আলু, বেগুন ও ফুলকপি দিয়ে টেংরা মাছের মজাদার রেসিপি🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


শীতের নানা রকমের সবজি রয়েছে, আর এই সবজি দিয়ে সুস্বাদু রেসিপি খেতে খুবি মজাদার লাগে। আর ফুলকপি দিয়ে নানা রকমের রেসিপি তৈরি করলে বেশি সুস্বাদু হয়।আমার ফুলকপির রেসিপি গুলো খেতে খুবই মজা লাগে।তাই আজকে আমি ফুলকপি বেগুন ও আলু দিয়ে আমার প্রিয় মজাদার টেংরা মাছের মজাদার রেসিপি তৈরি করেছি।টেংরা মাছ আমার খুবই প্রিয়। তাই আজকে আমি ফুলকপি, বেগুন এবং আলু দিয়ে টেংরা মাছের মজাদার রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম।আমার এই সবজি দিয়ে টেংরা মাছের রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আশা করছি আজকের এই মজাদার টেংরা মাছের রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন রেসিপি দেখে শুরু করা যাক,,,।

আলু, বেগুন ও ফুলকপি দিয়ে টেংরা মাছের মজাদার রেসিপি


IMG_20230117_210251.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১)টেংরা মাছ২৫০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯)বেগুন১৫০ গ্রাম।
১০)ফুলকপি২০০ গ্রাম।
সকল উপকরণ নিয়ে সবজু দিয়ে টেংরা মাছের মজাদার রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
SAVE_20230117_204832.jpgSAVE_20230117_204810.jpg

মজাদার টেংরা মাছের রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি টেংরা মাছ গুলো মরিচ গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ দিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ-২🍲
SAVE_20230117_204803.jpgSAVE_20230117_204733.jpg

মসলা দিয়ে টেংরা মাছ ভাল করে সিদ্ধ করে নিয়ে একটি পাত্রে রেখে দিলাম।

ধাপ-৩🍲
IMG_20230117_205522.jpgSAVE_20230117_204746.jpg

তারপর কড়াইয়ে মধ্যে মরিচের গুঁড়া, হলুদ গুঁড়া দিয়ে এগুলো দিয়ে পিঁয়াজ ভুনা করে সবজি গুলো দিয়ে দিলাম।

ধাপ-৪🍲
SAVE_20230117_204727.jpgSAVE_20230117_204721.jpg

তারপরে সবজিগুলোর মধ্যে আমি অল্প পরিমাণে পানি দিয়ে ঝোল করে, সবজি গুলো সিদ্ধ করতে লাগলাম।

ধাপ-৫🍲
SAVE_20230117_204716.jpgSAVE_20230117_204649.jpg

সবজি গুলো সিদ্ধ করা হয়ে গেলে, পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে, তার মধ্যে আমি এই টেংরা মাছের পিস গুলো দিয়ে দিলাম।

শেষের-ধাপ🍲
SAVE_20230117_204703.jpgSAVE_20230117_204709.jpg

অবশেষে মজাদার আলু বেগুন ও ফুলকপি দিয়ে টেংরা মাছের সুস্বাদু রেসিপি শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবি ভালো লাগছে।আস্তে আস্তে জ্বাল দিয়ে মজাদার টেংরা মাছের রেসিপি তৈরি করলাম।

👇পরিবেশন🍲

GridArt_20230117_205859624.jpg

শীতের মজাদার ফুলকপি, আলু ও বেগুন দিয়ে টেংরা মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে।কারণ টেংরা মাছ আমার খুবি প্রিয় মাছ।এই মজাদার মাছের রেসিপি তাই তৈরি করে আমাদের মাঝে শেয়ার করলাম,আশা করি আজকের এই সবজি দিয়ে টেংরা মাছের রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে।তো বন্ধুরা পরবর্তীতে আমি আরও মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে শেয়ার করবো, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 5 Pro
ধরণআলু, বেগুন ও ফুলকপি দিয়ে টেংরা মাছের মজাদার রেসিপি
ক্যামেরা.মডেলNote 5 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার টেংরা মাছের রেসিপিটি দেখে অনেক পুরনো কথা মনে পড়ে গেল । এই টেংরা মাছের রেসিপি অনেক আগে খেয়েছিলাম । আমার কাছে মনে হচ্ছে আলু বেগুন এবং ফুলকপি এর সমন্বয়ে যে টেংরা মাছের রেসিপি আপনি তৈরি করেছেন এটি সত্যিই অসাধারণ হবে ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আলু বেগুন ও ফুলকপি দিয়ে টেংরা মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। সুস্বাদু এর রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

শীতকালে সবজি দিয়ে মাছ রান্না করলে খেতে অনেক ভালো লাগে। শীতকালীন সবজি ফুলকপি আমার ভীষণ প্রিয়। ফুলকপি দিয়ে টেংরা মাছের রেসিপি দারুন হয়েছে। সাথে আলু ও বেগুন দেওয়াতে খেতে নিশ্চয়ই আরো ভালো হয়েছে। আলু, বেগুন ও টেংরা মাছ দিয়ে মজার একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আপনি তো দেখতেছি মিক্স সবজি দিয়ে খুব চমৎকার একটি রেসিপি তৈরি করলেন। বিশেষ করে আমার কাছে ফুলকপি আর বেগুন দিয়ে রান্না করার কারণে মাছটি দেখতে আরো অনেক সুন্দর দেখাচ্ছিল। আমার তো টেংরা মাছের ভীষণ ভালো লাগে। আপনার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আলু বেগুন আর ফুলকপি দিয়ে যেহেতু টেংরা মাছ রান্না করেছেন তাহলে নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়েছিল। তিন ধরনের সবজি মিলিয়ে রেসিপি তৈরি করলে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপি দেখে খিদা লেগে গিয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া টেংরা মাছের রেসিপি শেয়ার করেছেন দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনি টেংরা মাছ আলু,বেগুন, ফুলকপি দিয়ে খুব সুন্দর করে ধাপে ধাপে রেসিপিটি শেয়ার করেছেন, দারুন লাগলো। শীতের সবজি দিয়ে মাছ রান্না করলে খেতে ভীষন মজার হয়।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

টেংরা মাছ আমার খুব প্রিয়। শীতকালে মাছ রান্না খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে আলু, বেগুন ও ফুলকপি দিয়ে টেংরা মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর করে রান্নার প্রতিটি পর্যায় আমাদের মাঝে উপস্থাপন করেছেন । দেখেই বোঝা যাচ্ছে নিশ্চয়ই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

শীতকালীন সবজি গুলো দিয়ে মাছ রান্না করলে খেতে অনেক সুস্বাদু লাগে।আপনি আলু,বেগুন এবং ফুলকপি দিয়ে বেশ মজার করে টেংরা মাছ রান্না করেছেন দেখে মনে হচ্ছে একটু ঝাল ঝাল করেছেন। এই ধরনের সবজি দিয়ে মাছ রান্না করলে শীতকালে খেতে দারুন হয়।অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন বেশ ভালো লেগেছে আপনার রেসিপিটি।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

টেংরা মাছ রান্নার চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। টেংরা মাছ রান্নার ক্ষেত্রে দেখছি আপনি আলু বেগুন এবং ফুলকপি ও ব্যবহার করেছেন। আসলে ফুলকপি দিয়ে যেকোনো মাছ রান্না করলেই সেটা খেতে অনেক সুস্বাদু হয়।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 53406.15
ETH 2223.47
USDT 1.00
SBD 2.29