কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২, ফাইনাল খেলা দেখার অনুভূতি⚽[১০% @shy-fox ]⚽

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


পুরো একটি মাস ধরে বিশ্বকাপ ফুটবলের আয়োজনে পুরো পৃথিবীর মানুষ তাকিয়ে ছিল।এবারের বিশ্বকাপ ছিল অনেকটাই অন্যরকম। কাতার বিশ্বকাপ আয়োজন করেছিল। এই বিশ্বকাপকে কেন্দ্র করে সারা বাংলাদেশের মানুষ যেন দুটি দলে বিভক্ত হয়েছিল। আর্জেন্টিনা এবং ব্রাজিল। বাংলাদেশি এই দুটি দলের সমর্থন আকাশ ছোঁয়ার মতো। যেন বাংলাদেশের মানুষগুলো দুই দলে ভাগ হয়ে গেছে। এক দল আর্জেন্টিনা অন্য দল ব্রাজিল। প্রতিদিনই এই ফুটবল খেলাকে কেন্দ্র করে হাজারো ঘটনা ঘটে যাচ্ছে আমাদের পুরো বাংলাদেশে। বাংলাদেশের মতো এত ভক্ত অন্য কোন দেশে আছে কিনা তা আমার জানা নেই। তবে আমার বিশ্বাস আমাদের বাংলাদেশের মানুষ ফুটবল খেলা খুবি বেশি পছন্দ করে।ব্রাজিল এবং আর্জেন্টিনা সমর্থন বেশি রয়েছে। বাংলাদেশের মানুষ এত ফুটবলপ্রেমী যা বলার ভাষা রাখে না। প্রতিটা মানুষ যেন আর্জেন্টিনার এবং ব্রাজিলের খেলা দেখার জন্য পাগল হয়ে থাকে। তাদের কাজকাম সকল কিছু ফেলে দিয়ে যেন এই খেলার দিকে তাকিয়ে থাকে। রাত দুইটা তিনটা এবং সারা রাত পর্যন্ত হলেও তারা এই খেলা দেখার জন্য অপেক্ষা করে। কেউ কেউ তাদের বাড়ি করেছে প্রিয় দল ব্রাজিল এবং আর্জেন্টিনার পতাকার রঙে।বাংলাদেশের মানুষ যেন পাগলের মত তাকিয়ে থাকে বিশ্বকাপ ফুটবল খেলা দেখার জন্য।আজকে তাই বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলাকে কেন্দ্র করে আপনাদের মাঝে হাজির হয়েছে আমার অনুভূতি শেয়ার করার জন্য। গত রাতেই ছিল ফাইনাল খেলা, আর্জেন্টিনা বনাম ফ্রান্স এর এই খেলাকে কেন্দ্র করে আমার অনুভূতি শেয়ার করছি।


IMG_20221219_160909.jpg

আমার প্রিয় দল ছিল ব্রাজিল। আমি ছোটবেলা থেকে ব্রাজিল সাপোর্ট করি। এবারও আমি ব্রাজিল সাপোর্ট করেছিলাম মনে প্রানে।তাই এবার চেয়েছিলাম ব্রাজিল ষষ্ঠবারের মতো বিশ্বকাপ জিতবে, কিন্তু কপাল খারাপ আমরা কোয়াটার ফাইনালে কস্টলিকার সাথে পরাজিত হয়ে এবারের বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়।তাই বিশ্বকাপ থেকে ব্রাজিল বিদায় নেয়াতে বাংলাদেশের মানুষ অনেক কষ্ট পেয়েছে। বাংলাদেশ ব্রাজিলের সমর্থক ছিল আকাশ ছোঁয়ার মতো। এ বাংলাদেশের মানুষ চেয়েছিল ব্রাজিল এবং আর্জেন্টিনা সেমিফাইনাল খেলবে। যাই হোক তারপরে আমরা যখন বিদায় নিলাম তখন বাংলাদেশের অর্ধেক মানুষ আর্জেন্টিনার সাপোর্টার এবং আর্জেন্টিনা সাপোর্টার আরেকটি কারণ হল বিশ্বের সেরা তারকা লিওনেল মেসির জন্য। মেসি নিঃসন্দেহে একজন ভালো এবং ভদ্র একজন তারকা। যার কারণে তাকে অনেকেই পছন্দ করে এবং তার খেলা দেখতে ভালো লাগে। আরজেন্টিনার মেসিকে আমার খুবই ভালো লাগে কারণ সেও একজন বিশ্ব সেরা প্লেয়ার।


