🍛আমার বাংলা ব্লগ 🍲 সুস্বাদু দেশি হাঁসের মাংস রেসিপি 🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]💗

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


দেশি হাঁসের মাংস আমার খুবই প্রিয়। আর দেশি হাঁসের মাংস খেতে খুবই মজাদার হয়। বিশেষ করে আলু দিয়ে দেশি হাঁসের মাংস ভুনা করা হলে খেতে খুবই মজা হয়। তাই আমি গ্রামে এসেছিলাম দেশি হাঁস কেনার জন্য, গ্রামে অনেকে দেশি হাঁস পাওয়া যায়।তাই গ্রাম থেকে আমি একটি দেশি হাঁস কিনে এনেছি। এই দেশই হাঁস অনেক বড় ছিল এবং দেশি হাঁসটির ভিতরে ডিম ছিল। কিছু দিনের মধ্যে ডিম পারতো। যাই হোক এরকম হাঁস খেতে আরো বেশী মজাদার হয়। তাই এই দেশি হাঁসের মাংস আমি আলু দিয়ে ভুনা রেসিপি করেছি।আলু দিয়ে ভুনা রেসিপি করার পর দেশি হাঁসের মাংস খেতে খুবই মজাদার হয়েছিল। সত্যি এই হাঁসের মাংস অন্য অন্য হাঁসের মাংসের তুলনায় অনেক বেশি সুস্বাদু হয়েছিল। তাই আজকে আমি আমার প্রিয় এই হাঁসের মাংস রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি দেশি হাঁসের মাংসের রেসিপি আপনাদের ভালো লাগবে।

সুস্বাদু দেশি হাঁসের মাংস রেসিপি🍲👇


IMG_20220418_111230.jpg

🍲প্রয়োজনীয় উপকরণ


GridArt_20220418_110846680.jpg

উপাদানপরিমাণ
১) দেশি হাঁসের মাংস৮০০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ১০টি।
৮)পিঁয়াজ১০টি।
৯))আলু২০০ গ্রাম।
সকল উপকরণ নিয়ে আমি সুস্বাদু দেশি হাঁসের মাংস রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20220417_152123.jpgIMG_20220417_152102.jpg

দেশি হাঁসের মাংস সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি একটি পাতিলের মধ্যে হাঁসের মাংস নিলাম, তারপরে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া লবণ,কাঁচা মরিচ এবং আলুর ঢেলে নিলাম।

ধাপ-২🍲
IMG_20220417_152133.jpgIMG_20220417_152145.jpg
  • তারপরে এই হাঁসের মাংস আমি ভালো করে মাখিয়ে নিলাম। এমনভাবে মাখিয়ে নিলাম যাতে মাংসের ভিতরে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া এবং লবণ ভালোভাবে মিশে যায়।
ধাপ-৩🍲
IMG_20220417_152217.jpgIMG_20220417_152231.jpg

পাতিল এর মধ্যে এভাবে কিছু সময় রেখে দিলাম।তারপরে আমি চুলাতে কড়াইয়ের মধ্যে হাঁসের মাংস মধ্যে ঢেলে দিলাম।

ধাপ-৪🍲
IMG_20220417_152301.jpgIMG_20220417_152246.jpg
  • তারপরে পরিমাণমতো অল্প কিছু পানি দিয়ে ঝোল করে, আমি এই হাঁসের মাংস জ্বাল দিতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20220417_152317.jpgIMG_20220417_152333.jpg

ভালো করে জ্বাল দিয়ে এই ঝোল আমি শুকিয়ে হাঁসের মাংস ভুনা করে নিলাম। এখন হাঁসের মাংস খুবই ভালোভাবে সিদ্ধ হয়ে গেছে।

ধাপ-৬🍲
IMG_20220417_152347.jpgIMG_20220417_152400.jpg
  • হাঁসের মাংস ভালোভাবে সিদ্ধ হয়ে গেলে, তারপরে আমি পরিমাণমতো ঝোল দিয়ে আবারও আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
শেষের-ধাপ
IMG_20220417_152418.jpgIMG_20220417_152458.jpg

অবশেষে আমি সুস্বাদু দেশি হাঁসের মাংসের রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এই হাঁসের মাংসের ঝোল শুকিয়ে নিয়ে হাঁসের মাংসের সুস্বাদু রেসিপি আমি তৈরী করে নিলাম।

🍲পরিবেশন🍲

IMG_20220418_111313.jpg

সুস্বাদু দেশি হাঁসের মাংসের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই রেসিপিটি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে আলু দিয়ে দেশি হাঁসের মাংস খেতে খুবই মজাদার হয়। তাই আপনাদের সাথে আমার তৈরি করা দেশি হাঁসের মাংসের রেসিপি শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো মজাদার রেসিপি নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। এই দোয়া রইল🌹🙏🌹।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🍲 সুস্বাদু দেশি হাঁসের মাংস রেসিপি 🍲।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

সুস্বাদু দেশি হাঁসের মাংস রেসিপি শেয়ার করেছেন ভাই। বাহ চমৎকার লাগল আপনার এই রান্না। দেখে সত্যি খেতে ইচ্ছে করছে। আপনার উপস্থাপন ভলো ছিল এবং সাজানো গোছানো উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

সুস্বাদু দেশি হাসের মাংস রান্নার রেসিপি দেখে তো আমার অনেক লোভ লাগছে ভাই।অনেক সুন্দর হয়েছে আপনি প্রতিটা ধাপ অনেক গুছিয়ে উপস্থাপনা করেছেন ধন্যবাদ এবং শুভ কামনা।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌹

 2 years ago 

দেশি হাঁসের মাংস রেসিপি দেখে খুব লোভ লাগছে দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 
 2 years ago 

দেশি হাঁসের মাংস রেসিপি 😋😋
আমার প্রিয় একটি মাংস যা খেতে ভীষণ পছন্দ করি। ধন্যবাদ জানাই চমৎকার একটি রেসিপির জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।আপনার প্রিয় রেসিপি জেনে ভালো লাগলো।

 2 years ago 

সুস্বাদু দেশি হাঁসের মাংস রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। অনেক সুন্দরভাবে সবগুলো ধাপ আমাদের সামনে উপস্থাপন করেছেন।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

হাঁসের মাংস খেতে আমার খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে দেশি হাঁসের মাংস রেসিপি তৈরি করেছেন দেখতে খুবই লোভনীয় লাগছে দেখে মনে হচ্ছে খেতেও খুব সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর হাঁসের মাংসের রেসিপি আমাদের সাথে শেয়ার করার পর আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

হাঁসের মাংস আমি খুব একটা পছন্দ করি না। আমার কাছে খেতে খুব একটা ভালো লাগে না কেমন যেন একটা গন্ধ লাগে। কিন্তু ভাইয়া আপনার হাঁসের মাংস রেসিপি টা দেখে খুব খেতে ইচ্ছে করছিল কালার টা দেখে মনে হচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু ছিল । খুব সুন্দর করা পেরেছে পেটি সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

রমজান মাসে ভাই আপনি তো লোভ লাগায় দিলেন। আসলে হাঁসের মাংস খেতে অনেক ভালো লাগে। দারুণ দক্ষতায় আপনি রান্নার সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন এবং রান্নাটি ভীষণ ভালো হয়েছে এবং হাঁসের মাংস অন্যান্য অংশের তুলনায় ভীষণ সুস্বাদু। আমারতো খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

ইফতার পরে খেতে নিয়েন ভাইয়া।ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66671.81
ETH 3087.26
USDT 1.00
SBD 3.68