আলু দিয়ে মুরগির মাংস সুস্বাদু রেসিপি// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


মুরগির মাংস আমার খুবই প্রিয়। তাই আজকে আমি আমার প্রিয় মুরগির মাংসের রেসিপি তৈরি করেছি। আর এই মুরগির মাংস রেসিপি তৈরি করেছি আলু দিয়ে। আর আলু এবং পিঁয়াজ দিয়ে যদি মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করা হয়। তাহলে খেতে খুবই মজা লাগে। তাই আজকে আমি আলু এবং পেঁয়াজ দিয়ে মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করেছিল। তাই আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সাথে এই মুরগির মাংস রেসিপি শেয়ার করতে আসলাম। আশা করছি আমার আজকের আলু দিয়ে মুরগির মাংস সুস্বাদু রেসিপি দেখে ভালো লাগবে, তো বন্ধুরা চলুন শুরু করা যাক,,,।

আলু দিয়ে মুরগির মাংস সুস্বাদু রেসিপি


GridArt_20221121_144048442.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) মুরগির মাংস৭০০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯)আলু২০০ গ্রাম।
সকল উপকরণ নিয়ে আলু দিয়ে মুরগির মাংস সুস্বাদু রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20221121_143520.jpgIMG_20221121_143503.jpg

মুরগির মাংসের ভুনা রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি কড়াইয়ের মধ্যে পেঁয়াজ কুচি কুচি ভালো করে ভাজতে লাগলাম।

ধাপ-২🍲
IMG_20221121_143551.jpgIMG_20221121_143535.jpg

তারপরে আমি মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, আদা এবং তেল দিয়ে এই পেঁয়াজ ভাজি ভালো করে মাখিয়ে নিলাম।

ধাপ-৩🍲
IMG_20221121_143618.jpgIMG_20221121_143604.jpg

তারপরে মুরগির মাংসের পিসগুলো আমি কড়াইয়ের মধ্যে ঢেলে দিলাম এবং মসলার সাথে মাখিয়ে জ্বাল দিতে লাগলাম।

ধাপ-৪🍲
IMG_20221121_143643.jpgIMG_20221121_143630.jpg

তারপরে অল্প পরিমাণে পানি দিয়ে ঝোল করে নিয়ে, তার ভিতরে আলুর পিস গুলো দিয়ে আমি সিদ্ধ করতে লাগলাম।

ধাপ-৫🍲
IMG_20221121_143723.jpgIMG_20221121_143710.jpg

আস্তে আস্তে জ্বাল দেওয়ার কারণে ঝোল শুকিয়ে আসলো। মুরগির মাংস এবং আলুসিদ্ধ হয়ে গেল।

ধাপ-৬🍲
IMG_20221121_143834.jpgIMG_20221121_143821.jpg

মুরগির মাংস ও আলু সিদ্ধ হয়ে গেলে তারপরে আমি পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে, আবারো জ্বাল দিতে লাগলাম।

শেষের-ধাপ🍲
IMG_20221121_143858.jpgIMG_20221121_143847.jpg

আস্তে আস্তে জ্বাল দেওয়ার কারণে ঝোল শুকিয়ে আসলো। অবশেষে আমি মজাদার মুরগির মাংসের রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষে ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।

👇পরিবেশন🍲

GridArt_20221121_144117725.jpg

মজাদার এই মুরগির মাংসের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আসলে আলু দিয়ে মুরগির মাংস রেসিপি তৈরি করলে খুবই মজাদার হয়। তাই এই রেসিপিটি আমি তৈরী করেছিলাম এবং রেসিপি দেখে সত্যিই অনেক মজাদার হয়ে ছিলো। তাই আমার বাংলা ব্লগ পরিবারের সবার সাথে শেয়ার করলাম। পরবর্তীতে আমি আরো সুস্বাদু রেসিপি নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণআলু দিয়ে মুরগির মাংস সুস্বাদু রেসিপি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আলু এবং মুরগির মাংস আমার অনেক প্রিয়। তবে এক্ষেত্রে জনপ্রিয়তা বেশি আলুর,কেননা আমিও আলু প্রেমি। ধন্যবাদ আপনাকে প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে মুরগির মাংস রান্না করলে বিশেষ করে আমি মুরগির মাংসের চাইতে আলু বেশি খাই। কারণ মুরগির মাংস তে আলু দিলে সেটি আমার কাছে অনেক সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক চমৎকার একটি রেসিপি ছিল ভাই। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আলু দিয়ে মুরগির মাংস খেতে পছন্দ করে না এমন মানুষ খুবই কম আছে। মুরগির মাংসের সাথে আলু দিলে একেবারে রান্নাটা পারফেক্ট হয়। খেতেও বেশ ভালো লাগে। আর যদি হালকা ঝোল রাখা হয় তাহলে তো কথাই নেই। খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

মুরগির মাংস ভুনা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝেই বাসায় মুরগির মাংস ভুনা রান্না করি। আপনার রেসিপি কালারটা অনেক সুন্দর এসেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আলু দিয়ে মুরগীর মাংস যেন আমাকে প্রতিদিনই রান্না করতে হয়। আমার মেয়ের আলু দিয়ে মুরগীর মাংস খেতে খুব পছন্দ করে। আপনি মুরগীর মাংসের আলু দিয়ে চমৎকার একটা রেসিপি তৈরি করেছেন। রেসিপির প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আমিও আজ আলু দিয়ে মুরগির মাংস রেসিপি তৈরি করেছিলাম। আপনার সাথে আমার রেসিপি দেখছি মিলে গিয়েছে। মাংস খেতে সবারই অনেক সুন্দর লাগে। আমি আলু দিয়ে মাংস খেতে খুবই পছন্দ করি। আপনি খুব সুন্দর ভাবে রেসিপির ধাপগুলো বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আলু দিয়ে যেকোনো মাংস রান্না করলে আমার কাছে বেশ ভালো লাগে। আপনি খুব সুস্বাদুভাবে রেসিপি টি তৈরি করেছেন ভাইয়া। দেখেই বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। খুবই লোভনীয় একটা রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

মুরগির মাংস যেভাবেই রান্না করা হোক না কেন খেতে ভীষণ ভালো লাগে। আপনি আলু দিয়ে চমৎকারভাবে মুরগির মাংস রান্না করেছেন। বেশ সুস্বাদু হয়েছে বোঝাই যাচ্ছে। ধন্যবাদ ভাই রেসিপি ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌹

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81