নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির মাঝে ভ্রমন ও ফটোগ্রাফি //পর্ব-২

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


নদীর পাড়ে ভ্রমরের মুহূর্ত সত্যিই অসাধারণ ছিল। আর এই নদীর পাড়ে বড় ভাইদের সাথে ভ্রমন করেছিলাম। আসলে নদীর পাড়ে আসলে মন ভালো হয়ে যায়। আর নদীর পারে সেই মুহূর্তগুলো খুবই আনন্দের সাথে উপভোগ করেছি। নদীতে পানি বৃদ্ধি পেয়েছে তাই নদীতে অনেকে ভ্রমণ করতে এসেছে। সেই ভ্রমনের মুহূর্তগুলো আনন্দের সাথে উপভোগ করেছে সবাই। তাই আমিও নদীর পাড়ে ভ্রমন করতে গিয়েছিলাম বড় ভাইদের সাথে। আর মুহূর্তটা আনন্দের সাথে উপভোগ করেছি।বিশেষ করে যমুনা নদীর বুকে নৌকায় করে ভ্রমণ করেছি। আর নৌকায় ঘরে ভ্রমণের মুহূর্তটা সত্যিই অসাধারণ ছিল। অনেকদিন পর নৌকায় করে ভ্রমন করলাম। আর নদীর এই বুকে নৌকার ভ্রমণের মুহূর্তটা ফটোগ্রাফি করেছি। যে ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতেছিলাম। আজকে দ্বিতীয় পর্ব নিয়ে এসেছি, আশা করছি দ্বিতীয় পর্বের ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো লাগবে।


ফটোগ্রাফি-১👇

IMG_20230901_105603.jpg

যমুনা নদীর পাড়ে সুন্দর তোমায় বাঁধ রয়েছে। এই বাঁধে বিকেলবেলা হাজার মানুষের আনাগোনা দেখতে পাওয়া যায়। সকলে যেন নদীর সৌন্দর্য দেখার জন্য আসে এই বাঁধের পাশ দিয়ে হেঁটে বেড়ায়।আর হেঁটে যাওয়ার মুহূর্ত থেকে খুবই ভালো লাগলো। সত্যিই অসাধারণ ছিল সেই মুহূর্তটা আর মুহূর্তটা আমি ফটোগ্রাফি করেছি। এই সৌন্দর্যময় নদীর শীতল বাতাস উপভোগ করার মুহূর্ত অসাধারণ ছিল।
ফটোগ্রাফি-২👇

IMG_20230901_105548.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230901_105515.jpg

নদীর এই সৌন্দর্যময় বাঁধ দিয়ে হেঁটে যাওয়ার মুহূর্তটি অসাধারণ ছিল এবং হেঁটে যাওয়ার সময় আমি দেখতে পেলাম নদীর পাড়ে বসে থাকার জন্য খুবই সুন্দর একটি ছাউনি তৈরি করেছে। আর এই ছাউনিতে অনেক মানুষ বসে রয়েছে। আসলে নদীর এই শীতল বাতাসের মধ্যে এরকম বসার জায়গা পেয়ে খুবি ভালো লাগে। তাই সেখানে আমরা কিছুক্ষণ বসে থাকলাম।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230901_105449.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230901_105500.jpg

নদীর পাড়ে বালুচরের সুন্দরময় দৃশ্য, এই বালুচারের মধ্যে দিয়ে গাছ রয়েছে। সবুজ গাছগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আর সবুজ গাছের সাথে বড় বড় গাছে রয়েছে। যেখানে বসে থেকে সৌন্দর্যময় মুহূর্ত উপভোগ করা যায়। আর এই দৃশ্যগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যিই নদীর বুকে যেন বিশাল বড় একটি চর জেগেছে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230901_105424.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230901_105537.jpg

তারপর আমি নদীর পাড়ে আসলাম। নদীর পাড়ে এসে দেখতে পেলাম নদীতে মাছ ধরার অনেকে জাল তৈরি করেছে। আর এই মাছ ধরার ব্যবস্থা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সেখানে বসে থেকে মাছ ধরার মুহূর্ত উপভোগ করলাম এবং নদীর শীতল বাতাস উপভোগ করলাম। আসলে নদীর শব্দে আমার মন মেতে উঠতে ছিল। আসলে নদীর এই ঢেউগুলো শব্দ শুনতেও খুবই ভালো লাগে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230901_105437.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230901_105700.jpg

তারপরে নৌকায় করে ভ্রমণ করা শুরু করে দিলাম। আর নদীর বুকে নৌকায় করে ভ্রমণের মুহূর্ত অনেক বেশি ভালো লেগেছে। অনেকদিন পর নৌকায় করে ভ্রমন করতেছিলাম। নৌকায় ভ্রমণের সময় দেখতে পেলাম অনেক ড্রেজার রয়েছে। এই ড্রেজার গুলো নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছে। এই ড্রেজার দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তাই ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230901_105644.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230901_105714.jpg

