বন্ধুদের সাথে ফুটবল খেলা নিয়ে স্মৃতিময় গল্প

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমাদের প্রত্যেকের জীবনে হাজারো স্মৃতি জড়িয়ে রয়েছে, আর এই স্মৃতিগুলো মনে করতেও যেন খুবই ভালো লাগে। আসলে জীবনে ফেলে আসা দিনগুলো খুব বেশি মনে পড়ে। বিশেষ করে ছোটবেলার কথা আরো বেশি মনে পড়ে। ছোট বেলা কোন চিন্তাভাবনা ছিলনা। ছিলনা কোন মানসিক চাপ। কত আনন্দ হাসি ছিল এবং বাড়তি টেনশন ছিল না। তাই বন্ধুদের সাথে কত খেলাধুলা করতাম, আর সেই মুহূর্তগুলো এখুন ভাবতে ভালো লাগে। তো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমি যখন ক্লাস ফাইভে পড়াশোনা করি। তখন আমাদের বন্ধুদের সাথে নিয়ে ফুটবল খেলা নিয়ে একটি স্মৃতিময় গল্প,সেই গল্পটি আপনাদের সাথে শেয়ার করছি, আশা করছি এই গল্পটি পড়ে আপনাদের ভালো লাগবে।


আমি তখন ক্লাস ফাইভে পড়াশোনা করি, তখন আমার বাড়ির পাশে অনেক বন্ধু ছিল, আমরা খেলাধুলা করতাম। সব সময় এই বন্ধুদের সাথে অনেক দুষ্টামি মারামারি করতাম। বিকেল হলেই আমরা মাঠে খেলাধুলা করতে যেতাম।আমাদের ফুটবল মাঠে প্রতিদিন খেলাধুলা হতো। আমরা এই ফুটবল খেলা দেখতাম। আমারও ফুটবল খেলতে খুবই ভালো লাগতো। মাঝেমধ্যে আমরা ফুটবল খেলতাম। তাই একটি ফুটবল কেনার জন্য বাবার কাছে বায়না করলাম। বাবা বলল ঠিক আছে ফুটবল কিনে দেবো। তাই বাবা সাথে পরের দিন বাজারে গেলাম এবং বাজারে নিয়ে যাওয়ার পরে আমাকে অনেক ভালো একটি ফুটবল কিনে দিলো। ফুটবল পেয়ে আমি খুবই আনন্দিত হয়েছিলাম। ফুটবল নিয়ে বিকেলবেলা বাড়িতে আসলাম। এসেই বন্ধুদের বললাম আমি ফুটবল কিনেছি।কালকে আমরা কিন্তু ফুটবল খেলতে মাঠে যাবো।


children-g14635991b_1920.jpg

source

বন্ধুত্বের যখন বললাম আমি ফুটবল কিনে,বন্ধুরা এই কথা শুনে খুবই খুশি হলো।কারণ আমাদের নিজেদের একটা ফুটবল হলো। আমরা বিকেল বেলা অনেক আনন্দের সাথে ফুটবল খেলতে পারব। তাই পরের দিন বিকাল বেলা আমরা সব বন্ধুরা এক জায়গায় হলাম এবং নতুন ফুটবল নিয়ে আমরা মাঠে খেলতে গেলাম। সত্যি সেই মুহূর্তে অনেক আনন্দের ছিল।আমার খুবি ভালো লাগছিল।সেটা বলে বুঝাতে পারব না, খুবই আনন্দিত ছিলাম।তো বন্ধুদের সাথে নিয়ে মাঠে ফুটবল খেলতে গেলাম।আর আমাদের স্কুরের মাঠের ভিতর অন্যরা খেলতে ছিলো তাই পাশের একটা ফসলের ফাঁকা জমিতেই খেলতে শুরু করলাম।


নতুন ফুটবল নিয়ে আমরা খেলাধুলা করতে থাকলাম। সত্যিই অনেক ভালো লাগতেছিল। আমরা ছিলাম ৭ জন। তারপরে আমাদের এই নতুন ফুটবলের খেলা দেখে আরো কয়েকজন আশেপাশে থেকে আসলো। আমরা তাদের নিয়ে খেলতে লাগলাম। আমরা দুটি দলে ভাগ হলাম, ভাগ হয়ে খেলতে ছিলাম, সত্যিই অনেক আনন্দ হচ্ছিল এত ভাল লাগছিলো যে বলার মত না।আমরাদের ফুটবল খেলার মাঝে অনেক বার মাঠিতে পড়ে গিয়েছিলাম তাও যেন কোনো কষ্ট হচ্ছিলো না। বারবার উঠে আবার খেলতেছিলাম। সত্যিই সেই মুহূর্তে অনেক আনন্দের ছিল। এমন সময় আমাদের বাড়ির পাশে এক বড় ভাই আসলো। সে বলল যে নতুন ফুটবলটপ কার, আমি বললাম এটি আমার ফুটবল।বলো বলটি দেখতে সুন্দর লাগছে।তাই সেই ভাই বললো গোলকিপার থাক, আমি গোল দেবো।যদি গোল ঠেকাতে পারিস তো ১০ টাকা পাবি।আর না ঠেকাতে পারলে তোদের টাকা দিতে হবে না।তোরা গোল ঠেকালেই টাকা পাবি। তখন আমার বন্ধু মানিক বলল ঠিক আছে। আমি গোলকিপারে থাকবো।তাই মানিক গোলকিপারয়ে দাড়ালো। আর সেই বড় ভাই গোলকিপারের দিকে বলটি শর্ট মারলো।


