📸বাসার ছাদে কবুতর পালনের সুন্দর দৃশ্য এবং ফটোগ্রাফি🕊️||🕊️[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আমার বন্ধুর বাসায় বেড়াতে এসেছি। বন্ধুর বাসায় বেড়াতে এসে ভালোই লাগছে। বন্ধু বলল বাসার ছাদে কবুতর পালন করছে এবং কবুতর পালার জন্য সে খুবই সুন্দর একটি কবুতরের ঘর নির্মাণ করে দিয়েছে। তাই আমি দেখার জন্য তার বাসায় ছাদে আসলাম। সত্যিই তার বাসায় ছাদে এসে কবুতর পালার এই সুন্দর দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এখানে অনেক জাতের কবুতর রয়েছে। কবুতরগুলো দেখতে যেমন সুন্দর, তেমনি কবুতরের ঘর আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। কারণে ঘরটি খুবি সুন্দর করে তৈরি করেছে। আর এই ঘরটি এত সুন্দর ভাবে তৈরি করেছে এখানে কবুতরগুলো খুব যত্নসহকারে লালন পালন করা হচ্ছে। আসলে কবুতর পালন দেখতে পেয়ে আমারও খুবই ভালো লাগলো। তাই কবুতর পালনের সুন্দর কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।


বাসার ছাদে কবুতর পালনের সুন্দর দৃশ্য এবং ফটোগ্রাফি🕊️📸👇


IMG_20220723_152212.jpg

তো বন্ধুরা চলুন বাসার ছাদে কবুতর পালনের সুন্দর দৃশ্য এবং ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20220723_151646.jpg

কবুতরের ঘর সাধারণত আমি কাঠ দিয়ে তৈরি করা দেখেছি। কিন্তু বাসার ছাদে বন্ধু লোহার ও ইস্টিলের দ্বারা খুবই সুন্দর ঘর নির্মাণ করেছে। আর এই ঘরটির একতলা দোতলা,তিনতলা বিশিষ্ট ঘরটি তৈরি করেছে। প্রতিতলায় কবুতর রয়েছে। কবুতরগুলোর জন্য খুবই সুন্দরভাবে ছোট ছোট রুম করে দিয়েছে। যার কারণে ঘরটি আমার কাছে অনেক ভালো লেগেছে।
ফটোগ্রাফি-২👇

IMG_20220723_153116.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220723_151748.jpg

কালো সাদা এই কবুতর দুটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই কবিতার দুটির মধ্যে একটি পুরুষ এবং একটি মহিলার, সত্যি কবুতরগুলো দেখে অনেক ভালো লাগলো। আর এই কবুতরগুলো আমার বন্ধু তাদের গ্রামে গিয়ে হাট থেকে কিনে এনেছিল। সে বলল এই হাটে কবুতর গুলোর মধ্যে এই কবুতরটি দুটি তার অনেক ভালো লেগেছিল। তাই এই জোড়া দুটি কবুতর কিনেছিল।দেখতে খুবি সুন্দর।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220723_152039.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220723_151909.jpg

সাদা এই দুটি কবুতর আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে। সত্যিই এই কবুতরগুলো অনেক দামি। এই কবুতরের একটি পুরুষ এবং একটি মহিলা ছিল এবং এই কবুতরের একটি বাচ্চা দিয়েছে। সত্যিই কবুতরগুলো দেখতে যেমন সুন্দর তেমনি আমার কাছে অনেক ভালো লেগেছে। আর কবুতর খুব তাড়াতাড়ি বাচ্চা দিয়ে থাকে। যার কারণে কবুতর পালতে খুবই ভালো লাগে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220723_151855.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220723_151711.jpg

কবুতরের প্রতিটা রুমে একটি পুরুষ এবং একটি মহিলা পালন করা হচ্ছে। যার কারণে কবুতরগুলো খুব তাড়াতাড়ি বেড়ে উঠছে। আসলে কবুতর খুবই শান্ত প্রাণী আর এই কবুতর পালার দৃশ্যগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে এই কবুতরদুটি দেশি ছিল। এগুলো বন্ধু কিছুদিন আগেই কিনে এনেছে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220723_151726.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220723_151823.jpg

