আমার বাংলা ব্লগ" প্রতিযোগীতা -৩৬//পানি দিয়ে অসাধারণ মোমবাতির তৈরি🕯️

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আমার বাংলা ব্লগের ৩৬তম প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আসলে ৩৬ তম প্রতিযোগিতাটি ছিলো ইউনিক প্রতিযোগিতা। এই প্রতিযোগিতা আমার বাংলা ব্লগ পরিবারের সকলের অংশগ্রহণ আশা করছি এবং সবাই ইউনিক মোমবাতি তৈরি করেছে। আসলে এই প্রতিযোগিতার মাধ্যমে ইউনিক মোমবাতি তৈরি করার পোস্টগুলো দেখতে পেয়ে আমরা শিখতে পারলাম। আসলে এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা অনেক কিছু শিখতে ও জানতে পারলাম। তো আজকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করলাম এবং আমি ইউনিক একটি মোমবাতি তৈরি করেছি আর এই মোমবাতিটি হল পানি দিয়ে মোমবাতি তৈরি করা। সত্যিই আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে খুবই ভালো লাগছে। তাই এই প্রতিযোগিতাটি আয়োজন করার জন্য আমার বাংলা ব্লগে এডমিন মডারেটর এবং সকল ভাই বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা। তো বন্ধুরা চলুন আমার এই পানির তৈরি ইউনিক মোমবাতি তৈরি করার ধাপ শুরু করা যাক,,।

পানির মোমবাতি 🕯


IMG_20230510_230456.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ

১) কাচের গ্লাস।
২) কাঁচি।
৩) বিভিন্ন আসবাবপত্র ।
৪) রং।
৫)পানি পরিমানমতো।
৬)সরিষা তেল।

পানির মোমবাতি তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

ধাপ-১🕯️👇
IMG_20230510_224034.jpgIMG_20230510_224131.jpg
  • পানি দিয়ে ইউনিক মোমবাতি তৈরি করার জন্য,প্রথমে আমি সকল উপকরণ গুলো নিয়ে গুছিয়ে রাখলাম এবং এই মোমবাতি তৈরি করা শুরু করে দিলাম।
ধাপ-২👇
IMG_20230510_224152.jpgIMG_20230510_224214.jpg
  • এই মোমবাতি তৈরি করার জন্য কাচের তৈরি গ্লাস আমি সাজিয়ে রাখলাম এবং এরমধ্যে আমি পুঁতি ও অন্যান্য আসবাবপত্র সৌন্দর্য বৃদ্ধি করার জন্য দিয়ে দিলাম।
ধাপ-৩👇
IMG_20230510_224240.jpgIMG_20230510_224300.jpg
  • তারপর আমি এই মোমবাতি আরো সৌন্দর্য বৃদ্ধি করতে আরো কিছু উপকরণ দিয়ে দিলাম।তারপর আমি পরিষ্কার পানি ঠেলে দিলাম।
ধাপ-৪👇
IMG_20230510_224342.jpgIMG_20230510_224404.jpg
  • পরিস্কার পানি ঢেলে দেওয়ার পরে গ্লাসের সৌন্দর্যময় দৃশ্য গুলো দেখতে লাগলাম। দেখে খুবই ভালো লাগছিলো।
ধাপ-৫👇
IMG_20230510_224509.jpgIMG_20230510_224537.jpg
  • তারপরে এই পানি তৈরি মোমবাতি আমি আরো সুন্দরময় করতে এর ভিতরে রং দিয়ে দিলাম। একটি লাল ও একটি সবুজ রং দিলাম।তাই দেখতে এখন সুন্দর লাগছে।
ধাপ-৬🎴👇
IMG_20230510_224420.jpgIMG_20230510_224432.jpg
  • রং দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম আর মিশিয়ে নেওয়ার পরে আমি ফটোগ্রাফি করে নিলাম।তারপর সরিষার তেল পরিমানমতো দিয়ে দিলাম ।
ধাপ-৭🎴👇
IMG_20230510_224625.jpgIMG_20230510_224646.jpg
  • তারপরে পানির তৈরি এই মোমবাতির জন্য আগুন ধরিয়ে দেওয়ার,পোলতা তৈরী করে নিলাম। এটি আমি সুন্দর করে বানিয়ে নিয়েছি এবং সরিষার তেল মাখিয়ে নিয়েছি, যাতে আগুন খুব সহজেই জ্বলতে শুরু করে।
শেষের-ধাপ🎴👇