child-g1cf9fe329_1280.jpg

source

মানিক তখন গোলকিপারের দাঁড়িয়েছে বলটি ধরার জন্য, কিন্তু বড় ভাই বলটি অনেক স্পিডে শর্ট মেরেছিল।যা কারণে বলের স্পিড ছিল অনেক বেশি, আর বল সোজা মানিকের দিকেই হিট করেছে।মানিক বলটি ধরার আগেই তার কপালে গিয়ে বলটি আঘাত করে এবং মানিক তখন সাথে সাথে মাটিতে বসে পড়ে এবং আস্তে করে মাঠিতে শুয়ে পড়ল। তখন আমরা দৌড়ে গেলাম।গিয়ে দেখতে পেলাম মানিকের নাক দিয়ে অল্প রক্ত বের হচ্ছে। সত্যি তখন আমি অনেক ভয় পেয়ে গেছিলাম। সবাই ভয় পেয়ে গিয়েছিল। তখন বড় ভাই বললো যে তাড়াতাড়ি একটু পানি নিয়ে এই তোরা।আমার অন্য একজন বন্ধু তখন দূরে এক বাড়িতে গেল পানি আনার জন্য।


আসলে বন্ধুরা ছোটবেলায় আমরা অনেক ধরনের খেলাধুলা করতাম। আমার এই খেলাধুলা করতে গিয়ে অনেক ধরনের দুর্ঘটনা ঘটেছে। তাই আজকে আমি আপনাদের মাঝে আমার বন্ধুদের সাথে ফুটবল খেলা নিয়ে এই গল্পটি শেয়ার করলাম। আজকে প্রথম পর্ব এখানেই শেষ করছি। দ্বিতীয় পর্বের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আমার বন্ধু মানিক সুস্থ হয়ে উঠল, আশাকরি দ্বিতীয় পর্বে জন্য অপেক্ষা করবেন।🙏🤲🙏

গল্পটি চলমান।

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আসলে আগে ছোট ছোট জিনিস পেলেই বেশ আনন্দ লাগতো,অথচ এখন এর চেয়ে বেশি পেয়েও যেন আগের মত আনন্দ লাগে না।আপনার ফুটবল কেনার কথা পড়ে আমারও সেই ছোটবেলায় ঘটনা মনে পরে গেলো।আচ্ছা আপনার বন্ধু মানিকের এমন হওয়ার পর বড় ভাই কি টাকা দিয়েছিলো😉😉।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সব বন্ধুরা মিলে ফুটবল খেলার মজাই মনে হয় আলাদা। আমার ছেলেটা এখন ছোট তারপরও ফুটবল খেলার জন্য অস্থির থাকে । আর নিজের ফুটবল হলে তো কোন কথাই নেই । গোল ঠেকাতে পারলে ১০ টাকা পাবেন গোল ঠেকাতেতো পারলেন না বরং উল্টা নাক কান ফাটিয়ে নিল। আর আপনার বড় ভাই বা কেমন ছোট বাচ্চাদের কে একটু বুঝে শুনে মারতে হয় সে তো মেরেছে একেবারে গায়ের জোরে। যাই হোক ছোটবেলাটা খুব ভালো ইনজয় করেছেন সেটা বোঝাই যাচ্ছে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনাদের বন্ধুদের সাথে নতুন ফুটবল কিনে খেলার অনুভূতি পড়ে অনেক ভাল লাগলো। তবে মানিকের নাক দিয়ে যে রক্ত বের হলো তার শেষ অবস্থা কি হয়েছিলো সেটা তো জানালেন না। মানিকের শেষ অবস্থা জানলে ভাল লাগতো। দ্বিতীয় পর্বের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ফুটবল খুবই জনপ্রিয় একটি খেলা আর এই খেলা সকলেই অনেক বেশি পছন্দ করে তবে আপনি দেখছি খুব ছোটবেলা থেকেই ফুটবলপ্রেমী একজন মানুষ। আসলেই গ্রামে যখন ছোটরা খেলাধুলা করে তখন বড়রা সেখানে এসে অনেক বেশি পোদ্দারি করে আপনার ঠিক বড় ভাইটাও তেমন টাকার লোভ দেখিয়ে বলে শর্ট মেরে তার নাক ফাটিয়ে দিয়েছে। ‌‌ অবশ্য এরকম অভ্যাস আমারও রয়েছে। যাইহোক দ্বিতীয় পর্বের অপেক্ষায় থাকলাম ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42