🌹আমার বাংলা ব্লগ 🤲||রমজানের শেষ ইফতার এবং দোয়ার আয়োজন||🤲[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


প্রথমে সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাই। পরিবারের সকলকে নিয়ে ঈদ আনন্দটা অনেক সুখের হোক, এই দোয়া করি। আসলে পুরো একটি মাস রোজা রাখার পরে যখন আমরা ঈদগাহে নামাজ পড়তে যাই এবং নামাজ পড়া শেষে যখন আমরা বাড়ি ফিরে, তখন মহান আল্লাহতালা রোজাদার ব্যক্তিদেরকে সকল গুনাহ মাফ করে দেন। এই রোজার মাসে সকল মাসে চাইতে শ্রেষ্ঠ মাস। আর এই একটি মাস আমরা রোজা রেখে আল্লাহর ইবাদত করি। এই রহমতের মাসটি আমাদের থেকে বিদায় নিচ্ছে, জানিনা সামনের রোজার আমরা পাব কিনা।এই রোজা আমার জীবনের শেষ রোজা হতে পারে। জানিনা আগামী রোজা পাবে কিনা, তবে মহান আল্লাহতালার কাছে দোয়া করি আল্লাহতালা আমাদের যেন হায়াত বাড়িয়ে দেন। আমরা সকলের জন্য সকলেই দোয়া করব। এই রমজান মাস আমাদের মাঝ থেকে বিদায় নিল।


আগামীকাল পবিত্র ঈদুল ফিতর। আমরা সকলেই এই ঈদগাহে যাব আল্লাহতালার কাছে দোয়া করব। আসলে মুসলমানদের সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতর, তাই সকলকে ঈদের শুভেচ্ছা জানাই এবং আজকের রোজার শেষ, তাই আমাদের বাড়িতে আমার নানার দোয়ার জন্য বড় একটি ইফতারের আয়োজন করা হয়েছে। এখানে ১০০ জন মানুষকে ইফতারি আয়োজন করা হয়েছিল। এই ইফতার আয়োজন একটি বড় সওয়াবের কাজ। কারণ মহান আল্লাহ তা'য়ালা বলেছেন যে ব্যক্তি অন্য ব্যক্তিকে ইফতার করায়, সে যেন আরেকটি রোজার সওয়াব পেলো। যাই হোক, আজকে শেষ রোজা আমাদের মাঝ থেকে চলে যাচ্ছে। তাই এই শেষ রোজার দিন বড় একটি ইফতারের আয়োজন করেছি। সবাই আমার নানা এবং আমাদের জন্য দোয়া করবেন।


রমজানের শেষ ইফতার' এবং দোয়ার আয়োজন🤲


GridArt_20220502_125824395.jpg

গত বছর রমজান মাসে আমার নানা এই দুনিয়াতে বেঁচে ছিল এবং নানা রোজার মাসের ইফতারি অনেক বড় আয়োজন করেছিল, কিন্তু আজ আমার নানা বেঁচে নেই। আগামী রমজান মাস আমরাও পাব কিনা জানা নাই। তাই শেষ রোজাই আমার নানার জন্য দোয়ার আয়োজন এবং বড় ইফতারের ব্যবস্থা করা হয়েছে।

ফটোগ্রাফি-১👇

IMG_20220502_125112.jpg

আসলে দেখতে দেখতেই পুরো একটি মাস চলে গেল। আর এই রমজান মাসে আমরা বিভিন্ন রকমের ইফতারি আয়োজন করেছিলাম আসলে একটি মাস এত তাড়াতাড়ি শেষ হয়ে গেল বুঝতেই পারলাম না। প্রতিটা দিনই অনেক আনন্দের সাথে ইফতার করেছি, কিন্তু আজকে শেষ ইফতার' জেনে খুবই খারাপ লাগলো। তবে শেষ ইফতার' টা সবার সাথে করতে পেরে অনেক ভালো লাগছে। তাই আমার নানার দোয়ার জন্য বড় একটি ইফতার আয়োজন করা হয়েছিল।
ফটোগ্রাফি-২👇

