🌹আমার বাংলা ব্লগ 🌹/💝বড় বোনের ভালোবাসা সৃষ্টি কর্তার যেন আশীর্বাদ💝 /[10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

এই পৃথিবীতে মা বাবার পবিত্র ভালোবাসার পরেই রয়েছে ভাই -বোনের ভালোবাসা। আর এই ভাই -বোনের ভালোবাসা একটি পবিত্র ভালোবাসা। এই ভালোবাসা কখনো শেষ হয়ে যায় না। ভাই বোনের প্রতি যে ভালোবাসা এবং বোন ভাইয়ের প্রতি যে ভালোবাসা এই ভালোবাসার কোন তুলোনা হয় না।

  • মায়ের ভালোবাসার পরে, যদি কারো ভালোবাসা ধরা হয়। সেটি হল বড় বোনের ভালোবাসা। আসলেই বড় বোনের ভালোবাসা একটি ভাইয়ের জন্য সৃষ্টিকর্তার আশীর্বাদ।

আজকে আমি আপনাদের মাঝে আমার বড় বোনের ভালবাসার কিছু কথা শেয়ার করব। আমার বড় বোন আমার কাছে আমার মায়ের মতো, সে আমাকে খুবই ভালোবাসে আর বড় বোনের এই ভালবাসার গল্পটা আপনাদের মাঝে বলতে পেরে আমারও অনেক ভালো লাগবে।

তাহলে গল্পটা শুরু করছি👇

আমি তখন ক্লাস ওয়ানে পড়ি তখন আমার বড় বোনের বিয়ে হয়। আর আমার বড় বোনের বিয়ে হয়েছিল সিরাজগঞ্জের একটি ছোট শহরের। যার কারণে সেখানকার পরিবেশ অনেক ভাল ছিল। আমাদের বাড়ি ছিল গ্রামে। যার কারণে আমাদের গ্রামে পড়াশোনা করার জন্য ভালো শিক্ষাপ্রতিষ্ঠান ছিল না।

যার কারণে আমার বড় বোন এবং বোনের স্বামী সিদ্ধান্ত নিল, বিয়ের এক বছর পরেই আমাকে তাদের বাড়িতে নিয়ে সেখানে ভালো শিক্ষাপ্রতিষ্ঠানে আমাকে পড়াবে। আমি প্রথমে যেতে চাইনি কারণ মাকে ছেড়ে এত অল্প বয়সে যেতে খুবই কষ্ট হচ্ছিল। তার পরেও আপু আমাকে ছোটবেলা থেকে খুবই ভালবাসত। তাই আপু অনেক বার বলল এবং আমাকে তাদের বাড়িতে নিয়ে একটি স্কুলে ক্লাস টুতে ভর্তি করে দিল।

children-gd2750f8d1_1920.jpg

আমি তখন অনেক ছোট ক্লাস টুতে মাত্র ভর্তি হলাম। স্কুলে আমি একা যেতে পারব না। তাই প্রতিদিন আমার বড় বোন আমাকে নিয়ে স্কুলে যেত। স্কুলে গিয়ে সে আমাকে অনেক যত্ন করতো। একজন মা তার ছেলেকে যেভাবে যত্ন করে ঠিক তেমনি আমার বড় বোন আমার যত্ন করেছে। সে আমার জন্য টিফিন বানিয়েছে, আমাকে টিফিনের সময় নিজ হাতে খাইয়ে দিয়েছে।

আমার বড় বোন আমাকে এতটাই ভালোবাসতো যে আমি মায়ের ভালোবাসাটা আপুর মাধ্যমে পেয়েছি। মাঝে মাঝে মার কথা মনে পড়তো, তখন আপু আমাকে নিয়ে মার সাথে দেখ করার জন্য নিয়ে আসতো। মাকে ছেড়ে যেতে তখন খুবই কষ্ট হতো তার পরেও আমার কপাল ভালো এত সুন্দর বড় বোন পেয়েছিলাম। যে আমাকে মায়ের অভাব তা কখনো বুঝতে দেয়নি। সে আমার জন্য সবকিছুই করেছে, একজন মা তার সন্তানের জন্য যা যা করতে পারে।আমার বড় বোন আমার জন্যঠিক তাই তাই করেছে। কখনো কষ্ট দেয়নি আমাকে, আজ পর্যন্ত আপুর কখনো আমাকে বকা দেয় নি। এরকম বোন পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার।

