বিদ্যুতের কারণে পোস্ট না করার রেকর্ড ভাঙলো

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ঘূর্ণিঝড়ের কারণে গত দুই দিন হল গুড়ি গুড়ি বৃষ্টি ছিলো আমাদের সিরাজগঞ্জের প্রতিটা অঞ্চলে।তবে গতকাল রাতে প্রচন্ড বৃষ্টি ও ব্তাস হয়েছে। আর এই বৃষ্টির কারণে সকালবেলা যেন রুম থেকে বের হতে পারছিলাম না।তাই রুমে শুয়েই ছিলাম, তখন আমার মোবাইল ফোনে চার্জ ছিল ৩০%। ভাবলাম যে বিদ্যুৎ যে হতো নাই তাই পোস্টটা লেখা শুরু করে দেই। কখন আবার বিদ্যুৎ চলে যায়, বলা যায় না। আসলে আমি আমার বাংলা ব্লগের জয়েন হওয়ার পর থেকে কবে পোস্টমিস গিয়েছে সেটা আমার মনে নেই। তবে গত বছরে আমার ৩৬৫ দিনে একটা পোস্টও মিস যায়নি। আর এই নতুন বছর ২০২৪ সালেও আমি নিয়ত করেছি একটা পোস্ট আমি মিস দিব না। প্রতিদিনই পোস্ট করে যাব। তবে আমার হয়তো অনেক বিপদ আসবে, যে কারণে আমি একটা দুইটা পোস্ট রেডি করে রাখেছি,সেই বিপদের দিনগুলোতে পোস্ট করব এটা ভেবে। যার কারণ পোস্ট মিস যাওয়ায় সাম্ভাবনা নেই।সেই আশাতেই যেন আমি এভাবেই টার্গেট নিয়ে ছিলাম।


broken-heart-7182718_1280.png

source

কিন্তু ঘূর্ণিঝড় রেমালের কারণেই প্রতিদিন পোস্ট করার রেকর্ড আমার ভেঙ্গে গেল। গতকাল আমি পোস্ট লিখেছি, লিখতে লিখতে আমার ফোনে চার্জ প্রায় শেষ হয়ে গেছে, তখন ছিল ৪%, ভাবলাম ফোনে এখন তো আর পোস্ট করা যাবে না, ফোনে কিছুক্ষণ এমনি থাক, তারপরে বিদ্যুৎ আসলে আমি চার্জ দিয়ে পোস্ট করব, কিন্তু কিছুক্ষণ পরে আমার ফোনটা বন্ধ হয়ে যায়। আর ভাবলাম আমার হসপিটালে তো জেনারেটর রয়েছে, হসপিটালে গিয়ে ফোনে চার্জ দিয়ে আমি পোস্টটা করে পারব। আসলে বিদ্যুৎ ও নেটওয়ার্কের অনেক সমস্যা ছিল গতকাল।অনলাইনে যেন প্রবেশ করা যাচ্ছিল না। তারপরে বিকেল বেলা আমি যখন হসপিটালে যাবো তখন পোস্ট করবো এটা ভেবে বিকালে আমি ঘুমিয়ে গিয়েছিলাম।কাল সারাদিন আমার ছুটি ছিল, হসপিটাল ছিল রাতে, যার কারণে ভাবলাম আমি রাতেই পোস্টটা করে ফেলব। আমি প্রতিদিন পোস্ট করি অবশ্যই দুপুর ২ টার আগেই।


তবে গতকাল বিদ্যুৎ ও ফোনে চার্জ না থাকার কারণে আমি দুইটার আগে আর পোস্ট করতে পারলাম না। তারপরে ভাবলাম যে আমি যেহেতু হসপিটালে যাব, সেখানে জেনারেটর রয়েছে সেখানে গিয়ে আমি পোস্টটা অনায়াসে করতে পারবো, যার কারণে আমি ঘুমিয়ে গেলাম এবং সাতটার দিকে ঘুম থেকে উঠে খাবার দাবার খেয়ে আমি হসপিটালে যাব, তখন দেখতে পেলাম অনেক বৃষ্টি হচ্ছে এবং রাস্তায় কোনো গাড়িও নেই। তখন হসপিটালে যদি ফোন দিয়ে বলতাম আজকে আমি যাব না তাহলে তারা বলতো ঠিক আছে, আপনি সকালে আসুন। কিন্তু আমার যেহেতু পোস্ট করতে হবে এই পোস্ট করার জন্য আমি বৃষ্টিতে ভিজে ছাতা নিয়ে হেঁটে হেঁটে হসপিটালের উদ্দেশ্যে রওনা দেয়।হেঁটে যেতে প্রায় ৩০ মিনিটের উপরে লেগেছে আমার।


