ট্রেন ভ্রমণির মুহূর্ত ও ফটোগ্রাফি //পর্ব-২

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20230721_101041.jpg

ট্রেন ভ্রমণের মুহূর্ত সত্যি অনেক আনন্দের ছিল। আর এই ট্রেনে করে যখন আমি ঢাকা যাচ্ছিলাম। সেই ঢাকা যাওয়ার পথে আমি ট্রেনের ভ্রমনের মুহূর্তগুলো অনেক আনন্দের সাথে উপভোগ করেছি। আর ভ্রমণের পথে রাস্তা সুন্দর দৃশ্যগুলো উপভোগ করেছি এবং ফটোগ্রাফি করেছি। সেই ফটোগ্রাফি এবং অনুভূতি আপনাদের সাথে শেয়ার করতেছিলাম। আজকে তাই দ্বিতীয় পর্ব নিয়ে এসেছি। আশা করছি দ্বিতীয় পর্বের ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো লাগবে। আসলে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম আমার গুরুত্বপূর্ণ কিছু কাজে। আর ট্রেনে করে ভ্রমনের সেই মুহূর্ত আমার অনেক বেশি ভালো লেগেছে।


ফটোগ্রাফি-১👇

IMG_20230721_100530.jpg

ট্রেনে করে ভ্রমণের মুহূর্তগুলো সত্যিই অসাধারণ ছিল। কারণ ট্রেন ভ্রমণের চারপাশে দৃশ্যগুলো সবুজ প্রকৃতির ছিল। আর এই সবুজ প্রকৃতির দৃশ্যগুলো আমি জানালার পাশ থেকে উপভোগ করতেছিলাম। দেখতে পেলাম একটি ট্রেন আমাদের ট্রেনের পাশ দিয়ে যাচ্ছিল। তখন আমাদের ট্রেনটি থামিয়ে ছিল। এবং সেই মুহূর্তটা আমার খুবই ভালো লেগেছে। আসলে সবুজ প্রকৃতির এই দৃশ্যগুলো ও জানালার পাশে বসে ট্রেনের ভ্রমণটা অনেক আনন্দময় হয়।
ফটোগ্রাফি-২👇

IMG_20230721_100611.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230721_100638.jpg

জানালার পাশ দিয়ে আমি যাচ্ছিলাম। তখন আমাদের ট্রেনটি একটি রাস্তার পাশ দিয়ে যাচ্ছিল হাইওটে এই রাস্তার ছিলো।সেই দৃশ্যটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। কারণ এখানে অনেক গাড়ি চলাচল করতে ছিল। আর এই গাড়ির সাথে পাল্লা দিয়ে যেন আমাদের ট্রেন চলতেছিল। আসলে সেই মুহূর্ত সত্যিই অসাধারণ লেগেছে। যখন গাড়ির সাথে বাসের পাল্লা চলছিলো তখন আমার অনেক বেশি ভালো লাগতেছিল।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230721_100655.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230721_100717.jpg

ভ্রমণের এই মুহূর্ত খুবই আনন্দের সাথে উপভোগ করেছিলাম। যখন আমাদের ট্রেনটি মির্জাপুর স্টেশনে এসে থামলো। তখন আমরা সবাই ট্রেন থেকে একটু নামার চেষ্টা করলাম। বিশেষ করে আমি ট্রেন থেকে নামলাম, এই স্টেশনের দৃশ্য দেখতে লাগলাম এবং আমার সাথে দেখতে পেলাম অনেকেই এই ইস্টিশনের নামছে। কারণ এখানে দশ মিনিটের মত টেন থামিয়ে থাকে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230721_100731.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230721_101943.jpg

তারপরে ঢাকার মধ্যে আমাদের ট্রেণ প্রবেশ করল। আর ঢাকার মধ্যে যখন প্রবেশ করার পর তখন দেখতে পেলাম অনেক সুন্দর একটি প্রকৃতির। বিশেষ করে এখানে ফ্লাইওভার তৈরি হচ্ছে, আর এই ফ্লাইওভারের নিজ দিয়ে ট্রেনের রাস্তা করেছে। এই দৃশ্যগুলো সত্যি আমাকে মুগ্ধ করেছে। এত সুন্দর ভাবে এই ফ্লাইওভারের দৃশ্য আমি উপভোগ করতে ছিলাম যা আমার অনেক বেশি ভালো লাগলো।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230721_102001.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230721_101916.jpg

ফ্লাইওভারের নিচ দিয়ে যখন ট্রেণ যাচ্ছিলো, সেই মুহূর্তটা সত্যি অনেক বেশি ভালো লাগতেছিল। কারণ ফ্লাইওভারের দৃশ্য অসাধারণ ছিল, আর ঢাকা শহরের অনেক উন্নত করা হয়েছে। যার কারণে ফ্লাইওভার অনেক তৈরি করা হচ্ছে। আর এই ফ্লাইওভারগুলো কারণে যানজট অনেক কমে যাচ্ছে। এটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230721_102019.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230721_100842.jpg

