DIY-(এসো নিজে করি) 🖼️নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির ডিজিটাল আর্ট-(১৭)🖼[১০%shy-fox]🖼️

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে। আসলে গ্রাম অঞ্চলের এই প্রকৃতির দৃশ্য গুলো মানুষকে মুগ্ধ করে তোলে। গ্রামের পাশ দিয়ে নদী বয়ে চলেছে। এই নদীতে নৌকা চলছে, কত সুন্দর দৃশ্য যা দেখতে আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের চিত্র অংকন করেছি। এই চিত্রটি আশা করি আপনাদের ভালো লাগবে। নদীর পাড়ে নৌকা চলাচল করছে এবং গ্রামের অপরূপ সৌন্দর্য দৃশ্য। সূর্য অস্ত যাচ্ছে এই মুহুর্তটা সত্যি আমার খুবই ভালো লেগেছে।প্রকৃতির এই দৃশ্য গুলো সকলের প্রিয় হয়। তাই আজকে আমি প্রকৃতির এই সুন্দর দৃশ্যের ডিজিটাল অংকন করে আপনাদের মাঝে তুলে ধরলাম। আসলে প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় এই নদীর পাড়ের দৃশ্য গুলো আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি সুন্দর একটি প্রকৃতির অপরূপ সৌন্দর্য দৃশ্যের ডিজিটাল অঙ্কন করে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির ডিজিটাল আর্ট


IMG_20220718_132335.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ধাপ-১🖼️👇
Untitled_162.pngUntitled_163.png

নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় প্রকৃতিতে দৃশ্যের অঙ্কন করতে, প্রথমে আমি আমার মোবাইল ফোনের ডিজিটাল অঙ্কনের অ্যাপসটি ওপেন করে সুন্দর দুটি ঘরের চিত্র অঙ্কন করে নিলাম এবং ঘরের পাশে একটি গাছের চিত্র অঙ্কন করে নিলাম।

ধাপ-২🖼️👇
Untitled_164.pngUntitled_165.png

আমি দুটি ঘরের চিত্র অঙ্কন করে নেওয়ার পরে, ঘরের পাশে গাছের চিত্র অঙ্কন করে নিলাম। একসাথে দুটি গাছ দেখতে সুন্দর লাগে।

ধাপ-৩🖼️👇
Untitled_166.pngUntitled_167.png

তারপরে প্রকৃতিক সৌন্দর্যময় এই গ্রামের সামনে দিয়ে বয়ে চলা একটি নদীর চিত্র অঙ্কন করে নিলাম এবং নদীতে মাঝিসহ নৌকার চিত্র অঙ্কন করতে লাগলাম।

ধাপ-৪🖼️👇
Untitled_169.pngUntitled_170.png

তারপরে দক্ষতার সাথে আমি নৌকার চিত্রটি অঙ্কন করে নিলাম এবং পালতোলা নৌকার চিত্র অঙ্কন করে নিলাম। এই পালতোলা নৌকা নদীতে চলছে দৃশ্যটি অসাধারণ লাগে আমার।

ধাপ-৫🖼️👇
Untitled_171.pngUntitled_172.png

অবশেষে এই সুন্দর দৃশ্যের চিত্রটি অসম্পূর্ণ করলাম। এখন আমার পছন্দের কালার সিলেক্ট করে আমি রঙ করে নেবো। তাই আমি প্রথমে সবুজ কালার সিলেক্ট করে কালার করে নিলাম এবং গ্রামের ঘরেরও কালার করে নিলাম।

ধাপ-৬🖼️👇
Untitled_174.pngUntitled_175.png

প্রকৃতির দৃশ্যটি আস্তে আস্তে দক্ষতার সাথে আমি কালার করে নিলাম। এখন আমি নদীতে চলমান নৌকারটিকে সুন্দর করে কালার করে নিচ্ছি

--শেষের-ধাপ-🖼️👇
Untitled_176.pngUntitled_177.png

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যটির ডিজিটাল আর্ট এর শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই ডিজিটাল অংকনটি সম্পন্ন কালার করে নেওয়ার পরে দেখতে এখন অনেক সুন্দর লাগছে। তাই আমার অনেক ভালো লাগছে।

👇🧩ফাইনাল আউটপুট🖼️👇

Untitled_178.png

গ্রাম বাংলার প্রকৃতির সৌন্দর্য দৃশ্যের ডিজিটাল অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে নদীতে নৌকা চলছে। মাঝির নৌকা নিয়ে যাচ্ছে, এই দৃশ্যটি সত্যি আমার খুবই ভালো লাগে। গ্রাম বাংলার দৃশ্য গুলো আজও চোখে পড়ে যদি নদীর পাড়ে যাওয়া যায়। তাই আজকে আমি এই প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্যটি ডিজিটাল আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ডিজিটাল অংকন নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🖼️🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য্যের ডিজিটাল অংকন দেখে অনেক ভালো লাগলো। সত্যিই আপনি প্রাকৃতিক অপরূপ সুন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন।আপনার অঙ্কনের কালার কম্বিনেশন টা দারুন ছিল। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। দেখতে অসাধারণ লাগছে। বিশেষ করে নৌকাটি সবচেয়ে বেশি সুন্দর লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুব চমৎকারভাবে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য পেন্টিং করেছেন‌। দেখে সত্যি খুব ভালো লাগলো । এত অসাধারণ আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধীরে ধীরে আপনি ডিজিটাল আর্টে খুবই এক্সপার্ট হয়ে উঠছেন ভাইয়া । এটা আমার কাছে খুবই ভালো লাগছে ।আমি প্রথম দিকে শুরু করেছিলাম কিন্তু পরে আর প্র্যাকটিস করা হয় নাই । আপনার গ্রামের ডিজিটাল আর্টটি খুবই সুন্দর হয়েছে । আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago (edited)

গ্রামের পাশ দিয়ে বয়ে চলা নদী নদীতে ভাসমান নৌকা পাল তোলা। এক কথায় অসাধারণ একটি চিত্র প্রস্তুত করেছেন খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দরভাবে ফুটেছে

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় প্রাকৃতির ডিজিটাল আর্ট দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আমার কাছে তো ডিজিটাল আর্ট খুবই ভালো লাগে। আর আপনার ডিজিটাল আর্টের কালারটি খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। এত সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

নদীর পাড়ে অনেক চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই অংকন আমার কাছে খুবই। বিশেষ করে নদীতে পালতোলা নৌকার দৃশ্যটি অনেক বেশি আকর্ষণীয় ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়াও সত্যি অসাধারণ আপনার ডিজিটাল আর্টটি। আপনার আর্ট গুলো সত্যিই অসাধারণ। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50