লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের মজাদার ভর্তা রেসিপি🍲// [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি প্রথম লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের ভর্তা রেসিপি তৈরি করেছি। আসলে চিংড়ি মাছের ভর্তা এর আগে আমি তৈরী করেছিলাম এবং চিংড়ি মাছের ভর্তা খেতে খুবই মজাদার হয়েছিল। এই ছোট ছোট চিংড়ি মাছ ভর্তা করলে খেতো খুবি মজাদার হয়। লাউয়ের খোসা এর আগে ভর্তা আমি খেয়েছিলাম কিন্তু আমি কখনো লাউয়ের খোসার ভর্তা রেসিপি তৈরি করিনি। আজকে তাই ভাবলাম এই লাউয়ের খোসার রেসিপি দিয়ে চিংড়ি মাছের ভর্তা রেসিপি তৈরি করলে কেমন হয়।তাই আমি ছোট ছোট চিংড়ি মাছ দিয়ে লাউ এর খোসা ভর্তা রেসিপি তৈরি করেছি। খুবই মজাদার ভর্তা রেসিপি ছিলো। গরম ভাতের সাথে খেতে আরো বেশি মজা লাগে।তো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে এই রেসিপি শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের মজাদার ভর্তা রেসিপি


GridArt_20221220_095751152.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) ছোট চিংড়ি মাছ১৫০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪)লাউ এর খোসাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ১০টি।
৮)পিঁয়াজ১৫ টি।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের মজাদার ভর্তা রেসিপি তৈরি করা শুরু করে দিলাম,যেভাবে তৈরি করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20221220_095400.jpgIMG_20221220_095316.jpg
  • মজাদার লাউয়ের খোসা ও চিংড়ি মাছের ভর্তা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি লাউয়ের খোসা কুচি কুচি করে কেটে ভাজি করে নিলাম। সাথে চিংড়ি মাছ ভেজে একটি পাত্রে রেখে দিলাম।
ধাপ-২🍲
IMG_20221220_095139.jpgIMG_20221220_095115.jpg
  • এই ভর্তা রেসিপিতে বেশি পরিমাণে পিঁয়াজ লাগে। তাই আমি কড়াইয়ের মধ্যে পিঁয়াজ কুচি কুচি ও কাঁচা মরিচ ভালো করে ভাজতে লাগলাম।
ধাপ-৩🍲
IMG_20221220_095238.jpgIMG_20221220_095213.jpg
  • তারপরেই পিঁয়াজ ভাজির মধ্যে মরিচের গুঁড়া হলুদের, গুঁড়া দিয়ে ভালো করে তেলে ভাজি করে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20221220_095524.jpgIMG_20221220_095251.jpg
  • ভাজি করা হয়ে গেলে। ভর্তা করার জন্য পাটাতে আমি পিসতে লাগলাম।
👇শেষের ধাপ👇🍲
IMG_20221220_103743.jpgIMG_20221220_095453.jpg
  • চিংড়ি মাছ ও লাউ এর খোসা ভালো করে পিসিয়ে নেওয়ার পরে ভর্তা রেসিপি তৈরি হয়ে গেল। তারপর পরিমাণমতো ঝাল মরিচ দিয়ে এই সুস্বাদু চিংড়ির ও লাউ এর খোসা ভর্তা রেসিপি তৈরি করলাম।
👇পরিবেশন🍲

GridArt_20221220_095701048.jpg

আমি প্রথমবারের মতো লাউ এর খোসা ও চিংড়ি মাছের ভর্তা রেসিপি তৈরি করেছি। এই রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। বিশেষ করে গরম ভাতের সাথে ভর্তা রেসিপি খেতে আমার বেশি ভাল লেগেছে। চিংড়ি মাছ আমার খুব প্রিয়, আর চিংড়ি মাছের রেসিপি তৈরি করতে আরও বেশি ভালো লাগছে। সত্যি বন্ধুরা আজকে আপনাদের সাথে এই ভর্তা রেসিপি শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আশা করি আমার এই রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণলাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের মজাদার ভর্তা রেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
Loading...
 2 years ago 

চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া ৷ আমার কাছে পুরো রেসিপি ইউনিক মনে হয়েছে ৷ কারণ এভাবে আগে কখনোই খাওয়া হয়নি ৷ আপনি চমৎকার ভাবে লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের ভর্তা তৈরি করেছেন ৷ মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

লাউয়ের খোসা ভর্তা খেতে আমার অনেক ভালো লাগে ভাইয়া। আমি মাঝে মাঝেই বাসায় খোসা ও চিংড়ি ভর্তা করি। এটা খেতে আমার খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের মজাদার ভর্তা রেসিপি🍲।বাহ্! দেখেই জিহ্বে জল এসে পড়লো। আমি ভর্তা বেশি একটা খাই না।কিন্তু লাউয়ের খোসা ভর্তা আর শুটকি ভর্তা আমার ভীষণ পছন্দের।আর আপনার রেসিপিটিও আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুস্বাদু একটি ভর্তা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাই গরম ভাতের সাথে এই ধরনের ভর্তা গুলো খেতে খুবই ভালো লাগে। লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছ ভর্তা করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আপনার তৈরি করা এই রেসিপিটা আমার কাছে একটা নতুন ধরনের রেসিপি বলে মনে হয়েছে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের মজাদার ভর্তা রেসিপি তৈরি করেছেন। লাউয়ের খোসা দিয়ে এভাবে ভর্তা তৈরি করতে আমি এর আগে কখনো দেখিনি।তবে লাউয়ের খোসা ভাঁজি করে খেয়েছি। যেহেতু এভাবে ভর্তা তৈরি করা যায় তাহলে আমিও বাসায় তৈরি করে খেয়ে দেখব কেমন লাগে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের মজাদার ভর্তা রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।এই রেসিপি টা অনেক দারুন লাগে খেতে। বাড়িতে থাকলে মাঝে মধ্যে খাওয়া হয়ে থাকে। দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো ভাইয়া। মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। শুকনো মরিচ দিয়ে ভর্তা করলে মজাটা একটু বেশি ভালো হয়। আপনার পদ্ধতি ব্যবহার করে ভর্তা করলে অনেক সুস্বাদু লাগে। ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

আমি দুটো আলাদা ভর্তা খেয়েছি কিন্তু এভাবে কখনো মিক্সড ভর্তা খাওয়া হয়নি। আপনার ভর্তা রেসিপি দেখে নতুন করে খিদে লেগে গিয়েছে। আমি আবার বিভিন্ন ধরনের ভর্তা খেতে খুবই পছন্দ করি। শীতের সকালে গরম ভাত বা খিচুড়ির সাথে কয়েক পদের ভর্তা দিয়ে খেতে খুবই ভালো লাগে।ধন্যবাদ আপনাকে এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও চমৎকার লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের অসাধারণ ভর্তা করেছেন। আমার কাছে যে কোন ধরনের ভর্তা খেতে অনেক ভালো লাগে। তবে চিংড়ি মাছ দিয়ে অনেক ধরনের ভর্তা খেয়েছি। লাহোর খোসা দিয়ে কখনো ভর্তা করে খাইনি। আমার কাছে মনে হয় ভর্তা গুলো খেতে অনেক মজা হয়েছে। গরম ভাত ও গরম ডালের সাথে এ ধরনের ভর্তা খেতে অনেক ভালো লাগে। খুব চমৎকারভাবে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

ভাইয়া আপনার লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের মজাদার ভর্তা রেসিপিটা দেখে খুব ভাল লাগলো। যে কোন ভর্তাই আমার খুব প্রিয়। শুধু চিংড়ি মাছ দিয়ে ভর্তা করলেও খেতে খুব ভাল লাগে। আপনি সব কিছু ভাজি করেই ভর্তা করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67