🌹আমার বাংলা ব্লগ 🍲 সবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপ🐟 // [১০% লাজুক খ্যাঁকের জন্য]🍅

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

সবজি দিয়ে শিং মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। তাই অনেকদিন পর সবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপি তৈরি করলাম। আসলে সবজি দিয়ে শিং মাছের রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি সকাল সকাল বাজারে গিয়েছিলাম। বাজারে গিয়ে আমি টাটকা শিং মাছ দেখতে পেলাম। তাই আমার শিং মাছ খাওয়ার খুব ইচ্ছা জাগল। সেজন্য বাজার থেকে আমি শিং মাছ কিনে আনলাম এবং শিং মাছের সাথে, আমি বাজার থেকে বেগুন এবং টমেটো কিনে আনলাম। কারণ টমেটো ও বেগুনের সবজি দিয়ে শিং মাছের রেসিপি খেতে আমার খুব মজা লাগে। তাই আজকে আমি এই শিং মাছের সুস্বাদু রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার শিং মাছের সুস্বাদু রেসিপি আপনাদের ভালো লাগবে।

সবজি দিয়ে সুস্বাদু শিং মাছের রেসিপি👇

IMG_20220223_172835.jpg

প্রয়োজনীয় উপকরণ🐟👇

সবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

GridArt_20220223_172402446.jpg

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে সবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)শিং মাছ৪০০গ্রাম ।
২) টমেটো২০০গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ০৮টি।
১২)পিঁয়াজ১০টি।
১৩)আলু২০০ গ্রাম।
১৪)বেগুন১০০গ্রাম।

তো চলুন সবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপি তৈরি শুরু করা যাক।

🍅ধাপ-১🐟
IMG_20220223_171212.jpgIMG_20220223_171158.jpg

শিং মাছের রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি শিং মাছ গুলো সুন্দর করে কেটে ধুয়ে নিলাম। তারপরে কড়াইয়ের মধ্যে শিং মাছ গুলো জ্বাল দেওয়ার জন্য মরিচের গুঁড়া হলুদ গুঁড়া ও লবণ দিয়ে জ্বাল দিতে লাগলাম।

🍅ধাপ-২🐟
IMG_20220223_171305.jpgIMG_20220223_171245.jpg

সবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে,প্রথমে শিং মাছ গুলো আগের জ্বাল দিয়ে নিতে হয়। তারপরে সবজির উপরে শিং মাছ গুলো দিয়ে দিলে অনেক মজা হয়। তাই আমি শিং মাছ আগেই জ্বাল দিয়ে একটি পাত্রে রেখে দিলাম।

🍅ধাপ-৩🐟
IMG_20220223_171404.jpgIMG_20220223_171334.jpg

তারপরে কড়াইয়ের মধ্যে তেল ঢেলে দিয়ে পেঁয়াজ কুচি এবং কাঁচা মরিচ গুলো সুন্দর করে মশলা দিয়ে ভেজে নিলাম।

🍅ধাপ-৪🐟
IMG_20220223_171706.jpgIMG_20220223_171428.jpg

মসলা দিয়ে পেঁয়াজ কুচি কুচি গুলো সুন্দর করে ভেজে নেওয়ার পর। তার মধ্যে আমি টমেটো পিস গুলো দিয়ে দিলাম।

🍅ধাপ-৫🐟
IMG_20220223_171734.jpgIMG_20220223_171722.jpg

তারপরে আলু, বেগুন কড়াইয়ের মধ্যে দিয়ে মরিচের গুঁড়া,হলুদের গুঁড়া এবং মসলা দিয়ে সুন্দর করে মাখিয়ে নিলাম।

🍅ধাপ-৬🐟
IMG_20220223_171805.jpgIMG_20220223_171752.jpg

তারপরে সবজিগুলোর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে নিয়ে আমি সবজিগুলো সিদ্ধ করতে জাল দিতে লাগলাম।

