🥣বুটের ডাল ও ফুলকপি দিয়ে সুস্বাদু ডিমের রেসিপি🥚আমার বাংলা ব্লগ // @rayhan111🥚 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @rayhan11🇧🇩

বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে। আজ আমি আমার প্রিয় "সুস্বাদু ফুলকপি দিয়ে ডিমের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

ব্যাচেলর লাইফে সবচাইতে পরিচিত খাবার ডিমের রেসিপি। এমন কোন ব্যাচালার মানুষ নাই, সে তার ব্যাচেলর লাইফে ডিমের রেসিপি নিজে তৈরি করে খায়নি। সবার কাছে পরিচিত তাই আমার খুবই পছন্দ।কারণ ডিমের রেসিপি অনেক বার তৈরি করেছি।

বুটের ডাল ও ফুলকপি দিয়ে সুস্বাদু ডিমের রেসিপি🥚👇

GridArt_20211125_151258708.jpg

এই শীতের সময় ফুলকপি দিয়ে ডিমের রেসিপি ভুনা খেতে খুবই মজা লাগে। তাই আজকে আমি ফুলকপি দিয়ে ডিমের রেসিপি তৈরি করেছি।

বুটের ডাল ও ফুলকপি দিয়ে সুস্বাদু ডিমের রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।

প্রয়োজনীয় উপকরণ🥚👇

GridArt_20211125_150316455.jpg

উপাদানপরিমাণ
১) মুরগী ডিম৬ টি
২) পেঁয়াজ কুচি৮ টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) বুটের ডাল২০০ গ্রাম।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল৩০০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০টি।
১৩)ফুলকপি২৫০ গ্রাম।
১৪)আলু২০০ গ্রাম।

ধাপ👇১ 🥚

IMG_20211125_145946.jpg

সুস্বাদু এই ডিম রেসিপি তৈরি করার জন্য আমি বাজার থেকে ৬ টি ডিম কিনে আনলাম।

ধাপ👇২ 🥚

SAVE_20211125_145449.jpg

বুটের ডাউল ফুলকপি দিয়ে ডিমের সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য, আমি প্রথমে ডিম গুলো গরম পানিতে সিদ্ধ করে নিলাম

ধাপ👇৩ 🥚

SAVE_20211125_145349.jpg

ডিমগুলো সিদ্ধ করে আমি ডিম গুলো তেলে ভেজে নিলাম। সাথে আলু ও ভেজে নিলাম।

ধাপ👇৪🥚

IMG_20211125_150152.jpg

তারপরে আমি কড়াইয়ে পেঁয়াজের কুচি কুচি ও কাঁচা মরিচ ভেজে নিলাম।

ধাপ👇৫ 🥚

IMG_20211125_150219.jpg

পেঁয়াজের এই ভাজির ভিতরে আমি মরিচের গুঁড়া হলুদের গুঁড়া লবণ দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।

ধাপ👇৬🥚

IMG_20211125_150137.jpg

এই পেঁয়াজ ভাজির ভিতরে আমি বুটের ডাল গুলো ঢেলে নিলাম।

ধাপ👇৭🥚

IMG_20211125_145900.jpg

তারপর আমি বুটের ডালের ভিতরে পরিমানমতো পানি দিলাম এবং এর মধ্যে আলু ভাজি গুলো দিয়ে দিলাম।

ধাপ👇৮🥚

SAVE_20211125_145213.jpg

বুটের ডাল গুলো সুন্দর করে ভাজতে লাগলাম।

ধাপ👇৯🥚

IMG_20211125_145835.jpg

তারপরে আমি কড়াইয়ের মসলার ভিতরে ফুলকপি গুলোর অংশ দিয়ে দিলাম, আলুও দিয়ে দিলাম।পরিমানমতো পানি দিয়ে সুন্দর করে জ্বাল দিতে লাগলাম।