তারপরে হসপিটাল আসলাম। হসপিটাল এসে দেখি হসপিটালের আশেপাশে সকল মানুষ বাইরে। হসপিটালে লাইট এখনো জ্বলছে না। তখন বললাম হসপিটালে জেনারেটর দেয়নি, বলল যে আজকে সারাদিন হসপিটালের কারেন্ট ছিল না, যার কারণে জেনারেটর চলেছে। আর জেনারেটরে নাকি আগুন ধরেছিলো, মেকাররা এসেছে জেনারেটর সারার জন্য। কথাটা শুনতে পেয়েই তো খারাপ লাগলো, যে আল্লাহ বলে কি যদি না সারা হলে তো এতো রুগী আর আমার পোস্ট কোনটাই হবে না। তাহলে তো আমার অবস্থা খারাপ। আমি তো পোস্ট করতে পারবো না। তারপরে আমি সেই মেকারদের কাছে গেলাম বললাম যে আজকে কি জেনারাটা সারা সম্ভাবনা রয়েছে। সে বলল যে ফিফটি পার্সেন্ট সম্ভাবনা রয়েছে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।


তারপরে এক ঘণ্টার মতো সময় পার হয়ে গেল, তারপরে জেনারেটর সারলো না. তারা বলল যে জেনারেটর মেশিন গুরুত্বপূর্ণ একটা অংশ নষ্ট হয়েছে। যেটা পুরে গেছে,এখন বৃষ্টির মধ্যে সারা যাবে না, কারণ এখানে একটা পার্টস রয়েছে সেই পার্টসটা কিরে নিয়ে এসে হবে। আর সেটা সিরাজগঞ্জের রয়েছে, তবে যে দোকান বন্ধ রয়েছে,সেই দোকান বন্ধ, কি আর করা কোনমতেই তারা চেষ্টা করে আজকে আর ঠিক করতে পারল না। অবশেষে আমার পোস্ট করা সম্ভাবনা যেন একদম কমে গেল। আমি যেন আর পোস্টটাই করতে পারছি না। কারণ ফোনটা বন্ধ হয়ে গেছে, যার খোলার কোন ব্যবস্থা আমি পাচ্ছি না। আমার একটা পাওয়ার ব্যাংক ছিল, সেই পাওয়ার ব্যাংকটাও আমি গ্রামে রেখে এসেছি, যার কারণে সেটা দিয়েও আমি সাপোর্ট নিতে পারছি না।


তারপর কি আর করা, আমার আর ফোন চার্জ দেওয়া হলো না,তাই পোস্টও করার স্বপ্নটাও ভেঙে গেল। আমি অনেক চেষ্টা করলাম পোস্ট করার জন্য কিন্তু আমার সকল চেষ্টা ব্যর্থ হলো। আমি প্ল্যান করেছিলাম নতুন বছরে প্রতি তিন পোস্ট করবোই। গত দুই বছরে আমি আমার বাংলা ব্লগের সাথে রয়েছি। কখনো পোস্ট করিনি এরকম দিন আমার মনে হয় হয়নি, কারণ আমি প্রতিদিনই পোস্ট করে গেছি। বিশেষ করে ২০২৪ সালে টার্গেট নিয়েছিলাম একটা দিনও পোস্ট বাদ দেবো না। কিন্তু ঘূর্ণিঝড়ের কারণে আমার ফোনে চার্জ না থাকার কারণে অনেক চেষ্টা করেও পোস্ট লিখে রেখেও আমি পোস্ট করতে পারিনি। তাই আমার যেন রেকর্ডটা ভেঙে গেল এবং প্ল্যানটা ভেঙে গেল। তাই খুবই খারাপ লাগতেছিল। কি আর করা খারাপ লেগে লাভ নেই, আমি সারারাত বসে বসে ভাবতে ভাবতে কখন ঘুমিয়ে গেছি বুঝতেই পারিনি।


