DIY-(এসো নিজে করি)🕊️একটি পাখির সুন্দর ডিজিটাল আর্ট-(১২)🕊️[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


পাখি খুবই সুন্দর প্রাণী, আর পৃথিবীতে হাজার রকমের পাখি রয়েছে। এই পাখিগুলো দেখতে খুবই সুন্দর। বিশেষ করে পাখিরা যখন নীল আকাশে ডানা মেলে উড়ে বেড়ায়। তখন এই দৃশ্যগুলো দেখতে আমার খুবই ভালো লাগে।আসলে পাখিদের অনেক সুন্দর ভাবে যত্নসহকারে আমরা খাঁচায় লালন পালন করি। কিন্তু খাঁচা যত সুন্দর করে তৈরি করা হোক না কেন, পাখিরা খাঁচায় থাকতে চায় না। তারা নীল আকাশে মুক্ত ডানা মেলে উড়ে বেড়াতে চায়। আসলে আকাশে যখন পাখি উড়ে বেড়ায় তখন খুবই ভালো লাগে। পাখিরা স্বাধীন ভাবে নীল আকাশের মাঝে উড়ে বেড়ায়। এই দৃশ্যগুলো সত্যিই অসাধারণ। তাই আজকে আমি একটি পাখির উড়ন্ত ডিজিটাল চিত্র অংকন করেছি। আশা করছি এই চিত্রটি আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন চিত্রটি দেখা শুরু করা যাক,,,।

একটি পাখির সুন্দর ডিজিটাল আর্ট🕊️


IMG_20220629_194231.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ধাপ-১🕊️👇
Untitled_97.pngUntitled_98.png

উড়ন্ত পাখির এই ডিজিটাল অংকন করার জন্য প্রথমে আমি আমার মোবাইল ফোনের ডিজিটাল অঙ্কনের অ্যাপসটি ওপেন করলাম এবং পাখির ঠোঁট এবং মাথা অঙ্কন করতে লাগলাম।

ধাপ-২🕊️👇
Untitled_99.pngUntitled_100.png

তারপরে সুন্দর এই পাখিটির দুটি পাখা আমি অঙ্কন করে নিলাম।

ধাপ-৩🕊️👇
Untitled_102.pngUntitled_103.png

তারপর আস্তে আস্তে আমি পাখির পাখাগুলো অংকন করার পরে, সৌন্দর্যময় পাখির লেজ অঙ্কন করে নিলাম এবং পাখির চোখ অঙ্কন করে নিয়েছি।

৪🕊️👇
Project 27.pngProject 27_3.png

তারপরে আমার পছন্দের কালার সিলেক্ট করে, আমি পাখিটির সুন্দর রং করতে লাগলাম।পাখিটি দেখতে ভালোই লাগছে আমার কাছে।

ধাপ-৫🕊️👇
Project 27_4.pngProject 27_5.png

পাখিটির ডানা এবং পাখিটির রঙ করার পরে, আমি পাখিটির সৌন্দর্যময় লেজটি রং করতে লাগলাম।

--শেষের-ধাপ-🕊️👇
Project 27_4.pngProject 27_5.png

অবশেষে সৌন্দর্যময় উড়ন্ত এই ডিজিটাল পাখিটির শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের দিকে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। এখন পাখিটি সম্পন্ন রং করে নিয়েছি, দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগছে।

👇🕊️ফাইনাল আউটপুট🕊️👇

Project 27_6.png

উড়ন্ত এই পাখিটির ডিজিটাল অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে পাখি আমার খুবই পছন্দ।আসলে আগে আমি পাখি পালতাম, কিন্তু শহরে আসার পরে পাখি আর পালা হয় না। তবে আজকে আমি এই উড়ন্ত পাখি ডিজিটাল অঙ্কন করতে পেরেও আমার অনেক ভালো লাগছে। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার ডিজিটাল অংকনটি আপনাদের ভাল লেগেছে।🙏🕊️🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণপাখির ডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

পাখিটি ডিজিটাল আর্ট টি‌ দেখে আমি সত্যি অনেক মুগ্ধ হয়েছি ।
এত চমৎকার এবং নিখুঁতভাবে আপনি ডিজিটাল আর্ট টি‌ আমাদের মাঝে উপস্থাপন করেছেন যে দেখে আমি সত্যি অনেক আনন্দিত ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই 🕊️

 2 years ago 

পাখি ডিজিটাল আর্ট দেখতে খুবই দারুণ লাগলো। সত্যি বলতে খুবই অসাধারণ আপনি এত সুন্দর ভাবে আমাদের মাঝে ডিজিটাল আর্টি উপস্থাপনা করেছেন। বিশেষ করে পাখির গায়ের কালার টি খুবই অসাধারণ লাগলো আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

খুবই চমৎকার একটি পাখির ডিজিটাল অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার অঙ্কিত এই পাখি ডিজিটাল অঙ্কনটি দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। কালার কম্বিনেশন অনেক বেশি আকর্ষণীয় ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

পাখির ডিজিটাল আর্টটি খুবই সুন্দর হয়েছে। অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ বুঝিয়ে দিয়েছেন। সহজেই পাখির ডিজিটাল চিত্র অংকন করার কৌশল যে কেউ শিখে ফেলতে পারবে। ধন্যবাদ আপনাকে নতুন একটি চিত্রাঙ্কন শেখানোর জন্য। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63071.06
ETH 3121.31
USDT 1.00
SBD 3.84