📸অনেকদিন পর কলেজ ক্যাম্পাসে ভ্রমণ এবং কিছু ফটোগ্রাফি করলাম।🏛️||🌹[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আসলে কলেজ ক্যাম্পাসে কাটানো মুহূর্ত এবং আনন্দময় সময় আর কখনো ফিরে পাবো না। তবে স্মৃতিগুলো এখনো রয়ে গেছে। আর সেই স্মৃতিগুলো বার বার মনে করিয়ে দেয় কলেজ ক্যাম্পাসে কাটানো মুহূর্তগুলো। অনেক দিন হলো কলেজ ক্যাম্পাসে যাওয়া হয় না। তাই আজকে আমার বন্ধু ফোন দিলো যে কলেজ ক্যাম্পাসে গুরুত্বপূর্ণ একটি কাজ রয়েছে তার, আমাকে বলল আয় অনেকদিন পর আড্ডা দেবো কলেজ ক্যাম্পাসক্যাম্পাসে। তাই বন্ধু কথা এবং আমার ইচ্ছায় দুটো এক হয়ে কলেজ ক্যাম্পাসে ভ্রমণে বের হলাম। আসলে কলেজ ক্যাম্পাসে আসার পরেই যেন সেই পুরনো দিনের স্মৃতিগুলো বার বার মনে পড়ছিল কিভাবে আমরা কলেজ ক্যাম্পাসে সময় কাটিয়েছি কোথায় কোথায় বসে থেকেছি সেই মুহূর্তগুলো মনে পড়তে ছিল। আর ভাবতে লাগলাম সেই পুরনো স্মৃতি গুলো সেগুলো এখনও রয়েছে, কিন্তু আমাদের সেই মুহূর্তগুলো নেই। সত্যিই মুহূর্ত খুব মনে পড়ছিল খুব।আজকে অনেকদিন পর কলেজ ক্যাম্পাসে এসে খুবই ভালো লাগলো। পুরনো স্মৃতিগুলো মনে পরতে লাগলো এবং কলেজ ক্যাম্পাসে সেই স্মৃতিগুলো আমার বারবার মনে পড়তে ছিলাম। আমার খুবই ভালো লেগেছে কলেজ ক্যাম্পাসে কাটানো মুহূর্তগুলো মনে করে। অনেক দিন পর কলেজ ক্যাম্পাসের সবুজ ঘাসের উপরে বসে থাকতে পেরে খুবই ভালো লাগলো। তাই কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করি আপনার ভালো লাগবে।


অনেকদিন পর কলেজ ক্যাম্পাসে ভ্রমণ এবং কিছু ফটোগ্রাফি করলাম।📸👇


GridArt_20220614_190130930.jpg

তো বন্ধুরা চলুন কলেজ ক্যাম্পাসে ভ্রমণ এবং কিছু ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20220614_185514.jpg

কলেজ ক্যাম্পাসে প্রবেশ করেই আমি আমার একাডেমীর ভবনটি দেখতে পেলাম। আসলে অনেকদিন পর একাডেমি ভবনটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। একাডেমি ভবন এর সামনে বিশাল বড় একটি পুকুর রয়েছে। আমরা এই পুকুরের পাড়ে বসে থেকে গল্প করতাম। সত্যিই একাডেমিক ভবনটি দেখতে পেয়ে আমার অনেক ভালো লাগলো।
ফটোগ্রাফি-২👇

IMG_20220614_185535.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220614_185600.jpg

তারপরে আমি কলেজ ক্যাম্পাসের শহীদ মিনারের পাশে আসলাম আসলে এই শহীদ মিনার শহীদদের শ্রদ্ধা জানাতে এখানে ফুল দিয়ে আমরা প্রতি বছর বরণ করতাম। সত্যিই এই মুহূর্তে অনেক আনন্দের, কারণ এখানে আমরা যখন ছিলাম তখন এই শহীদ মিনারের পাশে বসে আমরা অনেক আনন্দময় সময় পার করেছি। বিশেষ করে শহীদদের শ্রদ্ধা জানাতে এখানে আমরা ফুল দিয়ে বরণ করেছি, সত্যিই এই মুহূর্তে মনে পড়ছে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220614_185633.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220614_185647.jpg

