🌶️আমার বাংলা ব্লগ 🥒সুস্বাদু পাবদা মাছের সবজি রেসিপি 🥕🌶️ 🐟// @rayhan111🥒 [১০% লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @rayhan111🇧🇩বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে। আজ আমি আমার লাউ দিয়ে সুস্বাদু পাবদা মাছের সবজি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

  • শীতকালের সবজি দিয়ে সকল রেসিপি খেতে খুবই মজা লাগে। বিশেষ করে পাবদা মাছের রেসিপি আমার খুবই পছন্দ আর শীতকালে আমি সবজি দিয়ে সুস্বাদু পাবদা মাছের রেসিপি আজকে তৈরি করেছি।

সুস্বাদু পাবদা মাছের সবজি রেসিপি

শীতকালীন সবজি রেসিপি দিয়ে সুস্বাদু পাবদা মাছের রেসিপি খেতে খুবই মজা। আমি তাই সকল সবজি দিয়ে এই রেসিপি তৈরি করেছি।

1640543709-picsay.jpg

সুস্বাদু পাবদা মাছের সবজি রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

🐟প্রয়োজনীয় উপকরণ🥕👇

GridArt_20211227_003010046.jpg

উপাদানপরিমাণ
১)পাবদা মাছ৫০০ গ্রাম।
২) ফুল কপি১ টি
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ১০টি।
১২)পিঁয়াজ১০টি।
১৩)বেগুন২৫০ গ্রাম।
১৪)আলু২৫০ গ্রাম।
১৫)সিম৫০ গ্রাম।
১৬)ধনে পাতা৫০ গ্রাম।

ধাপ👇 ১🐟

IMG_20211227_002239.jpg

পাবদা মাছের সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য আমি পাবদা মাছ গুলো সুন্দর করে ধুয়ে নিলাম।

ধাপ👇 ২🐟

IMG_20211227_002302.jpg

তারপরে পাবদা মানুষগুলো আমি মরিচের গুঁড়া হলুদের গুঁড়া দিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ👇 ৩🐟

IMG_20211227_002335.jpg

সকল মসলাগুলো আমি গুছিয়ে নিলাম এবং কাঁচা মরিচ ও পিঁয়াজ সুন্দর করে কেটে নিলাম।

ধাপ👇 ৪🐟

IMG_20211227_002316.jpg

তারপরে সকল সবজি আমি সুন্দর করে সাজিয়ে নিলাম। এই সবজি গুলো দিয়ে আমি পাবদা মাছ রান্না করবো।

ধাপ👇 ৫🐟

IMG_20211227_002355.jpg

তারপর কড়াইয়ের মধ্যে তেল দিয়ে, পিঁয়াজ মরিচ ভাজতে লাগলাম।

ধাপ👇 ৬🐟

IMG_20211227_002405.jpg

পেঁয়াজ ভাজির মধ্যে আমি পরিমান মত হলুদ এবং মরিচয়ের গুঁড়া দিয়ে দিলাম।

ধাপ👇 ৭🐟

IMG_20211227_002417.jpg

মরিচের গুঁড়া হলুদের গুঁড়া দিয়ে আমি সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ👇 ৮🐟

IMG_20211227_002435.jpg

  • তারপর এই শীতে সুস্বাদু সবজি গুলো ফুলকপি আলু শিম আমি কড়াইয়ের মধ্যে দিয়ে জ্বাল দিতে লাগলাম।

ধাপ👇 ৯🐟

IMG_20211227_002451.jpg

  • মরিচের গুঁড়া হলুদের গুড়ার মধ্যে আমি এই সবজি গুলো সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ👇 ১০🐟

IMG_20211227_002506.jpg

তারপর পরিমাণমতো পানি দিয়ে আমি সবজিগুলো সিদ্ধ করতে লাগলাম।

ধাপ👇 ১১🐟

IMG_20211227_002524.jpg

  • এই ঝোল শুকিয়ে গেলে আরো কিছু জল দিয়ে তারপরে আমি ঝাল দিতে লাগলাম।

ধাপ👇 ১২🐟

IMG_20211227_002540.jpg

তারপরে এই সুস্বাদু সবজি রেসিপি উপরে আমি ধনেপাতা দিলাম আর ও সুস্বাদু করার জন্য।

ধাপ👇 ১৩🐟

IMG_20211227_002616.jpg

তারপর একটু ঝোল কমে আসলে আমি এই পাবদা মাছ গুলো তরকারির ঝোল এর উপর দিয়ে দিচ্ছি।

ধাপ👇 ১৪🐟

IMG_20211227_002631.jpg

সবজির ঝোল এর উপরে আমি পাবদা মাছ গুলো দিয়ে কিছুক্ষণ জ্বাল দিতে লাগলাম।

👇শেষের ধাপ👇🐟

IMG_20211227_002645.jpg

  • অবশেষে পাবদা মাছের রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। পাবদা মাছ অনেক সুস্বাদু আমার খুবই পছন্দের। সবজি দিয়ে রান্না করলে আরও বেশি সুস্বাদু লাগে।

