📸পুরনো সেই স্মৃতি🌳বটতলা হাটখোলা🖼️||🌳[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


অনেকদিন পর স্মৃতিময় ছোটবেলার ফেলে আসা সেই জায়গাতে ভ্রমণ করতে পেরে খুবই ভালো লাগো। আসলে বটতলা হাটখোলা এই জায়গাটি আমার ছোটবেলা থেকেই খুবই পরিচিত। আমাদের পাশে গ্রামের নাম নলকা। এই গ্রামে হাট রয়েছে। আর এই হাটটি বটতলা হাটখোলা নামে বেশি পরিচিত। এই হাটে দুটি বড় বড় বটগাছ রয়েছে। একটি বটগাছ সবার কাছেই বেশি পরিচিত। কারণ এই বটগাছের ছায়াতে মানুষ সবসময় বসে থাকে। বিশেষ করে হাটের দিন অনেক মজা হতো। সপ্তাহে দুদিন হাট শনিবার এবং রবিবার। রবিবারের হাট বড় হাট হতো।হাটে বাবার সাথে আসার জন্য বায়না করতাম, কারণ এই হাটে বাবার সাথে আসতে খুবি ভাল লাগত,নৌকায় করে হাটে আসলাম।হাটে নদীপথে যোগাযোগ ব্যবস্থা খুবই ভালো ছিল। যার কারণে নৌকা ভ্রমনের মজা পেতাম এবং হাটে আসতাম। হাটে এসে বসে থাকতাম বটতলাতে, বাবা আমার জন্য গরম গরম জিলাপি নিয়ে আসত রহিম চাচার দোকান থেকে। এই বটতলায় ছায়া তলে বসে সেই গরম জিলাপি খেতাম। সত্যিই এই দিনটি খুবই মনে পড়ছে। অনেকদিন পর বন্ধুদের সাথে সেই বটতলা পুরনো স্মৃতির মাধে ভ্রমণ করে খুবি ভালো লাগছে। আজকে হাটে আসতে পেরে খুবই ভালো লাগছে, হাটের অনেক পরিবর্তন হয়েছে। তার পরেও খুবই ভালো লাগলো, আজকে বন্ধুদের সাথে হাটে এসেছি, তাই কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।


🌳পুরনো সেই স্মৃতি বটতলা হাটখোলা📸👇


GridArt_20220624_151722765.jpg

ফটোগ্রাফি-১👇

IMG_20220624_103655.jpg

বটতলা হাটখোলা এই হাটের নাম রাখা হয়েছে বট গাছের নাম অনুসারেই। বট গাছের সৌন্দর্য ছোটকাল থেকেই দেখে আসছি। বাবার সাথে আসলে এই বটের ছায়া তলে বসে গরম গরম জিলাপি খেতাম। আজকের প্রথমে হাটে এসেআমি বটতলায় এসেছি। এসে দেখতে পেলাম বটগাছটার আরো বড় হয়ে গেছে। আগের থেকে এখন অনেক বড় লাগছে। মানুষের সমাহার, আজকে হাটের দিন এই সুন্দর দৃশ্য দেখে আমি কিছু ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20220624_103732.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220624_103915.jpg

পুরনো স্মৃতিময় দৃশ্যটা আবারো দেখতে পেলাম।বটয়ের ছায়াতলে সবজি বিক্রেতা সবজি বিক্রি করছে। আসলে এই দিনটি অনেক আগে থেকেই হয়ে আসছে। বটতলায় সবজি বিক্রেতার সবজি বিক্রি করছে, আসলে এই দৃশ্যগুলো দেখতে পেয়ে ভালোই লাগলো।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220624_105849.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220624_103754.jpg

তারপরে আমি দেখতে পেলাম কাঁঠালের বাজার। আসলে এখন কাঁঠালের সময় আর এই জাতীয় ফল কাঁঠাল কেনার জন্য অনেকেই ভিড় জমিয়েছে। হাটে এই কাঁঠাল বিক্রি করার দৃশ্যটা আমার ভালো লেগেছে, তাই কিছু ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220624_103815.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220624_110001.jpg

আগে আমি আপনাদের বলেছি, বাবার সাথে যখন হাটে আসতাম। তখন রহিম চাচার জেলাপির দোকান থেকে বাবা জিলাপি কিনে দিত। আমি বটতলায় বসে খেতাম। আজকে তাই বন্ধুদের সাথে নিয়ে প্রথমে বললাম, দেখি রহিম চাচা এখনো জিলাপি বিক্রি করছে কিনা। আমি এসে দেখি এখনো জিলাপি বিক্রি করছে এবং সে গরম গরম জিলাপি এখন বানাচ্ছে। আমাদের বন্ধু সজিব এর ঠান্ডা লেগে,সে বলল যে গরম গরম গুড়ের জিলাপি খাবো। তাই রহিম চাচাকে বললাম অনেকদিন পর আপনার সাথে দেখা চাচা, আমার পরিচয় দিলাম চাচা অনেক চিনতে পারলো সে খুশি হল এবং আমাদের জন্য গরম গরম গুড়ের জিলাপি বানাতে লাগলো।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220624_105942.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220624_110108.jpg

রহিম চাচার হাতে সেই পুরনো মজাদার গুড়ের জিলাপি খাব এটা ভেবে খুবই ভালো লাগলো। রহিম চাচা আমাদের গুড়ের জিলাপি গরম গরম বানিয়ে দিলো। সত্যিই গরম গরম গুড়ের জিলাপি অনেকদিন পর খেয়ে ভালোই লাগলো। অনেক মজা হয়েছিল, সত্যি সেই পুরনো স্বাদ যেন এখনও রয়েই আছে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220624_110042.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220624_111650.jpg