fashion-gc654a77f9_1920.jpg

ক্লাস টু থেকে টেন পর্যন্ত আমি আমার বোনের কাছে থেকে পড়াশোনা করেছি। আমার বোন আমাকে খুবই ভালবেসে। আমার বোন সর্বোচ্চ চেষ্টা করেছে আমাকে ভালো মানুষ হিসেবে তৈরি করার জন্য। কখনো সে আমার মায়ের ভূমিকা পালন করেছে। কখনোবা শিক্ষিকার ভূমিকা পালন করেছে। সে আমার প্রথম শিক্ষিকা, আমাকে ভালো করে পড়াশোনার ব্যাপারে উৎসাহ দিত এবং আমাকে সবসময় সাপোর্ট দিতো। আমি কখনো ভুল করলে আমাকে খুবই সুন্দর করে বুঝিয়ে বলতো। আসলেই মায়ের মত আমি আমার এই বোনকে পেয়ে খুবই আনন্দিত। সৃষ্টিকর্তার কাছে হাজার শুকরিয়া যে আমাকে এত সুন্দর একটি বোন দিয়েছিলেন। সত্যিই আমার সেই ছোটবেলার কথাগুলো এখন খুবই মনে পড়ছে। আমার বোন আমাকে খাইয়ে দিত। গোসল করিয়ে দিত। এখন খুব মনে পড়ছে আমার বড় বোনকে। আমি এখন তাদের থেকে দূরে চলে আসছি। কিন্তু বোনের ভালোবাসা আমার কাছে রয়ে গেছে।

সৃষ্টিকর্তার কাছে আমি একটাই প্রার্থনা করি আমাদের ভাই বোনের ভালোবাসা কখনো যেন ভুল বোঝাবুঝি না হয়। অনেক ভালোবাসা রয়েছে ভুল বোঝাবুঝির কারণে সম্পর্ক একদম শেষ হয়ে যায়। আমি চাইনা আমার বোনের সাথে আমার কোনদিন ঝগড়া হোক। আমি আমার বোনের ভালোবাসা সারা জীবন পেতে চাই এবং আমি আমার বোনকে সারা জীবন ভালবাসতে চাই।

boy-g2403d9b80_1920.jpg

আসলেই ভাই বোনের ভালোবাসা সৃষ্টিকর্তারে একটি নেয়ামত। এই ভালোবাসা তখনই বোঝা যায় যখন বোনের বিয়ে হয়ে অন্য বাড়িতে চলে যায়। এর আগে আমরা যখন একই পরিবারে বসবাস করি তখন ভাই বোনের মাঝে সবচাইতে বেশি ঝগড়া মারামারি হয়ে থাকে। ঠিক যখন বোনের বিয়ে হয়ে অন্যের বাড়িতে চলে যায়। তখন সেই বোনের প্রতি কতটা ভালোবাসা সেটা প্রকাশ পায়। সত্যি ভাই বোনের ভালবাসার তুলনা হয়না।

  • আমার বোনের ভালোবাসা কারণেই আজ আমি আলোর পথে হাঁটতে শুরু করেছি। জীবনে যদি কখনো সফলতা অর্জন করি সেটার পেছনে বড় অবদান থাকবে আমার বোনের। তাই আমি আমার বোনের সুস্থতা এবং শান্তি জীবন কামনা করছি। সবাই আমার বোন এবং আমাদের জন্য দোয়া করবেন। আমি যেন সারা জীবন আমার বোনকে ভালবাসতে পারি। আমার দ্বারা যেন আমার মনে কখনো কষ্ট না পায়। এই দোয়াই আপনাদের কাছে চাচ্ছি। 🙏💝🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 
 3 years ago (edited)

আমার তো বড় বোন নেই তাই এই ব্যাপারটা তেমন অনুভব করার সুযোগ হয়নি। আমার ছোট বোন রয়েছে তাকে ভীষণ ভালোবাসতাম এখনো মনে আছে আমার টিফিনের টাকা দিয়ে ওর চুলের ব্যান্ড আর চকলেট কিনতাম। যাক আপনার পোস্টটি পড়ে ভীষণ ভালো লাগলো ♥️
ভাই বোনের এই ভালোবাসা চিরদিন অক্ষুন্ন থাকুক। দোয়া করি

 3 years ago 

পুরোটা পড়ে খুব ভালো লাগলো ভাইয়া,আসলেই আপনি অনেক ভাগ্যবান যে আপনার এমন একজন বড় বোন আছে। বড় বোন মানে অনেক কিছু,শাসন,ভালোবাসা,স্নেহ সবকিছুর একজন। আপনার আপুর জন্য এবং আপনার জন্য অনেক ভালোবাসা রইল, সবসময় ভালো থাকবেন।

 3 years ago 
ভাইয়া প্রথমে আপনাদের দুই ভাই-বোনের জন্য মন থেকে অশেষ দোয়া এবং ভালোবাসা রইলো। ভাই বোনের সম্পর্ক খুবই মধুর হয় আর বড় বোন থাকলে সত্যি মা এরপর বড় বোনের অবদান খুব বেশি থাকে। আপনার বোনের স্নেহময় ভালোবাসার কথাগুলো শুনে তার প্রতি শ্রদ্ধাবোধ অনেকটা বেড়ে গেল। আপনাদের এই সম্পর্কের বন্ধন অটুট থাকুক এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58194.53
ETH 2364.50
USDT 1.00
SBD 2.37