🍲মুরগির মাংসের সুস্বাদু ভুনা রেসিপি🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


মুরগির মাংস ভুনা রেসিপি আমার খুবই প্রিয়। তাই আজকে আমি মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করেছি। আসলে অনেকদিন পর দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি তৈরি করলাম। দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি অনেক মজা লাগে। দেশি মুরগির সুস্বাদু অনেক বেশি হয়।তাই দেশি মুরগির ভুনা রেসিপি তৈরি করে আজকে আপনাদের সাথে শেয়ার করলাম। আসলে আলু দিয়ে দেশি মুরগি ভুনা রেসিপি খুবই মজাদার হয়। আশা করি দেশি মুরগীর ভুনা রেসিপি আপনাদের ভালো লাগবে।

ঈদের ছুটিতে বন্ধুদের সাথে অনেক মজা করলাম।তবে বন্ধুরা আজকে বলল।আমরা দেশি মুরগি ভুনা রেসিপি তৈরি কবে।তাই বন্ধুদের সাথে নিয়ে হাটে আসলাম। হাটে এসে দেশি মুরগি কিনলাম। আসলে দেশি মুরগির মাংস খেতে খুব মজা লাগে। তাই বন্ধুদের সাথে নিয়ে হাটে এসে কিছু সময় কাটালাম এবং দেশি মুরগি কিনলাম।

মুরগির মাংসের সুস্বাদু ভুনা রেসিপি🍲

IMG_20220714_084855.jpg


🍛প্রয়োজনীয় উপকরণ


GridArt_20220714_085111719.jpg

উপাদানপরিমাণ
১) মুরগির মাংস৮০০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯))আলু২০০ গ্রাম।
সকল উপকরণ নিয়ে মুরগির মাংসের সুস্বাদু ভুনা রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20220714_082114.jpgIMG_20220714_082051.jpg

দেশি মুরগির ভুনা রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি পেঁয়াজ কুচি কুচি করে কেটে, কড়াই এর ভিতরে দিলে ভালো করে তেলে ভাজতে লাগলাম।

ধাপ-২🍲
IMG_20220714_104421.jpgIMG_20220714_081605.jpg

তারপরে সকল মসলা দিয়ে, আদা রসুন, জিরা বাটা সকল মসলা দিয়ে দেশি মুরগির মাংস ভালো করে মাখিয়ে নিলাম।

ধাপ-৩🍲
IMG_20220714_082320.jpgIMG_20220714_082239.jpg

সকল মসলা দিয়ে ভালো করে মুরগির মাংস মাখিয়ে নেওয়ার পরে, আমি আলু টুকরো গুলো দিয়ে দিলাম অল্প ঝোল দিয়ে জ্বাল দিতে লাগলাম।

ধাপ-৪🍲
IMG_20220714_082359.jpgIMG_20220714_082343.jpg

তারপরে পরিমাণমতো ঝোল দিয়ে আমি মুরগির মাংস ভালো করে সিদ্ধ করে নিলাম।

শেষের-ধাপ🍲
IMG_20220714_082431.jpgIMG_20220714_082419.jpg

অবশেষে দেশি মুরগির মাংসের সুস্বাদু রেসিপির শেষের ধাপে এসে পৌঁছেছে। শেষোর ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে।

👇পরিবেশন🍲

GridArt_20220714_082914216.jpg

দেশি মুরগির ভুনা রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে দেশি মুরগির মাংস আমার খুবই প্রিয়। তাই এই রেসিপিটি তৈরি করে বন্ধুদের সাথে মজা করে খেলাম। খুবই ভালো লাগল। সবাই একসাথে দেশি মুরগি খাওয়ার মজাটাই অন্যরকম। তাই আজকে এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করেছি। আশাকরি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর রেসিপি নিয়ে আপনাদের মাঝে শেয়ার করবো।সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🍲মুরগির মাংসের সুস্বাদু ভুনা রেসিপি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

মুরগির মাংসে আলু দিলে আমার কাছে খুব একটা ভালো লাগে না। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে ভালোই হয়েছে। মুরগির মাংসের রেসিপিটি দেখতে সুস্বাদু লাগছে। বেশ দারুন উপস্থাপনার মাধ্যমে পুরো রেসিপিটি আপনি আমাদের মাঝে শেয়ার করলেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কোরবানি ঈদে ভাই শুধু গরুর মাংস আর গরুর মাংস! আর কত খাওয়া যায় । আপনার মুরগির মাংস রেসিপি দেখে একটু খেতে ইচ্ছে করছে । খুব সুন্দর করে রান্নার রেসিপিটি দেখিয়েছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

কোরবানির ঈদের পর থেকেই শুধু মাংস খাচ্ছি তবে ইচ্ছে করছে মুরগির মাংস খেতে আর আপনার এই পোস্ট দেখে খাওয়ার প্রতি লোভ আরো বেড়ে গেল। আলুর সাথে মুরগির মাংসের রান গুলো সবচেয়ে বেশি লোভ জাগায়। এমন লোভনীয় একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আপনার মুরগির মাংসের রেসিপি দেখে আমার তো খুবই খেতে ইচ্ছে করছে। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনার এই রেসিপিটি। আপনি খুব সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত এই রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি দারুন হয়েছে। কয়েকদিন হয়ে গেল মুরগির মাংস খাওয়া হয় না। আজকে আপনার এই রেসিপি দেখে মুরগির মাংস খেতে মন চাচ্ছে। দারুন এই রেসিপি শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

আপনার মুরগির মাংসের রেসিপিটি দারুন হয়েছে। এমনিতেই মুরগির মাংস খেতে আমার খুবই ভালো লাগে। আমরা বাসায় মাঝেমধ্যে মুরগির মাংস রান্না করি খেয়ে থাকি। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

আপনি খুবই মজাদার এবং লোভনীয় মুরগির মাংস ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন মুরগির মাংস ভুনা এই রেসিপিটি দেখেই জিভে জল এসে গেল। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে আপনার এই রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।মুরগির মাংসের সুস্বাদু ভুনা রেসিপি কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌹

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40