আলু,বেগুন ও ঝিঙে দিয়ে মজাদার চিংড়ি মাছের রেসিপি// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


চিংড়ি মাছ আমার খুবই প্রিয়, আর চিংড়ি মাছ খেতে খুবই মজা লাগে।আলু, বেগুন দিয়ে চিংড়ি মাছের ভুনা রেসিপি করলে খেতে খুবই মজাদার হয়। আজকে আমি বাজারে গিয়েছিলাম। বাজারে গিয়ে চিংড়িগুলো দেখতে পেলাম। চিংড়ি মাছগুলো আকারে একটু বড়ই ছিল, যার কারণে দেখে খুব খেতে ইচ্ছা করলো। তাই বাজার থেকে আমি চিংড়ি মাছ কিনলাম এবং চিংড়ি মাছের সাথে আমি সবজির বাজারে গিয়ে আলু, বেগুন ও ঝিঙে দেখতে পেলাম। ঝিঙে আমি খুব একটা বাজারে দেখতে পাই না। তো ঝিঙে ভাজি আমার কাছে খেতে খুবই মজা লাগে। তাই আজকে ভাবলাম ঝিঙে দিয়ে চিংড়ি মাছের রেসিপি তৈরি করব। তাই আজকে আলু, বেগুন ও ঝিঙে দিয়ে চিংড়ি মাছের মজাদার রেসিপি তৈরি করেছি। এই রেসিপি খেতেও মজাদার হয়েছিল। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আমার এই চিংড়ি মাছের রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন রেসিপি দেকা শুরু করা যাক,,,।

আলু,বেগুন ও ঝিঙে দিয়ে মজাদার চিংড়ি মাছের রেসিপি


GridArt_20221018_155411235.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


GridArt_20221018_155208365.jpg

উপাদানপরিমাণ
১) চিংড়ি মাছ২৫০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯))আলু১৫০ গ্রাম।
১০)বেগুন১৫০ গ্রাম।
১১)ঝিঙে২০০ গ্রাম।
সকল উপকরণ নিয়ে আলু,বেগুন ও ঝিঙে দিয়ে মজাদার চিংড়ি মাছের রেসিপি রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20221018_154812.jpgIMG_20221018_154759.jpg
  • প্রথমে আমি কড়াইয়ের মধ্যে পিঁয়াজ ও কাঁচা মরিচ তেলর ভাজতে লাগলাম এবং তেলে পেঁয়াজ ভাজির পরে আমি মরিচের গুঁড়া হলুদের, গুড়া দিয়ে মাখিয়ে নিলাম।
ধাপ-২🍲
IMG_20221018_154836.jpgIMG_20221018_154825.jpg
  • তারপরে এই মসলার মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে একটু জ্বাল দিয়ে নিলাম।
ধাপ-৩🍲
IMG_20221018_154859.jpgIMG_20221018_154848.jpg
  • মসলার ঝোল একটু জ্বাল দেয়ার পরে তার মধ্যে আমি চিংড়ি মাছের পিছ গুলো দিয়ে দিলাম।
ধাপ-৪🍲
IMG_20221018_154921.jpgIMG_20221018_154909.jpg
  • তারপরে আমি আলু, বেগুন ও ঝিঙের সবজি গুলো এই কড়াইয়ের মধ্যে দিয়ে মাখাতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20221018_155008.jpgIMG_20221018_154946.jpg
  • তারপরে পরিমাণমতো ঝোল দিয়ে আমি আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
শেষের-ধাপ🍲
IMG_20221018_155032.jpgIMG_20221018_155021.jpg
  • অবশেষে মজাদার চিংড়ি মাছের রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে খুবি ভালো লাগছে। রেসিপিটি এখন তৈরি হয়ে গেছে। দেখেও সুস্বাদু মনে হচ্ছে।
👇পরিবেশন🍲