তারপরে আমাদের ট্রেন কমলাপুর রেলস্টেশনে এসে পৌঁছালো, আর রেলস্টেশনে পৌঁছানোর পরে আমার খুবই ভালো লাগতেছিল। কারণ আমাদের গন্তব্যস্থানে এসে পৌঁছেছি আর কমলাপুর রেলস্টেশনের এই সুন্দর সময় দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অনেকেই ট্রেন থেকে নামা শুরু করে দিল। আমিও আস্তে আস্তে ট্রেন থেকে নামা শুরু করে দিলাম এবং দৃশ্যগুলোর ফটোগ্রাফি করতে লাগলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230721_101018.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20230721_100905.jpg

কমলাপুর রেল স্টেশনে নামলাম,আর রেলস্টেশনের নেমে আমি রেলস্টেশনের এই সুন্দর দৃশ্যগুলোর ফটোগ্রাফি করতে লাগলাম। সত্যি এত সুন্দর দৃশ্য আর এই প্লাটফর্ম দিয়ে হেঁটে যেতে পেরে খুবই ভালো লাগলো। তাই আমি বাহির প্রবেশ পথের দিকে এগিয়ে আসতে লাগলাম। আর সুন্দর এই দৃশ্যগুলোর ফটোগ্রাফি করতে লাগলাম। সত্যিই রেলইস্টিশনের নামতে পেরে এবং ইস্টিশনের এই সুন্দর দৃশ্য গুলো দেখে আমি মুগ্ধ হয়েছি।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20230721_101844.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ঢাকা শহরের উদ্দেশ্যে ট্রেনে করে ভ্রমণের মুহূর্ত এবং আনন্দময় সেই মুহূর্তগুলোর ফটোগ্রাফি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। তাই আমার বাংলা ব্লগ পরিবারের সাথে আমার যাত্রার মুহূর্ত এবং ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম। আশা করছি দ্বিতীয় পর্বের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লেগেছে। আসলে ভ্রমণের মুহূর্ত আমার খুবই ভালো লাগে। আর এই ভ্রমণের মুহূর্ত যদি ট্রেনে হয় তাহলে আরো বেশি ভালো লাগে। তাই আশা করছি আজকের এই ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো লাগবে।পরবর্তীতে আবারও হাজির হবো ভিন্ন কোন পোস্ট নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো। 🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 last year 

ট্রেন ভ্রমণির মুহূর্ত ও ফটোগ্রাফি দেখে খুবি ভালো লাগছে। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আর ভ্রমণের মূহুর্তে গল্প পড়ে খুবি ভালো লেগেছে আমার।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

ভাইয়া ট্রেনে করে ঢাকা আসার পথের ভ্রমন আর ফটোগ্রাফি গুলো দারুন লাগলো।আমি ঢাকা থেকেও কমলাপুর রেলস্টেশনে একবার মাত্র গিয়েছিলাম চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে। আমার ও সেদিন খুব ভালো লেগেছিল।তবে আমি ফটোগ্রাফি করতে পারিনি।কারন আমরা রাতে গিয়েছিলাম।কিন্তু আপনি ঢাকা এলেন আর বেশকিছু ফটোগ্রাফি শেয়ার করলেন।দারুন লাগলো।আপনার অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো ভাইয়া। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

ভাই ট্রেন ভ্রমণির মুহূর্ত না দিয়ে ট্রেন ভ্রমণের মুহূর্তে দিলে ভালো হতো না। ট্রেন ভ্রমণ আমার অনেক ভালো লাগে। যখন আমি রাজশাহীতে ছিলাম তখন অনেকবার ট্রেন ভ্রমণ করেছি। ট্রেনে ভ্রমণ করার সময় প্রাকৃতিক দৃশ্য গুলো খুবই সুন্দর ভাবে দেখা যায়। আপনি ঢাকার ভিতরে আসার পরে অনেকগুলো ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফির দৃশ্যগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ সবকিছু মিলে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ট্রেনে ভ্রমণ করতে আমারও খুব ভালো লাগে। আমি এবার ঈদের ছুটি শেষে ঢাকায় ফেরার পথে ট্রেনে এসেছি তবে অতিরিক্ত ভিড়ের কারণে কোন ফটোগ্রাফি করতে পারিনি। আপনি আপনার ভ্রমণের কিছু অনুভূতি ও ফটোগ্রাফি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই আমাদের মাজে কিছু সুন্দর মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29