কক্সবাজার সমুদ্রের পাড়ে শুঁটকিমাছের বাজারে ভ্রমন এবং সুন্দর কিছু ফটোগ্রাফি[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার সমুদ্র সৈকত। কক্সবাজার সমুদ্র সৈকতের ভ্রমণের মুহূর্তগুলো সত্যিই অসাধারণ। কক্সবাজার ভ্রমণ করার ইচ্ছা আমাদের প্রায় প্রত্যেকের রয়েছে, আর কক্সবাজারে গেলে খুবই ভালো লাগে, প্রকৃতির অপরূপ সৌন্দর্য দৃশ্য রয়েছে কক্সবাজারে। বাংলাদেশ ছাড়াও পৃথিবীর অন্যান্য দেশ থেকে কক্সবাজার সমুদ্র সৈকতের সৌন্দর্য দেখার জন্য আসে। আর সমুদ্র সৈকতের পাশে রয়েছে অনেক বড় বড় শুঁটকির দোকান। যারা কক্সবাজার ভ্রমণ করতে যায়, তারা শুঁটকির বাজারে যায় না এরকম মানুষ খুব কমই রয়েছে। কারণ শুঁটকির বাজারে গেলে সমুদ্রের অনেক বড় বড় মাছের শুঁটকি এবং সমুদ্রের মাছের শুঁটকি বাজার পাওয়া যায়। তাই কক্সবাজার সমুদ্র সৈকতে ভ্রমন করে আমিও সমুদ্রের পাড়ে সুগন্ধা পয়েন্টের শুঁটকির বাজারে গিয়েছিলাম। আর সেখানে শুটকি মাছ গুলো দেখে আমি অবাক হয়ে গেছি। হাজার হাজার মাছের শুঁটকি।যা আমি কখনো দেখিনি,তাই সমুদ্রের পাড়ে সুগন্ধা পয়েন্টে কক্সবাজারে শুঁটকির সুন্দর কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আজকের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে।


কক্সবাজার সমুদ্রের পাড়ে শুঁটকিমাছের বাজারে ভ্রমন এবং সুন্দর কিছু ফটোগ্রাফি📸👇


IMG_20230113_085551.jpg

তো বন্ধুরা চলুন কক্সবাজার সমুদ্রের পাড়ে শুঁটকিমাছের বাজারে ভ্রমন এবং সুন্দর কিছু ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20230113_085707.jpg

বন্ধুরা প্রথমে আমি আপনাদের সাথে শেয়ার করলাম, জনপ্রিয় একটি শুটকি মাছ। সেটি লইট্টা মাছ। আর বেশিরভাগ মানুষই এই লইট্টা মাছের সাথে পরিচিত কারণ আমরা কমবেশি সবাই পছন্দ করি। বিশেষ করে যারা সমুদ্র পাড়ে ভ্রমণ করতে যায়।তারা এই লইট্টা মাছ বেশি কিনে থাকে।এই মাছ ছিল ৮০০ টাকা কেজি, দেখে আমার খুবই ভালো লাগলো,তাই আমি ১ কেজি কিনেছিলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20230113_085645.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230113_085915.jpg

তারপরে আমি আরেকটি বড় শুটকির দোকানে আসলাম। সত্যিই এখানে অনেক বড় বড় শুটকির দোকান রয়েছে। আর এই শুটকি মাছের দোকানের হাজার হাজার মাছের শুটকি। যেগুলো আমি কখনই দেখিনি।এই মাছগুলো ছিল সমুদ্রের মাছ,যার কারণে মাছ গুলো এখানে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230113_085631.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230113_085850.jpg

তারপরে আমি দেখতে পেলাম সমুদ্রের ছুরি মাছের শুটকি। এই শুটকি গুলো খুবই সুন্দর ভাবে দোকানে সাজিয়ে রেখেছে।পলিথিনের মধ্যে মুড়িয়ে দোকানে সুন্দরভাবে সাজিয়ে রেখেছে। যা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এই শুটকি মাছ গুলো ১০০ টাকা কেজি ছিল। এখান থেকে আমি এক কেজি কিনলাম। কারণ আমার বড় ভাই এই মাছ খেতে খুব পছন্দ করে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230113_085753.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230113_090038.jpg

সমুদ্রের বড় বড় রূপচাঁদা মাছের শুটকি মাছ দেখতে পেলাম। আসলে সমুদ্রের বড় বড় রূপচাঁদা মাছ গুলো খুবই সুস্বাদু আর শুটকি মাছ গুলো খেতে কতটা মজা লাগবে সেটা জানি না। তবে শুটকি মাছ গুলো দেখে খুবই ভালো লাগলো। আর এই শুটকি মাছ ১৬০০ টাকা কেজি।এই মাছ কেনার জন্য অনেকেই ভিড় জমিয়েছে, কারণ রুপচাঁদা মাছের চাহিদা বেশি।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230113_085805.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230113_090024.jpg

কক্সবাজার সমুদ্রের পাড়ে এত বড় শুটকির বাজার। যা কল্পনা করার বাইরে। এখানে সমুদ্রের প্রায় প্রতিটা মাছের শুটকি পাওয়া যায়। আর এই শুটকির বাজারে অনেক ভিড়, কারণ যারা সমুদ্র সৈকত ভ্রমন করতে আসে তারাই দোকানগুলোতে ভ্রমণ করে। আজকে এই দোকানগুলোতে শুটকি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তাই আমি প্রতিটা দোকানে শুটকি গুলো দেখতে লাগলাম।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230113_085740.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230113_085836.jpg

