DIY||🐼এসো নিজে করি//🐼পেন্সিল ও জল রং দিয়ে একটি পান্ডার চিত্র অংকন করলাম🐼// [১০% @shy-fox]🐼

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

চিত্র অঙ্কন করতে আমি খুব একটা ভালো পারিনা। তারপরও চেষ্টা করি। তাই আজকে আমি পেন্সিল ও জল রং দিয়ে সুন্দর একটি পান্ডার চিত্র অংকন করেছি। যা আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম। আশা করছি আপনাদের চিত্র অংকনটি ভালো লাগবে।
পেন্সিল ও জল রং দিয়ে একটি পান্ডার চিত্র অংকন করলাম🐼👇

IMG_20220126_174422.jpg

প্রয়োজনীয় উপকরণ👇

চিত্রটি অঙ্কন করতে যে সকল উপকরণের প্রয়োজন হয় এবং যে ভাবে চিত্রটি অংকন করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

GridArt_20220126_174231813.jpg

  • ১) আঁকার খাতা।
    ২) একটি পেন্সিল।
    ৩)রাবার।
    ৪) জল রং।

তো চলুন চিত্র অংকন শুরু করা যাক,👇

ধাপ-১🐼

IMG_20220126_130647.jpg

পান্ডার চিত্র অংকন করার জন্য প্রথমে, আমি পেন্সিল দিয়ে খাতায় সুন্দর করে একটি গোল বৃত্ত আঁকলাম।
ধাপ-২🐼

IMG_20220126_130710.jpg

তারপরে পেন্সিল দিয়ে গোল বৃত্ত দুই দিক থেকে আমি সুন্দর করে নামিয়ে ঘুরিয়ে নিলাম এবং একটি পান্ডার চিত্র অংকন করতে লাগলাম।
ধাপ-৩🐼

IMG_20220126_130742.jpg

তারপর আমি পেন্সিল দিয়ে পান্ডার চোখ, কান এবং পা অঙ্কন করলাম।
ধাপ-৪🐼

IMG_20220126_130756.jpg

তারপর আমি পেন্সিল দিয়ে সুন্দর করে পান্ডার নাক অঙ্কন করলাম।
ধাপ-৫🐼

IMG_20220126_130810.jpg

পেন্সিল দিয়ে পান্ডা চিত্রটি অঙ্কন করার পরে, আমি কালো জল রং দিয়ে এই পান্ডার চিত্র সুন্দর করে অঙ্কন করতে লাগলাম।
ধাপ-৬🐼

IMG_20220126_130829.jpg

পান্ডা মূলত কালো ও সাদা রঙের হয়ে থাকে। তাই পান্ডার যে অংশটুকু কালো থাকে, আমি সেই অংশটুকু জল রং দিয়ে কালো করতে লাগলাম।
ধাপ-৭🐼

IMG_20220126_130857.jpg

তারপরে আমি জল রং দিয়ে পান্ডার চোখ এবং কান কালো রং করে নিলাম।
ধাপ-৮🐼

IMG_20220126_130921.jpg

তারপর আমি জল রং দিয়ে পান্ডার নাক ও মুখ সুন্দর করে অংকন করলাম।
ধাপ-৯🐼

IMG_20220126_130939.jpg

তারপরে আমি পান্ডাটাকে আরো সুন্দর করার জন্য, পান্ডার গালে গোলাপি রং করতে লাগলাম।
👇শেষের-ধাপ🐼

IMG_20220126_131014.jpg

অবশেষে জল রং ও পেন্সিল দিয়ে সুন্দর এই পান্ডার চিত্রটি অঙ্কন করতে পেরেছি। পান্ডা চিত্রটি অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। পান্ডা চিত্রটি এখন মোটামুটি সুন্দর লাগছে।
🐼👇উপস্থাপন🐼

IMG_20220126_174408.jpg

পেন্সিল ও জল রং দিয়ে পান্ডা চিত্র অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লাগছে।তাই পান্ডা চিত্র অংকনটি আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আমি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করব। সকলে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই দোয়া রইল💝🌹🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🐼পেন্সিল ও জল রং দিয়ে একটি পান্ডার চিত্র অংকন করলাম🐼।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

আপনার তৈরি করা পেন্সিল ও জল রং দিয়ে একটি পান্ডার চিত্র অংকন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো আমার আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 
 3 years ago 

জলরং ব্যবহার করে অনেক সুন্দর একটি পান্ডার ছবি অংকন করেছেন। যেটা দেখতে অনেক সুন্দর হয়েছে। তাছাড়া ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

পেন্সিল ও জল রং দিয়ে পান্ডার অংকন আমার অনেক অনেক ভালো লেগেছে, আমার সবচেয়ে বেশি ভাল লেগেছে আপনার উপস্থাপনা চিত্রটি। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

খুব সুন্দর একটি পান্ডার ছবি এঁকেছেন ভাই। অনেক সুন্দর দেখা যাচ্ছে। খুব সুন্দর ভাবে বিবরণ দিয়েছেন পোস্ট এ। তবে সাজেশন থাকবে ছবি দিয়ে নিচে লিখবেন যেহেতু লেখা কম । তাহলে সুন্দর দেখাবে। শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

পন্ডা টি খুবি মিষ্টি গুল গুলো। চোখ দুটো কেমন মায়াবী হয়েছে। দারুন একেঁছেন। ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

আপনি সুন্দর করে কিউট পান্ডা এঁকেছেন তো।রং করায় এটি আরোও ফুটে ওঠেছে,দেখতে সুন্দর লাগছে।উপস্থাপনা ভালো ছিল।ধন্যবাদ আপনাকে,শুভেচ্ছা রইল।

 3 years ago 

পেন্সিল ও জল রং দিয়ে পান্ডার চিত্র অংকন দেখে অনেক ভালো লাগলো। অনেক কিউট দেখতে অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার পান্ডার চিত্রাঙ্কন অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে স্টেপ বাই স্টেপ চিত্রটি অঙ্কন করেছেন। আপনার উপস্থাপন দক্ষতা অনেক ভালো। আমার কাছে সবকিছু মিলিয়ে অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

পেন্সিল আর জল রং দিয়ে অনেক সুন্দর একটা পান্ডার চিত্রাংকন করলেন। আসলেই পান্ডা টাকে দেখতে অনেক কিউট দেখাচ্ছে। এরকম সুন্দর সুন্দর আর্ট দেখলে আমার খুবই ভালো লাগে। তেমনি আপনার পান্ডার চিত্রাংকন টা আমার কাছে অসাধারণ লেগেছে। আপনাদের অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 57339.41
ETH 2522.28
USDT 1.00
SBD 2.31