সিরাজগঞ্জ সরকারি কলেজ এই কলেজের ক্যাম্পাসটি অনেক বড়। এখানে অনেক গাছ রয়েছে। আমরা এই গাছের পাশে বসে থাকতাম। বসার ব্যবস্থা করা হয়েছে। তারপরেও আমরা সবুজ ঘাসের উপরে বসে থাকতাম। আসলে বন্ধুদের সাথে নিয়ে সবুজ ঘাসের উপর বসে আড্ডা দিতে খুবই ভালো লাগে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220614_185700.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220614_185737.jpg

কলেজ ক্যাম্পাসে ফুচকা-চটপটি, ঝালমুড়ি দোকান রয়েছে। এখানে আমরা বসে থেকে এই ফুচকা, চটপটি, ঝালমুড়ি খেতাম এবং এই ফুচকা চটপটির বিক্রেতা মামাদের সাথে খুবই ভালো সম্পর্ক হয়ে গিয়েছিল। আসলে সেই মুহূর্তগুলো খুব মনে পরলো।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220614_185750.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220614_185838.jpg

কলেজ ক্যাম্পাসে আমাদের ছাত্র-ছাত্রীদের ট্রেনিং দেওয়া হতো। আসলে একটা বিএনসিসির গ্রুপ রয়েছে। তাদের ট্রেনিং দেওয়া হয়। এই বিএনসিসি সদস্য আমিও ছিলাম। আসলে এখানে ট্রেনিং দিতে খুবই ভাল লাগত। আসলে মানুষের সেবা করাই আমাদের প্রধান লক্ষ্য ছিল। খুবই ভাল লেগেছিল আজকে মুহূর্তটা দেখতে পেয়ে ভালো লাগলো।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220614_185850.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220614_185803.jpg

সবচেয়ে আনন্দময় সময় ছিল কলেজ ক্যাম্পাসের খেলার মাঠটি। আসলেই কলেজ ক্যাম্পাসে বিশাল বড় একটি মাঠ রয়েছে। যেখানে আমরা ফুটবল এবং ক্রিকেট খেলতাম। আসলে আমি ফুটবল খেলতে খুবই ভালোবাসি এবং ক্রিকেট আমার খুবই পছন্দের খেলা। আমরা এই ফুটবল এবং ক্রিকেট খেলতাম অনেক সময় ক্লাস মিস দিয়ে খেলাধুলা করতাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220614_185822.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20220614_185907.jpg

আমাদের কলেজ ক্যাম্পাসে প্রাণিবিদ্যার গবেষণার জন্য বিশাল বড় একটি পুকুর রয়েছে। এই পুকুরে অনেক রকমের মাছ চাষ করা হয়। আজকে আমি দেখতে পেলাম এলাকার ছেলে-পেলে পুকুরে গোসল করছে আসলে। পুকুরের পানি পরিষ্কার ছিল। এই গোসল করার দৃশ্য দেখতে পেয়ে গ্রামীন পরিবেশের কথা মনে পড়ে গেল। আর আমারও খুব ইচ্ছা করলো, তাদের সাথে গোসল দিতে। সত্যি মুহূর্তটি আমার খুবই ভালো লেগেছে।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20220614_185938.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

অনেকদিন পর কলেজ ক্যাম্পাসের পরিবেশ উপভোগ করতে পেরে খুবই ভালো লাগলো। আসলে কলেজ ক্যাম্পাসে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। এই কলেজ ক্যাম্পাসে আজকে ভ্রমণ করতে পেরে আমার সেই দিনের কথা মনে পড়ে গেল। খুবই ভালো লাগলো। তাই কিছু ফটোগ্রাফি করলাম এবং আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার কলেজ ক্যাম্পাসের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লেগেছে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণকলেজ ক্যাম্পাসে ভ্রমণ এবং কিছু ফটোগ্রাফি ।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  

