📸ছুটির দিনে শিশুপার্কে ভ্রমণের গল্প এবং সুন্দর কিছু ফটোগ্রাফি♥️||১০% @shy-fox এর জন্য বরাদ্দ🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে ছিল ছুটির দিন শুক্রবার। তাই আজকের দিনটা একটু আনন্দের সাথে কাটাতে চাইলাম। সেজন্য আমি এবং আমার বন্ধুরা মিলে সিরাজগঞ্জের শিশুপার্কে আসলাম। শিশুপার্কে সুন্দরময় কিছু সময় কাটানোর জন্য এসেছি, কারণ শিশু পার্কের পাশে রয়েছে যমুনা নদী। তাই শিশুপার্কের সুন্দর পরিবেশ উপভোগ করতে পারব এবং যমুনা নদীর প্রকৃতির পরিবেশেও উপভোগ করতে পারবো, তারপর নদীর পাড়েই সুন্দর একটি ফুলের বাগান রয়েছে। এই সুন্দরময় পরিবেশ উপভোগ করার জন্য বিকেল বেলা বন্ধুদের সাথে শিশুপার্কে ভ্রমণ করতে আসলাম।শিশু পার্কে ভ্রমণ এবং সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করছি, আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

সুন্দর কিছু ফটোগ্রাফি📸

IMG_20220318_225423.jpg

সিরাজগঞ্জের এই শিশু পার্কের নাম রাসেল পার্ক। রাসেল পার্কের ভিতর শিশুদের জন্য কৃত্রিমভাবে নানা পশুপাখির ভাস্কর্য তৈরি করা হয়েছে। আশা করছি ভাস্কর্যগুলোর ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন ফটোগ্রাফি গুলো দেখা শুরু করা যাক।

ফটোগ্রাফি-১👇

IMG_20220318_192300.jpg

আমরা বিকেল বেলা রাসেল পার্কে আসলাম। রাসেল পার্কে প্রবেশ করতে ২০ টাকার টিকিট কাটতে হয়। তাই আমরা বন্ধুরা চারজন এবং আমার ভাগ্নি সাথে ছিল তাই আমারা ১০০ টাকা দিয়ে পাঁচটা টিকিট কাটলাম।তারপর আমরা ভিতরে প্রবেশ করলাম। ভেতরে প্রবেশ করার পরেই আমরা রয়েল বেঙ্গল টাইগার অর্থাৎ বাঘের ভাস্কর্য দেখলাম এবং পাশে রয়েছে হরিণের ভাস্কর্য। হরিণের ভাস্কর দেখে আমার খুবই ভালো লাগলো৷ হরিণ আমার সবচাইতে ভাল লাগে। হরিণ দেখতে খুবই সুন্দর।হরিণের ভাস্কর্য আমার কাছে খুবই ভালো লাগেছে।
ফটোগ্রাফি-২👇

IMG_20220318_185744.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220318_185642.jpg

তারপরে শিশুদের আনন্দ দেওয়ার জন্য একটি পরীর ভাস্কর্য দেখতে পেলাম। এই পরীর ভাস্কর্যটি দেখতে খুবই সুন্দর। সাদা ধবধবে পাখা যুক্ত পরী। শিশুদের মন কেড়ে নিয়েছে। আসলে পরীটি আমারও খুবই ভালো লেগেছে। কারণ পরী চারপাশে পানির ঝর্ণা দেওয়া হয়েছে। যা দেখতে খুবই সুন্দর। তারপরে আমি দেখতে পেলাম একটি টগবগে ঘোড়ার ভাস্কর্য। এই ঘোড়াটি খুবই সুন্দর ভাবে দাঁড়িয়ে আছে। ভাস্কর্যটি আমার খুবই ভালো লেগেছে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220318_184721.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220318_192144.jpg

পার্কের ভিতর কাঠঠোকরা পাখি এবং মাছরাঙ্গা পাখির ভাস্কর্য দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আসলে পার্কের ভিতর এত সুন্দর পাখির ভাস্কর্য দেখতে পাবো আমি কখনোই ভাবিনি'।কাঠঠোকরা পাখি আমার দেখতে ভালো লাগে। তাদের ঠোঁট দুটো খুবই শক্ত এবং মাছরাঙ্গা পাখির ঠোঁট ও আমার খুবই ভালো লাগে। সত্যিই এই দুটি পাখির ভাস্কর্য দেখে আমার খুবি ভালো লাগছে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220318_192129.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220318_192242.jpg

তারপরে আমি দুটি টিয়া পাখির ভাস্কর্য দেখতে পেলাম।এই টিয়া পাখি দুটি দেখতে খুবই সুন্দর। আসলে শিশুদের জন্য এই পার্ক খুবই উপযোগী। কারণ শিশুরা এখানে এসে পশুপাখির ভাস্কর্য দেখে পশু পাখি গুলো ভালোভাবে চিনতে পারবে। তারপরে আমি দেখতে পেলাম ছোট ছোট শিশুরা এই মাছরাঙ্গা পাখির উপরে বসে খেলাধুলা করছে। দৃশ্যগুলো আমার ভালো লেগেছে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220318_192214.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220318_192327.jpg