জিলাপি খাওয়া শেষে কিছুক্ষণ বসে আড্ডা দিলাম। তারপরে আমরা চলে গেলাম মাছের বাজারে। মাছের বাজারে গিয়ে নানা রকম মাছ দেখলাম । নদীর পাশে হাট থাকার কারণে নদীর ছোট ছোট এবং সুস্বাদু মাছ এখানে পাওয়া যায়। তাই নদীর এই মাছগুলো এবং মাছের বাজারে দৃশ্যটি দেখে কিছু ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220624_111628.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20220624_111733.jpg

বটতলা হাটখোলা সেই পুরনো স্মৃতি আজকে অনেকদিন পর অনুভব করলাম। আসলে হাটখোলায় আর বেশি আসা হয়না। তবে আজকে বন্ধুদের সাথে হাটে আসতে পেরে এবং হাটের পরিবেশ ভালো করে উপভোগ করলাম। খুবই ভালো লাগলো, বিশেষ করে রহিম চাচার হাতে গুড়ের জিলাপিটা আমার বেশি ভালো লেগেছে।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20220624_111709.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

পুরনো স্মৃতি মাখানো জায়গায় আমরা যখন অনেকদিন পর যায়, তখন সে জায়গায় গিয়ে অনেক ভালো লাগে। তাই বটতলা হাটখোলা অনেকদিন পর আসতে পেরে আমার খুবই ভালো লেগেছে। বটের ছায়া তলে বসে থাকলাম এবং হাটের কিছু ফটোগ্রাফি করলাম।বটতলা হাটখোলা কাটানো মুহূর্তগুলো আমার অনেক ভালো লেগেছে। সত্যিই অনেকদিন পর এই মুহুর্তটা উপভোগ করতে পেরে ভালো লাগলো। তাই কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম, আশা করছি আপনাদের ভালো লেগেছে, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইলো। 🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণপুরনো সেই স্মৃতি বটতলা হাটখোলা🌳
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

কিছু কিছু স্মৃতি আছে সেই স্মৃতিগুলো আমরা সবসময় আমাদের সঙ্গে করে বয়ে বেড়াই ঠিক তেমনি ভাবে সবথেকে সুন্দর মুহূর্ত হচ্ছে বন্ধুদের সঙ্গে বা কাছের মানুষদের সঙ্গে মুহূর্ত কাটানো। সুন্দর একটি স্মৃতির গল্প আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাই কিছু স্মৃতি আছে যে স্মৃতি গুলো কখনো ভুলা যায় না। তবে বন্ধুদের সাথে অনেকদিন পর হাটে এসে সেই স্মৃতিটা অনুভব করলাম। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago 

বাহ রহিম চাচার দোকানে দেখছি ভালই ভিড়😁।
আসলে পুরনো দিনগুলো এরকমই হয় একদম স্মৃতির চাদরে মোড়ানো।আর বট গাছ নিচে বাজার দারুন একটা ব্যাপার।

 2 years ago 

জি ভাই রহিম চাচা এলাকায় নামকরা জিলাপি বিক্রেতার। জিলাপি খেতে খুবই মজাদার লাগে। তাই মানুষের ভিড়।

রহিম চাচার গুড়ের জিলাপি দেখে জিলাপি খেতে ইচ্ছা করছে। মজার বিষয় হলো কাঁঠাল খাচ্ছি আর আপনার করা কাঁঠালের ফটোগ্রাফি দেখছি, হাহা। খুব সুন্দরভাবে আপনার ফটোগ্রাফির মাধ্যমে বটতলা হাটখোলার চিত্র তুলে ধরেছেন।

 2 years ago 

আসলে ভাই আপনার মন্তব্য পেয়ে খুবই ভালো লাগছে। এটা জেনে আরো বেশি ভালো লাগছে যে আপনি আমার ফটোগ্রাফি পোস্ট দেখার সময় তখন কাঁঠাল খাচ্ছিলেন, অসাধারণ মুহূর্ত।

Traditional markets are always fun, you can take the smartphone version of Human Interest my friend, I'll be waiting for your next photo..

I like your thame buddy.

 2 years ago 

I am very happy to get your feedback.

 2 years ago 

অপরিচিত কিছু বিষয় সম্পর্কে জানতে পারলাম আপনার এই সুন্দর পোস্ট এর মাধ্যমে। এই বট গাছের নাম অনুসারে যে বটতলার বাজার নামটা হয়েছে তা কিছুটা ধারণা করা যায় এইজন্য যে বিশাল একটা বটগাছ কে কেন্দ্র করে বাজার সৃষ্টি হয়েছে। খুবই ভালো লাগলো আপনার এই পোস্ট দেখে, নতুন কিছু জানতে পেরে। আশা করি আমার নতুন নতুন পোস্ট শেয়ার করবেন।

 2 years ago 

জি ভাইয়া এই বটগাছটি বিশাল আরে বট গাছের নাম অনুসারে বটতলা হাটখোলা হল নাম হয়েছে। জায়গাটা অনেক সুন্দর।

আপনি আপনার পুরনো স্মৃতি বটতলায় গিয়ে আপনার অতীত দিনের কথাগুলো স্মরণ করেছেন এবং কিছু চিত্রের মাধ্যমে আমাদেরকে আপনার উপস্থিতি জানিয়ে দিয়েছেন বলে অসংখ্য ধন্যবাদ। এভাবে আপনি আমার বাংলা ব্লগে কাজ করে আরও সামনে এগিয়ে যান দোয়া করি ভাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59