DIY-(এসো নিজে করি)//রঙিন কাগজ দিয়ে সুন্দর নৌকা তৈরি [১০%shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। আর এই সপ্তাহে আমি একটি ডাই পোষ্ট করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে ডাই পোস্ট করে থাকি এবং প্রতি সপ্তাহে ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি নৌকা তৈরি করেছি।যা দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে এই নৌকা তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়েই নৌকাটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশাকরি আমার রঙিন কাগজের নৌকা দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন নৌকা তৈরি করা শুরু করা যাক।

রঙিন কাগজ দিয়ে সুন্দর নৌকা তৈরি🎴


GridArt_20221026_125059197.jpg

  • তো চলুন শুরু করা যাক🎴👇

প্রয়োজনীয় উপকরণসমূহ

১) রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।

রঙিন কাগজ দিয়ে নৌকা তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

ধাপ-১🎴👇
IMG_20221026_124410.jpgIMG_20221026_124351.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই নৌকাটি তৈরি করার জন্য, প্রথমে আমি কাগজটি মেপে কেটে নিলাম।

ধাপ-২🎴👇
IMG_20221026_124441.jpgIMG_20221026_124428.jpg

তারপর আমি কাগজটি চারকোনা ভাবে সুন্দর করে ভাজ করে নিলাম এবং মাঝখান দিয়ে উল্ট ভাজ দিয়ে নিলাম।

ধাপ-৩🎴👇
IMG_20221026_124505.jpgIMG_20221026_124452.jpg

উল্টো করে ভাঁজ করে নেওয়ার পরে, আমি মাঝখান দিয়ে আরেও একটি ছোট ভাজ দিয়ে নিলাম।

ধাপ-৪🎴👇
IMG_20221026_124545.jpgIMG_20221026_124530.jpg

চারদিকে সমানভাবে ভাজ করে নেওয়ার পরে, আমি তিনকোনা করে ভাজ করে নিলাম।

ধাপ-৫🎴👇
IMG_20221026_124622.jpgIMG_20221026_124556.jpg

নৌকার সামনে এবং পেছনের অংশের লম্বা থাকে তাই আমি লম্বাভাবে ভাজ করে নিলাম।

ধাপ-৬🎴👇
IMG_20221026_124646.jpgIMG_20221026_124635.jpg

তারপর আমি মাঝখান থেকে দু'টি অংশ দুই দিকে ভাগ করে নৌকার মত করে নিলাম।

ধাপ-৭🎴👇
IMG_20221026_124721.jpgIMG_20221026_124708.jpg

তারপর আস্তে আস্তে সাবধানতার সাথে আমি পুরো কাগজটি উল্টিয়ে নিলাম।

ধাপ-৮🎴👇
IMG_20221026_124743.jpgIMG_20221026_124732.jpg

উল্টিয়ে নেওয়ার পরে আমি সুন্দর করে ভাজ করে নিলাম। এখন নৌকাটি মোটামুটি তৈরি হয়ে গেছে।

শেষের-ধাপ🎴👇
IMG_20221026_124818.jpgIMG_20221026_124757.jpg

অবশেষে এই সুন্দর নৌকা তৈরি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে আমি নৌকার দুই মাথা থেকে ছোইটা উপরের দিকে উঠিয়ে দিলাম।

👇🖼উপস্থাপন🎴👇

GridArt_20221026_125229554.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই নৌকাটি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। নৌকাটি তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আসলে রঙিন কাগজ দিয়ে ডাই পোস্ট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আজকে রঙ্গিন কাগজের নৌকা তৈরি করেছি।পরবর্তীতে আরও সুন্দর সুন্দর ডাই পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🎴🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙিন কাগজ দিয়ে সুন্দর নৌকা তৈরি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর নৌকা তৈরি করেছেন। আপনার নৌকা তৈরি দেখে ছোটবেলা কথা মনে পরে গেলো। এধরনের নৌকা আমরা অনেক বন্ধু মিলে বানাতাম। আর নদীতে ছেড়ে দিতাম। আপনার
রঙিন কাগজ দিয়ে সুন্দর নৌকা তৈরি দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌹

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে খুবই ভালো লাগে। কাগজের তৈরি নৌকাটি দেখতে সুন্দর লাগছে। ছোট বাচ্চারা নৌকাটি পেলে খুবই খুশি হত। তৈরি করার ধাপগুলো সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। সুন্দর একটি নৌকা তৈরি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে নৌকা তৈরি করেছেন‌। দেখে খুব ভালো লাগলো‌‌। আপনার নৌকা তৈরি দেখে শৈশবের কথা মনে পড়ে গেলো। আসলে প্রাইমারি স্কুল থাকতে কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করতাম। বন্ধুর সাথে অনেক মধুময় স্মৃতি জুড়ে রয়েছে কাগজের বিভিন্ন জিনিসের সাথে। ‌ আমাদের মাঝে এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌‌।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি নৌকা তৈরি করে দেখিয়েছেন। অবশ্য নৌকাটি অনেকটা ছোট বোট এর মতো লাগছে। অবশ্যই ভোট মানে নৌকা, এটা কেউ বুঝাচ্ছিলাম না যেগুলো একলা চালায় দ্রুত চলে পানির মধ্যে। আর যাই হোক আমার কিন্তু খুবই ভালো লেগেছে আপনার এত সুন্দর দক্ষতা দেখে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

রঙ্গীন কাগজ দিয়ে তৈরি করা নৌকার ডিজাইন টি খুবই সুন্দর হয়েছে। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন যা দেখতে খুবই ভালো লাগছে। সুন্দর পোস্ট টি শেয়ার করেছেন তার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে নৌকা তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। যখন স্কুলে লেখাপড়া করতাম তখন এই ধরনের নৌকা গুলো খুব বেশি পরিমাণে বানাতাম। বিশেষ করে বৃষ্টির দিনে নৌকা বানিয়ে ভাসিয়ে দিতাম বৃষ্টির পানির মধ্যে। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে রঙিন কাগজের নৌকা তৈরি করতে হয়।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ভিন্নধর্মী একটি নৌকা তৈরি করেছেন আপনি । দেখতে বেশ ভালো লাগছে আমার কাছে । প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন । কাগজ দিয়ে কোন জিনিস তৈরি করার পর আসলে দেখতে বেশ ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর নৌকা তৈরি করেছেন। আপনার নৌকা তৈরি করার ধাপগুলো দেখে শিখে নিলাম, পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61497.04
ETH 2478.29
USDT 1.00
SBD 2.66