নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির মাঝে ভ্রমন ও ফটোগ্রাফি //পর্ব-৩

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বড় ভাইয়ের সাথে নৌকা ভ্রমণের মুহূর্ত সত্যিই অসাধারণ ছিল। আসলে যমুনা নদীর পারে অপরূপ সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করেছি, আর এই সৌন্দর্যময় দৃশ্য দেখার জন্য বড় ভাইয়ের সাথে নৌকায় করে ভ্রমন করলাম। আসলে আপনাদের মাঝে আমি যমুনা নদীর অপরূপ সুন্দর এই দৃশ্যগুলো ভ্রমণের দ্বিতীয় পর্বের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। আজকে তৃতীয় পর্বের ফটোগ্রাফি নিয়ে আসলাম। আশা করছি আজকের এই ভ্রমণের মুহূর্ত ও ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে। বিশেষ করে নৌকা ভ্রমণের মুহূর্ত আমার খুবই ভালো লেগেছে। আর সেই মুহূর্তটা আনন্দের সাথে উপভোগ করেছি আর কিছু ফটোগ্রাফি করেছি যেগুলো আপনাদের সাথে শেয়ার করতে আসলাম।


ফটোগ্রাফি-১👇

IMG_20230908_094724.jpg

যমুনা নদীতে যখন ভ্রমণ করতেছিলাম, সেই মুহূর্তটা আনন্দের সাথে উপভোগ করেছি এবং ভ্রমণের সময় দেখতে পেলাম ছোট ছোট নৌকা নিয়ে অনেকেই ভ্রমন করছে। আসলে এরকম ছোট নৌকা দিয়ে ভ্রমণ করা মুহূর্ত অসাধারণ। ছোটবেলা আমরাও আমাদের নদীতে এরকম ছোট নৌকা নিয়ে মাছ ধরতে যেতাম। আসলে এই নৌকাগুলো নদীতে চলা দেখতে পেরে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-২👇

IMG_20230908_094742.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230908_094709.jpg

নদীর পাড়ে অপরূপ সুন্দরময় দৃশ্য ছিলো।এই দৃশ্যগুলো দেখে খুবই ভালো লাগতেছিল। আসলে নদীর চারপাশে অনেক সৌন্দর্যময় দৃশ্য ফুটে উঠেছিল। বিশেষ করে নদীর চারপাশে বালুর দৃশ্য গুলো দেখতে পেলাম। আর এই বালুগুলো নদী থেকে উত্তরণ করা হয়েছে। তাই নদীতে ভ্রমণ করার সময় এই দৃশ্যটি চোখে পড়ল।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230908_094753.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230908_094805.jpg

তারপরে আমাদের নৌকা যখন নদীর মাঝ দিয়ে চলাচল করতেছিল। ওই সময় আমি নদীতে অনেকগুলো ড্রেজার দেখতে পেলাম। আর এই ড্রেডার গুলো নদীর গভীর থেকে বালু উপরে ওঠায়। আর এই দৃশ্যটি সত্যি খুবই ভালো লাগলো। অনেক কাছ থেকে ড্রেজার গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগতেছিল। তাই এই ড্রেজার গুলোর ফটোগ্রাফি করতে লাগলাম।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230908_094842.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230908_094853.jpg

এই ড্রেজার গুলোর মাধ্যমে অনেক বালু উঠানো হয়েছে। আসলে নদীর পাড় দিয়ে অনেক উঁচু করে এই বালুগুলো রাখা হয়েছে। এখান থেকে বালুগুলো নিয়ে কাজ করা হয়। তবে এই ড্রেজার গুলো প্রতিনিয়ত নদী থেকে বালু তুলছে। এতে নদীর ক্ষতি হয়ে যেতে পারে। তাই অতিরিক্ত বালু তোলাও জানো নদীর জন্য বিপদজনক।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230908_095025.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230908_095001.jpg

আমরা নৌকা নিয়ে ভ্রমন করতে ছিলাম। যমুনা নদীর বুকে নৌকায় করে ভ্রমণের মুহূর্ত সত্যি অনেক ভালো লাগতেছিল।ভ্রমণের সময় দেখতে পেলাম স্পিডবোড নদীতে চলাচল করছে। এই স্পিড বোর্ড চলতে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তাই ফটোগ্রাফি করলাম এবং স্পিডবোর্ডের সাথে দেখতে পেলাম অনেক নৌকা চলাচল করছে। একসাথে নদীর মধ্যে নৌকায় করে ভ্রমণের মুহূর্তগুলো যেন অনেক ভালো লাগলো।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230908_095014.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230908_095102.jpg