IMG_20211227_002659.jpg

  • যমুনা নদীর পাবদা মাছ খেতে খুবই মজা। পাবদা মাছ অনেক সুস্বাদু লাগে। তাই আমার খুবি পছন্দের।

🐟👇পরিবেশন👇

IMG_20211227_003127.jpg

অবশেষে আমার প্রিয় সুস্বাদু পাবদা মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই সুস্বাদু পাবদা মাছের রেসিপি সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার রেসিপি কেমন হয়েছে জানাবেন এবং আমি আরো সুন্দর সুন্দর আপনাদের মাঝে শেয়ার করব।সবার প্রতি ভালেবাসা রইলো।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসুস্বাদু পাবদা মাছের সবজি রেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 
 3 years ago 

ভাইয়া আপনি এত সুন্দর করে পাবদা মাছ রান্না করেছেন যে দেখেই খেতে ইচ্ছা করছে। পাবদা মাছ খেতে সত্যিই অনেক সুস্বাদু। আপনি অনেক সুন্দর করে রান্না করেছেন। শীতের দিনে সবজি দিয়ে মাছ খেতে অনেক ভালো লাগে। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার রেসিপিটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। অনেকগুলো শীতকালীন সবজি দিয়ে আপনি খুব সুন্দর একটি পাবদা মাছের রেসিপি তৈরি করেছেন। দেখতে খুবই লোভনীয় হয়েছে। খেতে ও মনে হয় খুব সুস্বাদু হয়েছিল। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

একসময় বাংলাদেশের দামি এবং সুস্বাদু মাছ গুলোর মধ্যে পাবদা মাছ ছিল অন্যতম। যেটা ছিল নদীর মাছ। কিন্তু বর্তমানে নদীর মাছ পাওয়া যায় না বললেই চলে। আর চাষ করা মাছ এর সাদ অতটা মজাদার নয়। আপনি যে রেসিপিটি শেয়ার করেছেন দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে। সেইসঙ্গে ছবিগুলোও তুলেছেন চমৎকার। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

পাবদা মাছ তেলের মাছ হওয়ায় এই মাছের স্বাদ অন্য মাছের তুলনায় অনেক বেশি। শীতের সবজি ফুলকপি,শিম দিয়ে সুন্দর ভাবে পাবদা মাছের রেসিপি উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

💐💐💐

বাহ ভাইয়া খুব সুন্দর অনেক স্বাদের একটা রেসিপি তৈরি করেছেন আপনি। অনেক ভালো লাগলো দেখে। পাবদা মাছের রেসিপি সত্যি অনেক সুন্দর টেস্ট হয়। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

পাবদা মাছ আমার খুবই ভালো লাগে। আপনার পাবদা মাছের রান্নার রেসিপি দারুন লেগেছে এবং ডেকোরেশন তাও আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি ভিন্নধর্মী একটি পদ্ধতিতে আজকের রান্নাটা সম্পন্ন করেছেন এবং সেই রেসিপিটি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা আপনার জন্য ভাইয়া।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

অনেকগুলো সবজি দিয়ে খুবই সুন্দর পাবদা মাছের রেসিপি করেছেন আপনি ।যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।দেখেই বোঝা যাচ্ছে তরকারিটা খুব সুস্বাদু হয়েছে ।প্রতিটি ধাপের উপস্থাপন ছিল চমৎকার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌻🌹

 3 years ago 

খুব সুন্দর ও পুষ্টিকর খাবার তৈরি করেছেন ভাইয়া।অনেক সবজির সমন্বয়ে।আমি পাবদা মাছ খেতে পছন্দ করি তবে এর স্বাদ কিছুটা ট্যাংরা মাছের মতো লাগে আমার কাছে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌹

 3 years ago 

বিভিন্ন প্রকারের সবজি দিয়ে পাবদা মাছের রেসিপি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। পাবদা মাছ গুলো দেখে খেতে ইচ্ছে করছে। আপনি অনেক সুন্দর করে এই রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখতে খুবই লোভনীয় হয়েছে। দেখেই বুঝা যাচ্ছে খেতে অনেক মজাদার হয়েছে। পাবদা মাছের দারুণ মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 57379.94
ETH 2522.43
USDT 1.00
SBD 2.32