DIY-🌹(এসো নিজে করি)🎴||প্রকৃতির পরিবেশের মধ্যে সুন্দর একটি চিত্র অংকন👥[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় পরিবেশ সকলের ভালো লাগে। আসলে প্রকৃতির সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং প্রকৃতির সৌন্দর্যময় পরিবেশ উপভোগ করতে খুবই ভালো লাগে। কৃত্রিম সৌন্দর্যের চাইতে প্রকৃতির সৌন্দর্যময় পরিবেশ আমার খুবই ভালো লাগে। তাই আমি মাঝেমধ্যে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার জন্য নদীর পাড়ে যাই। আমাদের নদীর পারে সুন্দর একটি বকুল ফুল এর গাছ রয়েছে। সেই বকুল ফুলের গাছের নিচে বসে থেকে নদীর সৌন্দর্য প্রকৃতি উপভোগ করতে খুবই ভালো লাগে। তাই আজকে আমি প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় পরিবেশের একটি চিত্র অঙ্কন করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন চিত্রটি অঙ্কন দেখা শুরু করা যাক।

প্রকৃতির পরিবেশের মধ্যে সুন্দর একটি চিত্র অংকন👥


IMG_20220520_190617.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

IMG_20220520_185513.jpg

১) জেল পেন।
২) পেন্সিল।
৩) রাবার
৪) স্কেল।
৫)জল রং

ধাপ-১🖼👇
IMG_20220520_185544.jpgIMG_20220520_185530.jpg

প্রকৃতির পরিবেশের মধ্যে সুন্দর চিত্রটি অঙ্কন করার জন্য,প্রথমে পেন্সিল দিয়ে সুন্দর একটি বৃত্ত অঙ্কন করলাম। আসলে প্রকৃতির সৌন্দর্য পরিবেশে চিত্রটি আমি বৃত্তের মধ্যে অঙ্কন করব। তাই একটি বৃত্ত অঙ্কন করেছি,তারপর একটি সুন্দর গাছের চিত্র অঙ্কন করে নিলাম।

ধাপ-২🖼👇
IMG_20220520_194117.jpgIMG_20220520_194058.jpg

গাছের ডালে একটি ঝুলন্ত দোলনা চিত্র অংকন করলাম এবং রোমান্টিক দৃশ্য অংকন এর জন্য একটি বালক এবং একটি বালিকা চিত্র অঙ্কন করে নিলাম।

ধাপ-৩🖼👇
IMG_20220520_185649.jpgIMG_20220520_185637.jpg

গাছের চিত্রটি অঙ্কন করা হয়ে গেলে, আমি জল রং দিয়ে গাছের লাল পাতার সুন্দর চিত্র অঙ্কন করতে লাগলাম।

ধাপ-৪🖼👇
IMG_20220520_185740.jpgIMG_20220520_185713.jpg

তারপরে কালো রং দিয়ে আমি গাছের নিচের অংশ অঙ্কন করে নিলাম এবং গাছের ডালে দুটি পাখির চিত্র অঙ্কন করে নিলাম।

শেষের-ধাপ🖼👇
IMG_20220520_190024.jpgIMG_20220520_185802.jpg

অবশেষে আমি সুন্দর এই চিত্রটি শেষের ধাপে পৌঁছেছি, শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এখন গাছ থেকে পাতা ঝরে পরার সুন্দর চিত্রটি অংকন করলাম।

উপস্থাপন🖼👇

IMG_20220520_190636.jpg

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে সুন্দর একটি চিত্র অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে, পরবর্তীতে আরো সুন্দর সুন্দর চিত্রাঙ্গন করে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইল।🙏💗🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণপ্রকৃতির পরিবেশের মধ্যে সুন্দর একটি চিত্র অংকন👥।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

বাহ দারুন হয়েছে আপনার অংকিত চিত্র টি ।আপনার অংকিত চিত্র টি দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় পরিবেশে খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি খুবই সুন্দরভাবে চিত্র অঙ্কনের বর্ণনাসহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
 2 years ago 

