বন্ধুত্বের সাথে নিয়ে স্মৃতিময় গল্প// পর্ব -২

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বন্ধুদের সাথে হাজারো স্মৃতি রয়েছে। আসলে বন্ধুদের সাথে সেই স্মৃতিময় দিনগুলোর কথা মনে করতে পেরে খুবই ভালো লাগে। আসলে বন্ধুদের সাথে স্মৃতিময় সেই দিনগুলো যদি আবার ফিরে পেতাম, তাহলে কতই না ভালো হতো। এখন ব্যস্ততার কারণে বন্ধুদের সাথে আর আগের মতো দেখা হয়না। বন্ধুদের সাথে সেই চিন্তামুক্ত আনন্দময় ঘরে ফেরার দিনগুলোর কথা খুবই মনে পড়ে। তাই আপনাদের সাথে আমার বন্ধুদের সাথে ভ্রমণ করা সেই মুহূর্তের একটি গল্প শেয়ার করতে ছিলাম। আজকে সেই গল্পটি দ্বিতীয় পর্ব নিয়ে এসেছি। আশাকরি দ্বিতীয় পর্বে আপনাদের ভালো লাগবে।


সময়টা ছিল বর্ষাকাল। আমরা চার বন্ধু মিলে চলন বিলের সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করতে ভ্রমণে বের হয়েছিলাম, তো ভ্রমণে যাওয়ার পথে ফুলজোর নদীর ব্রিজের নিচে অপরূপ সুন্দর রহস্যময় এই দৃশ্যটি দেখলাম।রহস্যময় সেই দৃশ্যটি হল এই ফুলজোর নদীর ব্রিজের নিচে অনেক কচুরিপানা জমে রয়েছে। আর অনেক কচুরিপানা একসাথে জমা হওয়ার কারণে এখানে অনেক মোটা হয়েছে। যার কারণে এর উপর দিয়ে মানুষ চলাচল করছে, এরকম দৃশ্য আর দেখতে পাওয়া যায় না। তাই যেন এখানে একটা মেলার আয়োজন করেছে। আমরা সেই কচুরিপানার উপর দিয়া হাঁটলাম এবং অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করলাম। এই দৃশ্যটি সত্যি আমাকে মুগ্ধ করেছে। এই দৃশ্যটি দেখার জন্য অনেক দূর থেকে মানুষ আসতে ছিলো।এরকম একটা আনন্দ মুখর পরিবেশ এর মধ্যে কিছু মুহূর্ত উপভোগ করতে অনেক বেশি ভালো লাগলো।


people-g15f9753a3_1280.jpg

source

সেখানে আমরা কিছু মুহূর্ত উপভোগ করলাম।তারপর আবারো আমরা চলন বিলের উদ্দেশে রওনা দিলাম। আসলে আমাদের অনেক পরিকল্পনা ছিল যে চলনবিল দেখব। আর বর্ষাকালে চলন বিলের যেন আরও সুন্দরভাবে ফুটে ওঠে। তাই আবারও আমরা চলন বিলের উদ্দেশ্য রওনা দিলাম। মোটরসাইকেলে ছিলাম। যার কারণে বেশি সময় লাগল না। আসলে চলনবিল যখন আসলাম। এই বিলের দিকে তাকিয়ে যেন চোখ জুড়িয়ে গেল। চোখ যতদূর যায় শুধু পানি আর পানি। কি অপরূপ সুন্দর দৃশ্য, মাঝখান দিয়ে রাস্তা রয়েছে। এই রাস্তার পাশ দিয়ে গাছ লাগানো রয়েছে। আর এই রাস্তার পাশ দিয়ে অনেক মানুষ যেন এই চলনবিলের সৌন্দর্য দেখতে এসেছে।


চলন বিলে অনেক নৌকা দেখতে পেলাম। আসলে দূর-দূরান্ত থেকে যে মানুষগুলো আছে তারা এই নৌকায় করে চলন বিলের সুন্দর দৃশ্য গুলো উপভোগ করে। তাই আমরা একটি নৌকা ভাড়া করলাম। এই সৌন্দর্যময় দৃশ্য দেখার জন্য। আসলে চলন বিলের এই প্রকৃতির সৌন্দর্য যে দেখবে, সে মুগ্ধ হয়ে যাবে।এই প্রকৃতির সৌন্দর্যসয় দৃশ্যের কথা বলে শেষ করতে পারবো না। তারপরে আমার বন্ধু একটি নৌকা ভাড়া করল। এই নৌকাতে আমরা চারজন উঠলাম। আর নৌকাটি ছিল ছোট। নৌকার মাঝি যেন এই নৌকা চালাতে লাগল। আর আমরা এই চলন বিলের সুন্দর দৃশ্য গুলো উপভোগ করতে লাগলাম।


people-g3220361bb_1280.jpg

source

নৌকার মাঝি এই চলন বিলের মধ্যে দিয়ে নৌকা চালাতে লাগল।আমরা বন্ধুরা নৌকার বসে এই সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করতে লাগলাম এবং আমি হাত দিয়ে চলন বিলের পানি যেন ধরেছিলাম, কি যে শান্তি লাগতেছিল যা বলার মতো না। আসলে বিকেল বেলা এই বিলের হাওয়াতে যেন নৌকা ভ্রমনে মুহূর্তটা অসাধারণ ছিল। তারপরে আমরা দেখতে পেলাম চলন বিলের একপাশে শাপলা ফুল ফুটেছে। শাপলা ফুল গুলো দেখে যেন খুবই ভালো লাগলো। তাই আমাদের নৌকার মাঝিকে বললাম শাপলা ফুলের দিকে যেতে। নৌকার মাঝি শাপলা ফুলের এদিকে আসো। আমরা বন্ধুরা মিলে শাপলা ফুল গুলো দেখলাম এবং তুললাম। আর শাপলা ফুলের যেন এই কলি বা ড্যাপ গুলো খাওয়া যায়। তখন আমার বন্ধু খেতে লাগলো, সত্যিই অনেক আনন্দের সাথে সেই মুহূর্তগুলো উপভোগ করতে ছিলাম।


