🍲লেয়ার মুরগির সুস্বাদু ভুনা রেসিপি🍗// [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


লেয়ার মুরগির সুস্বাদু রেসিপি আজকে আমি টমেটো ও আলু দিয়ে তৈরি করেছি। টমেটো ও আলু দিয়ে লেয়ার মুরগির রেসিপি খেতে খুবই মজাদার লাগে। বিশেষ করে লেয়ার মুরগির রেসিপি ঝাল ঝাল করে রান্না করলে বেশ সুস্বাদু হয়। তাই আজকে আমি টমেটো এবং আলু দিয়ে লেয়ার মুরগি রেসিপি ঝাল ঝাল করে রান্না করেছি। আশাকরি লেয়ার মুরগির ভুনা রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।

লেয়ার মুরগির সুস্বাদু ভুনা রেসিপি🍗👇

IMG_20220316_210102.jpg

প্রয়োজনীয় উপকরণ🐟👇

লেয়ার মুরগির সুস্বাদু ভুনা রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

GridArt_20220316_205920106.jpg

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে লেয়ার মুরগির সুস্বাদু ভুনা রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)লেয়ার মুরগি মাংস৮০০গ্রাম।
২) টমেটো২৫০গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ০৮টি।
১২)পিঁয়াজ১২টি।
১৩)আলু২৫০ গ্রাম।
🍲ধাপ-১🍗
IMG_20220316_205223.jpgIMG_20220316_205211.jpg
  • লেয়ার মুরগি সুস্বাদু রেসিপি রান্না করার জন্য প্রথমে আমি করাইয়ের মধ্যে পেঁয়াজ কুচি কুচি গুলো তেলে ভাসতে লাগলাম। তারপরে আলু এবং টমেটো সবজি দিয়ে দিলাম।
🍲ধাপ-২🍗
IMG_20220316_205246.jpgIMG_20220316_205234.jpg
  • তারপরে আমি টমেটো এবং আলুর সবজির মধ্যে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া জিরা এবং সকল মসলা দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।
🍲ধাপ-৩🍗
IMG_20220316_205309.jpgIMG_20220316_205259.jpg
  • তারপরে আমি সবজির মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে নিলাম এবং লেয়ার মুরগির মাংসের পিস দিয়ে দিলাম।
🍲ধাপ-৪🍗
IMG_20220316_205333.jpgIMG_20220316_205322.jpg
  • লেয়ার মুরগির মাংস পিস গুলো দিয়ে দেওয়ার পরে। আরো পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে, আমি আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
🍲ধাপ-৫🍗
IMG_20220316_205405.jpgIMG_20220316_205351.jpg
  • তারপরে আস্তে আস্তে জ্বাল দিয়ে মাংস পিস গুলো এবং সবজিগুলো আমি সিদ্ধ করে নিলাম।
🍲ধাপ-৬🍗
IMG_20220316_205436.jpgIMG_20220316_205425.jpg
  • মাংস সিদ্ধ করা হয়ে গেলে, তারপরে আরো পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে জ্বাল দিতে লাগলাম।
🍲-শেষের-ধাপ-🍗
IMG_20220316_205518.jpgIMG_20220316_205504.jpg
  • অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছালাম।শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবি ভালো লাগছে।কিছুক্ষণ জ্বাল দেওয়ার পরে,লেয়ার মুরগির মাংস রেসিপি তৈরি করা হয়ে গেল।
🍲পরিবেশন🍗

GridArt_20220316_210016955.jpg

লেয়ার মুরগির সুস্বাদু রেসিপি টমেটো ও আলু দিয়ে তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই লেয়ার মুরগির রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপিটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো মজাদার রেসিপি নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন🌹🙏🌹

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণলেয়ার মুরগির সুস্বাদু ভুনা রেসিপি🍗
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

লেয়ার মুরগির মাংস খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে লেয়ার মুরগির রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। লেয়ার মুরগির মাংস গুলোকে দেখতে অনেকটাই দেশি মুরগির মাংস বলে মনে হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

লেয়ার মুরগির মাংসের খুব লোভনীয় রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে লোভ সামলানো মুশকিল জিভে জল চলে আসলো খেতে মনে হয় ভারি সুস্বাদু হয়েছিল সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

মুরগির মাংস খেতে আসলেই আমার কাছে খুবই ভালো লাগে। লেয়ার মুরগি গুলো খেতে তো আরও বেশি মজার হয়। আপনি সুস্বাদু করে মুরগির মাংস রান্না করেছেন। কালার টা অনেক সুন্দর হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে এটা খেতে খুবই মজার হবে। ধন্যবাদ

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

লেয়ার মুরগির সুস্বাদু ভুনা রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি লেয়ার মুরগির সুস্বাদু ভুনা রেসিপিটা চমৎকার ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এখন তো সব জায়গাতেই ফার্মের মুরগি দিয়ে বাজার সয়লাব। তবে ফার্মের মুরগির মধ্যে আমার কাছে লেয়ার মুরগির মাংস টা বেশ ভালো লাগে। লেয়ার মুরগির মাংস একটু শক্ত হয় তাই ভালো করে ভুনা খেলে খেতে অনেক সুস্বাদু হয়। যাই হোক আপনার মুরগি ভুনা রেসিপি আমার খুব ভালো লেগেছে দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

বাহ চমৎকার ভাবে লেয়ার মুরগির ভুনা রেসিপি শেয়ার করেছেন। আমার কাছে আপনার পোস্টে সত্যি অসাধারণ লাগলো। প্রত্যেকটি ধাপে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ভাইয়া লেয়ার মুরগির ভুনা রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56963.59
ETH 2355.27
USDT 1.00
SBD 2.38