বন্ধুদের সাথে প্রথম পিকনিকে যাওয়ার স্মৃতিময় গল্প//পর্ব-৪

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমাদের প্রত্যেকেরই জীবনে অনেক স্মৃতিময় গল্প রয়েছে। বিশেষ করে ছোটবেলার দিনগুলো যেন আরো বেশি আনন্দের ছিল। আসলে স্কুল জীবনের কথা আমরা কোনদিনও ভুলতে পারবো না। বন্ধুদের সাথে সেই দিনগুলো ছিল আনন্দময়। বিশেষ করে প্রাইমারি স্কুলে যখন ক্লাস ফাইভে পড়ি,তখন আমি আমার বন্ধুদের সাথে প্রথম প্রথম বনভোজনে গিয়েছিলাম। সেই দিনগুলো যেন এখনো চোখের সামনে ভাসে। কারণ জীবনের প্রথম বন্ধুদের সাথে নিয়ে পিকনিক করার মুহূর্ত আর সেই মুহূর্তটা অনেক আনন্দের সাথে উপভোগ করেছি। বিশেষ করে স্যাররা যেন আমাদের সাথে বন্ধু এবং অভিভাবকের হয়ে এত সুন্দর ব্যবহার করেছিল যার কারণে সেই দিনগুলোর কথা মনে করতেই ভালো লাগে। আসলে এই স্কুল জীবনের স্যারদের সাথে হঠাৎ দেখা হয়।আর কেউ কেউ এই পৃথিবী থেকে বিদায় নিয়েছে। সেই দিনগুলোর কথা মনে করতে পেরেস্যারদের প্রতি শ্রদ্ধার সাথে যেন স্মরণ করছি। আসলে আজকে আমি আপনাদের মাঝে বন্ধুদের সাথে প্রথম পিকনিকে যাওয়ার সেই স্মৃতিময় গল্পের চতুর্থ পর্ব নিয়ে এসেছি আশা করছি এই পর্ব পড়ে আপনাদের ভালো লাগবে।


people-2608145_1280 (1).jpg

source

সকল স্যাররা ও বন্ধুরা মিলে আমরা একসাথে খাওয়া দাওয়া করলাম। সেই মুহূর্তগুলো আমাদের সাথে উপভোগ করেছি। বিশেষ করে খাওয়া-দাওয়া শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো।তার আগে আমাদের খেলার প্রতিযোগিতা দিলো, আর এই খেলাতে আমরা অনেক আনন্দের সাথে খেললাম। দৌড় খেলাতে আমি বিজয়ী হয়েছিলাম। আর বিশেষ করে স্যাররা যখন খেলাধুলা করছিলো, তাদের খেলার দৃশ্য দেখে আরো বেশি ভালো লাগলো। আর ম্যাডামরাও খেলাধুলা করেছে এবং খেলাধুলার শেষ তারপরে সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হলো। অনেকেই কবিতা গান বলল, সেই মুহূর্তগুলো আনন্দের সাথে উপভোগ করলাম।


তারপরে লটারির আয়োজন করা হয়েছিল, আর এই লটারিতে সকলেই টিকিট কেনা বাধ্যতামূলক ছিল। একটা করে টিকিট কিনতেই হবে। আমি পাঁচটা টিকিট কিনেছিলাম। আমার বন্ধু অনেকগুলো টিকিট কিনেছিল এবং আমার বন্ধু রনি মাত্র একটি টিকিট কিনেছিলো।কারণ ওর কাছে তেমন টাকা ছিল না। যার কারণে ও বলল যদি আমার কপালে থাকে তাহলে এই একটা টিকিটে আমি পুরস্কার পাবো। তাই মানিক একটা টিকিট কিনেছিল। আর স্যার যখনই লটারির ফলাফল প্রকাশ করলো। তখনই ১৫ নাম্বার ফলাফল আগে প্রকাশ করা হলো,এই লটারি পুরস্কার দেওয়া হবে ১৫ টি, যার কারণে ১৫ নাম্বার থেকে শুরু করে নিচের দিকে নামতে লাগলো।