IMG_20230510_224710.jpg

IMG_20230510_225850.jpgIMG_20230510_225817.jpg
  • অবশেষে আমার ইউনিক পানির তৈরি মোমবাতির তৈরির শেষের ধাপে এসে পৌঁছেছি। আমি মোমবাতি তৈরী করতে পেরে খুবই ভালো লাগছে। এখন আমি আগুন ধরিয়ে দিলাম, আর এই মোমবাতি আগুন জ্বলতে শুরু করলো।
👇🖼উপস্থাপন🎴👇
IMG_20230510_225938.jpgIMG_20230510_230009.jpg

GridArt_20230510_230318043.jpg

অবশেষে আমার বাংলা ব্লগের ৩৬ তম প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করলাম। আর পানি দিয়ে তৈরি এই মোমবাতির ডাই পোস্ট বানাতে পেরে আমার খুবই ভালো লেগেছে। যখন এই মোমবাতি জ্বলতে শুরু করল তখন আমার খুবই ভাল লাগল। আসলে পানি দিয়ে তৈরি এভাবে মোমবাতি তৈরি করতে পেরে আমার নিজেরই অনেক ভালো লাগতেছিল। সত্যিই মোমবাতি গুলো অনেকক্ষণ আলো দিয়ে ছিলো। আর সেই মুহূর্তটা আমি খুবই আনন্দের সাথে উপভোগ করেছি। তো বন্ধুরা আপনাদের সাথে আমার এই পানির তৈরি মোমবাতি তৈরির পোস্টটি শেয়ার করলাম। আশাকরি মোমবাতি তৈরির উপস্থাপন দেখে আপনাদের ভালো লাগবে।তো বন্ধুরা পরবর্তীতে আবারও আপনাদের মাঝে নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🎴🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণপানির মোমবাতি তৈরি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

ভাই আপনি তো দেখছি ,দারুন সুন্দর ওয়াটার ক্যান্ডেল তৈরি করেছেন। সত্যিই খুব সুন্দর দেখাচ্ছে ক্যান্ডেলটি। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল ।ক্যান্ডেল তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 last year 
 last year 

পানি দিয়ে অসাধারণ মোমবাতির তৈরি দেখে মুগ্ধ হলাম।সত্যি ইউনিক এই মোমবাতি দেখে খুবি ভালো লাগছে। অসাধারণ ছিলো।

 last year 

অভিনন্দন ভাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ৷ এক ইউনিক ডিজাইন উপস্থাপনা করলেন ৷ আসলে সবার পোষ্ট গুলোই দারুন ছিল ৷ আর আপনার টাও শুভকামনা রইল ভাই ৷

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন জানাই। আপনি ওয়াটার ক্যান্ডেল নিয়ে হাজির হলেন।সত্যি ই অসাধারণ লাগছে। আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আপনার উপস্থাপনা ও বেশ ভালো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

প্রথমেই ইউনিক একটি আইডিয়া নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই ভাই। ভীষণ চমৎকার এবং কালারফুল হয়েছে মোমবাতি।

 last year 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই। পানি দিয়ে অসাধারণ একটি মোমবাতি তৈরি করেছেন। দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার আইডিয়া দারুন ছিল।তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। পানি দিয়ে এত সুন্দর একটি মোমবাতি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। পানি দিয়ে অসাধারণ মোমবাতি তৈরি করেছেন ভাই। আপনার আইডিয়াটা আমার কাছে দারুণ লেগেছে। সবমিলিয়ে দুর্দান্ত একটি প্রজেক্ট তৈরি করেছেন। যাইহোক এতো সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

পানি আর সরিষার তেল দিয়ে যে ক্যান্ডেল তৈরী করা যায় সেটা আগে জানা ছিল না। দারুন ভাবে নিজের সৃজনশীল কর্ম আমাদের মাঝে প্রকাশ করেছেন। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61766.31
ETH 2428.16
USDT 1.00
SBD 2.64