DIY-🌹(এসো নিজে করি)🖼️||রঙিন কাগজ দিয়ে সুন্দর খরগোশ এবং তার দুটি বাচ্চা তৈরি🐇[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


রঙিন কাগজ দিয়ে আমরা আমাদের সৃজনশীলতা এবং দক্ষতাকে কাজে লাগিয়ে নানা রকমের ফুল এবং সুন্দর সুন্দর প্রাণী তৈরি করতে পারি। আমিও তাই আজকে রঙিন কাগজ দিয়ে সুন্দর খরগোশ তৈরি করলাম। আর এই খরগোশের দুটি বাচ্চার সাথে তৈরি করলাম। আসলে খরগোশ আমার খুবই ভালো লাগে। আমি কিছুদিন আগে খরগোশ কিনেছিলাম এবং আমার বাড়িতে আমি এই খরগোশ পালতাম। খরগোশটি একদম সাদা ছিলো এবং এই খরগোশটি আমি খুবই যত্নসহকারে পালতাম কিন্তুু আমাদের বাড়িতে একটি কুকুর ছিল, সেই কুকুরটি রাতের বেলা খরগোশটিকে মেরে ফেলেছে। তখন আমার খুব খারাপ লেগেছে। আমি কয়েকদিন অনেক কষ্টে ছিলাম। আসলে খরগোশটা আমার খুবই প্রিয় ছিল। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করলাম। এই খরগোশ তৈরি করার উপস্থাপন আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার রঙিন কাগজের খরগোশ আপনাদের ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে সুন্দর খরগোশ এবং তার দুটি বাচ্চা তৈরি🐇


IMG_20220501_122748.jpg

  • তো চলুন শুরু করা যাক🖼️👇

রঙিন কাগজ দিয়ে সুন্দর খরগোশ এবং তার দুটি বাচ্চা তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220501_112507.jpg

১) রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।
৫)কালার পেন।

সকল উপকরণ নিয়ে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর খরগোশ এবং তার দুটি বাচ্চা তৈরি করা শুরু করে দিলাম।

ধাপ-১🐰👇
IMG_20220501_112542.jpgIMG_20220501_112528.jpg

রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করার জন্য প্রথমে আমি রঙিন কাগজ মেপে সুন্দর করে কেটে নিলাম।

ধাপ-২🐰👇
IMG_20220501_112616.jpgIMG_20220501_112558.jpg

তারপরে আমি এই রঙিন কাগজ সুন্দর করে চারদিকে ভাজ করতে লাগলাম।

ধাপ-৩🐰👇
IMG_20220501_112642.jpgIMG_20220501_112630.jpg

তারপর আমি নিচের অংশ থেকে সামনের দিকে আরো দুটি ভাঁজ দিয়ে নিলাম।

ধাপ-৪🐰👇
IMG_20220501_112705.jpgIMG_20220501_112654.jpg

তারপর আমি খরগোশের কান তৈরি করার জন্য সমান করে লম্বা ভাজ দিয়ে নিলাম।

ধাপ-৫🐰👇
IMG_20220501_112741.jpgIMG_20220501_112721.jpg

তারপরে এই লম্বাভাবে ভাজকৃত অংশ আমি মাঝখানে ভাজ দিয়ে উপরের দিকে উঠিয়ে নিলাম।

ধাপ-৬🐰👇
IMG_20220501_112820.jpgIMG_20220501_112804.jpg

তারপরে আমি লম্বা করে উপর দিকে উঠিয়ে, খরগোশের কান তৈরী করে নিলাম।

ধাপ-৭🐰👇
IMG_20220501_112915.jpgIMG_20220501_112904.jpg

খরগোশের কান তৈরি করা হয়ে গেলে, আমি নিচের দিকে ভাঁজ দিয়ে খরগোশের পা তৈরী করে নিলাম।

ধাপ-৮🐰👇
IMG_20220501_112942.jpgIMG_20220501_112931.jpg

খরগোশের কান খাড়া থাকে, তাই আমি খরগোশের কানের মাঝখানে ভাজ দিয়ে কান দুটি খাড়া করে নিলাম।

ধাপ-৯🐰👇
IMG_20220501_113029.jpgIMG_20220501_113017.jpg

তারপরে আমি কালো কালার পেন দিয়ে খরগোশের চোখ অঙ্কন করে নিলাম। খরগোশগুলো এখন দেখতে সুন্দর লাগছে।

শেষের-ধাপ🐰👇
IMG_20220501_113107.jpgIMG_20220501_113048.jpg

অবশেষে খরগোশ তৈরি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে আমার খুবই ভালো লাগছে। এই খরগোশ তৈরি করা হয়ে গেলে আমি সুন্দর করে সাজিয়ে নিলাম। খরগোশগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে বাচ্চা খরগোশ গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে।

