📸বড় ভাইয়ের সাথে বাগাবাড়ী বড়াল নদীতে নৌকাবাইচ দেখতে যাওয়ার অনুভূতি এবং কিছু ফটোগ্রাফি🛶steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ঐতিহ্যবাহী নৌকাবাইচ দেখার জন্য গ্রাম বাংলার মানুষেরা ভিড় জমে থাকে। আর এই ঐতিহ্যবাহী নৌকা বাইচের কথা শুনলেই মানুষ যেন ছুটে চলে সেই নৌকা বাইচ দেখার জন্য। আগে অনেক নৌকাবাইচ অনুষ্ঠিত হতো। কিন্তু এখন আর আগের মতো অনুষ্ঠিত হয় না। নৌকা বাইচ অনুষ্ঠিত হয় তবে ঐতিহ্যবাহী শাহজাদপুর নদীতে নৌকাবাইচ অনুষ্ঠিত হয় প্রতিবছর এবং অনেক বড় জাঁকজমকভাবে অনুষ্ঠানের মাধ্যমে নৌকা বাইচের আয়োজন করা হয়। তাই এবারও নদীতে নৌকা বাইচের আয়োজন করা হয়েছে এবং অনেক দূর দূরান্ত থেকে এখানে অংশগ্রহণ করেছে। তাই আমার বড় ভাই বলল চল ঐতিহ্যবাহী বাড়াল নদীতে আমরা নৌকাবাইচ দেখতে যাব। তাই বড় ভাইয়ের সাথে মোটরসাইকেল করে সিরাজগঞ্জ থেকে আমি শাহজাদপুরের দিকে রওনা দিলাম এবং যাত্রা পথে রাস্তার সৌন্দর্য কিছু ফটোগ্রাফি করেছি এবং ভ্রমণের কিছু অনুভূতি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করব ভ্রমণের পথের কিছু ফটোগ্রাফি দেখর আপনাদের ভাল লাগবে, তো বন্ধুরা চলুন ফটোগ্রাফি গুলো দেখা শুরু করা যায়,,,।


বড় ভাইয়ের সাথে নৌকাবাইচ দেখতে যাওয়ার অনুভূতি এবং কিছু ফটোগ্রাফি।📸👇


GridArt_20221007_121735079.jpg

তো বন্ধুরা চলুন বড় ভাইয়ের সাথে নৌকাবাইচ দেখতে যাওয়ার অনুভূতি এবং কিছু ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20221007_100820.jpg

তো সিরাজগঞ্জ শহর থেকে আমি আর বড় ভাই মোটরসাইকেল করে রওনা দিয়েছি। বিকাল তিনটার দিকে আমাদের যাত্রাটা শুরু করেছি।যাত্রাটা একটু দেরিতে হয়ে গেছে কারণ আমাদের ওখানে তিনটের সময় পৌঁছে যাবার কথা ছিল। যদি তিনটার সময় পৌঁছেছে তাহলে খুবই ভালো হতো উপভোগ করতে পারতাম। আমরা যখন রওনা দিলাম সিরাজগঞ্জ শহর থেকে রাস্তার প্রকৃতির সৌন্দর্য দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। রাস্তার দু'পাশের সবুজ প্রকৃতি গাছপালা। মাঝখান দিয়ে রাস্তা এবং রাস্তা একদম ফাঁকা ছিল। যার কারণে আমরা খুব ভালো ভাবে মোটরসাইকেল চালিয়ে যেতে পেরেছি। রাস্তার দৃশ্য দেখে আমার খুবই ভালো লেগেছে।
ফটোগ্রাফি-২👇

IMG_20221007_100844.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20221007_103102.jpg

মোটরসাইকেলের ভ্রমণের মুহূর্তে অনেক আনন্দের সাথে উপভোগ করতেছিলাম। যখন শাহজাদপুরের যাওয়ার জন্য হাই রোডে উঠলাম, তখন হাই রোডের সৌন্দর্যময় রাস্তাটি আমাকে মুগ্ধ করেছে। এই হাই রোডের সৌন্দর্যময় রাস্তাটির ভ্রমনের পথে কিছু ফটোগ্রাফি করলাম। এই ভ্রমণের সৌন্দর্যময় মুহূর্তটি সত্যি আমি অনেক অনন্দের উপভোগ করেছি।
ফটোগ্রাফি-৪👇

IMG_20221007_102918.jpg

স্থান:শাহজাদপুর, সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20221007_103857.jpg

অবশেষে শাহজাদপুরের বড়াল নদীর পাশে আসলাম। বড়াল নদীর সৌন্দর্য দৃশ্য দেখে আমার খুবই ভালো লাগলো। এখন আমরা বড়াল নদীর ব্রিজের পাশে যাব, এই ব্রিজের উপর থেকে নৌকা বাইচ খুবই সুন্দর ভাবে উপভোগ করা যায়। হাজার হাজার মানুষ আসে এই নৌকা বাইচ দেখার জন্য।
ফটোগ্রাফি-৬👇

IMG_20221007_103704.jpg

স্থান:শাহজাদপুর, সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20221007_103155.jpg

