"আমার বাংলা ব্লগ" ||🌺অপরূপ সৌন্দর্যময় গ্রামের সবুজ প্রকৃতি ফটোগ্রাফি🌹[10% shy-fox]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

শহরের এই দালানকোঠার সৌন্দর্য দেখতে দেখতে আমার চোখদুটো যেন গ্রামের সবুজ প্রকৃতি দেখার জন্য পাগল পারা হয়েছিল। তাই আজকে আমি শহর থেকে গ্রামে সুন্দরর্য দেখতে এসেছি। গ্রামে এসে এই সবুজ শ্যামল প্রকৃতির ফসলের মাঠ গুলো দেখে আমার মন ভরে গেল। অপরূপ সৌন্দর্যময় ফসলের মাঠে। কৃষকেরা তাদের ফসলের জমিতে ধানের চারা বপন করেছে। এই দৃশ্যগুলো দেখে আমার খুবই ভাল লাগল। এই সৌন্দর্যময় ফসলের মাঠের সবুজ প্রকৃতি যেন আমার মন ছুঁয়ে গেছে। আসলে গ্রামের এই সুন্দর প্রকৃতির সৌন্দর্য গুলো দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগছে। তাই আপনাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করতে আসলাম। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

অপরূপ সৌন্দর্যময় গ্রামের সবুজ প্রকৃতি

GridArt_20220219_231538083.jpg

ফটোগ্রাফি-১👇

IMG_20220219_231241.jpg

আমাদের গ্রামের নাম পূর্ব মথুরাপুর। এই গ্রামটি সিরাজগঞ্জ শহর থেকে ছয় কিলোমিটার দূরে অবস্থিত। এই গ্রামে রয়েছে সুন্দর একটি ফসলের মাঠ। আর এই ফসলের মাঠ বিশাল বড়। যখন ফসলের মাঠে কৃষকের তাদের ফসলের জমিতে ধানের চারা লাগায়,তখন সেই সবুজ দৃশ্যটা দেখে আমার খুবই ভালো লাগলো।

ফটোগ্রাফি- ২👇

IMG_20220219_230951.jpg

সবুজ প্রকৃতির ফসলের মাঠের দৃশ্য দেখে আমার খুবই ভালো লাগছে। কৃষকরা তাদের ফসলের জমিতে ধানের চারা বপন করেছে। ধানের চারা গুলো সবুজে ছেয়ে গেছে দেখতে অপরুপ লাগছে।

ফটোগ্রাফি-৩👇

IMG_20220219_231300.jpg

ধানের ক্ষেতে পানি সেচ দেওয়ার জন্য কৃষকরা তাদের ফসলের জমিতে সেচের ব্যবস্থা করেছে। এ সেচ থেকে যখন পানি দেওয়া হচ্ছে, সেই দৃশ্যটা আমার ভালো লেগেছে।

ফটোগ্রাফি-৪👇

IMG_20220219_231038.jpg

ফসলের মাঠের এই বিস্তৃত সবুজ প্রকৃতি। পাশ দিয়ে মানুষের হেঁটে যাওয়ার দৃশ্য আমার অনেক ভালো লেগেছে।

ফটোগ্রাফি-৫👇

IMG_20220219_231026.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।

ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৬👇

IMG_20220219_230931.jpg

আমি আমার বাবার সাথে আমাদের ফসলের জমিটা দেখতে এসেছি। আমাদের ফসলের জমিতে ধানের চারা লাগানো হয়েছে। তাই আমি দেখতে এসেছি, আমাদের জমিতে ধানের চারা কেমন হয়েছে।

ফটোগ্রাফি-৭👇

IMG_20220219_231321.jpg

পাঁচ বছর আগে আমি বাবার সাথে আমাদের ফসলের জমিতে এই গাছ লাগিয়ে ছিলাম। আসলে তিনটি গাছ লাগানো হয়েছিল। তার মধ্যে একটি গাছ বেঁচে আছে। এই একটি গাছ এখন খুবই সুন্দর লাগছে। দেখে আমার খুবই ভালো লাগলো। বাবার সাথে ফসলের সবুজ প্রকৃতির মাঠে সময় কাটাতে ভালো লাগলো।

ফটোগ্রাফি-৮👇

IMG_20220219_231143.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।

ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220219_231112.jpg

ফসলের মাঠের পাশে ছোট্ট একটি কৃষককে দেখতে পেলাম। সত্যিই আমার খুবই ভাল লাগল। সে আসলে কৃষক না মজা করে বললাম। সে তার বাবার সাথে ফসলের মাঠে আনন্দের সাথে কাজ করতে এসেছে। আসলে বিষয়টা আমার কাছে অনেক ভালো লেগেছে। ছোটবেলা আমিও বাবার সাথে ফসলের মাঠে এরকম কাজ করতে আসতাম।

