DIY-🌹(এসো নিজে করি)🎴||প্রকৃতির পরিবেশের মধ্যে একাকী বসে থাকার চিত্র অংকন🖼️[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


চিত্র অঙ্কন করতে আমার খুবই ভালো লাগে। আমি খুব একটা ভালো চিত্র অঙ্কন করতে পারি না। তবে আমি চেষ্টা করে যাচ্ছি, ভালো চিত্র অংকন করার জন্য। তাই অবসর সময় পেলে আমি চিত্র অংকন করে থাকি। আজকে আমি প্রকৃতি-পরিবেশ এর মধ্যে একাকী বসে থাকার একটি চিত্র অঙ্কন করলাম। আসলেই প্রকৃতি-পরিবেশের মধ্যে যখন মন খারাপ হয়। তখন এই প্রকৃতির সুন্দর পরিবেশ মাঝে বসে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করলে মন ভালো হয়ে যায়। তাই আমি প্রকৃতির পরিবেশের মধ্যে এই সুন্দর চিত্র অঙ্কন করলাম।আশা করি চিত্র অংকনটি আপনাদের ভালো লাগবে।

প্রকৃতির পরিবেশের মধ্যে একাকী বসে থাকার চিত্র অংকন🖼

IMG_20220422_113617.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

প্রকৃতির পরিবেশের মধ্যে একাকী বসে থাকার চিত্র অংকন করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি অংকন করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

IMG_20220422_114128.jpg

১) রং পেন্সিল
২) পেন্সিল।
৩) রাবার
৪) স্কেল।
৫)কম্পাস।
৬)জল রং।

ধাপ-১🖼️👇
IMG_20220421_193940.jpgIMG_20220421_193852.jpg

প্রকৃতির পরিবেশের এই চিত্রটি অঙ্কন করার জন্য, প্রথমে আমি কম্পাসের সাহায্যে পেন্সিল দিয়ে সুন্দর একটি বৃত্ত অংকন করলাম এবং বৃত্তের উপরে একটি দাগ টেনে নিলাম।

ধাপ-২🖼️👇
IMG_20220421_194009.jpgIMG_20220421_193955.jpg

তারপরে পেন্সিল দিয়ে আমি বৃত্তের নিচে থেকে মাটির চিত্র অঙ্কন করে নিলাম এবং ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কন করে নিলাম।

ধাপ-৩🖼️👇
IMG_20220421_194039.jpgIMG_20220421_194024.jpg

তারপরে আমি একটি সুন্দর গাছের চিত্র অঙ্কন করে নিলাম এবং বসে থাকার জন্য একটি বেঞ্চ অঙ্কন করলাম। আর এই বেঞ্চ এর পাশে একটি ল্যাম্পপোস্ট এর চিত্র অঙ্কন করে নিলাম।

ধাপ-৪🖼️👇
IMG_20220421_194114.jpgIMG_20220421_194054.jpg

তারপরেই প্রকৃতি পরিবেশের মধ্যে একাকী বসে থাকা। একটি বালিকার চিত্র অঙ্কন করে নিলাম।

ধাপ-৫🖼️👇
IMG_20220421_194114.jpgIMG_20220421_193917.jpg

তারপরে আমি লাল জল রং দিয়ে গাছের পাতায় এবং কালো জল রং দিয়ে মাটির চিত্র ভালো করে অঙ্কন করে নিলাম।

শেষের-ধাপ🖼️👇
IMG_20220421_194312.jpgIMG_20220421_194200.jpg

অবশেষে প্রকৃতি-পরিবেশ এর মধ্যে একাকী বসে থাকা চিত্রটির শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে প্রকৃতির পরিবেশের মধ্যে সৌন্দর্যময় চিত্রটি অঙ্কন করতে পেরে ভাল লাগছে।

👇🖼️উপস্থাপন🖼️👇

IMG_20220422_113508.jpg

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে একাকী বসে থাকার চিত্রটি অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই চিত্রটি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার চিত্রটি আপনাদের ভাল লেগেছে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।এই দোয়া রইলো 🙏🌹🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণপ্রকৃতির পরিবেশের মধ্যে একাকী বসে থাকার চিত্র অংকন
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া প্রকৃতির পরিবেশে বসে থাকা সুন্দর একটি চিত্র অংকন করেছেন আপনি। দেখতে অনেক চমৎকার লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি চিত্র অংকন এর প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

গাছের ডালে লাল রংয়ের লাভ ঝুলছে আর নিচের বেঞ্চে একাকী বসে থাকার চিত্রটি বেশ দৃষ্টিনন্দন হয়েছে। লেগে থাকুন ভবিষ্যতে আরো ভালো আর্ট করতে পারবেন ইনশাআল্লাহ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।দোয়া করবেন ভাইয়া।

চেষ্টার প্রতিফলন ঘটতে শুরু করেছে। শুধুই প্রতিরুপের অপেক্ষায়।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ওয়াও অসাধারণ একটি পেইন্টিং তৈরি করছে ভাইয়া। আপনার তৈরি করা পেইন্টিং টি আমার খুব ভালো লেগেছে। প্রতিটি ধাপ বেশ সুন্দরভাবে বর্ণনা করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে ভীষণ ভালো লাগলো। প্রকৃতির পরিবেশের মধ্য মধ্যে একাকী বসে থাকা একটি চিত্র অংকন। এটা দুর্দান্ত ছিল। দারুণ দক্ষতায় সম্পূর্ণ করেছেন ভাইয়া এবং আপনার কাছ থেকে সামনে আরও ভাল কিছু আশা করব। এই কামনা করি

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাই মনে এত দুঃখ কেন একাকী রয়েছেন। একাকী থাকার পেইন্টিং করতেছেন বেশ ভালো লেগেছে। একজন জীবনসঙ্গিনী নিয়ে আসেন তাহলে আর একা থাকবেন না। পেইন্টিং টা খুব অসাধারণ হয়েছে ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একাকী জীবন আসলেই কষ্টের।আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রাকৃতিক পরিবেশে একাকী বসে থাকার চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। জল রং দিয়ে চিত্রটি আপনি খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে চিত্রটির লাল পাতা গাছে ধরে থাকার চিত্র অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ভালো লাগছে যেনে আমার খুবি ভালো লাগছে ভাই।

 2 years ago 

প্রাকৃতিক পরিবেশের মধ্যে একা বসে থাকলে আলাদা একটা অনুভূতি কাজ করে এবং মনের ভিতর অনেক শান্তি লাগে। আপনার তৈরি একাকী বসে থাকার চিত্রাংকনটি দেখতে খুব ভাল লাগছে। মনে হচ্ছে সে একা খুবই সুন্দর একটি সময় কাটাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি চিত্রাঙ্গন উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন একা বসে থাকার মধ্যে অনেক শান্তি লাগে।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনার অংকন করা চিত্র টি আমার কাছে অনেক ভালো লেগেছে। কারণ চিত্রটির মধ্যে একটা ভাবার্থ আছে। প্রকৃতির মাঝে নিজেকে বিলিয়ে দিয়েছেন। প্রকৃতির মাঝে নিজেকে বসে থাকা দৃশ্যটি অসম্ভব সুন্দর লাগতাছে। এছাড়া সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি প্রাকৃতিক চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60832.40
ETH 2912.20
BNB 525.30
SBD 2.31