তারপরে পার্কের ভিতর আমি কুমিরের ভাস্কর্য দেখতে পেলাম। সত্যিই এই ভাস্কর্যটি দেখে আমি অবাক হয়ে গেছি। কারণ কুমিরের ভাস্কর্য দেখে মনে হচ্ছিল এটি সত্যিকারে কুমির।তারপরে আমি তিনটি বক পাখির ভাস্কর্য দেখতে পেলাম। আসলে বক পাখির ভাস্কর্য দেখতে খুবই ভালো লাগতে ছিলো। সাদা বক পাখির ভাস্কর্যগুলো দিকে সবাই অবাক দৃষ্টিতে তাকিয়ে রয়েছে। বকের ভাস্কর্যগুলো আমার অনেক ভালো লেগেছে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220318_185713.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220318_185846.jpg

তারপরে পার্কের বাইরে আমরা চলে আসলাম।পার্কের বাইরে খুবই সুন্দর একটি ফুলের বাগান রয়েছে। এই ফুলের বাগানের মাঝখানে বঙ্গবন্ধুর আত্মজীবনী বইয়ের ভাস্কর্য রয়েছে। সত্যিই এই ভাস্কর্যটি খুবই ভালো লেগেছে। বঙ্গবন্ধুর আত্মজীবনী বইটি আমার খুবই ভালো লাগে।বঙ্গবন্ধুর আত্মজীবনী বইটি খুবই মূল্যবান। এই বইটি প্রত্যেকের পড়া উচিত বলে আমি মনে করি। এই মূল্যবান বইটির ভাস্কর্যটি দেখে আমার খুবই ভালো লাগলো। চারপাশে ফুলের সৌন্দর্যময় পরিবেশ অনেক ভালো লাগলো।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220318_185819.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

new.gif

ছুটির দিনে রাসেল পার্কের সৌন্দর্যময় পরিবেশ উপভোগ করতে পেরে খুবই ভালো লেগেছে। আসলেই এই পার্কটি শিশুদের জন্য খুবই উপযোগী। শিশুদের জন্য এখানে অনেক কিছু শিক্ষানীয় বিষয় রয়েছে। তাই আমি মনে করি সিরাজগঞ্জে শিশুদের জন্য রাসেল পার্ক খুবই গুরুত্বপূর্ণ। পার্কের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে।আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে 🌹📸🙏।

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণছুটির দিনে শিশুপার্কে ভ্রমণের গল্প এবং সুন্দর কিছু ফটোগ্রাফি♥️
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ছুটির দিনে ঘুরতে অনেক ভালো লাগে ভাইয়া, ফ্রী মাইনটে ঘুরা যায়, আপনার গল্পটি পরে অনেক ভালো লাগলো, এবং অনেক সুন্দর করে কিছু ফটোগ্রাফি আমাদেরকে উপহার দিয়েছেন, সব কিছুই অনেক সুন্দর ছিলো, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

শিশুপার্ক ভ্রমণে আপনি অনেক সুন্দর একটি সময় পার করেছেন । সুন্দর সময় পার করার পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আপনার মুঠোফোনে আবদ্ধ করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌹

 2 years ago 

অনেক সুন্দর সময় কাটিয়েছেন দেখছি। ছুটির দিনের শিশু পার্কে ঘুরতে যাওয়ার মজাটাই আলাদা। এইরকম পার্ক গুলোতে ঘুরতে বেশি ভালো লাগে। কারণ এই রকম পার্কে অনেক কিছু দেখার থাকে। আপনিতো ভাস্কর্যের ছবি গুলো খুব সুন্দর ভাবে তুলেছেন। মনে হচ্ছে ঘুরাফেরা করে অনেক মজা লেগেছে। আমাদের মাঝে এত সুন্দর একটি মুহুর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

তারমানে কর্ম ব্যস্ততাকে উপেক্ষা করে আপনি শিশু পার্কে গিয়ে খুব সুন্দর কিছু কোয়ালিটি টাইম ব্যয় করেছেন।আবার অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে, এবং সবাইকে নিয়ে ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি সব সময়।

 2 years ago 

রাসেল পার্কের এর নাম শুনেছি।কিন্তুু কখনো যাওয়া হয়নি।আজকে আপনার পোস্টের মাধ্যেমে সুন্দর সুন্দর ছবি দেখতে পেলাম।মনে হচ্ছে পার্ক টা অনেক সুন্দর। বাচ্চারা অনেক উপভোগ করবে।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

শিশু পার্কে ঘোরাঘুরি করার পাশাপাশি কিছু কৃত্রিম সৌন্দর্য আমাদের মাঝে ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন। আমার কাছে বিশেষ করে কৃত্রিম পাখিগুলোর ছবি বেশি ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

দেখেই বোঝা যাচ্ছে আপনি খুবই সুন্দর একটি মুহূর্ত পার করেছেন। এবং আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন এবং সেগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ছুটির দিনে শিশু পার্কে ঘুরতে অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অত্যন্ত সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো এত চমৎকার করে করেছেন দেখে মনে হচ্ছে সত্যিকারে পশুপাখি দাঁড়িয়ে আছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বুঝতে পারছি শিশুপার্কে আপনি অনেক ভালো কিছু মুহূর্ত কাটিয়েছেন। এরকম আনন্দঘন মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অসাধারন হয়েছে।আপনার লিখিত বর্ণনা গুলোও অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00