🌹যমুনা নদীর পাড়ে বিকেলবেলা সুন্দর মুহূর্ত কাটালাম, সাথে কিছু ফটোগ্রাফি।🖼️||🌿[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বাংলাদেশের বৃহত্তম নদী গুলোর মধ্যে যমুনা নদী অন্যতম। আর এই যমুনা নদী আমাদের সিরাজগঞ্জ শহরের পাশেই অবস্থিত। যমুনা নদীর এই সুন্দর দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে। আসলে বিকেল বেলা যমুনা নদীর পাড়ে হাজার মানুষের আনাগোনা দেখা যায়। আর এই মানুষগুলো নদীর সৌন্দর্য উপভোগ করার জন্য আসে। তাই আজকে আমি বন্ধুদের সাথে যমুনা নদীর পাড়ে সুন্দর কিছু মুহূর্ত কাটাতে আসলাম। আসলে বিকেলবেলায় সুন্দর আবহাওয়ার মধ্যে নদীর পাড়ে আসলেই মন ভালো হয়ে যায়। তাই নদীর পাড়ে এই সৌন্দর্য উপভোগ করার জন্য আসলাম। আসলে আমাদের সিরাজগঞ্জ শহর যমুনা নদীর পাড়েই গড়ে উঠেছে।সিরাজগঞ্জ শহর থেকে যমুনা নদীতে আসতে মাত্র ২০ টাকায় রিকশা ভাড়া লাগে। আজকে অবশ্য আমি আমার বন্ধুদের সাথে মোটরসাইকেল করে নদীর পাড়ে আসলাম। নদীর পাড়ে এই সুন্দর দৃশ্য আমার খুবই ভালো লাগে। আসলে সুন্দর আবহাওয়ার মধ্যে নদীর পাড়ে বসে থাকতে খুবই ভালো লাগে। তাই আমি নদীর পাড়ে সুন্দর দৃশ্য উপভোগ করলাম এবং সাথে কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।


যমুনা নদীর পাড়ে বিকেলবেলা সুন্দর মুহূর্ত কাটালাম, সাথে কিছু ফটোগ্রাফি।📸👇


GridArt_20220527_122221637.jpg

তো বন্ধুরা চলুন বন্ধুর যমুনা নদীর পাড়ে বিকেলবেলা সুন্দর মুহূর্তের কিছু ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20220527_121546.jpg

আসলে যমুনা নদীর পানি অনেক বেড়ে গেছে। বন্ধুরা বলতেছিল যমুনা নদীর পানি এখন বেড়েছে, চল আমরা নদীতে নদীর পাড়ে গিয়ে ভ্রমন করে আসি। তাই বন্ধুদের সাথে মোটরসাইকেল করে নদীর পাড়ে আসলাম। নদীর পাড়ে এসে দেখতে পেলাম অনেকগুলো বস্তা সাজিয়ে রাখা হয়েছে। এই বস্তার ভিতর বালি ভরে নদী ভাঙ্গন হলে সেখানে রোধ করার চেষ্টা করা হয় আসলে নদীতে অনেক পানি বৃদ্ধি পেয়েছে, তাই এই পরিকল্পনা।
ফটোগ্রাফি-২👇

IMG_20220527_121711.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220527_121611.jpg

আসলে যমুনা নদীর পাড়ে বিকেলবেলা প্রতিদিনই হাজার মানুষের আনাগোনা দেখা দেয়, আর এখানে যেহেতু মানুষ বেশি আসে সেজন্য নদীর পারে অনেক দোকানপাট তৈরি হয়েছে। এখানে ব্যবসা মোটামুটি ভালই হচ্ছে। আসলে বিকেলবেলায় মানুষের ভিড়ের কারণে তাদের ব্যবসা অনেক জাঁকজমক হয়েছে। তাই নদীর পাড়ে দোকান গুলো দেখতে পেয়ে ভালোই লাগলো।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220527_121740.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220527_121951.jpg

নদীর পাড় দিয়ে বসার সুন্দর ব্যবস্থা রয়েছে। আমরা নদীর পাড় দিয়ে হেঁটে যাচ্ছিলাম এবং দেখতেছিলাম অনেকেই নদীর পাড়ে বসে থেকে সৌন্দর্য উপভোগ করছে। আসলে আমরা নদীর পার দিয়ে হাঁটতে হাঁটতে নদীর পারের হার্ড পয়েন্ট এর দিকে যাচ্ছিলাম। এখানে একটি গুরুত্বপূর্ণ জায়গা রয়েছে। যেটা হার্ড পয়েন্ট নামে পরিচিত।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220527_122008.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220527_121902.jpg

নদীর পাড় দিয়ে হাঁটতে হাঁটতে আমরা দেখতে পেলাম দুইজন দোকানদার একজন পাপ্পন বিক্রি করছে এবং একজন চিপস বিক্রি করছে। আসলে আমার পাপ্পন খুবই প্রিয়। তাই আমি সেখান থেকে পাপ্পন কিনেছিলাম। আসল নদীর পাড়ে এই সুন্দর দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220527_121927.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220527_121823.jpg

তারপরে আমরা নদীর পাড়ে মালবাহী কিছু স্টিমার দেখতে পেলাম এবং সাথে একটি ড্রেজার দেখতে পেলাম। আসলে এ ড্রেজার গুলোর নদী ভাঙ্গনের হাত থেকে অনেকটাই রক্ষা করে থাকে।তাছাড়া এগুলো মাটি কাটার ড্রেজার অবশ্য, তবে এগুলোর নদীর পাড়ে অনেকগুলো রয়েছে। আমার ড্রেজার দেখে ভালই লাগলো।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220527_121842.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220527_122023.jpg