IMG_20221219_160921.jpg

বিশ্বকাপে প্রতিটা খেলা দেখতে যেন অন্যরকম অনুভূতি, আমি প্রতিটা খেলায় দেখেছি তবে আজকে আমি আপনাদের মাঝে আমার অনুভূতি শেয়ার করতে এসেছি। ফাইনাল ম্যাচ অর্থাৎ আর্জেন্টিনা বনাম ফ্রান্স এর খেলা নিয়ে এই খেলাকে কেন্দ্র করে আমাদের সিরাজগঞ্জ শহরের মধ্যে অনেক জায়গায় প্রজেক্টর এর ব্যবস্থা করা হয়েছে। রাস্তার মোড়ে কলেজ মাঠে স্কুল মাঠে সব জায়গায় যেন প্রজেক্টরে খেলা দেখানো হচ্ছে। হাজার হাজার মানুষ এই খেলা প্রজেক্টরের মাধ্যমে দেখতে পাচ্ছে। তো আমাদের সিরাজগঞ্জে রাস্তা মুক্তাপ্লাজায় প্রজেক্টরে খেলা দেখার জন্য পুরো রাস্তা জুরে মানুষ ভিজে ডুবে ছিলো।খেলা শুরু হয়েছিল রাত ৯ টায় সিরাজগঞ্জের প্রত্যেকটা মানুষ এই রাস্তার এসেছে একসাথে খেলা দেখার জন্য। হাজার হাজার মানুষ নিয়ে আমরা আর্জেন্টিনা এবং ফ্রান্সের খেলা দেখা শুরু করলাম।


IMG_20221219_160938.jpg

তো আর্জেন্টিনা এবং ফ্রান্সের খেলা শুরু হয়ে গেল আর শুরুর প্রথম থেকেই আমার বন্ধুরা এবং সিরাজগঞ্জে আর্জেন্টিনার ভক্তরা সব সময় অনেক আনন্দ খুশি ছিল। তারা সবসময় বাঁশি বাজাতে ছিল তার সাথে অন্য রকম একটা অনুভূতি তো খেলা শুরু হওয়ার কিছু সময়ের মধ্যেই আর্জেন্টিনার একটা প্লানটি শট পায় এবং সেই প্লান্টি শটে মেসি গোল করে আমি তখন সিরাজগঞ্জে আনন্দে উল্লাসে মেতে ওঠে, নানা রকম আলোকসজ্জায় বাজি ফুরাতে থাকে, সত্যিই আমি নিরবে দাঁড়িয়ে দেখতে ছিলাম কারণ তখন আমি আর্জেন্টিনাকে সাপোর্ট করতে ছিলাম না। আমি চাচ্ছিলাম আর্জেন্টিনা হেরে যাক, তাদের এই আনন্দ উল্লাস দেখতে ছিলাম আর কষ্ট পাচ্ছিলাম।খেলার আরো কিছু সময় পরে ডিমারিয়া আরেকটি গোল করে, যার কারণে ফ্রান্স ২-০ গোলে আর্জেন্টিনা চাইতে পিছিয়ে থাকে এবং আর্জেন্টিনা দুই গোলে এগিয়ে যায়। তখন আর্জেন্টিনার প্লেয়ার গুলো অনেক ভাল খেলতে ছিল এবং হাফটাইমের আগে ফ্রান্স খেলতেই পারছিলো না। আর আর্জেন্টিনার অনেক ভালো খেলছে ছিল এবং তখন প্রায় নিশ্চিত হয়ে যায় আর্জেন্টিনা এবার বিশ্বকাপ জিতে গেছে।


