🧆আমার বাংলা ব্লগ💗মজাদার আলুর চপ রেসিপি🧆// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]💗

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ইফতার আয়োজনে আমরা প্রতিদিনই আলুর চপ, বেগুনি চপ তৈরি করে থাকি। আর এই মাহে রমজান মাস আমাদের মাঝ থেকে বিদায় নিয়ে যাচ্ছে। আর মাত্র ২ দিন বাকি আছে।তাই আজকে আমি ইফতারির আয়োজন, আলুর চপ তৈরি করেছিলাম। আসলে ইফতারের সময় আলুর চপ খেতে খুবই ভালো লাগে। আসলে আমরা প্রত্যেকেই বাড়িতে ইফতার আয়োজনে রমজান মাসে আলুর চপ তৈরি করে থাকি। তাছাড়া আমরা বাজার থেকে আলুর চপ কিনে খাই। তবে নিজের তৈরি করা আলুর চপ খেতে বেশি মজা লাগে, কিন্তু মাহে রমজান চলে যাওয়ার পরে আমরা আর আগের মতো নিজেরা প্রতিদিন তৈরি করব না, যাই হোক আজকে আমি মজাদার আলুর চপ রেসিপি তৈরি করেছি। আশা করছি আমার মজাদার মুচমুচে আলুর চপ রেসিপি আপনাদের ভালো লাগবে।

মজাদার আলুর চপ রেসিপি 🧆


IMG_20220430_121001.jpg

🧆প্রয়োজনীয় উপকরণ


GridArt_20220430_120821525.jpg

উপাদানপরিমাণ
১) আলু২৫০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) ধনিয়াপাতা কুচি১/২ কাপ।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৩০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০২ টি।
৮)পিঁয়াজ০৩ টি।
৯))বেসন১ কাপ।
সকল উপকরণ নিয়ে আমি সুস্বাদু মুচমুচে আলুর চপ রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।যেভাবে রেসিপি তৈরি করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🧆
IMG_20220430_121738.jpgIMG_20220430_120306.jpg

মজাদার আলুর চপ রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি বেসন নিলাম এবং তার মধ্যে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া ও লবণ দিয়ে পরিমাণমতো পানি নিয়ে আমি এটি গুলিয়ে নিলাম। তারপরে আলু সিদ্ধ করে আলু ভর্তা বানিয়ে নিলাম।

ধাপ-২🧆
IMG_20220430_120356.jpgIMG_20220430_120344.jpg

তারপরে আলুর ভর্তার মধ্যে সকল ধরনের মসলার এবং মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, দিয়ে ভর্তা বানিয়ে নিয়ে চপ এর রোল করে নিলাম।

ধাপ-৩🧆
IMG_20220430_120457.jpgIMG_20220430_120436.jpg

তারপরে এই আলুর চপ গুলো আমি গোলানোর মধ্যে দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।

ধাপ-৪🧆
IMG_20220430_120407.jpgIMG_20220430_120332.jpg

তাই আমি চুলাতে কড়াইয়ের মধ্যে তেল ঢেলে দিলাম। তেল যত বেশি হবে,চপ ততো বেশি ভালো ভাজি হয়। তারপরেই তেল গরম করে তার মধ্যে আমি চপ ভাজি করার জন্য দিয়ে দিলাম।

ধাপ-৫🧆
IMG_20220430_120510.jpgIMG_20220430_120421.jpg

তারপর তেলের মধ্যে চপ আমি ভালো করে ভাজতে লাগলাম। তেলের মধ্যে চপ আমি যত ভালো করে ভাজবো,চপ তত মুচমুচে ও সুস্বাদু হবে। তাই আমি ভালো করে ভাজতে লাগলাম।

-শেষের-ধাপ-🧆

IMG_20220430_120525.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। অবশেষে মুচমুচে আলুর চপ রেসিপি আমি তৈরি করলাম। মুচমুচে আলুর চপ রেসিপি ভাল করে ভেজে নেওয়ার কারণে অনেক সুস্বাদু লাগে।

🧆পরিবেশন🧆

GridArt_20220430_120914888.jpg

মজাদার আলুর চপ রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই রেসিপিটি আমরা প্রতিদিনই রমজান মাসে ইফতারের সময় খেয়ে থাকি। তাই আজকে আমি তৈরি করি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আলুর চপ রেসিপিটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো মজাদার রেসিপি নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🧆🙏🧆।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণমজাদার আলুর চপ রেসিপি🧆
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

ভাইয়া আপনার আলুর চপ দেখে খুব খেতে ইচ্ছে হচ্ছে। আলুর চপ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে আলুর চপ রেসিপি তৈরি করেছেন। এই আলুর চপ সস দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে। এতো সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলুর চপ খেতে আমার খুব ভালো লাগে আর সে কারণেই আমার প্রতিদিনের ইফতারের আয়োজনে আলুর চপ থাকেই। আপনি খুব চমৎকার করে আলুর চপ রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হবে। আমি খুব চমৎকার করে প্রস্তুত প্রণালী বর্ণনা করেছেন। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার মজাদার আলুর চপ দেখে খুব খেতে ইচ্ছা করছে। ইফতারের সময় আলুর চপ ছাড়া আসলে হয় না। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আলুর চপ তৈরীর প্রক্রিয়া আমাকে মাথা তুলে ধরেছেন সেইসাথে দারুণভাবে গণনা করেছেন। এত সুন্দর একটি আলুর চপ রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আলুর চপ রেসিপি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। আলুর চপ খেতে আমি অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে আলুর চপ তৈরীর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই মজার ও লোভনীয় রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ইফতারিতে আলুর চপ ছাড়া খেতে একদমই ভালো লাগে না আমার। আপনার রেসিপিটি ও আপনি খুব সুন্দর ভাবে আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন যা দেখতে খুবই ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য।

আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে ইফতারের সময় আলুর চপ না হলে ভালই লাগেনা, ইফতারের সময় আমার আলুর চপ লাগবেই লাগবে।
যাইহোক আপনার তৈরি করা আলুর চপ গুলো দেখে মনে হচ্ছে খেতে বেশ মজার হয়েছে। বেশ গুছিয়ে আপনি পুরো রেসিপিটি উপস্থাপন করলেন। ধন্যবাদ।

 2 years ago 

আমারও আলুর চপ খুবি পছন্দ ভাই।আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

রমজান মাসে ইফতারের সময় প্রতিনিয়ত চপ খেয়ে থাকি। চপ খেতে আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় চপ খেতে ভালোবাসি। আপনার চপ তৈরীর পদ্ধতিগুলো অনেক ভালো লাগলো আমার কাছে। আপনি যেভাবে আপনার রেসিপি উপস্থাপন করেছেন যে কেউ দেখে বানানো শিখে নিতে পারবে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

মজাদার মচমচে আলুর চপ খেতে কার না ভালো লাগে এটি অনেক সুস্বাদু এবং মুখরোচক খাবার যদিও তেলেভাজা অনেক স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর তবুও আমরা মাঝে মাঝে খেয়ে থাকি ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33