মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আপনাদের মাঝে মজাদার একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আজকে আমি চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে চিংড়ি মাছের ভুনা রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগেম তবে আজকে আমি এই চিংড়ি মাছের রেসিপি মিষ্টি কুমড়া দিয়ে তৈরি করেছি। মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছের রেসিপি আমি প্রথম তৈরি করলাম। এর আগে আমি কখনোই মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছের রেসিপি তৈরি করিনি।তবে মিষ্টি কুমড়া দিয়ে আমি রুই মাছের রেসিপি তৈরি করেছিলাম।মিষ্টি কুমড়ার সাথে এই রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়ার এভাবে রেসিপি তৈরি করলে অনেক বেশি মজাদার হয় সেটা আমার বন্ধু বলেছিল। ওদের বাড়িতে নাকি এভাবে রেসিপি তৈরি করেছিল তাই আমি যখন বাজার থেকে মিষ্টি কুমড়া আর চিংড়ি মাছ কিনছিলাম, তখন আমার বন্ধুর সাথে ছিল, আর ওবললো মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছের রেসিপি তৈরি করে দেখিস অনেক মজাদার হবে। আসলে বন্ধুর কথা সত্যিই কারণ এই চিংড়ি মাছের রেসিপি খেতে খুবি মজাদার হয়েছিলো।তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।


IMG_20240222_115114.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


GridArt_20240222_114842114.jpg

উপাদানপরিমাণ
১)গলদা চিংড়ি৩০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭) মিষ্টি কুমড়া১/২ টি।
৯)পিঁয়াজ৮ টি।
১০)কাঁচা মরিচ৫০ গ্রাম।
মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20240222_115914.jpgIMG_20240222_115905.jpg
  • এই রেসিপি তৈরি করার জন্য, প্রথম আমি করার মধ্যেও কাঁচা মরিচ ও পেঁয়াজ কড়াইয়ে মধ্যে তেলে ভাজতে লাগলাম এবং মসলা দিয়ে মাখিয়ে ঝোল করে নিলাম।
ধাপ-২🍲
IMG_20240222_114328.jpgIMG_20240222_114304.jpg
  • এই কড়াইটি ছোট হবে ভেবে, আমি আরেকটি বড় কড়াই নিয়ে নিলাম। এই কড়াই এর ভিতর মসলার ঝোল দিয়ে তার ভিতরে চিংড়ি মাছ গুলো দিয়ে দিলাম।
ধাপ-৩🍲
IMG_20240222_114352.jpgIMG_20240222_114338.jpg
  • সকল মসলার ভিতর এই চিংড়ি মাছগুলো দিয়ে ভালোভাবে মাখিয়ে ভুনা করে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20240222_114403.jpgIMG_20240222_114317.jpg
  • তারপর এই চিংড়ি মাছের ভিতরে আমি মিষ্টি কুমড়ার সবজিগুলো দিয়ে মাখিয়ে নিলাম।
ধাপ-৫🍲
IMG_20240222_114446.jpgIMG_20240222_114434.jpg
  • তারপর পরিমাণ মতো পানি দিয়ে ঝোল করে আস্তে আস্তে জ্বাল দিয়ে এই মজাদার চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া রেসিপির শেষে ধাপে এসে পৌঁছালাম।
👇পরিবেশন🍲

GridArt_20240222_114800837.jpg

চিংড়ি মাছ দিয়ে সুস্বাদু এই মিষ্টি কুমড়া রেসিপি তৈরি করতে পেরে অনেক বেশি ভালো লেগেছে। যার কারণ এই রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে চিংড়ি মাছের রেসিপি আমি পছন্দ করি, যার কারণে এই রেসিপিটি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের রেসিপি দেখে ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই পরবর্তীতে আপনাদের মাঝে ভিন্ন কোন রেসিপি নিয়ে হাজির হবো ইনশাআল্লাহ। 🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 5 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 5 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছের লোভনীয় একটা রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। চিংড়ি মাছ খেতে আমার অনেক ভালো লাগে তাই আপনার তৈরি করার রেসিপিটা আমার খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

মিষ্টি কুমড়া চিংড়ি মাছের সাথে রান্না করলে এতটা সুস্বাদু আর টেস্ট হয় তা বলে বোঝাতে পারবো না। কারণ এমন রেসিপি আমি অনেক খেয়েছি আর খেতেও বেশ ভালো লাগে। বেশ মনোমুগ্ধকর একটা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন,তৈরি করার ধরণরাও ছিল অসাধারণ।

 5 months ago 

মিষ্টি কুমড়া ও চিংড়ি মাছের কম্বিনেশনে অনেক বেশি সুস্বাদু হয়। আসলে অনেক এটি আমার প্রিয়। খুব সুন্দর ভাবে রেসিপিটি ধাপে ধাপে দেখিয়েছেন ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 5 months ago 

মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছের মজাদার সুস্বাদু রেসিপি এটা আমার ভীষণ ভালো লাগলো। আপনি বেশ দারুণভাবে সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মিষ্টি কুমড়া দিয়ে ইলিশ মাছ রান্না করলে অনেক মজা লাগে। তবে অনেক দিন হলো এভাবে রান্না করে খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ অনেক করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

মিষ্টি কুমড়া খেতে ভীষণ মজা লাগে। আমি মাঝে মধ্যে ভাজি করে খাই। তবে এভাবে কখনো মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছ খাওয়া হয়নি। আপনার পোস্ট এর মাধ্যমে নতুন একটি রেসিপি দেখে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। চিংড়ি মাছ খেতে আমার কাছে বেশ ভালো লাগে। মিষ্টি কুমড়া এবং চিংড়ি মাছ দিয়ে এভাবে আমিও অনেক আগে খেয়েছিলাম। এই রেসিপিটা খেতে দারুন মজা লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে ভীষণ মজা হয়েছিলো। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

চিংড়ি মাছ দিয়ে যে কোন তরকারি রান্না করলে খেতে বেশ ভালো লাগে। মিষ্টি আমার খুব পছন্দের । আজ আপনি সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে মিষ্টি কুমড়া দিয়ে গলদা চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। রেসিপি পোস্ট আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

সকালবেলা বাজারে গিয়ে আপনি এই চিংড়ি ও মিষ্টি কুমড়া কিনেছেন, এবং আপনার বন্ধু বলল মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। যার কারণে আপনার বন্ধুর কথা মতে এই রেসিপিটা তৈরি করলেন। আর রেসিপিটা খেতে অনেক মজাদার হয়েছিল। আসলে আপনার এই রেসিপি পরিবেশন আমার কাছেও ইউনিক লেগেছে দেখে, তাই শিখে নিলাম।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66086.05
ETH 3299.97
USDT 1.00
SBD 2.70