IMG_20220502_125156.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220502_125056.jpg

ইফতারের আয়োজন করা হয়েছে ১০০ মানুষের জন্য।তাই আমরা বিকাল থেকেই ইফতারের কাজে ব্যস্ত ছিলাম। আমাদের বড় মামা এবং ছোটমামা ইফতারের সকল খাদ্য গুলো সুন্দর করে পরিবেশন করছেন।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220502_125009.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220502_124815.jpg

ইফতারি আয়োজন সকলের প্রিয় শরবত। কারণ শরবত খেলে সারাদিনের তৃষ্ণা দূর হয়ে যায়। তাই সকল মানুষের জন্য শরবত অনেক তৈরি করতে হয়েছে। আমরা একটি বালতির পরিষ্কার পরিচ্ছন্নতার সাথে এই শরবত তৈরি করলাম।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220502_124752.jpg

ইফতারের আয়োজনে আমরা অনেক কিছুই করেছিলাম, খেজুর, আপেল তরমুজ মাল্টা, বুট, বন্দি, মুড়ি, জিলাপি, সশা সকল রকমের ইফতার আয়োজন আমরা সুন্দর ভাবে প্লেটে পরিবেশন করে ছিলাম।
ফটোগ্রাফি-৭👇

IMG_20220502_124711.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৮👇

IMG_20220502_124641.jpg

আমার ছোট ভাইটির সুন্দর পাঞ্জাবি পড়ে দাঁড়িয়ে রয়েছে। সেও সকলকে ইফতারি খাওয়াবে। আসলে ছোট ভাইকে পাঞ্জাবিতে খুবি সুন্দর লাগছে। আসলর পাঞ্জাবিটি আমি কিনে দিয়েছিলাম। পাঞ্জাবি পরে আমার ছোট ভাই খুবি খুশি।
ফটোগ্রাফি-৯👇

IMG_20220502_124948.jpg

সকলের জন্য ইফতারি আলাদা আলাদা ব্যবস্থা করা হয়েছে এবং সবাইকে একটি করে শরবতের গ্লাস দেওয়া হয়েছে। তাই প্রত্যেক জনের কাছে ইফতারির প্লেট দেওয়া হয়েছে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220502_124922.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220502_124834.jpg

রমজান মাসের শেষ ইফতার' তাই সকলকে সাথে নিয়ে ইফতারি আয়োজন করা হলো এবং সবাইকে সাথে নিয়ে ইফতারি আয়োজন একসাথে দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগছে। আসলে সবার সাথে ইফতারি করার মধ্যে রয়েছে অনেক আনন্দ।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220502_124904.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

রমজান মাস আমাদের থেকে বিদায় নিল। আর এই রমজান মাস আমাদের অনেক কিছু শিক্ষা দিয়ে গেল। রমজান মাস আসলে একটি শিক্ষানীয় মাস। এই মাস থেকে শিক্ষা নিয়ে আমরা পুরো বছর চলার অনুপ্রেরণা পাই। তাই আল্লাহর তালার কাছে আমরা সবাই হাত তুলে দোয়া করছি, আগামী রমজান পর্যন্ত যেন আমাদের নেক হায়াত দান করেন এবং আমাদের পৃথিবীর সকল মানুষদের যেন সুস্থ এবং বিপদ থেকে রক্ষা করুন। আল্লাহতালার কাছে এই দোয়া করি🤲🙏🤲।


New_Benner_ABB.png

রমজান মাস আমাদের থেকে বিদায় নিল। আগামীকাল পবিত্র ঈদ। আর ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। তাই সকলকে ঈদের শুভেচ্ছা জানায়। পরিবারের সকলকে নিয়ে ঈদের দিনটি অনেক আনন্দ উল্লাস এর সাথে উপভোগ করুন এই দোয়া রইল।

mosque-g12146bc05_1920.jpg

Source

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরমজানের শেষ ইফতার এবং দোয়ার আয়োজন
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

