🥕🥦সবজি দিয়ে সামুদ্রিক কোরাল মাছের শুঁটকি রেসিপি 🐟🥦 // @rayhan111🧅 [১০% লাজুক খ্যাঁকের জন্য]🥗🥕

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @rayhan111🇧🇩বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে। আজ আমি আমার প্রিয় ফুলকপি ও আলু, গাজর, মূলা সকল সবজি দিয়ে সামুদ্রিক কোরাল মাছের শুঁটকি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

সমুদ্রের কোরাল মাছের শুটকি খেতে খুবই মজা লাগে। আমি এই কোরাল মাছের শুঁটকি এর আগেও খেয়েছিলাম। তাই এই শুঁটকি খেতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে শীতকালের সবজি দিয়ে এই কোরাল মাছের শুঁটকি খেতে খুবই সুস্বাদু। তাই আমার বড় ভাই কক্সবাজার থাকেন। বড় ভাই এর মাধ্যমে আমি কক্সবাজার থেকে সমুদ্রের কোরাল মাছের শুঁটকি নিয়ে এসেছি। আজকে সেই কোরাল মাছের শুঁটকি দিয়ে মজাদার সুস্বাদু শীতের সবজি দিয়ে আমি রেসিপি তৈরি করেছি।

🥦সবজি দিয়ে সামুদ্রিক কোরাল মাছের শুঁটকি রেসিপি 🐟

1640018531-picsay.jpg

সবজি দিয়ে সামুদ্রিক কোরাল মাছের শুঁটকি রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

🥕 প্রয়োজনীয় উপকরণ🥕🥦👇

GridArt_20211220_223551820.jpg

উপাদানপরিমাণ
১)ফুলকপি১ টি
২) কোরাল মাছের শুঁটকি৩০০গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) বেগুন২০০ গ্রাম।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২০০ গ্রাম।
১২)কাঁচা মরিচ৮টি।
১৩) আলু২০০ গ্রাম।
১৪)পিঁয়াজ১০টি।
১৫)মূলা২০০ গ্রাম।
১৬)ধনে পাতা৫০ গ্রাম।

ধাপ👇 ১🥕🐟

IMG_20211219_095721.jpg

সবজি দিয়ে কোরাল মাছ শুঁটকি রান্নার রেসিপি করার জন্য আমি প্রথমে শুঁটকি মাছ গুলা সুন্দর করে ধুয়ে নিলাম।

ধাপ👇 ২🥕🐟

IMG_20211220_222323.jpg

যেসকল সবজি দিয়ে আমি কোরাল মাছের শুঁটকি রান্না করবো সেই সকল সবজিগুলো আমি সুন্দর করে ধুয়ে নিলাম এবং বিশেষ করে ফুলকপি আমার খুবই পছন্দ, ফুলকপিও সুন্দর করে ধুয়ে নিলাম

ধাপ👇 ৩🥕🐟

IMG_20211220_222300.jpg

ধাপ👇 ৪🥕🐟

IMG_20211220_222400.jpg

ধাপ👇 ৫🥕🐟

IMG_20211220_222459.jpg

তারপরে আমি কড়াইয়ের মধ্যে তেল দিয়ে পেঁয়াজ কুচি কুচি গুলো ভাসতে লাগলাম।

ধাপ👇 ৬🥕🐟

IMG_20211220_222512.jpg

পেঁয়াজ কুচি কুচি মধ্যে আমি মরিচের গুঁড়া হলুদ গুঁড়া দিয়ে সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ👇 ৭🥕🐟

IMG_20211220_222531.jpg

পেঁয়াজ কুঁচি কুঁচি ভাজির মধ্যে আমি গাজর মুলা সবজি গুলো দিয়ে দিলাম।

ধাপ👇 ৮🥕🐟

IMG_20211220_222542.jpg

ধাপ👇 ৯🥕🐟

IMG_20211220_222627.jpg

সকল সবজি দেওয়ার পরে আমি মরিচের গুঁড়া হলুদ গুঁড়া দিয়ে সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ👇 ১০🥕🐟

IMG_20211220_222653.jpg

সকল সবজিগুলো আমি সুন্দর করে সিদ্ধ করতে লাগলাম।

ধাপ👇 ১১🥕🐟

IMG_20211220_222746.jpg

ধাপ👇 ১২🥕🐟

IMG_20211220_222711.jpg

সবজি গুলো যখন সিদ্ধ করা হয়ে গেল। তখন আমি কোরাল মাছের শুঁটকি সবজির উপর দিয়ে দিলাম।

ধাপ👇 ১৩🥕🐟

IMG_20211220_222730.jpg

ধাপ👇 ১৪🥕🐟

IMG_20211220_222856.jpg

এই শুঁটকি মাছের উপরে আমি সকল মসলা দিয়ে এবং প্রয়োজনমতো পানি দিয়ে জ্বাল দিতে লাগলাম।

শেষের ধাপ👇🥕🐟

IMG_20211220_222834.jpg

অবশেষে আমার প্রিয় সমুদ্রের কোরাল মাছের শুঁটকি রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এই কোরাল মাছের শুঁটকি রেসিপি সবজি দিয়ে খেতে খুবই মজা।

