DIY-🌹(এসো নিজে করি)🌹||রঙ্গিন কাগজ দিয়ে পাতাবাহারী ফুলের ওয়ালমেট তৈরি 🎴 [১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

আমরা নিজেদের দক্ষতার মাধ্যমে রঙিন কাগজ দিয়ে অনেক রকমের সুন্দর সুন্দর আসবাপত্র বানিয়ে থাকি এবং নানা রকমের ফুলের ওয়ালমেটসহ অনেক কিছু তৈরি করে থাকি। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি পাতা বাহারি ফুল গাছের ওয়ালমেট তৈরি করলাম। আশা করি পাতা বাহারি এই সুন্দর ওয়ালমেট আপনাদের ভালো লাগবে।

রঙ্গিন কাগজ দিয়ে পাতাবাহারী ফুলের ওয়ালমেট তৈরি 🎴👇

  • আশা করছি রঙিন কাগজ দিয়ে আমার তৈরি করা এই পাতাবাহারী ফুলের ওয়ালমেটটি আপনাদের ভালো লাগবে।

IMG_20220206_193520.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

রঙ্গিন কাগজ দিয়ে পাতাবাহারী ফুলের ওয়ালমেট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220206_191539.jpg

১)সবুজ রঙ্গিন কাগজ।
২)সাদা কাগজ।
৩)গোলাপি রঙ্গিন কাগজ।
৪) কাঁচি।
৫) আঠা।
৬) স্কেল।

সকল উপকরণ নিয়ে আমি রঙ্গিন কাগজ দিয়ে পাতাবাহারী ফুলের ওয়ালমেট তৈরি করা শুরু করে দিলাম।👇

ধাপ-১🎴👇
IMG_20220206_191617.jpgIMG_20220206_191602.jpg
  • রঙিন কাগজ দিয়ে সুন্দর এই পাতা বাহারি ফুলের ওয়ালমেট তৈরি করার জন্য, দআমি প্রথমে রঙিন কাগজ গুলো সুন্দর করে মেপে কেটে নিলাম।
ধাপ-২🎴👇
IMG_20220206_191710.jpgIMG_20220206_191636.jpg
  • কাগজগুলো সুন্দর করে মেপে কেটে নেওয়ার পরে কাগজগুলো আমি ভাজ করে সুন্দর করে লাভ পাতার মত কেটে নিলাম।
ধাপ-৩🎴👇
IMG_20220206_192035.jpgIMG_20220206_192025.jpg
  • এই লাভ পাতাগুলো আমি সুন্দর করে ভাজ করতে লাগলাম। পাতার মধ্যে যেরকম ভাজ থাকে, ঠিক সেভাবে ভাজ করে নিলাম।
ধাপ-৪🎴👇
IMG_20220206_192056.jpgIMG_20220206_192045.jpg
  • কাগজের এই পাতাগুলো সুন্দর করে ছোট ছোট ভাঁজ করে আমি পাতার মতো করে বানিয়ে নিলাম।
ধাপ-৫🎴👇
IMG_20220206_192206.jpgIMG_20220206_192128.jpg
  • পাতা বাহারি এই ফুলের গাছ তৈরি করার জন্য, আমি কালো কাগজ সুন্দর করে কেটে গাছের ডাল তৈরি করে নিলাম।
ধাপ-৬🎴👇
IMG_20220206_192306.jpgIMG_20220206_192231.jpg
  • তারপরে আমি আঠা দিয়ে সুন্দর করে এই গাছের ডালগুলো উপরে পাতাগুলো সুন্দর করে লাগিয়ে নিলাম।
শেষের-ধাপ🎴👇
IMG_20220206_192433.jpgIMG_20220206_192333.jpg
  • অবশেষে পাতাবাহারী সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করা শেষে তাব এসে পৌঁছেছি। শেষে ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে।ফুলের পাতা গুলো সুন্দর করে গাছের ডালে লাগিয়ে নিয়েছ।
উপস্থাপন 🎴👇

IMG_20220206_193501.jpg

রঙিন কাগজ দিয়ে পাতা বাহারি সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই ওয়ালমেট আমার রুমের দেওয়ালে সুন্দর করে লাগিয়ে নিয়েছি। আমার রুমের দেওয়ালে লাগানোর পরে খুবই সুন্দর লাগছে। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ওয়ালমেট নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন🌺🌹🙏

new.gif

ফোন বরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙ্গিন কাগজ দিয়ে পাতাবাহারী ফুলের ওয়ালমেট তৈরি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

রঙিন কাগজের তৈরি পাতাবাহার ফুল দেখতে কিন্তু বেশি সুন্দর হয়েছে। আপনি অনেক সহজেই এটি তৈরি করতে পেরেছেন। দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌹

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি অসাধারণ ভাবে রঙিন কাগজ দিয়ে পাতাবাহার ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেটটি আমার কাছে একদম ইউনিক লেগেছে। আশা করি আরো এমন ইউনিক প্রজেক্ট আপনার কাছ থেকে দেখতে পারবো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

দারুন একটি ওয়ালমেট প্রস্তুত করেছেন ভাইজান বিশেষ করে কালার কম্বিনেশন দারুণভাবে ফুটেছে তিন কালারের দারুন মিশ্রণে পাতাবাহারের গাছ টি আপনি প্রস্তুত করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

পাতাবাহার ফুল দেখতে আমার খুবই ভালো লাগে আমাদের বাড়ির পাশে একটি পাতাবাহার গাছ রয়েছে । আপনি আমাদের মাঝে রঙ্গিন কাগজ দিয়ে খুব চমৎকারভাবে পাতাবাহার ফুলের ওয়ালমেট তৈরি করেছেন । সত্যিই প্রশংসনীয় আপনি খুবই চমৎকার ভাবে এটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তা ছাড়াও ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

রঙ্গিন কাগজ দিয়ে পাতাবাহারী ফুলের ওয়ালমেট তৈরিটি খুব সুন্দর হয়েছে দেখতে খুব সুন্দর লাগছে আপনার সৃজনশীলতা দেখে আমি মুগ্ধ আপনারা প্রজেক্ট এর সব থেকে বেশি ভালো লেগেছে কালার কমিনিকেশন টা অসম্ভব সুন্দর বিশ্লেষণ করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago (edited)

দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে বিভিন্ন রংয়ের পাতাগুলো খুব সুন্দর লাগছে দেখতে। খুব আকর্ষণীয় লাগছে পাতাগুলো। আপনি খুব সুন্দর ভাবে সবকিছু উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে করে কাগজ দিয়ে পাতাবাহার ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ড্রাই পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে পাতাবাহারী ফুলের ওয়ালমেট তৈরি দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া ! রঙিন কালারের পাতাগুলোর কম্বিনেশনটা আমার কাছে খুবই ভালো লেগেছে । পাতাবাহার ফুলের ওয়ালমেট টি খুব সুন্দর হয়েছে । ধন্যবাদ আপনাকে ❤️

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার রঙ্গিন কাগজ দিয়ে পাতাবাহারী ফুলের ওয়ালমেট টি অনেক সুন্দর হয়েছে ভাই। সুন্দর ভাবে সব কিছু উপস্থাপন করেছেন। এতে বুঝতেও সুবিধা হয়েছে অনেক। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58668.45
ETH 3162.85
USDT 1.00
SBD 2.44