IMG_20221219_161006.jpg

কিন্তু হাফটাইম পরে ৬৯ মিনিট এরপরে ফ্রান্সের তাদের ডি-বক্সের ভিতরে একটি ফাউল পেয়ে যায়। আবার সেই ফাউলেপ্লানটি শট পায় আর এই প্লান্টি শটে এমবাপ্পে একটি গোল করে এবং এই গোলটি করার পরে ফ্রান্সের আরো শক্তিশালী হয়ে যায় এবং পর পর আরেকটি গোল করে এমবাপ্প।আর সেই গোলের কারণে এবং আর্জেন্টিনা দুই ও ফ্রান্স দুই গোলে সমতায় চলে আসে। আর তখনই খেলা যেন নতুন করে প্রাণ ফিরে পায়। তখন থেকে এত ভালো খেলতে ছিল প্রতিটা মুহূর্তে যেন টান টান উত্তেজনা ছিল। তখন আর্জেন্টিনার সমর্থক সবাইচুপ হয়ে গেলো। আমারও কেমন জানি লাগতেছিল তখন যে আর্জেন্টিনা এবারও কি সত্যিই হেরে যাবে কিরকম যেন একটা অন্যরকম অনুভূতি এবং আর্জেন্টিনার সমর্থক বন্ধুগুলো সবাই চুপ হয়ে গেল তখন।


IMG_20221219_161031.jpg

নির্দিষ্ট টাইম এর ভিতরে তারা গোল করতে পারলো না। যার কারণে আরও ১৫ মিনিট ১৫ মিনিট করে ৩০ মিনিট খেলা বাড়িয়ে দেয়া হল এবং তার মধ্যে আরেকটি গোল করল। আর্জেন্টিনা এই গোলটি করার পড়ে তখন মনে হল যে আর্জেন্টিনা এবার আবারো বিশ্বকাপ জিতল, কিন্তু নাটকীয় ভাবে আবারো একটি প্লানটি শট ভপায় এবং ক্ষমতায় ফিরে আসে সত্যিই এই মুহূর্তগুলো এত টান টান উত্তেজনা ছিল ফাইনাল ম্যাচ ফাইনালের মতোই শক্তিশালি খেলা ছিলো।খেলাতে যখন সমতা চলে আসলো তখন আমার মনের ভিতর কেমন যেন খারাপ লাগলো। মনে হচ্ছিল মেসি কি সত্যিই এবার বিশ্বকাপ পাবেনা, জিততে পারবে না। আমি মেসির এটা শেষ বিশ্বকাপ ছিল আর এভাবে আর্জেন্টিনা হেরে যাবে মনের ভেতর থেকে লিওনেল মেসির জন্য একটা টান ছিল। যে আমি ব্রাজিল সাপোর্টার হলেও শুধু এটা গত ম্যাচ দেখে চায়ছি যে মেসির জন্য হলেও এবার কাপ আর্জেন্টিনা জিতুক।মনে মনে প্রার্থনা করতে ছিলাম যে এবারে মেসির জন্য আর্জেন্টিনা জয়লাফ করুক।এবারের বিশ্বকাপ ফাইনাল খেলাটি অন্যরকম ছিল। প্রতিটা মুহূর্তে যেন টান টান উত্তেজনা, দুইটি দল সমানভাবে খেলতে ছিল। সত্যিই এবারের বিশ্বকাপ খেলাটি অন্যান্য বিশ্বকাপ ফাইনাল খেলার চাইতে হাজারগুণ ভালো খেলা হয়েছে, এটা মানতেই হবে।