বড় ভাইরা এই নদীতে নৌকায় করে ভ্রমণ সময় নৌকার সামনে ছিলো, তাদের নৌকা করে ভ্রমণের সময় আমি ফটোগ্রাফি করতে লাগলাম। আসলে নৌকার সামনে বসে নদীর শীতল বাতাসের উপভোগ করার মুহূর্ত খুবই ভালো লাগে। এই নৌকায় করে ভ্রমণের মুহূর্ত আমার অনেক বেশি ভালো লেগেছে। এভাবেই যেন নদীর বুকে নৌকায় করে ভ্রমণ করতে লাগলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230901_105622.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

বড় ভাইকে সাথে নিয়ে যমুনা নদীর পাড়ে ও নৌকায় করে ভ্রমণের মুহূর্ত সত্যিই অনেক বেশি ভালো লেগেছে। তাই সেই ভ্রমণের মুহূর্তগুলো ফটোগ্রাফি করেছিলাম। আজকে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আগামী পর্বে বাকি ভ্রমণের অংশটুকু এবং ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি সে পর্যন্ত ফটোগ্রাফি দেখার জন্য আপনারা সবাই অপেক্ষা করবেন। আজকে এ পর্যন্তই, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 last year 

ভাইজান ট্যাগ ব্যবহার ঠিক আছে, যদি টুইট করার শুরুতেই পোস্ট সংক্রান্ত কিছু কথা লিখতেন। তাহলে বেশি ভালো হতো। 🙏

 last year 

ঠিক আছে ভাইয়া

 last year 

নদীর বুকে বড় ভাই বন্ধু এবং ছোট ভাই এদের নিয়ে ভ্রমণ করতে অনেক বেশি ভালো লাগে যদিও এ বছর দু'বার ভ্রমণ করেছি বাসায় থাকলে হয়তো বা আরো কয়েকবার ভ্রমণ করতাম। নদীতে নৌকা নিয়ে ভেসে বেড়াতে অনেক বেশি ভালো লাগে বিশেষ করে নদী থেকে উঠে আসা বাতাসা যখন গায়ে এসে লাগে তখন দারুন এক মুহূর্ত অনুভব করা যায়। দারুন কিছু সুন্দর মুহূর্তের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। প্রকৃতির মাঝে এই মুহূর্ত কাটাতে সকলেরই মন চায়। রোমাঞ্চকর মুহূর্ত এবং সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 last year 

প্রকৃতির সৌন্দর্যের এই দেশ বাংলাদেশ। দেশের আনাচে শুধু সৌন্দর্য গুলো ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এর মধ্যে নদীর পাড়ের দৃশ্যগুলো খুবই ভালো লাগে। আপনি আজকে নদীর পাড়ে সৌন্দর্য প্রকৃতির মাঝে ভ্রমণ করেছেন এবং সেই সাথে কিছু ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

নদীর পাড়ে আমারও অনেক ঘুরতে ভালো লাগে৷ কিছুদিন আগেও আমি সাগরের পাড়ে ঘুরতে গিয়েছিলাম৷ আর আজকে আপনি নদীর পাড়ে ঘোরার কিছু মুহূর্ত এবং ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগলো৷ আপনাকে অনেক শুভকামনা রইল এরকম সুন্দর একটি জায়গা শেয়ার করার জন্য এবং ভ্রমন করার জন্য৷

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

সত্যি ভাই আপনার পোস্ট দেখে খুবই ভালো লাগলো। আপনি নদীর পাড়ে বড় ভাইদের সাথে ভ্রমণ করতে গিয়েছেন এবং সেখান থেকে খুব দারুণ দারুণ কয়েকটি ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এবং আরেকটি বিষয় শুনে খুবই ভালো লাগলো আপনি নৌকায় ভাইদের সাথে ভ্রমণ করেছেন এবং সেখানকার বাতাস সুন্দরভাবে উপভোগ করেছেন। এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

নদীর পাড়ে দারুন কিছু সময় অতিবাহিত করেছেন দেখছি ভাইয়া। আসলে এই ধরনের পরিবেশে যদি বিকেলের সময় অতিবাহিত করা যায় তাহলে খুবই ভালো লাগে। নদীর পাড়ের ফটোগ্রাফি গুলো দেখলেই যেন মন ভরে যায়।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

সিরাজগঞ্জের সুন্দর একটি স্থান ভ্রমণ করতে গিয়ে আপনারা অনেক দেখার মত ফটোগ্রাফি করেছেন আর সেই সমস্ত ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে আজ তুলে ধরেছেন দারুন বর্ণনার সাথে। আজকে আপনার এই পোষ্টের মধ্য থেকে অনেক কিছু ধারণা অর্জন করতে পারলাম। বেশ ভালো লাগলো আপনার আনন্দঘন মুহূর্তের এই ফটোগ্রাফি পোস্ট।

 last year 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48