DIY-(এসো নিজে করি)🌷জাতীয় ফুল শাপলার ডিজিটাল আর্ট-(০৬)🌷[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমাদের জাতীয় ফুল শাপলা। শাপলা ফুল আমার খুবই প্রিয়। এই ফুল অনেক জাতের হয়ে থাকে। বিশেষ করে সাদা শাপলা এবং গোলাপী রঙের শাপলা ফুল আমার খুবই ভালো লাগে। আমাদের গ্রামে একটি বড় বিল রয়েছে। এই বিলে শাপলা ফুল ফোটে।ছোটবেলা বন্ধুদের সাথে নিয়ে গোসল করতে বিলে যেতাম। তখন শাপলা ফুল আমরা তুলে নিয়ে আসতাম। শাপলা ফুলের এই সুন্দর বিলের দৃশ্য আমার খুবই ভালো লাগে। আসলে এখন আর বিলে যাওয়া হয় না। তবে সেই স্মৃতিগুলো খুব মনে পড়ে। তাই আজকে আমি আমাদের জাতীয় ফুল শাপলার ডিজিটাল অংকন করেছি। আশা করছি জাতীয় ফুল শাপলার আর্টটি আপনাদের ভালো লাগবে।

জাতীয় ফুল শাপলার ডিজিটাল আর্ট🌷


IMG_20220615_184106.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ধাপ-১👇

Untitled_105.png

জাতীয় ফুল শাপলার ডিজিটাল অংকন করার জন্য, আমার মোবাইল ফোনের ডিজিটাল অঙ্কনের অ্যাপসটি ওপেন করলাম। ওপেন করে আমি শাপলা ফুলের ডিজিটাল অংকন শুরু করে দিলাম। প্রথমে আমি শাপলা ফুলের পাপড়ি অঙ্কন করতে লাগলাম।

Untitled_106.png

ধাপ-২🌷👇

Untitled_107.png

তারপরে আমি আস্তে আস্তে শাপলা ফুলের পাপড়ি গুলো সম্পন্ন অঙ্কন করে নিলাম। এখন শাপলা ফুলটি দেখতে ভালোই লাগছে।

Untitled_108.png

৩ 🌷👇

Untitled_109.png

শাপলা ফুলের পাপড়ি অঙ্কন করা হয়ে গেলে, আমি শাপলা ফুলের ছোট ছোট দুইটি কলি অঙ্কন করে নিলাম।

Untitled_111.png

ধাপ-৪🌷👇

Untitled_112.png

শাপলা ফুলের পাপড়ি অঙ্কন করা হয়ে গেলে, আমি শাপলা ফুলটি পানিতে ভাসমান এর চিত্র অঙ্কন করে নিলাম এবং দুটি পাতা অঙ্কন করে নিলাম। আসলে শাপলা ফুলের পাতা দেখতে খুবই সুন্দর। এই পাতাগুলো লাভের মত, যার কারণে আরো বেশি ভালো লাগে আমার।

Untitled_113.png

ধাপ-৫🌷👇

Project 20_2.png

শাপলা ফুল অংকন সম্পূর্ণ হয়েছে। এখন আমি শাপলা ফুলটি কালার করবো।তাই সবুজ রং সিলেক্ট করে আমি শাপলা ফুলের পাতা এবং পাপড়ি অঙ্কন করে নিলাম এবং গোলাপী রঙের পাপড়ি কালার করতে লাগলাম।

Project 20_3.png

--শেষের-ধাপ-🌷👇

Project 20_4.png

অবশেষে আমার প্রিয় শাপলা ফুলের ডিজিটাল অংকন এর শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এখন আমি শাপলা ফুলটি সম্পূর্ণ কালার করে নিলাম। যার কারণে ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে।

Project 20_5.png

👇🌷ফাইনাল আউটপুট🌷👇

Project 20_7.png

শাপলা আমাদের জাতীয় ফুল। জাতীয় ফুল শাপলা আমার খুবই ভালো লাগে। আমাদের বিলে বিশেষ করে সকল বিলে শাপলা ফুল বেশি দেখা যায়। আর শাপলা ফুলের এই সৌন্দর্য দৃশ্য আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি আমার প্রিয় শাপলা ফুলের ডিজিটাল অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার ডিজিটাল অংকনটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ডিজিটাল অংকন নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল🌷🙏🌷।

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে জাতীয় ফুল শাপলার একটি ডিজিটাল চিত্র আমাদের সামনে শেয়ার করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। কারণ আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। সুন্দর করে সবকিছু বর্ণনা তুলে ধরেছেন আমাদের মাঝে। ধন্যবাদ এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে ডিজিটাল চিত্রাংকনটি সম্পন্ন করেছেন। ডিজিটাল চিত্রাংকনটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি ভিজিটার আর্ট এর মাধ্যমে অনেক দুর্দান্ত জাতীয় ফুল শাপলা পেইন্টিং করেছেন। দেখে খুব ভালো লাগলো। সত্যি অনেক অসাধারণ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর করে শাপলার আর্ট করেছেন। ‌ কালার টা অনেক সুন্দর করে ফুটে উঠেছে। ‌ এই আর্ট করতে বেশ ভালো সময় লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। শাপলা ফুলের কলি গুলো খুব সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

শাপলা ফুল আমার কাছে অনেক ভালো লাগে আজকে আপনি শাপলা ফুলের খুব সুন্দর করে ডিজিটাল আর্ট করেছেন অনেক ভালো লাগছে। আর কালার কম্বিনেশন টাও আমার খুবই চমৎকার হয়েছে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ভাইয়া, আপনি তো খুবই সুন্দর ভাবে আমাদের জাতীয় ফুল শাপলার ডিজিটাল আর্ট করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে মনমুগ্ধকর শাপলা ফুলের ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন আপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমি আজকে একবার ভেবেছিলাম এমন একটা ফুল অঙ্কন করব। কিন্তু সময়ের কারনে পারিনি। আপনি দারুন অঙ্কন করেছেন। কালার কম্বিনেশন ঠিক। তবে সবুজ রং টি আরেকটু ডিপ হলে আরো বেশী ভাল লাগতো। ভালো থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67751.75
ETH 2620.94
USDT 1.00
SBD 2.72