আমার বাংলা ব্লগ 🍚আজকে প্রথম আমি পোলাও রেসিপি তৈরি করলাম🍧// [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে প্রথম আমি পোলাও রেসিপি তৈরি করলাম। এই পোলাও রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে আমি পোলাও রেসিপি তৈরি করা শিখেছি আমার আম্মার কাছে। আমার আম্মার হাতের পোলাও রেসিপি খেতে খুবি সুস্বাদু লাগে।আর আমি পোলাও খেতে খুবই পছন্দ করি। তাই আম্মা যখন পোলাও রেসিপি তৈরি করত। তখন আমি আমার কাছ থেকে পোলাও রেসিপি তৈরি করা শিখে নিয়েছি। তাই আজকে আমি প্রথম পোলাও রেসিপি তৈরি করলাম।আম্মার পোলাও রেসিপি তৈরি করার ধাপ গুলো অনুসরণ করে আমিও পোলাও রেসিপি তৈরি করলাম। আশা করি আমার পোলাও রেসিপি আপনাদের ভালো লাগবে।

মজাদার পোলাও রেসিপি🍧👇

GridArt_20220321_001627373.jpg

প্রয়োজনীয় উপকরণ🍚👇

মজাদার পোলাও রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

GridArt_20220321_001359196.jpg

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে মজাদার পোলাও রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)পোলার চাউল৫০০গ্রাম।
২) গাজর৫০গ্রাম।
৩)) জিরাপরিমানমতো।
৪) রসুনপরিমানমতো।
৫) মসলাপরিমানমতো।
৬)সয়াবিন তেল৩০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১৫টি।
৯)কাঁচা বাদাম৫০গ্রাম।
১০)কিসমিস৫০গ্রাম।
ধাপ-১

IMG_20220320_224022.jpg

  • মজাদার পোলাও রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি পোলার চাউল গুলো সুন্দর করে ধুয়ে, বড় একটি ছাকনিতে রেখে পানি ভাল করে ছেকে নিলাম।
ধাপ-২
IMG_20220320_235251.jpgIMG_20220320_224039.jpg
  • তারপরে চুলাতে একটি বড় পাত্র নিলাম। সেই পাত্রের মধ্যে আমি তেল ঢেলে দিয়ে পেঁয়াজ কুচি কুচি, রসুন ও জিরা ভালো করে ভাসতে লাগলাম।
ধাপ-৩
IMG_20220320_224122.jpgIMG_20220320_224102.jpg
  • তেলের মধ্যে মসলাগুলো ভালো করে ভেজে নেওয়ার পরে। আমি পোলার চাউল এই পাত্রের মধ্যে ঢেলে ভালো করে ভাসতে লাগলাম।পোলার চাউল মাঝে মাঝেই নারতে হয়,তাছাড়া চাউল পুরে যাবে।
ধাপ-৪

IMG_20220320_224137.jpg

  • আরো কিছু মসলা ও তেল দিয়ে এই পোলার চাউল ভাল করে ভেজে নিলাম।
ধাপ-৫
IMG_20220320_224217.jpgIMG_20220320_224157.jpg
  • পোলার চাউল ভালো করে ভেজে নেওয়ার পরে, আমি পরিমাণমতো পানি দিয়ে এই পোলাও রেসিপি আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
ধাপ-৬
IMG_20220320_224253.jpgIMG_20220320_224237.jpg
  • কিছুক্ষণ আস্তে আস্তে জ্বাল দেওয়ার পরে পানি শুকিয়ে পোলাও তৈরি হলো। তার উপরে আমি গাজর, কিসমিস ও কাঁচা বাদাম দিয়ে দিলাম। তারপরে আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
-শেষের-ধাপ-🍚

IMG_20220320_224328.jpg

  • অবশেষে আমার পোলাও রেসিপি তৈরি করা হয়ে গেছে। আমি পোলাও রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষে ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। এখন পোলাও থেকে সুন্দর সুবাস বের হচ্ছে তাই আমার খুবি ভালো লাগছে।
পরিবেশন🍚

IMG_20220320_224506.jpg

আমি প্রথম মজাদার পোলাও রেসিপি আজকে তৈরি করলাম। এই পোলাও রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই আমার তৈরি করা পোলাও রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আমার পোলাও রেসিপি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে আবার হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল🙏🍧🍚🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণমজাদার পোলাও রেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

বাহ খুব সুন্দর করে পোলাও রেসিপি তৈরি করলেন ।প্রতিটা স্টেপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।সুস্বাদু একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

আপনার তৈরি করা প্রথম রেসিপি পোলাও রান্নার রেসিপি দেখতে অনেক সুন্দর হয়েছে ভাইয়া । আপনি অনেক সুন্দর হবে রেসিপিটি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বাহ্ আপনি তো দারুন পোলাও তৈরি করতে পারেন। দেখেই তো খিদে পেয়ে গেলো 😋
ভালো উপস্থাপনা ছিল ♥️
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

পোলাও অনেকেরই পছন্দ নয়, আবার অনেকেরই পছন্দ। তবে যাদের পছন্দ তাদের মধ্যে আমি একজন। আমি খুবই ভালোবাসি পোলাও খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে গুছিয়ে আপনার পোলাও রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন এ জন্য আপনাকে আবার ও অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

পোলাও দেখলেই জিভে জল চলে আসে। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে পোলাও রান্নার রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। রেসিপিটি তৈরির পদ্ধতি খারাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার পোলাও একদম পারফেক্ট হয়েছে। দেখতে এত সুন্দর লাগছে। খুবই ঝরঝরে হয়েছে। খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। গাজর দেয়ার কারণে দেখতে আরো ভালো লাগছে। খুব সুন্দর করে আপনি পোলাও তৈরির ধাপ উপস্থাপন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ্।খুব ভালো পোলাও তৈরি করেছেন তো।ঝরেঝরে হয়েছে।প্রথম হলেও আপনি খুব সুন্দর এবং ঝরঝরা করে রান্না করেছেন।দেখতে খুব সুস্বাদু লাগছে।আসলেই আপনি খুব ভালো রান্না করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

মাত্র পোলাও খেয়ে উঠলাম। ওঠার পর প্রথম আপনার পোস্ট চোখে পরলো। সুন্দর ভাবে আপনি এই পোলাও রেসিপি করেছেন। পোলাও আমি খেতে খুবই পছন্দ করি । ধাপে ধাপে খুব সুন্দর করে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে ‌‌। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাই আজকে আপনি প্রথম পোলাও রেসিপি করলেও এটা কিন্তু খুবই সুন্দর হয়েছে আর একদমই পারফেক্ট মনে হচ্ছে। আর খেতেও যে খুবই মজার হবে সেটাও বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে আর শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

পোলাও আমার অনেক ভাল লাগে। সত্যি বাড়িতে মাঝে মাঝে বানিয়ে খাওয়া হয়।আপনার উপস্থাপনা যথেষ্ট ভালো ছিল ভাইয়া। চমৎকার লাগল আপনার এই রেসেপি পোস্ট দেখে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56775.06
ETH 2345.64
USDT 1.00
SBD 2.36