"আমার বাংলা ব্লগ"// এক গুচ্ছ অনু কবিতা 💖

in আমার বাংলা ব্লগyesterday

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20240326_111538.jpg

আজকের সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি ছিল। আর এই বৃষ্টির মধ্যে বাসায় বসে ছিলাম, যার কারণে বসে থেকে কিছু কবিতা লেখা শুরু করে দিলাম। তাই আমি আমার মনের অনুভূতি থেকে কিছু অনু কবিতা লিখেছি। আসলে অনু কবিতাগুলো লিখতে আমার খুবই ভালো লাগে। আর এই অনু কবিতার প্রেরণা আমি আমার বাংলা ব্লগের মাধ্যমে পেয়েছি। যার কারণে মনের অনুভূতি গুলো খুবই সুন্দরভাবে প্রকাশ করা যায় এবং ছন্দের সাথেও তাল মিলিয়ে এই কবিতা গুলো লেখা যায়। যার কারণে কিছু অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার লেখায় এই কবিতা পড়ে আপনাদের ভালো লাগবে।


একগুচ্ছ অনু কবিতা
মোঃরায়হান রেজা

অনু কবিতা-১

তুমি আমার জীবন সাথী,
তুমি আমার আশা।
তাইতো তোমায় নিয়ে স্বপ্ন দেখেছি,
বাধ্য সুখের ঘর এটাই মোর আশা।
ভালোবাসায় রাখবো তোমায়,
আমরা মনের ঘরে খুব যত্ন করে।

অনু কবিতা-২

আজ এই বৃষ্টির দিনে,
তোমার কথা খুবই মনে পরে।
তোমার হাতটি ধরে ভিজবো,
আমি সুন্দর এই প্রকৃতির মাঝে।
তোমায় নিয়ে স্বপ্ন দেখেছি ভিজবো,
তাই আমরা দুজন মিলে।

অনু কবিতা-৩

তুমি আমার হৃদয়ের রাণী,
তাইতো তোমায় নিয়ে স্বপ্ন আমি দেখি।
তোমায় ছাড়া জীবন আমার,
হবে যে মরুভূমি।
তাইতো তোমায় ছাড়া জীবন আমার,
কল্পনা করতে পারিনি।

অনু কবিতা-৪

আজ তুমি চলে গেলে,
অন্যের হাত ধরে।
তাই তো তোমার বিরহে কাঁদি আমি নিরবে।
তোমায় নিয়ে স্বপ্ন দেখেছিলাম ঘর বাঁধো আমি।
স্বপ্নগুলো ভেঙ্গে দিয়ে চলে গেলে তুমি অন্যের ঘরে।

fox-ga73d03b37_1920.png

source

মনের অনুভূতি ও কল্পনার অনুভূতি থেকে প্রিয় মানুষকে কেন্দ্র করে কিছু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আসলে এই অনু কবিতা গুলো লিখতে আমার খুবই ভালো লেগেছে। আশা করছি আমার লেখাগুলো কবিতা গুলো আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা পরবর্তী তারপর আপনাদের মাঝে ভিন্ন কোন কবিতা নিয়ে হাজির হব। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এই দোয়া রইল। 💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 yesterday 

খুবই ভালো লাগে ভাইয়া অনু কবিতা গুলো পড়তে। আমি নিজেও লেখার চেষ্টা করি এবং অনু কবিতাগুলো পড়ার চেষ্টা করি। ছোট ছোট অনু কবিতার মধ্যে অনেক কিছু প্রকাশ পায়। আজকে আপনি অনেকগুলো অনু কবিতা লিখে শেয়ার করলেন। পড়ার চেষ্টা করেছি প্রতিটি অনু কবিতা পড়ে ভালো লাগলো

 yesterday 

আপনি বরাবরি অনেক সুন্দর কবিতা লিখে থাকেন। দারুন কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা অসাধারণ কবিতা পড়ে মুগ্ধ হলাম। আশা করব এভাবে সুন্দর সুন্দর কবিতা নিয়ে উপস্থিত হবে। আমি এমনিতেই ছোট ছোট কবিতা খুব পছন্দ করি। আর সেখানে যদি প্রেম অনুভূতি থাকে তাহলে আরো ভালো লাগে।

 yesterday 

অনু কবিতাগুলো পড়তে আমার খুবই ভালো লাগে।আজ আপনি দারুন কয়েকটি অনুকবিতা লিখেছেন ভাইয়া।আপনার লেখা কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 12 hours ago 

অনুকবিতা ছোট হলেও এর মাঝে গভীর অর্থ লুকিয়ে থাকে।আপনি বেশ কয়টি অনুকবিতা লিখে শেয়ার করেছেন। অনুকবিতা আমিও লেখার চেষ্টা করি সব সময়। ধন্যবাদ জানাই আপনাকে অনুকবিতা গুলো শেয়ার করার জন্য।

 56 minutes ago 

মনের অনুভূতি দিয়ে অনেক সুন্দর অনু কবিতা লিখেছেন। আপনার অনু কবিতাগুলো পড়ে সত্যি অসম্ভব ভালো লাগলো আমার কাছে। আর প্রিয় মানুষকে কল্পনা করে বা কেন্দ্র করে কবিতা লিখলে কবিতাগুলো পড়তে বেশ ভালো লাগে। সত্যি ভিন্ন ভিন্ন অনুভূতি দিয়ে অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58