IMG_20221219_161018.jpg

অতিরিক্ত সময় শেষ হয়ে গেল দুই দলের সমতা থাকলো, তারপরে পাঁচটি পাঁচটি করে প্ল্যান্টি শট মারা হলো। প্রথমেই ফ্রান্স প্রথম গোল দিল এবং দ্বিতীয় শট মেসিকে দেয়া হয়েছিল এবং তৃতীয় শর্ট ফ্রান্সের প্লেয়ার গোল দিকে মিস করলো। পরপর দুটি গোল দিতে ফ্রান্স মিস করে যার কারণে আর্জেন্টিনা দলের গোলকিপার বাজ পাখির মতো গোল সেফ করে বিশ্বকাপ মেসিকে উপহার দিলো। সেরা গোলকিপার হিসাবে গোল্ডেন গ্লাভস উপহার পেয়েছে।এটা তার প্রাপ্য ছিল। একমাত্র আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে গোলকিপারের কারণে অনেক গুলো হোল সেভ করেছে। অবশেষে নাটকিয় জয় পায় আর্জেন্টিনা।৩৬ বছর পর আর্জেন্টিনা বিশ্বকাপ পেলো।এটি খুবি আনন্দের। এই বিশ্বকাপে মেসির জন্য অনেক আনন্দের ছিল কারণ বিশ্বসেরা একজন প্লেয়ার মেসি, তার জীবনের সকল উপহার রয়েছে শুধু এই গোল্ডেন বিশ্বকাপ বাকি ছিলো সপ্নের বিশ্বকাপটাও পূরণ হলো।হাজার হাজার মানুষ একসাথে আমরা খেলা দেখতে ছিলাম। এই আনন্দ উল্লাসে যেন পুরো শহরটা আলোকিত হয়ে উঠল। পুরো শহরে আলোকসজ্জায় ভরপুর ছিল, এত গান-বাজনা পুরো রাতটা যেন আনন্দ উল্লাসে মেতে উঠল। সত্যিই এই দৃশ্যগুলো দেখতেছিলাম আর উপভোগ করতেছিলাম। ভালই লাগতেছিলো।

IMG_20221219_160859.jpg

অবশেষে ২০২২ কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলো। এবারে আর্জেন্টিনা বিশ্বকাপ জয় করতে পেরে আর্জেন্টিনাসহ বাংলাদেশের আর্জেন্টিনা ভক্তরা খুবই আনন্দিত হয়েছে।এই ফাইনাল খেলাটি আমার খুবি ভালো লেগেছে। তবে আমি ব্রাজিল সাপোর্টার হিসেবে আশা করি ২০২৬ সালে ব্রাজিল চ্যাম্পিয়ন হবে এবং ষষ্ঠবারের মতো ব্রাজিল বিশ্বকাপ জয়লাভ করবে এটাই আমার আশা। তো বন্ধুরা এই ছিল আমার ফাইনাল খেলা দেখার অনুভূতি। আসলে বন্ধু-বান্ধব এবং শহরের হাজার হাজার মানুষ একসাথে ফাইনাল খেলা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আর ফাইনাল খেলাটি হয়েছে খুবই সুন্দর একটি খেলা। খেলাটি ছিলো হাড্ডাহাড্ডি লড়াই।এই খেলাটি সারাজীবন মনে রাখবে ক্রিকেটপ্রেমীরা।বিশ্বকাপ ফুটবল আমাদের মাঝ থেকে তিন বছরের জন্য বিদায় নিল। তো আমাদের মধ্যে বন্ধু-বান্ধব যারা আর্জেন্টিনা ব্রাজিল সাপোর্টার নিয়ে অনেকে মারামারি বা কথাবার্তায় জোগাড় ছিলো তার সমাপ্তি ঘটল। আমরা আবারও একে অপরের ভাই এবং কাঁধে কাঁধ মিলিয়ে নিজেদের কাজ করে যাবো এটাই কামনা করছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ জানি আজকে এখানেই শেষ করছি।🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