ঈদ মোবারক ভাইয়া। রমজানের শেষ ইফতার' এবং দোয়ার আয়োজন খুব সুন্দরভাবে পালন করেছেন। শেষ ইফতারের দিন আপনারা খুব সুন্দর ভাবে দোয়ার আয়োজন করেছেন যা দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। আমাদের এদিকেও এভাবে আয়োজন করা হয়। এই দিনগুলো আসলে খুব স্মরণীয় হয়ে থাকে আমাদের কাছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 
 2 years ago 

দোয়া করি আপনাদের এই শেষ ইফতারের ফজিলত এ যেন সারা বছর খুব সুন্দর ভাবে জীবন যাপন করতে পারেন। সকল প্রকার রোগ বালাই ও বিপদ আপদ থেকে যেন সৃষ্টিকর্তা আপনাদের হেফাজত করেন।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনাকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি ভাইয়া ঈদ মোবারক। রমজানের শেষে দোয়া ও ইফতারের আয়োজন দেখে অনেক ভালো লাগলো। এই রমজানে প্রথম দিন ও শেষের দিন অনেক স্মরণীয় একটি দিন। আমাদের এই দিকে আপনাদের মত ইফতারের আয়োজন করে দোয়া মাহফিল করা হয়েছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঈদ মোবারক ভাইয়া, রমজানের শেষ ইফতার' এবং দোয়ার আয়োজনটি খুবই সুষ্ঠুভাবে পরিচালনা করেছেন দেখছি। খুবই পরিষ্কার পরিচ্ছন্ন ও বিভিন্ন আইটেমের খাবার দিয়ে আয়োজনটিকে পরিপূর্ণ করে তুলেছেন। দেখে বেশ ভালই লাগলো। আপনার নানুর আত্মার মাগফিরাত কামনার জন্য এই দোয়ার আয়োজন ছিল। সত্যিই তাই আগামী রমজানে আমরা বেঁচে থাকবো কিনা তার কোন নিশ্চয়তা নেই। আপনার সুন্দর বর্ণনা ও সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাই আপনার ইফতারের আয়োজন দেখে। খুব সুন্দর করে 100 জন মানুষের ইফতারের আয়োজন করেছেন। জেনে অনেক ভালো লাগলো। কারণ আমরা জানি যে ত্যাগেই শান্তি। গ্রামে এরকম সবাই ইফতার করাতে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য। এ ছাড়া কে খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের সামনে তুলে ধরেছেন। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

স্বাস্থ্যকর পরিবেশে এবছরের রমজান মাসের শেষ ইফতার আনুষ্ঠানিকভাবে পালন করায়, আপনাদের সাথে আমারও খুশি লাগছে। আজ আমিও একটা অনুষ্ঠানে উপস্থিত ছিলাম।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

প্রথমেই আপনাকে ঈদের শুভেচ্ছা ভাইয়া। ঈদ মোবারক। পরিবারের সবার সাথে ঈদের মুহূর্ত ভাগ করে নেয়ার মজাই অন্যরকম। আপনার নানার রুহের মাগফেরাত কামনা করছি।

মহান আল্লাহ তা'য়ালা বলেছেন যে ব্যক্তি অন্য ব্যক্তিকে ইফতার করায়, সে যেন আরেকটি রোজার সওয়াব পেলো।

আমাদের উচিত অন্য ব্যক্তিকেও ইফতার করানো। এতে আমাদের সওয়াব বৃদ্ধি পাবে। আপনার ভাইকে কিউট লাগছে। নামকি ভাইয়া আপনার ছোট ভাইয়ের?

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রমজানের শেষ ইফতার করার মুহূর্তটি আপনি আজকে আমাদের সাথে শেয়ার করেছেন আপনারা অনেক জন একসাথে মিলে ইফতার করেছেন মনে হচ্ছে, আমাদের এখানেও আমরা গ্রামের অনেক লোকজন একসাথে ইফতার করেছিলাম।
এটা শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74