DIY-(এসো নিজে করি)🐊 বানর ও কুমিরের ডিজিটাল আর্ট-(২১)🦥[১০%shy-fox]🐊

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমরা প্রায় সকলেই জানি কুমির এবং বানরের আঙ্গুর ফল নিয়ে একটি সুন্দর গল্প রয়েছে। এই গল্পটি আমি অনেকবার পড়েছি এবং গল্পটির কার্টুন আমি দেখেছি।যাইহোক,হঠাৎ করে আজকে আমার এই গল্পটির কথা মনে পড়ে গেল। তাই আজকে ভাবলাম গল্পটির একটি সুন্দর দৃশ্য অঙ্কন করব। তাই আমি আজকে বানর এবং কুমিরের আঙ্গুর ফল নিয়ে সুন্দর একটি দৃশ্য অংকন করলাম। এই ডিজিটাল অঙ্কন করতে আমার অনেক সময় লেগেছে। তারপরেও আমি ধৈর্য ধরে আস্তে আস্তে এই ডিজিটাল অংকনটি করে আপনাদের সাথে শেয়ার করলাম।আশা করি আমার আর্টটি আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন, শুরু করা যাক,,,।

বানর ও কুমিরের ডিজিটাল🦥🐊


IMG_20220730_184539.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ডিজিটাল আর্ট করার জন্য, প্রথমে আমি আমার মোবাইল ফোনে ইনফিনিট ডিজিটাল আর্ট অ্যাপটি ওপেন করলাম👇।

ধাপ-১🧩👇
Untitled_223.pngUntitled_224.png

কুমির ও বানরের আঙ্গুর ফল নিয়ে সুন্দর চিত্রটি অঙ্কন করার জন্য, প্রথমে আমি কুমিরের চিত্র অঙ্কন করতে লাগলাম।আস্তে আস্তে দক্ষতার সাথে আমি কুমিরের চিত্রটি অংকন কারা সম্পন্ন করলাম।

ধাপ-২🧩👇
Untitled_225.pngUntitled_226.png

তারপরে আমি একটি আঙ্গুর ফলের গাছের চিত্র অঙ্কন করতে লাগলাম। এই গাছের চিত্রটি অঙ্কন করা হয়ে গেলে। আমি তার পাশেই একটি বানরের চিত্র অঙ্কন করতে লাগলাম।

ধাপ-৩🧩👇
Untitled_227.pngUntitled_228.png

গাছের নিচে বানরের চিত্র অংকনটি সম্পূর্ণ হয়ে গেল। এখন আমি আঙ্গুর গাছে আঙ্গুর ফলের চিত্র অঙ্কন করতে লাগলাম।

ধাপ-৪🧩👇
Untitled_230.pngUntitled_231.png

চিত্রটি অঙ্কন করা সম্পূর্ণ হয়ে গেল। এখন চিত্রটিকে আরো ফুটিয়ে তুলতে আমি আমার পছন্দের কালার সিলেক্ট করে রং করতে লাগলাম।

ধাপ-৫🧩👇
Untitled_232.pngUntitled_233.png

আস্তে আস্তে দক্ষতার সাথে আমি আঙ্গুর গাছ এবং বানরটি ও কুমিরের চিত্রটি সুন্দর করে কালার করে নিলাম।

--শেষের-ধাপ-🧩👇
Untitled_234.pngUntitled_235.png

বানর ও কুমিরের এই সুন্দর চিত্রটি অঙ্কন করা শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই চিত্রটি আমি সুন্দর করে কালার করে নিয়েছি, দেখতে ভালো লাগছে।

👇🧩ফাইনাল আউটপুট🧩👇

IMG_20220730_184459.jpg

কুমির ও বানরের ঐতিহ্যবাহী আঙ্গুর ফল নিয়ে গল্পটি চিত্রের শেষের ধাপে এসে পৌঁছেছি। আসলে এই গল্পটি আমার খুবই ভালো লেগেছে। এই গল্পে কুমিরের বুদ্ধিহীনতা এবং বানরের বুদ্ধির পরিচয় প্রকাশ পেয়েছে ছিলো। আসলে এই গল্পটির মাধ্যমে বুদ্ধির বহিঃপ্রকাশ ঘটেছে। আমরা সকলেই গল্পটি জানি। তাই আজকে আমি এই গল্পটির সুন্দর একটি দৃশ্য ডিজিটাল অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করলাম। ডিজিটাল অংকনটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি আপনাদেরও ভালো লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ডিজিটাল অংকন নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🐊🦥🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে বানর এবং কুমিরের ডিজিটাল আর্ট করেছেন। এরকম ডিজিটাল আর্ট গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সহজভাবে এঁকে দেখিয়েছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্ট করতে করতে আপনি এখন পারদর্শী হয়ে উঠেছেন এবং খুব সুন্দর কিছু ডিজিটাল আর্ট ইতিমধ্যে আমাদের সাথে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

স্বাগতম আপনাকে সুন্দর ফিডব্যাক এর জন্য।

 2 years ago 

দেখছি অনেক সুন্দর বানর এবং কুমিরের একটি আর্ট করেছেন। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে বেশি ভালই লাগে। কালার কম্বিনেশনটা দারুন দিয়েছেন দেখছি। আমাদের মধ্যে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago 

বানর ও কুমিরের খুবই সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর লাগছে। ডিজিটাল আর্টের প্রত্যেকটা ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন। এত সুন্দরভাবে ডিজিটাল আর্টটা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বানর ও কুমিরের অনেক চমৎকার একটি ডিজিটাল অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ডিজিটাল অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে কুমিরের দৃশ্যটি অনেক বেশি সুন্দর ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

বানর ও কুমিরের ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে বানর ও কুমিরের খুবই সুন্দর একটি দৃশ্য ফুটিয়ে তুলেছেন। আপনার আজকের ডিজিটাল আর্ট করার দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63688.35
ETH 3125.30
USDT 1.00
SBD 3.97