সত্যি বলেছেন আমাদের বাংলাদেশে আর্জেন্টিনা এবং ব্রাজিল সাপোর্টার আকাশ ছোঁয়া। ঘরে বেশিরভাগই আর্জেন্টিনা এবং ব্রাজিল দেখা যায় অন্য দল এর সাপোর্টার খুবই কম রয়েছে। সত্যি সত্যি ৩৬ বছর পর আর্জেন্টিনা বিশ্বকাপ নিয়েছে। মেসির স্বপ্ন পূরণ হয়েছে শেষে। আমার কাছে কালকের ম্যাচ টি এত ভালো লেগেছে বলে বোঝাতে পারবো না। প্রত্যেকটি আর্জেন্টিনা সাপোর্টার অনেক খুশি হয়েছে আবার অনেকেই আছে খুশি হয়নি কারণ মেসি আর খেলবে না তাই। খুবই ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

কালকে ম্যাচটি ছিল শ্বাসরুদ্ধকর একটি ম্যাচ। বাবারে খেলা শেষ হওয়ার আগ অব্দি বলা যায়নি কোন দল জিতবে।যদিও আমি ব্রাজিলের সার্পোটার ছিলাম না,তবে এত তাড়াতারা তারা হেরে যাবে তাই ভাবিনি।যাক খেলাকে কেন্দ্র করে কতশত আয়োজন করা হয়েছিলো বাসার পাশে।বাংলাদেশের এরা এত ফুটবল ভালোবাসা যা নিজের চোখে না দেখলে বিশ্বাস করা যায় না।সব মিলিয়ে বেশ ভালো ছিলো,আপনার পোস্ট। ধন্যবাদ

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বাহ অনেক মানুষ একসাথে পর্দায় ফাইনাল খেলা দেখছে দেখেই তো ভালো লাগছে। আসলেই পারে বিশ্বকাপ খুব জমজমাট হয়েছে। তাছাড়া গতকাল ফাইনাল খেলা তো অন্যরকম আনন্দের ছিল। অবশেষে আর্জেন্টিনা বিশ্বকাপ নিয়ে নিল। বেশ আনন্দ হয়েছে নিশ্চয়ই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কালকের ম্যাচ টার কথা আর কি বলবো। এই মনে হচ্ছিল আর্জেন্টিনা জিতে যাচ্ছে আবার মনে হচ্ছিলো এখনই হেরে যাবে। সবশেষে যখন ট্রাইবেকারে গেল তখন কনফিডেন্স অনেক ছিল যে ট্রাইবেকারে আর্জেন্টিনাকে কেউ হারাতে পারবেনা। জয়ের পরের অনুভূতিটা আসলে বলার মতো না। আসলে, আমাদের বাংলাদেশের মানুষদের ফুটবলের প্রতি ভালোবাসা এবং ফুটবলকে ঘিরে বিভিন্ন আয়োজনগুলো পুরো বিশ্বেই ছড়িয়ে যাচ্ছে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমাদের বাসার পাশেও বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করেছে। খেলা দেখার হাফ টাইম পর্যন্ত আমার খুবই ভালো লেগেছে। হাফ টাইমে পরে টেনশন শুরু হয়ে গেছে। একবার ভাবছি ফ্রান্স কাপ নিয়ে গেল। শেষ পর্যন্ত মেসির হাতেই কাপটি উঠলো। মেসির হাতে কাপটি দেখে খুবই আনন্দ লাগলো। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আর্জেন্টিনা জয়ী হয়েছে জেনে খুবই খুশি হলাম। আর্জেন্টিনা সাপোর্টারদের আশা পুরান হয়েছিল আর্জেন্টিনা জয়ী হওয়ার কারণে। এবং কি মেসি তার শেষ সুযোগ হাতছাড়া করেনি শেষের দিকে এসেও সে জয়ী হয়েছে। আপনি তো দেখছি আজকে পুরো পোস্ট খুবই সুন্দরভাবে করেছেন। আমাদের এদিকে আওয়াজ শোনা গিয়েছিল গান বাজনার। ছোট বড় ছেলেরা অনেক মজা করেছিল গান বাজনা চালিয়ে। শুরু থেকে শেষ পর্যন্ত সাজিয়ে খুবই সুন্দর ভাবে করেছেন।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42