মজাদার চিকেন ফ্রাই রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


চিকেন ফ্রাই রেসিপি আমার খুবই প্রিয়। আমি মাঝেমধ্যে চিকেন ভাই রেসিপি খেতে রেস্টুরেন্টে যাই।তাই আমি ভাবলাম যে চিকেন ভাই রেসিপি আমার প্রিয়, তাই এই রেসিপিটা আমি শিখে নেব।সেজন্য আমি আমার আপুর কাছ থেকে এই রেসিপিটি শিখে নিয়েছি এবং শিখে নিয়ে আমি প্রথম প্রথম তৈরি করেছি। আমার প্রথম চিকেন ফ্রাই রেসিপি তৈরি করতে পেরে অনেক বেশি ভালো লেগেছে। সেই মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আসলে প্রথম প্রথম যখন কোন কিছু তৈরি করা হয়, তখন তার প্রতি অনেকটাই আগ্রহ এবং অনেকটাই ভালোবাসা থাকে। আমি প্রথম এই রেসিপি তৈরি করেছি যার কারণে এই রেসিপিটা আপনাদের সাথে শেয়ার করলাম। আর রেসিপিটা খেতে অনেক মজাদার হয়েছিল। তো বন্ধুরা চলুন আমার প্রিয় চিকেন ফ্রাই রেসিপি আপনাদের মাঝে শেয়ার করা শুরু করা যাক।


GridArt_20230710_091535994.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) মুরগীর মাংস৮০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭)বেসন১/২ কাপ।
৯)আটা১/২কাপ।
মজাদার চিকেন ফ্রাই রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20230710_090935.jpgIMG_20230710_090922.jpg
  • চিকেন ফ্রাই রেসিপি তৈরি করার জন্য, প্রথমে মুরগির মাংসের পিস গুলো খুবই সুন্দর ভাবে কেটে ধুয়ে নিয়ে,এগুলোকে আমি কাঁচামরিচ দিয়ে সুন্দরভাবে কুচিকুচি করতে লাগলাম।যেন ঝাল মরিচ ভালো করে প্রবেশ করতে পারে।
ধাপ-২🍲
IMG_20230710_090959.jpgIMG_20230710_090947.jpg
  • তারপরে মরিচে গুঁড়া, হলুদের গুঁড়া সকল মসলা দিয়ে এই চিকেন ফ্রাইয়ের রেসিপির মুরগির মাংস গুলো ভালো করে মাখিয়ে রেখে দিলাম।
ধাপ-৩🍲
IMG_20230710_091115.jpgIMG_20230710_091031.jpg
  • তারপরে এই চিকেন ফ্রাই রেসিপি পিস গুলো কড়াইয়ের মধ্যে তেলে ভালো করে ভাজতে লাগলাম।
ধাপ-৪🍲
IMG_20230710_091152.jpgIMG_20230710_091139.jpg
  • তেলের ভিতরে ভালো করে ভাজি করা হয়ে গেলে, সে গুলো পাত্রে আমি নামিয়ে রাখলাম।
ধাপ-৫🍲
IMG_20230710_091228.jpgIMG_20230710_091208.jpg
  • তারপরে বেসন ও আটা একসাথে মিশরে আমি এই মুরগির মাংস ফ্রাই করা পিস জদ গুলো ভালো করে মাখিয়ে নিলাম।
ধাপ-৬🍲
IMG_20230710_091300.jpgIMG_20230710_091247.jpg
  • ভালো করে মাখিয়ে নেওয়ার পরে সেই মুরগির মাংস ফ্রাই করা পিসগুলো আবারো তেলের ভিতরে ভালো করে ভাজতে লাগলাম। এভাবেই আমি মুরগির মাংস চিকেন ফ্রাই রেসিপি তৈরি করলাম। আর এই চিকেন ফ্রাই রেসিপি শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে খুবই ভালো লাগলো।
👇পরিবেশন🍲

GridArt_20230710_091450614.jpg

আজকে আমি প্রথম প্রথম চিকেন ফ্রাই রেসিপি তৈরি করেছি আর এই চিকেন ফ্রাই রেসিপি তৈরি করতে পেরে খুবই ভালো লেগেছে। কারণ আমার খুবই আগ্রহ ছিল এই চিকেন ফ্রাই রেসিপি তৈরি করাবো।আর আমার তৈরি করা চিকেন ফ্রাই রেসিপি খেতেও খুবই মজাদার হয়েছিল। সত্যি আমি অনেক আনন্দিত কারণ আমার প্রিয় এই চিকেন ফ্রাই রেসিপি আমি নিজ হাতে তৈরি করেছি। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমরা রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আরো আপনাদের মাঝে হাজির হবে ভিন্ন কোন রেসিপি পোস্ট নিয়ে।সে পর্যন্ত সবাই সুস্থ থাকবেন, এই দোয়া রইল। 🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণমজাদার চিকেন ফ্রাই রেসিপি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