ফটোগ্রাফি-১০👇

IMG_20220219_231206.jpg

ফসলের মাঠের সবুজ প্রকৃতি দেখতে দেখতে সন্ধ্যা হয়ে আসলো। সন্ধ্যার সময় সূর্য অস্ত যাবার সুন্দর প্রকৃতির দৃশ্যটি দেখে আমার খুবই ভাল লাগল। সত্যিই অসাধারণ সুন্দর পরিবেশ, যা আমার খুবি ভালো লেগেছে।

new.gif

আসলেই অনেক দিন পর গ্রামের সবুজ প্রকৃতি দেখে খুবই ভালো লাগলো। অপরূপ সৌন্দর্যময় ফসলের মাঠের দৃশ্য দেখে মন ভরে গেলো। গ্রামবাংলায় প্রকৃতি-পরিবেশ আমার অনেক ভালো লেগেছে। আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর, সুন্দর ফটোগ্রাফি নিয়ে আবারো হাজির হবো, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন💖🌹💖।

ফোন বরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণঅপরূপ সৌন্দর্যময় গ্রামের সবুজ প্রকৃতি ফটোগ্রাফি।
মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ভাইয়া আজকে চমৎকার ভাবে অপরূপ সৌন্দর্যময় গ্রামের সবুজ প্রকৃতি ফটোগ্রাফি করেউ সাথে আপনার বাবাকে নিয়ে সুন্দর সময় কাটিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

ভাই আপনাদের গ্রামটি সত্যিই অনেক সুন্দর। একদম সবুজে শ্যামলে ভরা ভালো লাগার মত একটি গ্রাম। আর আপনার ছবি গুলো দারুণ হয়েছে। সব মিলিয়ে অনেক সুন্দর একটি পোস্ট আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে সময় নিয়ে এই ছবিগুলো তুলেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলো মাধ্যমে প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

গ্রাম মানেই সৌন্দর্য আর এই সৌন্দর্যের প্রেমে যে একবার পরে সে আর কোথাও যেতে পারে না। আপনার ফটোগ্রাফি গুলো সাধারণত যে কেউ দেখলেই তার ভালো লাগবে অনেক ভালো ফটোগ্রাফি করছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

গ্রামের তোলা প্রাকৃতিক দৃশ্য দেখলেই মন ভরে যায় । তেমনি আপনি গ্রামের কিছু প্রাকৃতিক দৃশ্যের আলোকচিত্র আমাদের সঙ্গে অনেক সুন্দরভাবে তুলে ধরেছেন । ফটোগ্রাফি গুলো যেমন সুন্দর হয়েছে তেমনি ভাবে বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । প্রাকৃতিক দৃশ্যের এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

গ্রাম মানেই সুন্দর প্রকৃতি এবং সহজ সরল মানুষের বসবাস। সবুজে ঘেরা গ্রাম এবং ধানক্ষেতের অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রশংসা না করে থাকতে পারলাম না। আপনার ফটোগ্রাফি গুলোর উপস্থাপনা করেছেন অনেক দারুন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল। একদম শেষের ফটোগ্রাফি টা যেটা ধানক্ষেতের উপরে সূর্যের অবস্থান মনে হচ্ছিল সেটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

গ্রামের মাঝেই সবুজে হারিয়ে যাওয়া যায়।চারিদিকে শুধু প্রকৃতির অপরূপ সৌন্দর্য্য লুকিয়ে থাকে। সবুজে ঘেরা গ্রামে বিভিন্ন রকমের ফসল ফলানো হয় আর তা দেখেই সকল কৃষকের মন ভরে যায়। আপনার এই ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।আমাদের মাঝে এই সময়টা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই আপনাদের গ্রামটা অনেক সুন্দর। প্রাকৃতিক সৌন্দর্য আপনি তুলে ধরেছেন। ধানের মাঝখানে মেহগনি গাছ কি সুন্দর লাগছে। আসলেই অপরূপ সৌন্দর্য আমাদের এই বাংলাদেশ । গাছপালা ফসল অনেক ভাল ছিল ভাইয়া।দারুন ফটোগ্রাফি করেছেন

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.027
BTC 53933.04
ETH 2871.02
USDT 1.00
SBD 2.00