people-5365324_1280 (1).jpg

source

এভাবে লটারির ফলাফল প্রকাশ করা হলো, অনেকেই পাচ্ছিল। প্রথমে আমাদের একটি স্যার পেয়েছিল, আসলে সেই পুরস্কারটি ছিল একটি ডায়েরী। যার কারণে তার খুবই ভালো লাগলো। এভাবেই সকলেই পুরস্কার পাচ্ছিল। আমি ভাবছিলাম আমি কখনো পাবো।একের পর নাম ডাকা হচ্ছিলো।তার পর ৫ নাম্বারে এসে আমি একটি পুরস্কার পেলাম। আমার নাম ডাকাতে আমি চিৎকার দিয়ে উঠলাম।আর আমার এই পুরস্কারটি ছিল একটি ডায়েরি ও তার সাথে একটি গল্পের বই। এই পুরস্কারটি পেয়ে আমার খুবই ভালো লাগলো। আমি তখন আনন্দে মেতে উঠলাম। দুটি পুরস্কার আমি আজকে পাব, তাই আমার খুবই ভালো লাগতেছিল এবং সেই মুহূর্তটা এত আনন্দময় ছিল যা বলে বুঝতে পারবো না।


এভাবে সকলের নাম বলতে ছিল, আর পুরস্কার দেওয়া হচ্ছিল। যারা পুরস্কার পাচ্ছিলো তারা মহা খুশিতে মেতে উঠেছিল। কারণ পুরস্কার নিতে সকলেরই ভালো লাগে, এর মধ্যে রনি একটা টিকিট কেটেছিল রানি কোন পুরস্কার পাচ্ছিনা এবং লটারি পুরস্কার দেওয়া শেষর দিকে আর মাত্র একজনকে ডাকা হবে। সেটা প্রথম পুরস্কার, আর প্রথম পুরস্কার ছিল অনেক ভালো মানের স্কুল ব্যাগ। সবাই তাকিয়ে আছে, কে এই পুরস্কারটি পাবে। স্যার যখন হঠাৎ করেই নাম ডেকে রনি প্রথম পুরস্কার জিতেছে। রনি সত্যি তখন আমাকে জড়িয়ে ধরে কান্না করে দিয়েছিল, কারণ রনির একটি স্কুল ব্যাগ পেয়েছে, আর এই স্কুল ব্যাগটি রনি মনে মনে আশা করেছিল। আমাকে একবার বাসের মধ্যে বলেছিল, যদি লটারিতে ওই স্কুল ব্যাগটা পেতাম। তাহলে কতই না ভালো হতো।রনির মনের আশা আল্লাহ তায়ালা কবুল করেছে। যার কারণে এই লটারিতে রনির নামে উঠেছে। আর রনি মাত্র একটি টিকিটি কিনেছিল। সত্যি রনি তখন অনেক খুশি হল এবং আমরাও অনেক খুশি হলাম, কারণ রনি বন্ধু প্রথম পুরস্কার জিতেছে। স্যারাও অনেক খুশি হল, রনিকে স্কুল ব্যাগটি দিতে পেরে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই আগামীতে আপনাদের সাথে বাকি অংশটুকু শেয়ার করবো ইনশাআল্লাহ।🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

বন্ধুদের সাথে প্রথম পিকনিকে যাওয়ার স্মৃতিময় গল্পের আজকের পর্ব পড়ে খুব ভালো লাগলো। বেশ সুন্দর গল্প আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই। অবশেষে রনি লটারিতে পুরস্কার জিতেছে জেনে ভালো লাগলো। আসলে কার ভাগ্যে কি থাকে তা কখনো বলা যায় না। রনি ভাগ্যে সত্যি ভালো সে স্কুল ব্যাগ উপহার পেয়েছে। আগামী পর্বের জন্য অপেক্ষা রইলাম। এত সুন্দর গল্প তোমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

দারুন স্মৃতিচারণ মূলক গল্প আজকে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। যে বিষয়টা পূর্বে আপনি আমাদের মাঝে একাধিকবার শেয়ার করেছেন। তবে আজকের পর্ব টাও বেশ ভালো লাগলো। সকলের জীবনে এমন অনেক ইনজয়ের মুহূর্ত থেকে থাকে আসলে এগুলো শেয়ার করে একে অন্যের জানার সুযোগ করে দেওয়া আমার কাছে বেটার মনে হয়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59096.52
ETH 2516.65
USDT 1.00
SBD 2.46