আসলে আমার বন্ধুর কবুতর পালার এই সুন্দর মন মানসিকতার দেখে খুবি ভালো লাগছে। সে খুবই দামি কবুতর পালন করছে। তার প্রত্যেকটা কবুতর ছিল দেখার মতো। আর এই কবুতরগুলো অনেক ভালো লেগেছে আমার।যখন বিকেলবেলা ছাদের উপরে কবুতর গুলো খাদ্য খায় এবং খেলাধুলা করে বিশেষ করে যখন গিরিবাজ কবুতর ডিগবাজি দেয় তখন দেখতে খুবি সুন্দর লাগে। সত্যিই আজকে এই কবুতরগুলো পালন দেখতে আমার অনেক ভালো লাগলো।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220723_151838.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

কবুতর খুব শান্ত প্রাণী। আর কবুতর খুব সহজেই পোষ মেনে। তাই কবুতর পালতে আমারও খুব ইচ্ছা করছে। বন্ধুর বাসায় এত সুন্দর কবুতর পালার দৃশ্য গুলো দেখে আমার খুবই ভাল লাগল। তাই আমারও ইচ্ছা হচ্ছে কবুতর পালার। আসলে কবুতরের এই সৌন্দর্যময় দৃশ্যগুলো আমাকে বারবার মুগ্ধ করেছে।আমি যখন গ্রামে ছিলাম তখনও কবুতর পালতাম। তাই এখনও ইচ্ছা করছে। সত্যি ফটোগ্রাফি গুলো করে অনেক ভাল লাগছে। আশা করছি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🕊️🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণবাসার ছাদে কবুতর পালনের সুন্দর দৃশ্য এবং ফটোগ্রাফি🕊️।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 
 2 years ago 

বাসার ছাদে এরকম কবুতর পালা সত্যিই অসাধারণ। কবুতর আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই তার বাসায় ছাদে এসে কবুতর পালার এই সুন্দর দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

বর্তমান সময়ে এই ধরনের দৃশ্য গুলো খুব বেশি পরিমাণে দেখতে পাওয়া যাচ্ছে বাসার ছাদে অনেকেই বিভিন্ন ধরনের কবুতর পালন শুরু করেছে। আপনার এই পোস্টে আমার খুবই উপকার করলো কারণ আমিও সিদ্ধান্ত নিয়েছি বাসার ছাদে পাখি পালন করব। কিন্তু আমি কবুতর পালন করব না আমি লাভ বার্ড পালন করব।

 2 years ago 

লাভ বার্ড আমার অনেক ভালো লাগে দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কাছেও বেশ ভালো লাগে কবুতর। অনেকেই দেখি ছাদে কবুতর পালন করে।আপনার বন্ধু বেশ ভালোই কবুতর পালন করে।ভালো লাগলো। ধন্যবাদ

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

কবুতর হলো শান্তির প্রতিক।আর সেই কবুতর আপনার বাসার ছাদে পালন করছেন যার ছবি গুলো অনেক সুন্দর দেখাচ্ছে ভাই। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন যা থেকে অনেক বিষয় সম্পকে শিক্ষা পেলাম।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার আর আমার পছন্দের মধ্যে বেশ ভালোই মিল আছে কারণ আমি নিজেও সাদা কবুতর অনেক বেশি পছন্দ করি। ফটোগ্রাফির মাধ্যমে কবুতরগুলোকে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাসার ছাদে কবুতর পালন এবং সেই সাথে কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন ব্যক্তিগতভাবে আমার কাছে কবুতর পালন করতে অনেক বেশি ভালো লাগে। আমার এক বন্ধুর বাসায় এরকম কবুতর লালন-পালন করা হয় আমি মাঝে মাঝেই গিয়ে সেখানে সময় কাটাই। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বাসার ছাদে এরকম কবুতর পালন করা দেখে খুবই ভালো লাগলো আমার বিভিন্ন যাদের কবুতর রয়েছে দেখছি। আমারও ছোটখাটো একটি পাখির খামার রয়েছে সেখানে কয়েক জাতের কবুতর লাভ বার্ড দিয়া এবং বার্মিং জাতের ঘুঘু রয়েছে। আপনার ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো

 2 years ago 

আসলে ভাই বাসার ছাদে কবুতর এবং পাখি পালার মজাটাই অন্যরকম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44