আসল নদী এই সুন্দর দৃশ্য দেখার জন্য অনেকেই এসেছে। অনেকেই নদীর পাড়ের এই সৌন্দর্য উপভোগ করছে। আসলে দুচোখ যতদূর যায় শুধু পানি আর পানি দেখতে পাচ্ছি, দেখে খুবই ভালো লাগলো। আসলে নদীর এই সুন্দর পরিবেশের মধ্যে মুগ্ধময় বাতাস যেন আমাদের শরীর শিহরিত করে দিল। সত্যি আমার খুবই ভালো লেগেছে।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220527_122040.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20220527_121759.jpg

নদীর পাড়ে স্পিডবোর্ড দেখতে পেলাম। এই স্পিডবোর্ড ১ ঘণ্টায় ১,০০০ টাকা দিয়ে, আসলে ঘণ্টায় ১,০০০ টাকা দিয়ে ঘুরতে খুবই ভালো লাগে। কারণ নদীর এই সৌন্দর্য দৃশ্য গুলো ভালোভাবে উপভোগ করা যায়। সত্যি নীল আকাশের সুন্দর দৃশ্য গুলো নদীর পাড়ে এসে সুন্দর ভাবে উপভোগ করলাম। দেখে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20220527_122057.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

এখন যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়েছে, যার কারণে নদীর পাড়ে সৌন্দর্য আরো দেখতে ভালো লাগছে। অনেকে এখন নদীর পাড়ে এই সৌন্দর্য দেখার জন্য বিকেল বেলা নদীর পাড়ে ভিড় জমিয়েছে। আমরাও আজকে নদীর পাড়ে সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করতে পেরে খুবই ভালো লাগলো। তাই সুন্দর কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লেগেছে।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণযমুনা নদীর পাড়ে বিকেলবেলা সুন্দর মুহূর্ত কাটালাম, সাথে কিছু ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

নদীর পাড়ের দৃশ্য দেখলে আসলে খুবই ভালো লাগে। আর এইসব যেতেও খুব মনে চায়। আমার নদীর পারে হাটতে অনেক বেশি ভালো লাগে। আজকে আপনি যমুনা নদীর পাড়ে বিকেলবেলা কাটানো সুন্দর মুহূর্তের কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 
 2 years ago 

অনেক দিন আগে যমুনার পাড়ে গিয়েছিলাম।খাজা ইউনিস আলী মেডিকেল কলেজে যখন ভাইয়া ভাবি লেকচারার ছিলেন।বেশ সুন্দর জায়গা।বেশ ভালোই উপভোগ করছেন।ধন্যবাদ

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাংলাদেশ নদীমাতৃক দেশ এদেশের নদীগুলো যখন জলে পরিপূর্ণ হয়। তখন এক মধুর সুন্দর দৃশ্য দেখতে পাওয়া যায়। আপনি খুব সুন্দর ভাবে যমুনা নদীতে ঘুরতে যাওয়ার ফটোগ্রাফিক গুলো এবং আপনার অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন। নদীর পাড়ে দাঁড়ালে যে নির্মল বাতাস সেটা আমার খুবই ভালো লাগে। ধীরে ধীরে নদী তার যৌবন ফিরে পাচ্ছে কারণ বর্ষাকাল এসে যাচ্ছে কানায় কানায় পূর্ণ হবে নদীগুলো।

 2 years ago 

আসলে আপু নদীর পাড়ে বিকেলবেলা সুন্দর আবহাওয়ার মধ্যে এই পরিবেশ উপভোগ করতে খুবই ভালো লাগে।

 2 years ago 

অপরূপ সৌন্দর্যে ভরপুর আমাদের যমুনা নদী। যমুনা নদীর সৌন্দর্য মুখে বলে বর্ণনা করে প্রকাশ করা সম্ভব নয়। আপনি খুবই সুন্দরভাবে যমুনা নদীর কয়েকটি ছবি এবং আপনার সুন্দর মুহূর্তের কিছু অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। যেগুলো দেখে এবং পড়ে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর ভাবে এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

যমুনার পাড়ে চমৎকার সময় কাটিয়েছেন ভাই।
আর ছবিগুলো সত্যিই অসাধারণ তুলেছেন 😍
আর পোস্ট সবসময়ই মানসম্মত হয় এটখ আমার কাছে ভালো লাগে।
দোয়া রইল ভাই।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে এরকম বিকেল বেলাতে ঘুরতে অনেক ভালো লাগে আমার। দেখে বোঝা যাচ্ছে বন্ধুদের সাথে খুব সুন্দর একটি মুহূর্ত পার করেছেন আপনি। আসলে এরকম নদীর পাড়ে বসে থাকলে মনটা শান্তি হয়ে যাবে ভাই। যমুনা নদীর পাড়ে ঘুরতে গিয়ে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে অনেক ভালো লাগলো ভাই। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই পোস্ট দেখেই বোঝা যাচ্ছে যমুনা নদীর পাড়ে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন সে অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ,ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি আকর্ষণীয় ছিল। বিকেল বেলা নদীর পাড়ে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে আমিও মাঝে মাঝে এরকম সময় অতিবাহিত করে থাকি ,শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া যমুনা নদীর পাড়ে খুবই সুন্দর পরিবেশ, আমার খুবই ভালো লাগে। তাই আমি মাঝেমধ্যে নদীর পাড়ে যাই।

 2 years ago 

এরকম নদীর পাড়ে বিকেলে সময়টা পার করতে আমার অনেক ভালো লাগে আমিও বাড়ি থাকতে সময় পেলেই পদ্মার পাড়ে ছুটে যেতাম সুন্দর সময় পার করার জন্য আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে আপনার অনুভূতি প্রকাশ করেছেন খুবই ভালো লাগলো

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64467.84
ETH 3492.64
USDT 1.00
SBD 2.54