আলু, বেগুন,করলা ও মুলা দিয়ে সবজির মজাদার রেসিপি।🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে সবজি ভাজি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে সবজি ভাজি খেতে খুবই মজা লাগে, বিশেষ করে সবজি ভাজি গরম ভাতের সাথে খেতে বেশি মজা লাগে। আর বিভিন্ন সবজি দিয়ে যখন ভাজি রেসিপি তৈরি করা হয়। সেটা খেতে অনেক সুস্বাদু হয়। তাই আজকে আমি আলু, বেগুন, মুলা ও করলা দিয়ে মজাদার সুস্বাদু ভাজি রেসিপি তৈরি করেছি। এই রেসিপি খেতে খুবি মজাদার হয়েছিল। কারণ অনেক রকমের সবজি ছিল এই রেসিপিতে। আর ভাজি খেতে যেমন সুস্বাদু তেমনি এর পুষ্টি গুনাগুণ অনেক বেশি ছিল। আজকে আপনাদের মাঝে এই পুষ্টি উপাদানসহ ভাজি রেসিপি শেয়ার করতে আসলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন রেসিপিটি দেখা শুরু করা যাক,,,।

আলু, বেগুন,করলা ও মুলা দিয়ে সবজির মজাদার রেসিপি।


GridArt_20220914_011730292.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) আলু২৫০ গ্রাম।
২) বেগুন২০০ গ্রাম।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মরিচের গুঁড়াপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯))করলা২০০ গ্রাম।
১০) মুলা২০০ গ্রাম।

GridArt_20220913_222314604.jpg

আলু, বেগুন,করলা ও মুলা দিয়ে সবজি দিয়ে মজাদার রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲

IMG_20220913_222134.jpg

মজাদার সবজি রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি সবজি গুলো ভালো করে ধুয়ে কড়াই এর উপরে দিয়ে দিলাম।

ধাপ-২🍲

IMG_20220913_222201.jpg

তারপরে আমি সবজিগুলোর মধ্যে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ এবং তেল দিয়ে মাখাতে লাগলাম।

ধাপ-৩🍲

IMG_20220913_222147.jpg

তারপরে আমি সবজি রেসিপি আস্তে আস্তে জ্বার দিতে লাগলাম এবং মাঝে মধ্যে সবজিগুলো নারিয়ে দিতে লাগলাম।

ধাপ-৪🍲

IMG_20220913_222213.jpg

সবজিগুলো মোটামুটি সিদ্ধ হয়ে গেছে, এখন সবজি ভাজির মধ্যে আমি আবারো তেল দিয়ে ভাল করে জ্বাল দিতে লাগলাম।

ধাপ-৫🍲

IMG_20220913_222227.jpg

সবজি ভাজির ক্ষেত্রে লক্ষ্য রাখতে হবে মাঝেমধ্যে তেল দিয়ে ভাল করে নাড়িয়ে নিতে হবে। তাছাড়া সবজি পুড়ে যেতে পারে। তাই আমি খেয়াল রাখলাম।

শেষের-ধাপ🍲

IMG_20220913_222253.jpg

আস্তে আস্তে জ্বাল দিয়ে সবজির রেসিপির আমি শেষের ধাপে এসে পৌঁছেছি।সবজি রেসিপি আমি ভালোভাবে ভাজি করে নিলাম।এই রেসিপিটি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে।

👇পরিবেশন🍲

GridArt_20220914_011604872.jpg

বিভিন্ন সবজি দিয়ে মজাদার এই ভাজি রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আর ভাজি রেসিপি খেতে খুবই বেশি মজাদার হয়েছিল। কারণ বিভিন্ন সবজি দিয়ে ভাজি করায় এই রেসিপিটি অনেক সুস্বাদু এবং পুষ্টিকর হয়েছিল। তাই আপনাদের সাথে আমার এই মজাদার রেসিপি শেয়ার করলাম। আশা করছি আমার সবজি ভাজি রেসিপি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণআলু, বেগুন,করলা ও মুলা দিয়ে সবজির মজাদার রেসিপি।🍲
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। এটা দেখতে অনেক লোভনীয় লাগছে। দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আশা করি এভাবে অনেক সুন্দর সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করবেন করবেন।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আলু বেগুন মুল া এবং করলার মিশ্রণে খুবই লোভনীয় মজাদার এবং পুষ্টিকর একটি রেসিপি প্রস্তুত করেছেন রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে এ ধরনের রেসিপি বিশেষ করে সকালের নাস্তায় রুটির সাথে খেতে আমার সবথেকে বেশি ভালো লাগে

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কয়েক রকমের সবজি একসাথে রান্না করতে দেখেছি কিন্তু এভাবে ভাজি করে কখনো খাওয়া হয়নি ।আপনি যেহেতু বলছেন খেতে অনেক মজা লেগেছে এবং অনেক পুষ্টিগুণ সমৃদ্ধ তাহলে একসময় খেয়ে দেখতেই হয়। দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে কারণ কয়েক রকমের সবজি একসাথে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago (edited)

আল, বেগুন মুলা দিয়ে সবজি খেয়েছি কিন্তু এর মধ্যে করলা দিয়ে কখনো খাওয়া হয়নি, করলা খেতে সবসময়ই ভালো লাগে কিন্তু সবজিতে একটু তেঁতো স্বাদের হবে হয়তো। ভাইয়া আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ অনেক ভালো ছিল,তবে আমার মনে হয় সবজিতে পাঁচফোড়ন দিলে আরও একটু বেশি সুস্বাদু হতো,তার কারন হলো পাঁচফোড়নের ফ্লেভার সবজিতে খুব ভালো যায়। যাইহোক আপনি আপনার মতো করে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। রেসিপি টি আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর নতুন সবজি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আলু, বেগুন,করলা ও মুলা দিয়ে দারুণ একটা রেসিপি শেয়ার করেছেন। আলু বেগুন ও মূলা দিয়ে একসাথে ভাজি করে খেয়েছি কিন্তু আপনার মতো করলা দিয়ে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কালারটা ও অনেক সুন্দর এসেছে। ধন্যবাদ এমন মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ভাই আপনার মাঝে আলু, বেগুন,করলা ও মুলা দিয়ে সবজির মজাদার রেসিপি শেয়ার করেছেন দেখে বোঝা যাচ্ছে অনেক লোভনীয় এবং সুস্বাদু হয়েছিল। প্রতিটি ধাপ চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মিক্স সবজি রেসিপি শেয়ার করেছেন আপনি। সবজি রান্না খেতে আমার খুব ভালো লাগে। আলো বেগুন মুলা সবজি রান্না একসাথে খেয়েছি। তবে আপনার মত করে সাথে করলা দিয়ে কখনো রান্না করে খাওয়া হয়নি। রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ।সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

অনেকগুলো সবজি একসাথে নিয়ে এভাবে ভাজি করে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। এই ভাজি পরোটার সাথে খেতে খুবই সুস্বাদু হয়। অনেকগুলো সবজি একসাথে নিয়ে ভাজি করেছেন নিশ্চয়ই খেতে খুবই সুস্বাদু হয়েছিল। শীতের সময় আসলে আমি প্রায় সময় এভাবে এই রেসিপি তৈরি করি। এই ভাঁজির মধ্যে অল্প একটু পাঁচফোড়ন দিলে আরো বেশি সুস্বাদু লাগে। আপনি সবজি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41