বড়াল নদীর উপরে বিশাল বড় একটি ব্রিজ রয়েছে।এই ব্রিজের উপরে এসে দেখতে পেলাম হাজার হাজার মানুষ আসলে। এই মানুষগুলোর নৌকাবাইচ দেখার জন্য অনেক দূর দূরান্ত থেকে এসেছে। এখানে আমরা একটু দেরিতে গিয়েছি। যার কারণে ব্রিজের উপরে জায়গা হচ্ছে না এবং নিচে দিয়ে তো আরও নদীর দু'পাশে তো আরো হাজার হাজার মানুষ সত্যিই এত মানুষের মাঝে নৌকাবাইচ দেখার মুহূর্ত অনেক আনন্দের।
ফটোগ্রাফি-৮👇

IMG_20221007_103626.jpg

স্থান:শাহজাদপুর, সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20221007_103551.jpg

সত্যি আমার খুবই ভালো লাগতেছিল। আমি অনেক মানুষের মাঝে নৌকা বাইচ দেখতে এসেছি এই ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিবছর হয়। আর এখানে হাজার হাজার মানুষ আসে আমরা ব্রিজের উপর থেকে নৌকা বাইচের দৃশ্য গুলো দেখতে লাগলাম।
ফটোগ্রাফি-১০👇

IMG_20221007_103537.jpg

স্থান:বাগাবাড়ি শাহজাদপুর,সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20221007_103717.jpg

নৌকা বাইচের দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। হাজার হাজার মানুষ নৌকা ভাড়া করে নদীর কাছে গিয়ে নৌকাবাইচ দেখতে লাগল, কিন্তু আমরা দেরিতে এসেছি তাই আমরা ব্রিজের উপর থেকেই সবার সাথে নৌকাবাইচ দেখতে লাগলাম। সত্যিই নৌকাবাইচ দেখার এই মুহূর্তটা অনেক ভালোলাগলো। অনেক উত্তেজনা মুহূর্ত কাজ করতেছিল। দুই পক্ষের দুই দলের মধ্যে প্রতিযোগিতা কি যে আনন্দ মুহূর্ত সত্যিই অসাধারণ লেগেছে।
ফটোগ্রাফি-১২👇

IMG_20221007_103730.jpg

স্থান:বাগাবাড়ি শাহজাতপুর,সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20221007_103611.jpg

নদীর উপরই অনেক মানুষ আর গাড়ি যেন চলাচল বন্ধ হয়ে গেছে। মানুষের ভিড়ে সকলেই যেন নৌকাবাইচ দেখার জন্য অধীর আগ্রহে তারা এখানে এসেছে। সত্যিই এতগুলো মানুষ দেখার জন্য এসেছে, এই ঐতিহ্যবাহী হারানো নৌকা বাইচ যখন হয়ে থাকে বড়াল নদীতে তখন মানুষ পাগলের মত এখানেই দেখার জন্য আসে। সত্যিই এতগুলো মানুষের মাঝে মুহূর্তটা আমার খুবই ভালো লেগেছে।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20221007_103838.jpg

স্থান:বাগাবাড়ি শাহজাতপুর,সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

হারানো ঐতিহ্যবাহী নৌকাবাইচ যখন বড়াল নদীতর হয় তখন এলাকার সকল মানুষ এসে ভিড় জমায় এবং অনেক দূর দূরান্ত থেকে মানুষের নৌকা বাইচ দেখার জন্য।বড় ভাইয়ের সাথে নৌকাবাজ দেখে খুবই ভালো লাগলো। তাই ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ

বন্ধুর যমুনা নদীর পাড়ে বিকেলবেলা সুন্দর মুহূর্তের কিছু ফটোগ্রাফি
ক্যামেরা.মডেল | Note 6 Pro
ক্যাপচার | @rayhan111
অবস্থান | সিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 
 2 years ago 

গ্রাম বাংলার ঐতিহ্য গ্রাম বাংলার সৌন্দর্য আবহমানকাল থেকে চলে আসা এই খেলা গুলো এখন প্রায় নিষ্ক্রিয়।।

আমাদের এলাকায়ও বেশ কিছুদিন আগে নৌকা বাইচ প্রতিযোগিতা হয়েছিল আমরা সেখানে খুব মজা করেছি এবং এই সুন্দর সময় এবং আনন্দটা উপভোগ করেছি।।।

আপনি যে সুন্দর সময় উপভোগ করেছেন সেই সাথে আরও সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মধ্যে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো শুভেচ্ছা রইল আপনার জন্য।।।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার বড় ভাইয়ের সাথে নৌকা বাইচ খেলা দেখার গল্প পড়ে খুবই ভালো লেগেছে এবং মোটরসাইকেলে জার্নিতে অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন সত্যি দেখার মত ছিল। হারিয়ে যাওয়া সেই নৌকা বাইচ প্রতিযোগিতার খেলা দেখতে গিয়েছেন এবং ব্রীজের উপরে এত মানুষ ছিল যেখানে মানুষ চলাচল বন্ধ হয়ে গিয়েছে। তবে কোন জায়গার নৌকা প্রথম হয়েছে সেটা কিন্তু জানা হয়নি। আপনার অনুভূতিগুলো এত সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার শ্বশুরবাড়ির কাছে একটা নদীতে কিছুদিন আগে নৌকাবাইচ খেলা দেখেছি দূর খেকে।খেলাটা অনেক পুরাতন হলেও লোকজনের কাছে সমানভাবে জনপ্রিয়। নৌকাবাইচ খেলা দেখার জন্য বড় ভাইয়ের সাথে মোটরসাইকেল করে গিয়েছেন।অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মূহুর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66