চলন বিলে কাটানো সেই মুহূর্তগুলো সত্যিই অনেক আনন্দের ছিল। আসলে নৌকায় করে ভ্রমণ করতে পেরে আরও বেশী ভালো লেগেছে। তারপরে আমরা দেখতে পেলাম নদীতে অনেকই মাছ ধরছে। তারা ছোট ছোট নৌকা নিয়ে নদীতে মাছ ধরতে এসেছে।এই চলন বিলের মধ্যে মাছ ধরতে ছিল। সেই দৃশ্যগুলো দেখার জন্য আমাদের নৌকার মাঝিকে সেখানে যেতে বললাম। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই, পরবর্তী পর্বে আপনাদের সাথে শেয়ার করব বাকি অংশটুকু। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

বর্ষাকালে চলন বিলের সৌন্দর্য দেখার মতো থাকে। আপনারা বন্ধুরা মিলে চলন বিলের সৌন্দর্য খুব সুন্দর উপভোগ করেছেন। তাছাড়া নৌকায় করে ঘুরলে আরো বেশি ভালো লাগে। আপনারা তো ঘুরতে ঘুরতে একেবারে শাপলার রাজ্যে চলে গিয়েছিলেন। এত সুন্দর চলনবিলের ছবি কেন শেয়ার করলেন না ভাইয়া বুঝতে পারলাম না। যাইহোক সবাই মিলে বেশ ভালো মজা করেছেন।

 last year 

বন্ধুত্বের সাথে নিয়ে স্মৃতিময় গল্পের প্রথম পর্ব পড়া হয়েছিল। আসলে বন্ধুদের নিয়ে আমাদের সবার জীবনে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে, যেগুলো কখনো ভোলার নয়। বন্ধুত্বের স্মৃতি গুলো কখনোই ভোলা যায় না। আজীবন স্মৃতির পাতায় রয়ে যায়। আপনারা তো চলন বিলের কচুরিপানার উপরে হেঁটেছিলেন এবং খুবই ভালো মুহূর্ত কাটিয়েছিলেন। নৌকা ভাড়া করেছিলেন চলন বিল ঘুরে দেখার জন্য। শাপলা ফুল তুলেছিলেন বন্ধুরা মিলে চলন বিল থেকে। যাই হোক সব মিলিয়ে খুব সুন্দর একটা পোস্ট শেয়ার করেছেন, পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় থাকলাম।

 last year 

স্কুল জীবনের বন্ধুত্বের কথা কখনোই ভোলা সম্ভব না। বন্ধুদের স্মৃতিগুলো সারা জীবন থেকে যায়। যেগুলো মনে করলে অনেক হাসি পায়। এই গল্পটির কথা পর্ব আমার পড়া হয়েছিল। আজকে দ্বিতীয় পর্ব পড়েও অনেক ভালো লাগলো। আপনারা কচুরিপানার উপর দিয়ে হেঁটে ছিলেন, সত্যি এই দৃশ্যটা নিজের চোখে দেখার খুবই ইচ্ছা রয়েছে আমার। এরকম জায়গায় দেখার জন্য তো বিভিন্ন দূর-দূরান্ত থেকে মানুষ অবশ্যই আসবে। নৌকায় করে ঘুরাঘুরি করেছিলেন এবং আরো বেশি উপভোগ করেছিলেন চলন বিলের দৃশ্য। সবমিলিয়ে খুবই সুন্দর একটা পোস্ট শেয়ার করলেন, পড়ে ভালো লাগলো।

 last year 

ভাইয়া আপনার বন্ধুদের সাথে চলন বিলে নৌকা ভ্রমণ করার মুহূর্তের কথাগুলো জানতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আসলে এরকম স্মৃতিগুলো কখনোই ভুলে যাওয়া সম্ভব নয়। চমৎকার একটি স্মৃতিময় গল্প আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেক সুন্দর স্মৃতিমা একটি ঘটনা আজ আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। বিশেষ করে চলনবিলের স্মৃতি সেটা তো কখনোই ভোলা যাবে না। কারণ এমন সুন্দর একটি স্থানের শাপলা তোলার অনুভূতি বন্ধুদের সাথে নৌকায় চড়ে ঘোরাঘুরি অনুভূতি এমন একটা স্মৃতিময় যা কখনো পাতা থেকে মনের পাতা থেকে মুছে ফেলা সম্ভব নয়। আর আজকে যে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এত ব্লগ হিসেবে রয়ে গেল অনলাইনের পাতায়। খুবই ভালো লাগলো আপনার এই পোস্ট পড়ে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56478.46
ETH 2384.59
USDT 1.00
SBD 2.34