DIY-🌹(এসো নিজে করি)🎴||শাপলা ফুলের চিত্র অংকন🏵️[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


চিত্র অঙ্কন করতে আমার খুবই ভালো লাগে। তাই আজকে আবারো একটি চিত্র নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমি চিত্র অঙ্কন করতে খুব একটা ভালো পারিনা। তারপরও চেষ্টা করে যাচ্ছি ভালো করার জন্য, তাই আমি আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে আজকে শাপলা ফুলের একটি চিত্র অঙ্কন করলাম। আসলে শাপলা ফুল আমার খুবই প্রিয়। আমাদের গ্রামে একটি বড় বিল রয়েছে।এই বিলে অনেক শাপলা ফুল রয়েছে। ছোট বেলা বন্ধুদের সাথে বিলে গিয়ে শাপলা ফুল নিয়ে আসতাম থেকে শাপলা ফুল নিয়ে আসতাম এবং এই শাপলা ফুল দিয়ে আমরা সারাদিন খেলাধুলা করতাম।এর জন্য মায়ের কাছে অনেক বকা শুনতে হতো। সত্যি সেই ছোটবেলা দিনের কথা আজও মনে পড়ে গেল। তাই আমি আজকে আপনাদের সাথে পেন্সিল এবং কালার পেন্সিল দিয়ে সুন্দর একটি শাপলা ফুল অংকন করলাম। আশা করছি আমার চিত্রটি আপনাদের ভালো লাগবে।

শাপলা ফুলের চিত্র অংকন🏵


IMG_20220427_105041.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

    শাপলা ফুলের চিত্র অংকন করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি অংকন করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨


IMG_20220427_103749.jpg

১) রং পেন্সিল
২) পেন্সিল।
৩) রাবার
৪) স্কেল।
৫)চাঁদা।
৬)কালার পেন।

ধাপ-১🏵️👇
IMG_20220427_103823.jpgIMG_20220427_103809.jpg

শাপলা ফুলের সুন্দর চিত্র অংকন করার জন্য, প্রথমে আমি চাঁদার সাহায্যে শাপলা ফুলের পাতা অংকন করতে লাগলাম।

ধাপ-২🏵️👇
IMG_20220427_103850.jpgIMG_20220427_103833.jpg

তারপরে আমি আস্তে আস্তে শাপলা ফুলটি পেন্সিল দিয়ে সম্পূর্ণ অঙ্কন করলাম।

ধাপ-৩🏵️👇
IMG_20220427_103919.jpgIMG_20220427_103907.jpg

তারপরে আমি শাপলা ফুলের নিচের অংশের ডাটা অঙ্কন করে নিলাম এবং সাথে একটি শাপলা ফুলের পাতা অঙ্কন করে নিলাম।

ধাপ-৪🏵️👇
IMG_20220427_103943.jpgIMG_20220427_103931.jpg

শাপলা ফুল যেহেতু একসাথে অনেকগুলো ফুল থাকে।তাই আমি বড় শাপলা ফুলের সাথে ছোট একটি শাপলা ফুলের কলি অঙ্কন করে, সবুজ কালার পেন্সিল দিয়ে পাতা রং করতে লাগলাম।

ধাপ-৫🏵️👇
IMG_20220427_104037.jpgIMG_20220427_104023.jpg

তারপরে আমি লাল পেন কলম দিয়ে শাপলা ফুলের প্রথম ফুলের পাপড়িটি আমি সুন্দর করে লাল রং করে নিলাম।

ধাপ-৬🏵️👇
IMG_20220427_104123.jpgIMG_20220427_104102.jpg

তারপরে আমি লাল রং দিয়ে, শাপলা ফুলের সকল পাপড়ির রং করে নিলাম, এবং নিচে শাপলা ফুলের পাতাও সবুজ রং করে নিলাম।

🏵️-শেষের-ধাপ-🏵️👇
IMG_20220427_104252.jpgIMG_20220427_104142.jpg

শাপলা ফুল সম্পূর্ণ রং করা হয়ে গেলো, আমি শাপলা ফুলের নিচে পানির চিত্র অঙ্কন করে নিলাম। এখন শাপলা ফুলটি দেখতে খুবই ভালো লাগছে। তাই শাপলাফুল চিত্রে শেষের ধাপে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে।