আমি রেকর্ড করতে চেয়েছিলাম ৩৬৫ দিনে ৩৬৫ টাই পোস্ট করব, কিন্তু ঘূর্ণিঝড়ে কারণে আমার রেকর্ড আর থাকলো না ভেঙে গেল। তবে এই ভেঙে যাওয়াতে আমার খুবই খারাপ লেগেছে তার কারণ হলো আমি পোস্ট লিখে রেখেছি কিন্তু এক দুই মিনিটের জন্য,বা এক দুই পার্সেন্ট চার্জের জন্য আমি পোস্টটা করতে পারিনি। যার কারণে বেশি খারাপ লেগেছে। কি আর করা যাইহোক প্রকৃতির দুর্যোগের কারণে হয়তো আমি পোস্টটা করতে পারিনি, তবে এই ঘূর্ণিঝড়ের কারণে আমাদের আশেপাশে এবং আমাদের বাংলাদেশে অনেকেরই ক্ষয়ক্ষতি হয়েছে, সেই দিকটা ভেবে আমার এই কষ্টটা কর হচ্ছে না। আমি সবার জন্য দোয়া করি, এই ঘূর্ণিঝড়ের কারণে অনেক এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে, তারা যেন সুস্থ থাকে এবং পরিবারকে যেন দুর্যোগ থেকে রক্ষা করতে পারে। আপনারা সবাই দোয়া করবেন এবং আপনাদের প্রতিও আমার দোয়া রইল। 🙏🤲🙏


আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আসলে ভাই আপনার নিয়ত ঠিকই ছিল কিন্তু অপ্রত্যাশিতভাবে আপনি পোস্ট করতে পারেননি। আর আপনি যে সমস্যার কারণে পোস্ট করতে পারেননি আমরা সেই একই সমস্যার কারণে পোস্ট করতে পারিনি। যাহোক আমি আশা করি আগামী দিনে আপনি নিয়মিতভাবেই পূর্বের মতো পোস্ট করবেন এমনটাই আমি প্রত্যাশা করি।

 last month 

বিদ্যুৎ না থাকলে নেটওয়ার্কের অনেক সমস্যা করে ভাইয়া। আমার ফোনে চার্জ শেষ হয়ে গিয়েছিল। পরে বাড়িতে সৌর বিদ্যুৎ থাকার কারণে মোবাইলে একটু চার্জ দিয়ে পোস্ট করতে পেরেছিলাম। কিন্তু সমস্যা হল আর কোন কাজ করতে পারিনি কারণ সৌর বিদ্যুতে ও কম চার্জ ছিল। তবে যাই হোক আপনি বাড়িতে এবং হসপিটালে কোনটাতে গিয়ে ই পোস্ট করতে পারিনি জানতে পেরে খুবই খারাপ লাগলো। তবে এই বিষয়টা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আমাদের এখানেও একই অবস্থা ভাই। কিন্তু আমি চালাকি করে মোবাইলের চার্জ টিকিয়ে রেখেছি। অর্থাৎ পোস্টগুলো করে মোবাইল ফোন বন্ধ করে রেখে দিতাম। এরপর মাঝে মাঝে খুলে কমেন্ট করে ফেলতাম। এরপর আবার বন্ধ করে দিতাম। এভাবে করে আজ তিনদিন মোবাইল চালু রেখেছি এবং পোস্টগুলো কন্টিনিউ করতেছি। এখনো আমাদের এখানে কারেন্ট নেই। বলছে কিছুক্ষণের মধ্যে চলে আসবে।

 last month 

আমাদের এখানেও ঠিক একই অবস্থা একদিন কারেন্ট ছিল না। তারপর যখন কারেন্ট এলো এবার নেট নেই। আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনি অনেক কষ্ট করেছেন পোস্ট করার জন্য। ঝড় বৃষ্টির মাঝে হসপিটালে গিয়েও আপনি ব্যর্থ হয়েছেন। আশা করি আপনার পোস্ট করার নিয়ত সব সময় ঠিক থাকবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57249.71
ETH 3092.70
USDT 1.00
SBD 2.41