বিকেল বেলা এই শুটকির বাজারে ভিড় লেগে যায়। কারণ সন্ধ্যার পরেই মানুষ বাজারগুলোতে শুটকি দেখতে আসে এবং কিনতে আসে। অনেক বড় বড় শুটকি মাছে রয়েছে। যে মাছগুলো আমার চাইতে অনেক বড়। শুটকি মাছ গুলো দেখে আমি অবাক হয়ে যায় গেলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230113_085821.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20230113_090105.jpg

এই শুটকির বাজার মধ্যে সবচাইতে বড় ছিল এই মাছটি। এই মাছের নাম আমি জানিনা। তবে এই মাছের শুটকি দেখতে পেয়ে আমি সত্যিই অবাক হয়ে গেছি। এত বড় শুটকি মাছ যা বলার মতো না। আমার চাইতে অনেক বড়।এই মাছের দাম ছিলো ৮০০০ হাজার টাকার উপরে, সত্যিই এই মাছটির ৮০০০ টাকা হিসেবে কমই ছিল, কারণ মাছটি ছিলো অনেক বড়।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20230113_090120.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

সত্যি কক্সবাজার সমুদ্র সৈকতের পারে শুটকির বাজারে এসে আমি যেন এক শুটকির রাজ্যে হারিয়ে গিয়েছিলাম। এত রকমের শুটকি মাছ ছিল যা কল্পনা করার বাইরে। আর অনেক বড় বড় দোকান সেখানে ছিল। হাজার হাজার মাছের শুটকি, তাই এই মুহূর্তগুলো খুবই আনন্দ উপভোগ করেছি এবং ফটোগ্রাফি করে আজকে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি এই ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজ এই পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে হাজির হবো, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণশুঁটকিমাছের বাজারে ভ্রমন এবং সুন্দর কিছু ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

অনেকদিন আগে কক্সবাজার ঘুরতে গিয়েছিলাম সেই সময় দারুন মুহূর্ত অতিবাহিত করেছিলাম। সত্যিই এই ধরনের শুটকি বাজারে যাওয়া আমার খুব শখ ছিল কিন্তু যেতে পারিনি। সামুদ্রিক বড় বড় মাছ তাছাড়া ছোট মাছগুলো রোদে শুকিয়ে বিক্রি করা হয়। আমার শখ এই ধরনের শুটকি মাছ খাওয়ার যেটা আমাদের দিকে প্রচলন নেই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন ভাইয়া যারা একবার হলেও কক্সবাজার ঘুরতে গিয়েছে তারা সমুদ্রপাড়ের এই শুটকি মাছের দোকান ভ্রমণ করবেই। আমি যখন কক্সবাজার ঘুরতে গিয়েছিলাম তখন এই শুটকি মাছের দোকানগুলো ভ্রমণ করতাম সেখানে শুটকি মাছ গুলো একে একে দেখতাম খুবই ভালো লাগতো যদিও শুটকি মাছের ঘ্রাণটা আমার কাছে তেমন একটা ভালো লাগতো না। সুগন্ধা বিচে সব সময় সুন্দর মুহূর্ত অতিবাহিত করতাম। আপনার সুন্দর এই মুহূর্তটা দেখে খুবই ভালো লাগলো সেই সাথে শুটকি মাছের অনেকগুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখছি।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কক্সবাজার যাবে শুটকি কিনবে না এই ঘটনা খুব কমই হয়েছে। আমিও কক্সবাজার গেলে আগে থেকেই একটি শিডিউল রাখি শুধু শুটকি কিনার জন্য। আপনি সুগন্ধা পয়েন্ট এর দোকানের অনেক সুন্দর সুন্দর ভিন্ন ভিন্ন মাছের শুঁটকির ছবি শেয়ার করেছেন। দেখতে খুবই ভাল লাগছে। আর বিভিন্ন রকমের শুটকি সম্মন্ধে জানাও হল। সুগন্ধা ছাড়াও কক্সবাজার বাজার বলে সেখানে আরো বেশি শুটকির দোকান আছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আমি অনেকদিন আগে কক্সবাজার গিয়েছিলাম ওখান থেকে বিভিন্ন ধরনের শুটকি নিয়ে আসলাম। তবে বাংলাদেশ কক্সবাজার নামকরা শুটকি বাজার। আমাদের ফ্যামিলির সবাই শুটকি অনেক পছন্দ করে খেতে। বিশেষ করে লইট্টা মাছের শুটকিগুলো আমার কাছে খেতে অনেক ভালো লাগে। তবে আপনি শুটকির চমৎকার ফটোগ্রাফি করেছেন। এখন শুটকিগুলোর অনেক দাম। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

কক্সেসবাজার যারাই ঘুরতে গিয়েছে তারা সব সময় শুটকি নিয়ে আসবে। শুটকি মাছ খেতে খুবই ভালো লাগে। আমার আব্বু একবার কক্সবাজার থেকে অনেকগুলো শুটকি নিয়ে আসছে। তবে আমার কাছে ছুরি শুটকি বেশি ভালো লাগে। আপনার শুটকি দোকানের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর শুটকি মাছের বাজারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আসসালামু আলাইকুম ভাইয়া। আপনি কক্সবাজারের শুটকি মাছের বাজারের বেশ কিছু ফটোগ্রাফি ও ঘুরতে যাওয়ার অনুভূতি শেয়ার করেছেন, দেখে অনেক ভাল লাগলো। শুটকি মাছ আমি খুবই পছন্দ করি। কক্সবাজার আমি যখন গিয়েছিলাম,আমিও শুটকি নিয়ে এসেছিলাম।অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59838.11
ETH 2384.78
USDT 1.00
SBD 2.51