কলেজের ক্যাম্পাসের ঘোরাফেরা করতে কার না ভালো লাগে!! আপনি আজকে অনেকদিন পর আপনার কলেজ ক্যাম্পাসে গিয়েও কিছু সুন্দর সুন্দর মুহূর্ত যেমন উপভোগ করেছেন তেমনি ফটোগ্রাফির মাধ্যমে আমাদেরকে উপভোগ করার সুযোগ করে দিয়েছেন।আপনার জন্য অনেক শুভকামনা থাকলো ।

 2 years ago 
 2 years ago 

কলেজ ক্যাম্পাসের সাথে মিশে থাকে আমাদের জীবনের অনেক অনেক স্মৃতি। আপনি অনেকদিন পর কলেজ ক্যাম্পাসে গিয়েছেন এবং ফটোগ্রাফি করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে আপনার কাটানো মুহূর্ত ফটোগ্রাফির মাধ্যমে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেকদিন পর কলেজ ক্যাম্পাস ভ্রমণ দেখে আমারও ভীষণ ইচ্ছে করছে আপনার সাথে গিয়ে ঘুরে বেড়ানো। তবে সত্যি বলেছেন ভাইয়া কলেজ ক্যাম্পাসে গেলে মনে হয় সবকিছুই রঙিন, আনন্দের শেষ নেই এবং দুঃখ অতিতের পিছুটান আছে বলে মনে হয় না। অসাধারণ ছিল আপনার কলেজ ক্যাম্পাসের ফটোগ্রাফি গুলো। খুব সুন্দর করে আপনি আমার অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনারা মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার কলেজ ক্যাম্পাস খুবই অসাধারণ। খুবই সুন্দর গোছানো পরিপাটি কলেজ ক্যাম্পাস। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

অনেকদিন পর কলেজ ক্যাম্পাসে ভ্রমণ এবং কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন দারুন হয়েছে। সব গুলো ফটোগ্রাফি নিখুঁত ভাবে করেছেন। সাথে চমৎকার উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই আপনার স্মৃতিবিজড়িত কলেজ ক্যাম্পাসের ফটোগ্রাফি গুলো দেখে আমার নিজেরই কলেজ ক্যাম্পাসের স্মৃতিগুলো মনে পড়ে যাচ্ছে। আপনি ঠিকই বলেছেন অতীতের কোন স্মৃতি বিজড়িত জায়গায় পুনরায় গেলে সব গুলো স্মৃতি চোখের সামনে ভেসে উঠে। আসলে সে সময়টা অনেক আনন্দঘন মুহূর্তে কেটেছে সকলেই কম বেশি। ভালো লাগলো আপনার আজকের কলেজ ক্যাম্পাসের স্মৃতি বিজড়িত কিছু ঘটনা ও বেশ কিছু চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কলেজ জীবনের থেকে মজার আর কিছু কী হতে পারে। অনেক স্মৃতি জড়িয়ে থাকে এখানে। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই আপনার কলেজ ক‍্যাম্পাসের। অনেক সুন্দর আপনার কলেজ ক‍্যাম্পাস টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।।

 2 years ago (edited)

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার ক্যাম্পাসের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবুজে ভরা ক্যাম্পাস দেখতেই ভালো লাগে ।অনেকদিন পর ক্যাম্পাসের ছবি আমাদের সাথে শেয়ার করেছেন, অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আশা করি সামনে আরো সুন্দর সুন্দর ছবি শেয়ার করবেন শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার কলেজ ক্যাম্পাস তো দেখতে খুবই সুন্দর লাগছে ফটোগ্রাফি গুলো অসাধারন ছিল আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66704.41
ETH 3487.40
USDT 1.00
SBD 2.99