🍱 সুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি 🍚আমার বাংলা ব্লগ // @rayhan111🥗 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @rayhan11🇧🇩

বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে। আজ আমি আমার প্রিয় "সুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি তৈরি করেছি।ভুনা খিচুড়ি আমি খুবই পছন্দ করি।তাই আজকে আমার প্রিয় ভুনা খিচুড়ি রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

ভুনা খিচুড়ি খেতে আমার খুবই ভালো লাগে। এই ভুনা খিচুড়ি খেতে আমি অনেক পছন্দ করি। তাই আমি আজকে ভুনা খিচুড়ি রেসিপি তৈরি করেছি। আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি,আমার প্রিয় ভুনা খিচুড়ি রেসিপিটি।

সুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি

IMG_20211106_155140.jpg

ভুনা খিচুড়ি খেতে আমার খুবই পছন্দ, আর ভুনা খিচুড়িতে পুষ্টির পরিমাণ বেশি থাকে। তাই আমি ভুনা খিচুড়ি খেতে খুবই পছন্দ করি।

আমি এই ভুনা খিচুড়ি রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।

প্রয়োজনীয় উপকরণ:🥗🥙🍱👇

IMG_20211106_154824.jpg

উপাদানপরিমাণ
১) পোলার চাউল১/২ কেজি।
২)বুটের ডাউল২৫০ গ্রাম।
৩)মুসুরের ডাউল২০০ গ্রাম।
৪) পেঁয়াজ কুচি১০ টি।
৫) মরিচের গুঁড়াপরিমানমতো।
৬) হলুদের গুঁড়াপরিমানমতো।
৭) জিরা বাটাপরিমানমতো।
৮) রসুন বাটাপরিমানমতো
৯) আদা বাটাপরিমানমতো
১০) মসলা বাটাপরিমানমতো
১১) লবণপরিমানমতো
১২)সয়াবিন তেল২৫০ গ্রাম
১৩)তেজপাতা০৫ টি
১২)কাঁচা মরিচ১০ টি

ধাপ👇১

IMG_20211106_154807.jpg

ভুনা খিচুড়ি রান্না করার জন্য প্রথমে আমি পোলার চাউল নিলাম এই পোলার চাউল একটি পাত্রে নিলে, সেই পাত্রে আমি মুসুরের ডাল নিয়ে সুন্দর করে ধুয়ে নিলাম।

ধাপ👇২

IMG_20211106_154751.jpg

তারপরে আমি বুটের ডাল গুলো সুন্দর করে ধুয়ে নিলাম।

ধাপ👇৩

IMG_20211106_154703.jpg

চাউল এবং মসুরের ডাল ধুয়ে নিয়ে একটি পাত্রে রেখে দিলাম পানি কমনোর জন্য।

ধাপ👇৪

IMG_20211106_154906.jpg

তারপরে আমি তেলের মধ্যে কড়াইয়ে পিয়াজ কাঁচা মরিচ রসুন সুন্দর করে ভাজতে লাগলাম।

ধাপ👇৫

IMG_20211106_154920.jpg

তারপরে আমি পেঁয়াজ রসুন ভাজার ভিতরে মরিচের গুঁড়া হলুদের গুঁড়া আদা রসুন বাটা দিয়ে ভেজে নিলাম।

ধাপ👇৬

IMG_20211106_154938.jpg

তারপর আমি ভুনা রেসিপি রান্নার জন্য পোলার চাউল এবং ডাউল ধুয়ে রেখেছিলাম। সেই চাউল এবং ডাউল আমি কড়াই এর ভিতর ঢেলে দিলাম।

ধাপ👇৭

IMG_20211106_154958.jpg

তারপরে আমি বুটের ডাউল গুলো এই করা এর ভিতর দিলাম।

ধাপ👇৮

IMG_20211106_155011.jpg

এগুলো আমি করায় ভিতর দিয়ে জ্বাল দিতে লাগলাম এবং সুন্দর করে নারতে লাগলাম।যাতে পুরে না যায়।

ধাপ👇৯

IMG_20211106_155023.jpg

তারপরে এর ভিতরে আমি পরিমাণমতো কিছু পানি দিয়ে,তাপ দিতে লাগলাম।

ধাপ👇১০

IMG_20211106_155039.jpg

তারপর আমি সুন্দর করে ঢাকনা দিয়ে ঢেকে দিয়ে কিছুক্ষণ অপেক্ষা করতে লাগলাম।

শেষের ধাপ👇

IMG_20211106_155050.jpg

তারপরে আমি ঢাকনা খুলে দেখলাম আমার ভুনা খিচুড়ি মোটামুটি হয়ে গেছে। এখন আমি শেষের ধাপে এসে পৌঁছেছি, শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে এবং নিজের কাছে অনেক আনন্দ হচ্ছে। নিজ হাতে আজ সুন্দর এই খিচুড়ি রেসিপি রান্না করতে পেরেছি।