🐰উপস্থাপন🐰👇

GridArt_20220501_113552197.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর খরগোশ এবং খরগোশের বাচ্চা গুলো তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই খরগোশের বাচ্চা গুলো আমার কাছে বেশী সুন্দর লাগছে। তাই আমি আপনাদের সাথে আমার তৈরি করা রঙিন কাগজের খরগোশ গুলো শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর প্রজেক্ট নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🐇🐰🐇।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙিন কাগজ দিয়ে সুন্দর খরগোশ এবং তার দুটি বাচ্চা তৈরি🐇।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

পোষা প্রাণীর মৃত্যু আসলেই অনেক কষ্টকর। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর খরগোশ বানিয়েছেন ভাইয়া। খুবই চমৎকার লাগছে খরগোশগুলো কে। অনেক কিউট লাগছে দেখতে। আপনি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোষা প্রাণী মৃত্যুতে খুবই কষ্ট পেয়েছিলাম, আপনার মন্তব্যর জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর খরগোশ এবং তার দুটি বাচ্চা তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রঙিন কাগজ দিয়ে আপনার জিনিস তৈরি করার ক্ষেত্রে দক্ষতা অনেক রয়েছে যা আপনার তৈরি করা এই খরগোশগুলো দেখেই বোঝা যাচ্ছে। মা খরগোশ এর থেকে খরগোশের বাচ্চা গুলো দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি। রঙিন কাগজ দিয়ে খুব অসাধারণ ভাবে আপনি খরগোশ তৈরি করেছেন। আপনার পোস্ট গুলো খুবই চমৎকার হয়ে থাকে সব সময়। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার খরগোশ পালার গল্পটি পড়ে খুবই কষ্ট পেলাম। কেননা এই কষ্টের ভাগীদার আমি নিজেও। আমি অনেক অনেক দিন আগে দুটো খরগোশ এনে পুষে ছিলাম। প্রতিদিন বিকেল হলেই বাড়ির পাশেই ঘাস খাওয়ানোর জন্য তাদের ছেড়ে দিতাম। এই ছেড়ে দেওয়ার ফলে আমার খরগোশ দুটি ওই যে হারিয়ে গেল আর ফিরে পায়নি। জানিনা খরগোশ দুটো কেউ নিয়ে গেছে কিংবা কুকুরে কামড়ে খেয়ে ফেলেছে। যখন আমি তাদের পাইনি তখন আমিও ভীষণ কষ্টে ছিলাম। আর তখন থেকেই চিন্তা করেছি আর কখনো খরগোশ পালবনা। আপনার কষ্টের কথা শুনে আমি আবারও নতুন করে কষ্ট পেলাম। যাইহোক ভাইয়া, আপনার তৈরি রঙিন কাগজের সুন্দর খরগোশ এবং তার বাচ্চা দুটি দেখতে অপূর্ব হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

আসলে খরগোশ পালতে খুবই ভালো লাগে। খরগোশ খুবই খুব সহজেই পোষ মানিয়ে যায়।

 2 years ago 

পোষা প্রাণীর মৃত্যু আসলে অনেক কষ্ট দেয়। আমার বোনের একটা বিড়াল ছিল। বিড়ালটা একদিন মারা যাওয়ায় ও যে পরিমাণ কান্না করেছিল তা সহজে ভোলার নয়। তাই আমি আচ করতে পারি আপনার কষ্টের পরিমাণ। কাগজ দিয়ে বানানো খরগোশটি অসাধারণ হয়েছে। মনে হচ্ছে একটি সত্তিকারের খরগোশ। ধন্যবাদ

 2 years ago 

আসলে প্রসাধনীগুলো যখন মারা যায় তখন খুবই কষ্ট লাগে, আপনার মন্তব্যর জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই কিউট খরগোশ তৈরি করেছেন। দেখতে অসাধারণ লাগছে ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

খরগোশ একটি শান্ত স্বভাবের প্রাণী। সকলেই খরগোশকে পছন্দ করে। রঙ্গিন কাগজ দিয়ে খরগোশ এবং তার বাচ্চার প্রতিকৃতি খুবই নিপুন ভাবে তৈরি করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

দারুন আইডিয়া। খরগোশের সঙ্গে সঙ্গে বাচ্চা খরগোশ দুটি রঙিন কাগজ দিয়ে বানানোয় দেখতে বেশ সুন্দর লাগছে।ক্রাফটি বানানোর পদ্ধতি গুলো সুন্দর ভাবে তুলে ধরেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

বাহ্ ভাইয়া রঙিন কাগজ ব্যবহার করে তো আপনি খুবই সুন্দর ভাবে খরগোশ তৈরি করেছেন।খরগোশ গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে বাচ্চা খরগোশ গুলো দেখতে খুবই কিউট লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ রঙিন কাগজ দিয়ে এত সুন্দর সুন্দর খরগোশ তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর খরগোশ এবং তার দুটি বাচ্চা তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে খরগোশ ও বাচ্চা তৈরি করেছেন। আপনার তৈরি করা খরগোশ দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক দক্ষতার সাথে খরগোশ তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74