ধাপ👇১০🥚

IMG_20211125_145821.jpg

তারপর আমি কড়াইটি সুন্দর করে ঢেকে দিলাম এবং ঢেকে দিয়ে আমি জ্বাল দিতে লাগলাম।

শেষের ধাপ👇🥚

IMG_20211125_145744.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। ফুলকপি আলু এবং বুটের ডাল দিয়ে সুন্দর এই ডিমের রেসিপিটি শেষের ধাপে আসতে পেরে আমার অনেক ভালো লাগছে।

🥚উপস্থাপন🥚

IMG_20211125_131140.jpg

ডিমের রেসিপি আমাদের সকলেরই কমবেশি রান্না করা হয়। আজকে আমি এই ডিমের রেসিপি একটু অন্যরকম করেছি। কারণ ফুলকপি তার সাথে বুটের ডাউল এবং আলু দিয়ে সুন্দর এই ডিমের রেসিপি নিজ হাতে তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে।

IMG_20211125_131204.jpg

বুটের ডাউল, আলু এবং ফুলকপি দিয়ে সুন্দর এই সুস্বাদু ডিমের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই রেসিপি সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। কেমন হয়েছে জানাবেন এবং আমি যেন আরো ভালো ভালো রেসিপি তৈরি করতে পারি সে জন্য দোয়া করবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🥣বুটের ডাল ও ফুলকপি দিয়ে সুস্বাদু ডিমের রেসিপি🥚
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

wow খুব সুস্বাদু ডিমের রেসিপি, আপনি খুব ভাল পদক্ষেপ ব্যাখ্যা করেছেন, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে আর ছবিসহ যে ভাবে বর্ণনা দিয়েছেন এতে পুরো রেসিপিটি খুব সহজেই তৈরি করা শিখে ফেলেছি। এবার বাসায় চেষ্টা করব আপনার এই ডিম ফুলকপির রেসিপি তৈরি করার।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু

 3 years ago (edited)

বুটের ডাল ফুলকপি দিয়ে ডিমের রেসিপিটি দেখেই মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছে।এ বুটের ডালের রেসিপি যদিও আমি কখনো খাইনি তাও দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার বানানোর রেসিপি টা আমি আমার বাসায় অবশ্যই বানানো চেষ্টা।আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ডিমের রেসিপি অনেক খেলেও ফুলকপি এবং বুটের ডাল এর সাথে ডিম কখন খাওয়া হয়নি। অন্য ধরনের একটি ডিমের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

বাহ! কি সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন দেখেই খেতে খুব ইচ্ছা করছে। মন চাচ্ছে গরম ভাত দিয়ে এখনি খেয়ে নি। দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

বুটের ডাল ফুলকপি দিয়ে রেসিপি অনেক সুন্দর হয়েছে ।অনেক সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন ।আশাকরি রান্নাটি অনেক সুস্বাদু হয়েছে ।এত সুন্দর রান্না আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার রেসিপিটি দারুন হয়েছে। মনে হচ্ছে খুবই মজা হয়েছিল। ধন্যবাদ আপনাকে আমি তোমাকে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🙂🙂

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

বাহ, এটি একটি সুস্বাদু খাবার, আমাদের সাথে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া,ফুলকপি, বুটের ডাল দিয়ে ডিমের তরকারি আমার কাছে একদম নতুন একটি রেসিপি মন হচ্ছে । আমি কখনো এভাবে ডিম রান্না করে খায় নি। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।রেসিপির কালার টি ও অনেক লোভনীয়। ভাইয়া, আপনার রান্নাটি একদিন ঘরে তৈরি করে খেয়ে দেখাব। কারণ আপনার রান্নাটি একদম ইউনিক মনে হচ্ছে।ভাইয়া, রান্না করার প্রতিটি ধাপ আপনি বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া, সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

বুটের ডাল দিয়ে এমন রেসিপি আমি আগে কখনো খাইনি কিন্তু আপনার এই রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। বুটের ডাল আমাদের শরীরের জন্য অনেক পুষ্টিকর একটি খাবার। অনেক মানসম্মত এবং স্বাস্থ্যকর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই আপনাকে, এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72