🍅ধাপ-৭🐟
IMG_20220223_171849.jpgIMG_20220223_171831.jpg

তারপর পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে, সকল মসলা দিয়ে আমি সবজি রেসিপি জ্বাল দিতে লাগলাম। সবজি সিদ্ধ করার এখন হয়ে গেছে।

🍅শেষের-ধাপ-🐟
IMG_20220223_171957.jpgIMG_20220223_171903.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। সবজি রেসিপি সুন্দরভাবে জ্বাল দেওয়া হয়ে গেলে। আমি জ্বাল দেওয়া সেই শিং মাছের পিস গুলো। সবজি রেসিপি উপরে সুন্দর করে দিয়ে কিছুক্ষণ জ্বাল দিয়ে নিলাম।

🍅পরিবেশন👇

GridArt_20220223_172517445.jpg

মজাদার সুস্বাদু শিং মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে সবজি দিয়ে শিং মাছের রেসিপি খেতে খুবই মজা। তাই এই সুস্বাদু শিং মাছের রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

new.gif

শীতকালের সবজি দিয়ে নানা রকম রেসিপি খেতে খুব মজা লাগে। তাই আমিও শীতকালীন সবজি দিয়ে শিং মাছের রেসিপি তৈরি করলাম।এই রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে শিং মাছের রেসিপিটা খেতে খুবই মজা হয়েছিল। আশা করছি আমার রেসিপি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপ।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি সবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন দেখতে তো বেশ লোভনীয় হয়েছে। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করে খাবো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

শিং মাছ এই মাছকে আমরা ছোট অবস্থায় জেল মাছ বলি, আর বড়ো হলে শিং মাছ বলে থাকি।এই মাছ খুবই পুষ্টিকর ও উপকারী শরীরের জন্য ।আপনার রেসিপিটা খুবই সুন্দর হয়েছে, দেখে মনে হচ্ছে বেশ টেস্ট হয়েছে।যদিও আমি এই মাছ কম পছন্দ করি, তবে জ্যান্ত অবস্থায় বেশ ভালো লাগে এই মাছ দেখতে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

শিং মাছ বরাবরই আমার খুব প্রিয় মাঝেমধ্যেই গঞ্জের হাট থেকে কিনে বাড়িতে ভুনা করে খাওয়া হয় আপনার রেসিপি দেখে মনের মধ্যে লোভ জেগে উঠছে খাওয়ার জন্য খেতে মনে হয় ভারী শুরু হয়েছিল শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

শিং মাছ এটি কিন্তু খুবি স্বাস্থকর একটি মাছ। বিশেষ করে বুড়ো এবং গুড়ো এই দুই শ্রেনীর মানুষের জন্য এই মাছটি খুবি উপকারী। আবার সাথে টমেটো দিয়েছেন। স্বাদ যে দারুন হয়েছে তা রং দেখেই বোঝা যাচ্ছে। সুন্দর একটি উপকারী রেসিপি। ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

শিং মাছ খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে। কারণ এই মাছটাতে অনেক স্বাদ।আপনার রেসিপির ধরনটা আমার কাছে বেশ ভালো লেগেছে ।শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া সবজি দিয়ে শিং মাছের রেসিপি খুবই চমৎকার হয়েছে। সবজি যেমন আমাদের খাওয়া খুবই উপকারী তেমন শিং মাছটাও খুবই উপকারী। রেসিপি তৈরি ধাপ গুলো খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময়।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

অনেক দিন হলো শিং মাছ খাই না। তবে লাস্ট যখন শিং মাছ খেয়েছিলাম সম্ভবত পেঁজাজ দিয়ে ভুনা করে খেয়েছিলাম। আপনার রেসিপি দেখে এখন সবজি দিয়ে খেতে মন চাচ্ছে। আশা করি দুই এক দিনের মধ্যে খাবো। আপনার রেসিপিটি দারুণ ছিলো।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74