IMG_20221018_155511.jpg

মজাদার চিংড়ি মাছের রেসিপি তৈরি করতে পেরে আজকে খুবই ভালো লেগেছে। এই চিংড়ি মাছের রেসিপি ঝিঙে দিয়ে, আলু দিয়ে বেগুন দিয়ে তৈরি করার কারণে খেতে অনেক মজাদার হয়েছিল। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি মজাদার চিংড়ি মাছের রেসিপি দেখে আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণআলু,বেগুন ও ঝিঙে দিয়ে মজাদার চিংড়ি মাছের রেসিপি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই ফেভারিট মোটামুটি যে কোনভাবে রেসিপি প্রস্তুত করলে খেতে খুব ভালো লাগে তবে চিংড়ি মাছ ভর্তা খেতেও কিন্তু খারাপ লাগে না।।

ঝিঙে আলু বেগুন দিয়ে খুব লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন চিংড়ি মাছের মিশ্রণে এমন রেসিপির কথা শুনে জিভে জল চলে আসলো।। খেতে যে খুব মজাদার হয়েছিল রেসিপির কালার টা দেখেই সেটা বোঝা যাচ্ছে।।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

ভাইয়া আপনার আলু বেগুন ও ঝিঙে দিয়ে চিংড়ি মাছের রেসিপিটি বেশ ভালো হয়েছে চিংড়ি মাছ গুলো দেখে মনে হচ্ছে বেশ ভালো বড় সাইজের। আলু বেগুন দিয়ে চিংড়ি মাছ খেয়েছি এবং আলু ও ঝিঙে দিয়েও খেয়েছি কিন্তু এই তিনটি একসঙ্গে কখনো খাওয়া হয়নি ।মনে হয় খেতে বেশ ভালই হবে ।আপনি বেশ ভালো ভাবেই রান্নাটি করেছেন । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিংড়ি মাছটা এভাবে ঝোল আকারে রান্না করায় কেমন টেস্ট তা আমার জানা নেই তবে আলু কুচি কুচি করে চিংড়ি মাছ হালকা ভাজি করলে অনেক সাদার হয়ে থাকে। তবে আলু বাগুন চিংড়ির সমন্বয়ে রান্নার ধরনটা দেখে বেশি লোভনীয় মনে আছে।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। আর এই সময় চিংড়ি প্রচুর পরিমাণে বাজারে পাওয়া যায় ।চিংড়ি মাছ খেতে পছন্দ করে না এমন মানুষ হয়তো খুবই কমই আছে। বিভিন্ন ধরনের সবজি দিয়ে চিংড়ি মাছ রান্না করেছেন যা খেতে আরো সুস্বাদু হবে ।আপনার রন্ধন-প্রণালীটি সুন্দর ছিল ।আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছ যে কোন সবজির সাথে খুব সহজে মানিয়ে যায়। আলু বেগুন ও ঝিঙ্গে দিয়ে চিংড়ি মাছের রেসিপিটি খুব সুন্দর ভাবে রান্না করেছেন। ঝিঙ্গে এমনিতেই আমার অনেক পছন্দ। রেসিপিটির কালার দেখেই বুঝা যাচ্ছে খুব পারফেক্ট হয়েছে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাজার থেকে একটু বড় সাইজের চিংড়ি মাছ কিনেছেন আর চিংড়ি মাছ রান্না করার জন্য একসাথে আলু, বেগুন ও ঝিঙে কিনেছেন। বাসায় এসে অনেক দারুন একটি রেসিপি তৈরি করেছেন দেখে জিহ্বায় জল চলে আসছে আর বড় সাইজের চিংড়ির রেসিপি গুলো এমনিতেই একটু বেশি মজাদার হয় তাছাড়া ঝোলের কালার দেখে বোঝা যাচ্ছে যে সুস্বাদু হয়েছে। এমন লোভনীয় একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে শুধু ছোট চিংড়ি এবং ঝিঙে ভাজি ভালো লাগে বললে ভুল হবে হেব্বী লাগে। তবে আপনার রেসিপিটাও ছিল অসাধারণ। রেসিপি কালার দেখেই তো খেতে ইচ্ছে করছে। আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়াও আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে আলু বেগুন ঝিঙে দিয়ে চিংড়ি মাছের রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আমি কখনো ছোট চিংড়ি মাছ খাইনি আসলে ছোট চিংড়ি মাছ দেখলে আমার কেমন একটা লাগে। কিন্তু আমি গতকালকে গলদা চিংড়ি খেয়েছিলাম আসলে বড় চিংড়ি খেতে অনেক মজা লাগে। যাইহোক আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু লাগবে।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌹

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66