👇পরিবেশন🥕🐟

IMG_20211220_223820.jpg

শীতকালে নানা রকম সবজি দিয়ে যে কোন রেসিপি খেতে খুবই মজা লাগে। তাই আজকে আমার প্রিয় সমুদ্রের কোরাল মাছের শুঁটকি রেসিপি তৈরি করেছি।সবজি দিয়ে রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে।তাই এই রেসিপি তৈরি করেছি এবং রেসিপিসহ একটি ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার সবজি দিয়ে সমুদ্রের কোরাল মাছের শুঁটকি রেসিপিটা কেমন হয়েছে জানাবেন এবং আমি যেন আরো ভালো রেসিপি আপনার জন্য শেয়ার করতে পারি সে জন্য দোয়া করবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🥦সবজি দিয়ে সামুদ্রিক কোরাল মাছের শুঁটকি রেসিপি 🐟🥦
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

কোরাল মাছ খুবই দারুন মাছ। এই মাছটি আমাদের এখানে খুব একটা পাওয়া যায় না। এই মাছের ঔষধি গুন আছে। রেসিপিটি আমার কাছে দারুণ লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি রেসিপি ভাই। সামদ্রিক শুটকি মাছের মজাই আলাদা৷ শীতের দিনে বিশেষ করে গরম ভাত দিয়ে শুটকি মাছ খাওয়ার মধ্যে একটা ভালো লাগা কাজ করে করা। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপি টি দেখিয়েছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা ভাই।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। আর আমি কখনোই রেসিপিটি তৈরি করিন, আমার জানা ছিল না আজকে তা শিখে নিলাম । রন্ধন প্রক্রিয়া টি দেখে মনে হচ্ছে খুবই পরিষ্কার পরিচ্ছন্ন রান্না ছিল। এর জন্য একটু বেশী ভালো লেগেছে ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

সবজি দিয়ে আপনি খুবই চমৎকার ভাবে সামুদ্রিক কোরাল মাছের রেসিপি রান্না করেছেন ভাইয়া। সামুদ্রিক মাছ আমার কাছে সত্যিই অনেক ভালো লাগে। আমি কিছুদিন আগে কক্সবাজারে গিয়েছিলাম সেখানে গিয়ে অনেক ধরনের সামুদ্রিক মাছ খেয়েছিলাম, আপনার রেসিপি টা দেখেই বোঝা যাচ্ছে সবজি দিয়ে কোরাল মাছ রান্না করলে সত্যিই অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপিটা দেখে আমার জিভে জল এসে গেল। মজাদার এবং লোভনীয় একটি কোরাল মাছের রেসিপি আমাদের সকলের মাঝে step-by-step তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য, আপনার কাছ থেকে পরবর্তীতে ঐ রকম মজাদার রেসিপি আশা করব।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

শুটকি আমার খুব একটা পছন্দ না। সেজন্য আমি শুটকি খাই না। শীতের বিভিন্ন সবজি দিয়ে কোরাল শুটকির রেসিপি টা দারুণ তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে।

এবং ধাপে ধাপে খুব সুন্দরভাবে রেসিপি টার উপস্থাপন করেছেন। ধন্যবাদ একটু ভিন্ন ধরনের রেসিপি শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

শীতের বিভিন্ন সবজি দিয়ে সমুদ্রের কোরাল মাছ রান্না করেছেন। দেখে বেশ সুস্বাদু মনে হচ্ছে, তবে স্বাদ কেমন ছিল সেটা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনার পোস্ট দেখে এই রেসিপি তৈরি করার কিছুটা ধারণা পেলাম। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago (edited)

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনার সামুদ্রিক কোরাল মাছের শুটকি রেসিপি টা দেখে খুবই দারুন লাগছে। তবে আমি শুঁটকি তেমন একটা খাই না। কিন্তু আপনার শুটকি রেসিপি টা দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে। দেখেই বুঝা যাচ্ছে খুবই সুস্বাদু এবং মজাদার হয়েছে। আমাদের সাথে প্রতিটি ধাপ খুব সুন্দর করে শেয়ার করেছেন। এত সুন্দর একটা কোরাল মাছের শুটকি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য, অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 
সবজি দিয়ে সামুদ্রিক কোরাল মাছের রেসিপি আপনি দারুন ভাবে রান্না করেছেন ভাইয়া। খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার এ ধরনের রেসিপি আমার খুবই ভালো লাগে। আপনার রান্নার ধরন খুবই ভালো। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
ভাইয়া,আপনি খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। সামুদ্রিক কোরাল মাছ যেমন খেতে সুস্বাদু সামুদ্রিক কোরাল মাছের শুটকি ও তেমনি সুস্বাদু।আপনি বিভিন্ন রকমের সবজি দিয়ে সামুদ্রিক কোরাল মাছের শুটকির তরকারি রান্না করেছেন। ভাইয়া আমি শুটকি খেতে খুবই পছন্দ করি। আপনার রান্না করা সবজি দিয়ে কোরাল শুটকি তরকারি দেখে আমার জিভে জল এসে যাচ্ছে। কোরাল শুটকি দিয়ে সবজি রান্নার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা সহকরে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।
 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67629.08
ETH 3788.09
USDT 1.00
SBD 3.56