ও ভাইয়া প্রথম প্রথম তৈরি করা চিকেন রেসিপি দেখে তো বেশ লোভ হচ্ছে। কি সুন্দর করে চিকেন গুলো ভাজলেন। আমার মনে হচেছ এখনই বাসের টিকেট কাটি এবং আপনার চিকেন ফ্রাই খেয়ে আসি। আবার দেখছি বেশ সুন্দর করে উপস্থাপনাও করেছেন।

 last year 

ফাস্টফুট খেতে সবাই খুবই পছন্দ করে। আর ফাস্টফুডের ভিতর চিকেন ফ্রাই টা একটু বেশি পছন্দ করে। আমার কাছে চিকেন ফ্রাই খেতে খুবই ভালো লাগে। সময় পেলেই চিকেন ফ্রাই খাওয়া হয়। আপনার আজকের পোষ্টের মাধ্যমে চিকেন ফ্রাই শিখে নিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

চিকেন ফ্রাই রেসিপি পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। আর আপনি এটা প্রথমবারের মতো তৈরি করেছেন এটা জেনে খুবই ভালো লাগলো। আমার কাছে চিকেন ফ্রাই রেসিপি অনেক বেশী সুস্বাদু এবং লোভনীয় মনে হয় সব সময় তবে নিজে তৈরি করে কখনো খাওয়া হয়নি। আপনার এই পোস্টে কিছু বানান ভুল আছে অবশ্যই সংশোধন করে নেবেন বলে আশা রাখি। যেমন, চিকেন ফ্রাই লিখতে গিয়ে চিকেন ভাই হয়ে গিয়েছে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার তৈরি মজাদার চিকেন ফ্রাই রেসিপি দেখে আমার তো খুব লোভ লেগে গিয়েছে। ইচ্ছে করছে এখান থেকে নিয়ে কয়েকটা খেয়ে নিতে। চিকেন ফ্রাই আমারও অনেক বেশি প্রিয়। আমি তো বাড়িতে মাঝে মাঝেই চিকেন ফ্রাই তৈরি করে থাকি। লোভ সামলানো যাচ্ছে না আপনার চিকেন ফ্রাই রেসিপি দেখে। এরকম মজাদার রেসিপি সবার মাঝে ভাগ করে নিলেন দেখে ভালো লাগলো। নিশ্চয়ই খুব মজা করে খেয়েছিলেন।

 last year 

রেস্টুরেন্টের চাইতে বাসায় তৈরি করা স্বাস্থ্যসম্মত চিকেন ফ্রাই পেলে তো আর কিছু লাগে না😋।আপনি দেখছি অনেক মজাদার ভাবে চিকেন ফ্রাই রেসিপি তৈরি করেছেন।দেখেই মনে হচ্ছে খুব মজাদার হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন মজাদার চিকেন ফ্রাই রেসিপি। আপনি বেশ ভালোভাবে চিকেন ফ্রাই তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে বোঝা যাচ্ছে। আসলে চিকেন ফ্রাই খেতে আমি অনেক পছন্দ করি। সব থেকে বেশি ভালো লাগে চিকেন ফ্রাই এর লেগ পিস আমার কাছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনার এরকম মজাদার রেসিপি গুলো দেখেই বুঝতে পারি এগুলো অনেক বেশি সুস্বাদু হয়েছে। আজকেও আপনি অনেক মজাদার একটা রেসিপি পোষ্ট নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। আপনি আজকে খুবই মজাদার এবং কি সবার পছন্দের, চিকেন ফ্রাই এর রেসিপি তৈরি করেছেন। আমি মনে করি চিকেন ফ্রাই সবারই খুবই পছন্দের। আমার কাছেও ভালো লাগে অনেক বেশি। লোভ লাগিয়ে দিলেন এই রেসিপিটা দেখিয়ে এটা কিন্তু ভালো হলো না।

 last year 

বড় আপুরা থাকলে অনেক সুবিধা অনেক ছোট কাটো আবদার করা যায় মায়ের কাছে যেমন করা যায় তা। তবে আপনি প্রতিনিয়ত আপুর কাছ থেকে নতুন নতুন রেসিপি শিখে আমাদের সাথে শেয়ার করেন বিষয়টি অনেক ভালো লাগে। আপনি আজকেও বেশ মজার করে চিকেন ফ্রাই রেসিপি শেয়ার করলেন আপুর থেকে শিখে দেখে তো অনেক মজার মনে হয়েছে।

 last year 

চিকেন ফ্রাই তৈরি করার দারুণ একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। চিকেন ফ্রাই খেতে আমার খুবই ভালো লাগে তাই আমি আর কিবরিয়া মাঝে মাঝেই আমাদের শহর থেকে চিকেন খায় কিনে খাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56325.56
ETH 2374.82
USDT 1.00
SBD 2.33