উপস্থাপন👇🥗

IMG_20211106_175525.jpg

নিজহাতে কিছু তৈরি করে খাওয়ার মধ্যে রয়েছে অনেক আনন্দ। কারণ নিজেকে তখুন সফল ব্যাক্তি মনে হয়।নিজে কিছু করে সেটার ফল যখন পাওয়া যায় তখন খুবই ভালো লাগে। আজ আমি নিজে ভুনা খিচুড়ি রান্না করতে পেরে আমার খুবই ভালো লাগছে।

IMG_20211106_155224.jpg

আমি নিজ হাতে আজকে এই ভুনা খিচুড়ি রান্না করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই আমি এই ভুনা খিচুড়ি সুন্দর করে পরিবেশন করলাম এবং এই খিচুড়ির সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। আপনারা সবাই আমার এই পোস্টটি ভিজিট করে দেখবেন এবং আমাকে আরো উৎসাহিত করবেন। আমি যেন আরো ভালো ভালো রেসিপি তৈরি করতে পারি। ধন্যবাদ সবাইকে💖🌹🌺

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি 🍱🥙
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

ভুনা খিচুড়ি মানে মুখরোচক আর মুখরোচক খাবার মানেই সবার প্রিয়। আমি মাঝে মাঝেই এই রেসিপি তৈরি করি থাকি।খুব মজাদার একটি খাবার। শুভ কামনা রইলো ভাই।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ভুনা খিচুড়ি রেসিপি দেখেই আমার জিভে পানি চলে এসেছে ভাইয়া😋😋😋
আমার খুব খুব প্রিয় ভুনা খিচুড়ি,আপনার রেসিপি দেখেই মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছে।

সত্যি বলেছেন ভাইয়া নিজের হাতে কিছু তৈরি করে খাওয়ার আনন্দ বলে বুঝানো যাবে না ।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এই সুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন আপু, নিজের হাতে কিছু করে খাওয়ার মধ্যে রয়েছে অনেক আনন্দ। আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার ভুনা খিচুড়ি রেসিপি টি খুবই সুন্দর দেখাচ্ছে। মনে হচ্ছে খুব টেস্ট হয়েছে। আমার কাছে আপনাদের রেসিপিটি অসাধারণ লেগেছে। ধাপে ধাপে আপনি খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে।

 3 years ago 

ভুনা খিচুড়ি খেতে ভাইয়া আমার সেই লাগে।আপনি খুব সুন্দর ভাবে রান্না করেছেন এবং প্রয়োজনীয় উপকরণ গুলো সঠিকভাবে দিয়েছেন।রান্নার ধরনটি অনেক ভালো লাগছে
অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার ভুনা খিচুড়ি দেখে খেয়ে আসার পরও আমার ক্ষুধা বেড়ে গেল। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে ভুনা খিচুড়ি রান্না করছেন আমার মনে হয় স্বাদ অনেক ভালো হইছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ। আপনি খুবই সুন্দর মতামত করেছেন। আমার ইচ্ছা করছে আপনাকে সাথে নিয়ে যদি এই রেসিপিটা খেতে পারতাম। তাহলে আমার খুবই ভাল লাগত।

 3 years ago 

বাহ আপনি অনেক সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ভুনা খিচুরি আমার খেতে খুবই ভালো লাগে। তবে অবশ্যই সেটা বৃষ্টির দিনে। বৃষ্টির দিনে ভুনা খিচুরি অনেক মজা লাগে। আপনি আপনার রেসিপি টা শুরু থেকে শেষ পর্যন্ত যে ভাবে তুলে ধরেছেন সেটা দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে সেই সাথে অনেক লোভনীয় মনে হচ্ছে।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

কি লিখবো ভাই আপনার ভুনা খিচুড়ি দেখে তো জিভে জল সামলাতে পারছিনা। আপনি এত সুন্দর সুন্দর রেসিপি কিভাবে করেন অবাক হই দেখে। আপনার ভুনা খিচুড়ি অনুমান গুলো অনেক সুন্দর করে দিয়েছেন। এবং অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন। এত সুন্দর খিচুড়ি আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাই কি দরকার ছিলো এমন রেসিপি শেয়ার করার জন্য। এখন আপনার রেসিপি দেখে তো মুখে জল চলে আসলো। আমার কালকেই রান্না করে খেতে হবে। যায় হোক শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার দাওয়াত রইলো ভাই, আমার বাসায় আসবেন একসাথে খাবো। সুন্দর মতামতের জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার ভুনা কিচরির রেসিপি। খিচরি এমনি আমার খুব প্রিয় খাবার। এখন দেখেই জিহ্বায় জল চলে এসেছে।
মনে হচ্ছে খেতে অনেক মজা হবে।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমার কাছে এই ধরনের রেসিপিটা একদম নতুন।দেখে ও খুব সুস্বাদু বলে মনে হচ্ছে। আপনি ও খুব সুন্দর ভাবে রেসিপিটা ধাপে ধাপে উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু🌹

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57831.03
ETH 3136.64
USDT 1.00
SBD 2.42