🥗 লাউ দিয়ে কাতল মাছের সুস্বাদু রেসিপি🐟 // @rayhan111🍲 [১০% লাজুক খ্যাঁকের জন্য]🍲

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

কাতল মাছ আমি অনেক পছন্দ করি, আর এই কাতল মাছ লাউ দিয়ে খেতে খুবই মজা। শীতকালীন লাউয়ের তরকারি এমনিতেই অনেক মজা লাগে,তাই আজকে আমি লাউ দিয়ে আমার প্রিয় কাতল মাছের রেসিপি তৈরি করেছি।

লাউ দিয়ে কাতল মাছের রেসিপি আশা করিছি আপনাদের ভালো লাগবে, এই লাউ দিয়ে শীতকালের যেকোনো রেসিপি খেতে খুবই মজা লাগে। আমার কাছে কাতল মাছের রেসিপি লাউ দিয়ে খেতে খুবই মজা লাগে, কারণ এর আগেও আমি লাউ দিয়ে কাতল মাছের রেসিপি তৈরি করে ছিলাম।

লাউ দিয়ে কাতল মাছের সুস্বাদু রেসিপি🥗

GridArt_20220106_134732190.jpg

লাউ দিয়ে কাতল মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

🥗 প্রয়োজনীয় উপকরণ👇

GridArt_20220106_101023634.jpg

উপাদানপরিমাণ
১)লাউ১ টি
২) কাতল মাছ১কেজি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ১০টি।
১২)পিঁয়াজ১০টি।

লাউ দিয়েই সুস্বাদু কাতল মাছের রেসিপি আমি তৈরি করা শুরু করে দিলাম।

ধাপ👇 ১🥗

IMG_20220106_100103.jpg

  • লাউ দিয়ে সুস্বাদু কাতল মাছের রেসিপি তৈরি করার জন্য আমি প্রথমে কাতল মাছ সুন্দর করে কেটে, ভালোভাবে ধুয়ে নিলাম।

ধাপ👇 ২🥗

IMG_20220106_115017.jpg

  • তারপরে তেলের মধ্যে পেঁয়াজগুলো সুন্দর করে ভাজতে লাগলাম।

ধাপ👇 ৩🥗

IMG_20220106_095850.jpg

  • তারপরে লাউয়ের পিক গুলো আমি এই কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ👇 ৪🥗

IMG_20220106_095902.jpg

  • তারপর পরিমাণমতো সকল মসলা আমি দিয়ে দিলাম।

ধাপ👇 ৫🥗

IMG_20220106_095916.jpg

  • সকল মসলা দিয়ে তারপরে আমি লাউয়ের পিস গুলো মাখিয়ে নেব।

ধাপ👇 ৬🥗

IMG_20220106_095946.jpg

  • সকল মসলা দিয়ে লাউয়ের তরকারি সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ👇 ৭🥗

IMG_20220106_095832.jpg

  • তারপরে সকল মসলা দিয়ে কড়াইয়ের মধ্যে কাতল মাছ গুলো আমি সুন্দর করে সেদ্ধ করতে লাগলাম।

ধাপ👇 ৮🥗

IMG_20220106_095813.jpg

  • কাতল মাছ গুলো ভালোভাবে সিদ্ধ করে নিলাম।

ধাপ👇 ৯🥗

IMG_20220106_095931.jpg

  • কাতল মাছ সিদ্ধ করা হয়ে গেলে,তারপর মাছ আমি একটি পাত্রে রেখে দিলাম।

ধাপ👇 ১০🥗

IMG_20220106_100019.jpg

  • তারপরই সিদ্ধ করা কাতল মাছের পিস গুলো আমি লাউয়ের তরকারির উপরে দিয়ে দিলাম।

শেষের ধাপ👇🥗

IMG_20220106_095733.jpg

  • অবশেষে লাউ দিয়ে কাতল মাছের সুস্বাদু রেসিপি শেষের দিকে এসে পৌঁছেছি। শেষের দিকে এসে পৌঁছাতে পেরে আমার ভাল লাগছে। এখন রেসিপিটি হয়ে গেছে। আমি শেষ পর্যন্ত রেসিপিটি ভালোভাবে তৈরি করতে পেরেছি,তাই আমার খুবই ভালো লাগছে।

🍲👇পরিবেশন👇🍲

GridArt_20220106_101446582.jpg

  • শীতকালীন লাউ দিয়ে সুস্বাদু কাতল মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে।তাই আমি আজকে এই সুস্বাদু কাতল মাছের রেসিপি লাউ দিয়ে তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের এই রেসিপিটি ভালো লেগেছে।

সবার সুস্থতা কামনা করছি, সকলে ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন, পরবর্তীতে আমি আবারও নতুন একটা রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হব। সবাইকে অসংখ্য ধন্যবাদ🍲🐟🍲

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🥗 লাউ দিয়ে কাতল মাছের সুস্বাদু রেসিপি🐟
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

রান্নাটা দেখেই ভালো লাগছে, তবে কাতল মাছ দিয়ে কখনো ট্রাই করা হয় নাই লাউয়ের স্বাদ। আমার কাছে শোল মাছ এবং চিংড়ি মাছ দিয়ে বেশী ভালো লাগে লাউ। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 
  • আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।লাউ দিয়ে কাতল মাছের রেসিপি ট্রাই করে দেখিয়েন।আশা করছি খাইতে আপনার মজা লাগবে।
 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে ভাই আপনার রেসিপিটি। লাউ খুবই পছন্দের একটি খাবার আমার। আর তার সাথে কাতল মাছ দিয়ে অসম্ভব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার শুভেচ্ছা রইলো আপনার প্রতি

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

লাউ খাওয়া শরীরের পক্ষে খুবই ভালো। এতে পেটও ঠান্ডা থাকে। লাউ দিয়ে কাতল মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল খেতে এবং আপনার রেসিপিটির প্রত্যেকটাধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করে দেখিয়েছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

বাহ! লাউ দিয়ে কাতলা মাছের রেসিপি টা দেখতে বেশ অসাধারণ লাগছে, দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে। যদিও শীতকালে লাউ দিয়ে যে কোন সবজি রান্না করলেই অনেক বেস্ট লাগে খেতে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

রেসিপি দেখতেই তো অসাধারণ হয়েছে ভাইয়া, খেতে নিশ্চয়ই ভালো হয়েছে।এত সুন্দর করে রান্না করা এবং উপস্থাপন করা দেখে মুগ্ধ হয়ে গেলাম৷ অসাধারণ রান্না, লাউ আর কাতল মাছের রেসিপি।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

লাউ দিয়ে কাতল মাছ মানেই এক মজাদার সুস্বাদু তরকারি। এটা আমার কয়েকবার খাওয়া হইছে আম্মুর মাধ্যমে। আপনার রেসিপি দেখে আবার এখন খেতে ইচ্ছা করতেছে। আপনার উপস্থাপনার প্রশংসা না করলেই নয়। আপনি খুবই সুন্দর ভাবে প্রতিটি ধাপ শেয়ার করেছেন।আপনার জন্য শুভকামনা রইলো ভাই।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

লাউ দিয়ে কাতল মাছের সুস্বাদু রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

ভাইয়া আপনার কাতল মাছের তরকারি দেখে আমার জিভে জল চলে আসছে। লাউ দিয়ে কাতল মাছের ঝোল আমার খুব ভালো লাগে। খুব সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভ কামনা রইল।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58447.77
ETH 3173.14
USDT 1.00
SBD 2.43