DIY-(এসো নিজে করি//রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি [১০%shy-fox]steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়েছি। আসলে ডাই পোস্টগুলো দেখতে যেমন ভালো লাগে, তেমনি এই ডাই প্রজেক্টগুলো তৈরি করতে ভালো লাগে। আমরা আমাদের সৃজনশীলতা নানাভাবে প্রকাশ করে থাকি। চিত্র অংকন এর মাধ্যমে কিংবা রঙিন কাগজ দিয়ে নতুন কিছু তৈরি করার মাধ্যমে। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি পাখি তৈরি করেছি। এই পাখিটি দেখতে খুবই সুন্দর হয়েছে। পাখির দুটি বড় ডানা রয়েছে, যার কারণে পাখিটি অনেক ভালো লেগেছে আমার কাছে। আর এই পাখিটির তৈরি করে তাই আমার বাংলা ব্লগ পরিবারের সাথে শেয়ার করলাম। আশা করি আমার এই পোস্টটি দেখে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন আমার ডাই পোস্টটি তৈরি করা দেখা শুরু করা যাক,,,।

রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি 🎴


GridArt_20221019_151717591.jpg

  • তো চলুন শুরু করা যাক🎴👇

প্রয়োজনীয় উপকরণসমূহ

১) রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) স্কেল।

রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

ধাপ-১🎴👇
IMG_20221019_150649.jpgIMG_20221019_150621.jpg
  • প্রথমে আমি পাখি তৈরি করার জন্য রঙিন কাগজ চারদিকে সমানভাবে মেপে কেটে নিলাম এবং তিন কোণা করে ভাজ দিয়ে নিলাম।
ধাপ-২🎴👇
IMG_20221019_150611.jpgIMG_20221019_150559.jpg
  • তারপরে আমি আরো ভালো করে চারদিকে সমান করে নিলাম।
ধাপ-৩🎴👇
IMG_20221019_150547.jpgIMG_20221019_150537.jpg
  • তারপরে চারদিকে সমার করে নেওয়ার পরে, আমি মাঝখান দিয়ে আরো ছোট ছোট ভাজ করে তিনকোণা করে নিলাম।
ধাপ-৪🎴👇
IMG_20221019_150524.jpgIMG_20221019_150511.jpg
  • তিনকোণা ভাজ করে নেওয়ার পরে, আমি একটি ভাজ খুলে দিয়ে লম্বা করে নিলাম।
ধাপ-৫🎴👇
IMG_20221019_150455.jpgIMG_20221019_150438.jpg
  • তারপরে আরো দুটি ভাঁজ করে নিলাম এবং ভাজ দুটি উল্ট করে খুলে উপরের দিকে উঠিয়ে দিলাম।
ধাপ-৬🎴👇
IMG_20221019_150406.jpgIMG_20221019_150350.jpg
  • তারপরে লম্বা করে নিয়ে ভাজ খুলে নিলাম, খুলে নিয়ে আমি পাখির লেজ তৈরি করে নিলাম।
ধাপ-৭🎴👇
IMG_20221019_150329.jpgIMG_20221019_150257.jpg
  • তারপরে আমি পাখির ঠোঁট এবং পাখির দুটি ডানা তৈরি করে নিলাম।
শেষের-ধাপ🎴👇
IMG_20221019_150233.jpgIMG_20221019_150147.jpg
  • অবশেষে রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে আমি পাখির চোখের চিত্র অঙ্কন করে নিলাম। দেখতে এখন খুবই সুন্দর লাগছে।
👇🖼উপস্থাপন🎴👇

IMG_20221019_151839.jpg

রঙিন কাগজ দিয়ে এই সৌন্দর্যময় পাখিটি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই রঙিন কাগজের পাখি তৈরি ধাপগুলো আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার রঙ্গিন কাগজের পাখি দেখে আপনাদের ভালো লেগেছে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ডাই প্রজেক্ট নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🎴🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙিন কাগজ দিয়ে পাখি তৈরি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর পাখি তৈরি করেছেন। সত্যি ভাই আপনার পাখি তৈরি করার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। পাখিটি দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে পাখির পাখা গুলো আমার বেশি ভাল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

রঙিন কাগজের জিনিসগুলো আমার খুবই ভালো লাগে। আপনি আজকে খুব সুন্দর করে রঙিন কাগজের পাখি তৈরি করেছেন দেখতে খুবই অসাধারণ লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যে কেউ দেখলে খুব সহজেই তৈরি করতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি খুব সুন্দর হয়েছে। দেখে খুব ভালো লাগলো। আপনি পাখি তৈরির প্রক্রিয়া খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখে আপনার থেকে শিখে নিলাম। আসলে কাগজ দিয়ে পাখি তৈরি করতে আমার খুব ভালো লাগে। এত সুন্দর ডাই পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের পাখিটা দেখতে সত্যি অনেক অসাধারণ দেখাচ্ছে বিশেষ করে আপনি রঙ্গিন কাগজ ব্যবহার করেছেন বলে দেখতে অনেক আকর্ষণীয় মনে হচ্ছে ।
সব মিলিয়ে দারুন একটি পোস্ট করেছেন ধন্যবাদ আপনাকে আপনার ক্রিয়েটিভিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। 🥰🥰

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে খুব সুন্দর হয়। এইসব জিনিস একজন মানুষের সৃজনশীলতাকে প্রকাশ করে। ভাইয়া আপনার তৈরি পাখিটি দেখতে অনেক সুন্দর হয়েছে। পাখি বানানোর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পাখি তৈরি করেছেন ভাইয়া দেখতে খুবই চমৎকার লাগছে। আমি এইধরনের কাজে একদম পারদর্শী নই। যখন আপনাদের কাজ গুলো দেখি তখন করার খুবই আগ্রহ জন্মায় কিন্তু পরে আর করা হয় না। শুরু থেকে শেষ পর্যন্ত বেশ ভালোভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন যা দেখে যেকেউ তৈরি করতে পারবে খুব সহজেই। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌻🌹

 2 years ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পাখি বানিয়েছেন। আপনার পাখি দেখতে অনেক কিউট লাগছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলি খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66