আপনি একদম ঠিক কথাই বলেছেন ভাই কৃত্রিম সৌন্দর্যের চাইতে প্রকৃতির সৌন্দর্যময় পরিবেশ দেখতে খুবই ভালো লাগে।,ভাইয়া,প্রকৃতির পরিবেশের মধ্যে সুন্দর একটি চিত্র অংকন দেখে খুবই মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি চিত্রাংকন করে তার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে খুবই ভালো লাগে, আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। গাছের ডালের সাথে লাল রং দেওয়াতে দেখতে কিছুটা কৃষ্ণচূড়া গাছের মতোই লাগছে। প্রকৃতির সৌন্দর্যের এক উদাহরণ হিসেবে এই চিত্রটি অংকন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও অনেক বেশি সুন্দর হয়েছে ভাইয়া। প্রাকৃতিক দৃশ্য রং করার কারণে দেখতে অনেক সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত চিত্র অংকন এর প্রতিটি ধাপ আপনি নিখুঁত ভাবে সম্পূর্ণ করেছেন। বিশেষ করে গাছটি দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

আমার চিত্র অঙ্কন আপনার ভালো লেগেছে জেনে সত্যি খুবই ভালো লাগছে, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি কথা বলতে পারি আপনার চিত্রাঙ্কন টা আমার কাছে বেশ ভালো লেগেছে। কারণ চিত্রটি খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আপনি। প্রাকৃতিক চিত্রটি মাশাল্লাহ দেখতে ভালো লেগেছে আমার কাছে। আপনার ইউনিক আইডিয়া আছে। কালার কম্বিনেশন টা অসাধারন ছিল ভাই। সেই সাথে খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে প্রকৃতির সৌন্দর্যমায় পরিবেশ উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। আমার চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই আমি আনন্দিত। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যিই অনেক অসাধারন একেছেন। গাছটি অনেক ভাল লাগছে লাল রং করাতে। গাছে দুইটি পাখিও বসিয়ে রেখেছেন। সেই সাথে একটি দোলনাও। সব মিলিয়ে কম্বিনেশন ওয়াও ছিল। ভাল লেগেছে আমার কাছে। শুভ কামনা রইল

 2 years ago 

আসলে প্রকৃতির সৌন্দর্যময় পরিবেশ আমার খুবই ভালো লাগে। গাছের ডালে দুটি পাখি আরো সৌন্দর্যময় করেছে চিত্রটিকে, আমার চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি খুবই আনন্দিত।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আমার কাছেও কৃত্রিম সৌন্দর্যের চেয়ে প্রাকৃতিক সৌন্দর্যই বেশি ভালো লাগে। বিশেষ করে নদীর পাড়ে গিয়ে বসতে তো খুবই ভালো লাগে। আপনি খুব চমৎকার একটি প্রাকৃতিক সৌন্দর্যের আর্ট করেছেন। দেখতে খুব ভালো লাগছে। তাছাড়া আর্ট করার ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

আসলেই প্রকৃতির সৌন্দর্য আর কৃত্তিম সৌন্দর্যের মধ্যে অনেক পার্থক্য, বিশেষ করে প্রকৃতির সৌন্দর্যময় পরিবেশ মুগ্ধ করে তোলে মানুষকে। তাই আমারও প্রকৃতির সৌন্দর্য খুবই ভালো লাগে। আমার চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই আমি আনন্দিত।

 2 years ago 

খুব সুন্দর এবং কালারফুল একটি চিত্র আমাদের মাঝে প্রদর্শন করেছেন খুবই ভালো লাগলো দেখে আসলে আপনার চিত্রগুলো বরাবরই অনেক সুন্দর হয়ে থাকে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57298.55
ETH 3059.61
USDT 1.00
SBD 2.29