আমরা যে নৌকায় করে ভ্রমণ করেছিলাম। সেই নৌকাতে অনেকেই ছিল। একসাথে সবাই মিলে নৌকা করে ভ্রমণ করতেছিলাম এবং ফটোগ্রাফি করতেছিলাম। বিশেষ করে অনেকদিন পর বড় ভাইয়ের সাথে এই নদীর বুকে নৌকায় করে ভ্রমণের মুহূর্ত আমার অনেক বেশি ভালো লেগেছে। তাই ভ্রমণের মুহূর্ত গুলো স্মৃতি হিসেবে রাখার জন্য এই ফটোগ্রাফি গুলো করে রেখে দিলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230908_095117.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

যমুনা নদীতে বড় ভাইয়ের সাথে অনেক আনন্দের মুহূর্তগুলো উপভোগ করেছি। আসলে বড় ভাই অনেকদিন পর দেশে এসেছে। যার কারণে বড় ভাইকে নিয়ে যমুনা নদীর সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করলাম এবং নৌকায় করে ভ্রমন করলাম। সেই মুহূর্তটা আমার খুবই ভালো লেগেছে। আর এই সৌন্দর্যময় মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করার জন্য ফটোগ্রাফি গুলো করেছিলাম। আশা করছি আজকের এই ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আপনাদের মাঝে আবারও কোন ভ্রমন কাহিনী নিয়ে আসবো ইনশাআল্লাহ। 🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

নদীর পাড়ের তৃতীয় পর্বের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দারুন হয়েছে। বিশেষ করে নদীতে ভাসমান নৌকার ফটোগ্রাফিটি বেশি সুন্দর হয়েছে। অনেক সুন্দর করে এই ফটোগ্রাফিগুলো করেছেন এবং শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

সিরাজগঞ্জে নদীর বুকে নৌকায় ঘোরাঘুরের অসাধারণ দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি। যেখানে বন্ধুদের সাথে সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন আর প্রকৃতির মাঝে এভাবে সময় কাটানোর মজাই আলাদা। মাঝেমধ্যে সুযোগ-সুবিধা হলে এভাবে সময় অতিবাহিত করলে মন ফ্রেশ থাকে।

 11 months ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 11 months ago 

যদিও প্রথম পর্ব এবং দ্বিতীয় পর্ব দেখিনি তবে তৃতীয় পর্বের ছবিগুলো বেশ ভালো লাগছে।যমুনার নদীর পারে আমি গিয়েছিলাম অনেক,বেশ সুন্দর জায়গা।আর এমন যদি বড় ভাইদের সাথে নৌকা করে ঘুরা যায় তাহলে তো অনেক মজার হয়।ভালো লাগলো।ধন্যবাদ

 11 months ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 11 months ago 

বর্ষাকালে নদীর পানি একদম ভরপুর তাকে। সেই সময় যদি এরকম নৌকা ভ্রমণ করা যায় তাহলে অনেক ভালো লাগবে। আপনারা তো দেখছি সব বন্ধুরা মিলে নৌকা ভ্রমণ করলেন। এই ধরনের নৌকা ভ্রমণ গুলো খুবই মজার হয়। তাছাড়া খুব সুন্দর সুন্দর নদীর পাড়ের অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি নিলেন। ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে।

 11 months ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 11 months ago 

ভাই আপনার শেয়ার করা নদীভ্রমণ এবং ফটোগ্রাফি গুলো দেখতে সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি আজকে আমাদের মাঝে তৃতীয় পর্ব শেয়ার করেছেন। আপনারা সেখানে নৌকা নিয়ে ভ্রমণ করতেছিলেন জেনে বেশ ভালো লাগলো। আসলে আমি নৌকায় চড়তে বেশি ভয় পাই ভাই। যমুনা নদীর মাঝে নৌকা নিয়ে ভ্রমণ করেছেন সত্যিই সাহস তো অনেক বেশি ভাই। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

যমুনা নদীর অপরূপ দৃশ্য আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ছোট ছোট নৌকাতে নদীর মধ্যে ভ্রমণ করতে যেন অন্য রকমের একটা মজা। আমার অনেক শখ রয়েছে নদীতে নৌকায় ভ্রমণ করব কিন্তু আমাদের এলাকাতে নদী না থাকার কারণে সেই সব পূরণ হয় না।

 11 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47