👇🏵️পরিবেশন🏵️👇

GridArt_20220427_104749526.jpg

এই সুন্দর শাপলা ফুলের চিত্র অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে শাপলা ফুল আমার খুবই প্রিয়। আর আমাদের জাতীয় ফুল শাপলার চিত্রটি অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার চিত্র অংকনটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর চিত্র নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া🏵️🙏🏵️।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণশাপলা ফুলের চিত্র অংকন🏵️
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

শাপলা হলো আমাদের জাতীয় ফুল, আর আজকে আপনি আমাদের সাথে শাপলা ফুলের চমৎকার একটি অঙ্কন শেয়ার করেছেন। আপনার ফুলের অংকনটি কিন্তু আমার কাছে অনেক ভাল লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
 2 years ago 

ওয়াও আপনার চিত্রাংকন দেখে আমার ভীষণ ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনার কোন কমতি ছিল না। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। নতুন নতুন আরও চিত্রাংকন দেখতে চাই আপনার কাছ থেকে। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার শাপলা ফুলের চিত্র অংকন এবং সেই সাথে আপনার সুন্দর বর্ণনা দুই মিলে আমাকে সেই ছোটবেলায় নিয়ে গেছে। আমিও আমার নানুবাড়ি গেলে বিলের মধ্যে থাকা শাপলা ফুল দেখলে শাপলা ফুলের প্রতি খুবই আকৃষ্ট হয়ে যেতাম। আর তাই মামাতো ভাই বোনদের সাথে একত্র হয়ে শাপলা তুলে আনার জন্য বিলের বুকে ঝাঁপিয়ে পড়তাম। কিন্তু আপনার মত আমার মা একই রকমভাবে বকাবকি করে বিল থেকে ডেকে নিয়ে আসত। সেই সব দিনের কথা মনে পড়লে সত্যিই অন্যরকম অনুভূতি মনের ভেতর দোলা দিয়ে যায়। পরিশেষে বলতে চাই, আপনার নিখুঁত শাপলা ফুলের চিত্রাংকন টি দেখে মুগ্ধ হয়ে গেছি। ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাই ছোটবেলার সেই দিনগুলোর কথা খুবই মনে পড়ে। ছোটবেলা বন্ধুদেন সাথে কত খেলা করতাম। আর মায়ের বকা খেটাম। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জাতীয় ফুল শাপলা কে আপনি রঙিন কলম দিয়ে খুব সুন্দর ভাবে একে দেখিয়েছেন। ফুলটি টকটকে লাল হওয়াতে দেখতে বেশ চমৎকার দেখাচ্ছে। নিচে পানিতে ভেসে থাকা পাতাগুলো সবুজ কালার করাতে দূর থেকে ফুটে উঠেছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে ফুলটি একে দেখিয়েছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কালার পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি লাল কালার শাপলা ফুল অংকন করেছেন দেখতে খুবই ভালো লাগছে ।ছোটবেলায় এধরনের শাপলা ফুল গুলো খুব দেখতাম ইদানিং পুকুর দেখা হয়না শাপলা ফুলও দেখা হয় না। আপনার শাপলা ফুল দেখতে খুব ভালো লাগছে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

চেষ্টা ভালই ছিল। পেন্সিলের আচরে দারুন অংকন করেছেন আমাদের জাতীয় ফুল । রং এর ব্যবহার ছিল দারুন। এভাবে চেষ্টা করলে আরো সুন্দর সুন্দর ছবি দেখতে পাবো আশাকরি আগামীতে। ভাল থাকবেন। শুভেচ্ছা রইল।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে শাপলা ফুলের অনেক চমৎকার একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এই শাপলা ফুলের চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে বিশেষ করে এর কালার কম্বিনেশন টা অসাধারন। সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর করে শাপলা ফুলের একটি চিত্র তুলে ধরেছেন। কালারফুল হওয়াতে বেশ ভালো লেগেছে ভাইয়া। শাপলা ফুলের পাতার কালারটা সত্যি অসাধারণ ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

পানির উপর শাপলা ফুলের সবুজ পাতা আর পাপড়ি গুলো ভেসে রয়েছে আর সবুজের উপরেই যেন টকটকে লাল রঙের শাপলা ফুলের পাপড়ি রয়েছে। লাল সবুজের সমন্বয়ে অনেক সুন্দর আর্ট করেছেন ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60754.23
ETH 2913.09
USDT 1.00
SBD 2.31